(এসো নিজে করি)|| রঙিন কাগজ দিয়ে ডিঙি নৌকা তৈরি।

in আমার বাংলা ব্লগ4 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20240405-WA0000.jpg

ছবি দেখেই হয়তো বুঝে গেছেন আজকে আপনাদের মাঝে কি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ একটা ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য এলাম।মূলত কাগজ দিয়ে বিভিন্নরকম কাজ করার ক্ষেত্রে কিছুটা সময়ের প্রয়োজন হয়।কাজটা করেছিলাম রমজানের প্রথমদিকে। যখন কিছুদিনের জন্য আমাদের বাড়িতে গিয়েছিলাম তখন।কিন্তু পরবর্তীতে শেয়ার করব করব ভেবেও করা হয়ে উঠে নি।আর আজ আপনাদের জন্য এই ডাই পোস্ট নিয়ে এলাম।আশা করি ছোট্ট এই ডিঙি নৌকা তৈরির প্রসেস আপনাদের ভালো লাগবে।

উপকরণসমূহ

রঙিন কাগজ

আঠা

কাঁচি

স্ট্যাপ্লার মেশিন

প্রথম ধাপ

প্রথমেই হলুদ আর লাল রঙের কাগজ থেকে লম্বালম্বিভাবে ৬টি করে ফিতার মত কেটে নিলাম।প্রতিটা কাগজের মাপ হলো ২সে.মি /২০সে.মি।এভাবে ৬টি করে মোট ১২টি কেটে নিলাম।

20240323_235424.jpg

দ্বিতীয় ধাপ

এখন একটি লাল রঙের ফিতা হলুদ রঙের ফিতাগুলোর মধ্যে এক এক ধাপ গ্যাপ রেখে লাগিয়ে নিলাম।এভাবে প্রত্যেকটা লাগিয়ে নিলাম একের পর এক করে। এখানে আমি লাল রঙের একটি ফিতা বাদ রেখেছি।

20240323_235440.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে প্রথমে হলুদ কাগজগুলোকে একপাশ থেকে মাঝ বরাবর ভাঁজ করে এনে পিন করে নিলাম।এভাবে ২পাশই ভাজ করে নিয়েছি।তারপর আবার লাল রঙের ফিতাগুলোকেও একসাথে পিন করে নিলাম।

20240404_234525.jpg

চতুর্থ ধাপ

এইধাপে লাল রঙের দুইপাশ মাঝ বরাবর এনে আবার পিন করে নিলাম।নৌকার উপরের ডিঙি তৈরি হয়ে গেল।

20240404_234649.jpg

পঞ্চম ধাপ

এখন লাভ শেপের হলুদ একটা কাগজ কেটে নিলাম।তার পাশাপাশি ছোট ছোট করে ২টা কাগজ কেটে একসাথে জোড়া লাগিয়ে দিলাম।এখন ডিঙিটার উপরে লাগিয়ে দিলাম।

20240404_234706.jpg

ষষ্ঠ ধাপ

এইধাপে লাল রঙের ফিতা থেকে একটা হাতল কেটে নিলাম।সাথে ছোট ছোট দুইটা লাল রঙের কাগজ কেটে পিনের উপরে লাগিয়ে দিলাম।হাতলটাও লাগিয়ে নিলাম আঠা দিয়ে।ব্যাস একটা ছোট্ট ডিঙি নৌকা তৈরি হয়ে গেল।

20240404_234730.jpg

ফাইনাল আউটলুক

IMG-20240405-WA0000.jpg

IMG-20240405-WA0003.jpg

IMG-20240405-WA0006.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 4 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে ডিঙ্গি নৌকা তৈরি করা প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে ডিঙ্গি নৌকা তৈরি করার ক্ষেত্রে লাল রঙের কাগজ ও হলুদ রঙের কাগজগুলো দিয়ে একত্রে গেঁথে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ডিঙ্গি নৌকা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেকে অনেক জিনিস পত্র তৈরি করে। কিন্তু আপনি আজকে রঙিন কাগজ দিয়ে একটি ডিঙি নৌকা তৈরি করেছেন। এটা আসলেই একটা ইউনিক প্রযেক্ট। আপনি বেশ কয়েকটি উপকরণের সংমিশ্রণে এতো সুন্দর একটি ডিঙি নৌকা তৈরি করেছেন। আপনার তৈরি নৌকা টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

আমারও এমন অনেক হয় যে কোন একটি জিনিস তৈরি করে রাখি কিন্তু শেয়ার করা হয় না আপনার নৌকাটি খুব সুন্দর হয়েছে। এরকম একটি নৌকা আমিও তৈরি করেছিলাম। কালারফুল জন্য দেখতে আরো বেশি ভালো লাগছে। এই নৌকাটি তৈরি করতে অনেক সময় লাগে। যাই হোক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর একটা ডিঙি নৌকা তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। আপনার তৈরি করা এই নৌকাটাকে দেখতে তো অনেক সুন্দর লাগতেছে। বিশেষ করে ভিন্ন দুই কালারের রঙিন কাগজ হওয়াতে, অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আরো কয়েকদিন আগে আমিও এরকম একটা নৌকা তৈরি করেছিলাম। এই নৌকাগুলো কিন্তু সাজিয়ে রাখলে খুব সুন্দর লাগবে। এরকম অনেক কিছুই থেকে যায়। যেগুলো আমরা শেয়ার করি না করবো করবো বলে থেকে যায়। শেষ পর্যন্ত এটা শেয়ার করেছেন দেখে ভালোই লাগলো।

 4 months ago 

রমজানের প্রথম দিকে আপনি এই রঙিন কাগজ দিয়ে ডিঙ্গি নৌকা তৈরি করেছিলেন আর আজকে সেটা আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার ব্যাপারে আপনি দেখছি অনেকটাই দক্ষ। আপনার তৈরি কি তো এই রঙিন কাগজের ডিঙ্গি নৌকা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কাগজ ভাজে ফেলিয়ে বা কেটে কেটে কোন কিছু বানালে দেখতে খুব ভালো লাগে।আপনি রঙ্গিন কাগজ কেটে চমৎকার সুন্দর একটি ডিঙ্গি নৌকা বানিয়েছেন। ভীষণ ভালো লাগছে আপনার বানানো নৌকাটি।ধাপে ধাপে চমৎকার ভাবে কাগজ কেটে নৌকাটি তৈরি পদ্ধতি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ডিঙ্গি নৌকা তৈরি করেছেন।নৌকা তৈরি করার ধাপগুলো অসাধারণ হয়েছে এবং কালারটা হয়েছে খুবই সুন্দর। যার কারণে নৌকাটি এত সুন্দর লেগেছে যা দেখে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙিন কাগজ কেটে দারুণ একটি ডিঙি নৌকা তৈরি করেছেন।আপনার ডিঙি নৌকা টি দেখতে খুব সুন্দর হয়েছে।খুবই নিখুঁত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।এইভাবে রঙিন কাগজ কেটে কোনো কিছু বানালে দেখতে সেটি খুবই আকর্ষণীয় লাগে।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে ডিঙি নৌকা তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি কাগজের নৌকা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এগুলো তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42