ভিন্ন ভিন্ন ছবিতে আজকের ব্লগ||৭টি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে বেশ কিছু ফটোগ্রাফি তুলে ধরব।এখানে বিভিন্ন রকম ফটোগ্রাফি রয়েছে। কিছু ফটোগ্রাফি আমার নানুর বাড়ি থেকেই করা। আসলে নানুর বাড়িতে তেমন একটা যাওয়া হয়না। যখন যাই তখন বিভিন্ন রকম ছবি তোলা হয়। কারণ সেখানে অনেক কিছুই নতুন নতুন দেখি। যাইহোক আজকে ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

🌸রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম🌸

ফোটোগ্রাফি নং:- ১

20240215_102406.jpg

Device : Samsung galaxy m12

Location


বাহারী রঙের গোলাপ। কি যে সুন্দর আর মায়াবী দেখতে এই গোলাপটা।সরাসরি দেখলে আরও বেশি ভালো লাগে।কারণ এর সৌন্দর্য আর সুগন্ধ দুটোই মনোমুগ্ধকর। এই গোলাপটা কয়েকটা কালারের সংমিশ্রণে গঠিত। বিশেষত কলি অবস্থায়ও এটি অনেক সুন্দর। মামার গোলাপ বাগানের এক টবে এই গাছটা বিদ্যমান। বিশাল গাছ, অনেকগুলো ফুল ফুটে ছিল।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ২

20240215_102231.jpg

Device : Samsung galaxy m12

Location


এই ফুলগাছটার নাম আমার জানা নেই। মামা নাকি ঢাকা থেকে এই ফুল গাছের বীজ নিয়ে এসেছিল। বীজ রোপন করার পর এই ফুল গাছ উঠেছে। উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন অনেকগুলো ফুলের কলি রয়েছে। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়। এর আগেও কয়েকবার এই গাছ রোপণ করেছিল মামা। যাই হোক ফটোগ্রাফিতে ফুল গাছটার পাতা দেখতে নরমাল একটা তুলা গাছের মতো দেখতে মনে হচ্ছে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৩

20240215_102226.jpg

Device : Samsung galaxy m12

Location


হলুদ রঙের গাঁদা ফুল সব সময় দেখা যায়। আর মামার ছাদে প্রায় প্রতি বছরই অনেক রকমের গাঁদা ফুল গাছ দেখতে পাই। এর মাঝে হলুদ রঙের ফুল গাছ বেশি পাওয়া যায়। সচরাচর বাড়ির আঙিনায়ও কিন্তু এই গাঁদা ফুল গাছ গুলো রোপন করা হয়। অনেক জাতের গাঁদা ফুল দেখেছি তবে আমার কাছে এই গুচ্ছ আকারের ফুল গুলো বেশি ভালো লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৪

20231201_160625.jpg

Device : Samsung galaxy m12

Location


এটা হল পাইন গাছের চারা। আমাদের দুধমুখা নার্সারিতে যখন গিয়েছিলাম তখন অনেকগুলো চারাগাছ একসাথে দেখেছিলাম। গাছগুলো দেখতে কিন্তু খুব বেশি সুন্দর লাগে। আমার শ্বশুরবাড়িতে বাড়ির সামনে অনেকগুলো গাছ লাগানো হয়েছিল। মাঝে মাঝে সেই পাতাগুলো দিয়ে বিভিন্ন রকম কাজে ব্যবহার করি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৫

20231201_160226.jpg

Device : Samsung galaxy m12

Location


বাগান বিলাস গাছের ছোট্ট একটা ঝোপ।আসলে এগুলোকে কাটিং করে সাইজ করা হয়। বাগানবিলাস গাছগুলো যখন ফুলে ফুলে ভরে উঠে তখন দেখতে আরও বেশি সুন্দর লাগে।এই গাছটিতে অল্প ফুল ফুটেছে। কিন্তু পাশে আরও কয়েকটা গাছে অনেকগুলো ফুল ফুটেছিল। নার্সারিতে গাছগুলো দেখতে অনেক ভালো লাগছিল।এটা ছিল গোলাপি রঙের বাগানবিলাস।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৬

20240214_211939.jpg

20240214_211934.jpg

Device : Samsung galaxy m12

Location


লাভ বার্ড পাখি নামে চিনি এগুলোকে। যদিও এই নাম কিনা জানিনা।আমার মেঝো মামা তার ছেলে মেয়ের জন্য এই পাখিগুলো এনেছিল। আসলে তারা পাখি পছন্দ করে। তাদের খালামণির বাসায় যাওয়ার পর সেখানে পাখি দেখেছিল। তারপর থেকে তারা বায়না শুরু করে দিয়েছিল পাখি কিনে দেয়ার জন্য। এরপর মামা পাখি নয়ে এসেছিল।এটা হলো হলুদ রঙের পাখি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৭

20240214_211927.jpg

Device : Samsung galaxy m12

Location


এটা হল আরেকটি পাখি। লাভ বার্ড পাখিগুলো জোড়ায় বিক্রি করে। ২ রঙের পাখি একসাথে।এগুলো তখনও বাচ্চা ছিল। আর এটা হলো নীল রঙের পাখিটা।এরা খাবার খাচ্ছিল।গাজর দিয়েছিল মামা,আর মামাতো ভাই বোনেরা তো সারাক্ষণই এদের নিয়ে ব্যস্ত থাকে। আর খাবার খাওয়ায় সারাদিন। ছোট মামাতো বোন তো বলে এগুলো সে নিজের সাথে নিয়ে ঘুমাবে যখন পাখিগুলো বড় হবে, হাহাহা।বাচ্চাদের কত রকম কথা,শুনলেই মজা লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

এই ছিল সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেনডম ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last month 

গোলাপ টা বেশ চমৎকার লাগছে তো। বাহারি রঙের গোলাপ। বেশ সুন্দর দেখতে। লাভ বার্ড পাখির ফটোগ্রাফি দুইটাই বেশ সুন্দর করেছেন। পাইন গাছের চারা সারি সারি রোপণ করলে বেশ সুন্দর লাগে। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো আপু। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 24 days ago 

গোলাপ ফুলটা আমার কাছে খুব বেশি ভালো লাগে। তবে কলি থেকে যখন ফুটতে শুরু করে তখনই বেশি সুন্দর হয়।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সবগুলো ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি টা আসলেই খুব সুন্দর হয়েছে। পাইন গাছের চারার ফটোগ্রাফি টা বেশ ভালো লেগেছে। পাখিগুলো দেখতে আসলেই খুব সুন্দর। দারুন ফটোগ্রাফি করেছেন আপনি। ধন্যবাদ আপু।

 24 days ago 

গোলাপ ফুলটা আসলেই কিন্তু অনেক বেশি দারুণ দেখতে ছিল।

 last month 

পাখি গুলো দেখতে বেশ কিউট লাগতেছে। পাইন গাছের চারা দেখে ভালো লাগলো। আর গাছের নামটি আজকে আপনার পোস্ট এর মাধ্যমে জানতে পারলাম। গোলাপ ফুলটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিলো। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 24 days ago 

অনেক ধন্যবাদ ভাইয়া,সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 last month 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি যে পাখির ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন সেটার নাম হচ্ছে বাজরিগার পাখি। আমার বাড়িতে ও এই পাখি অনেকগুলো রয়েছে।

 24 days ago 

পাখিগুলোর নাম আমার জানা নেই,তবে আমার ছোট মামাতো ভাই বোনেরা বলেছিল সেদিন এই নাম।যাইহোক ধন্যবাদ ভাইয়া,জানানোর জন্য।

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে। প্রতিবারের ন্যায় আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এগুলোর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে লাভ বার্ড পাখির ফটোগ্রাফিটি।

 24 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে,সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।।

 last month 

আপনার তোলা ভিন্ন ভিন্ন সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির খুবই চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে হলুদ রঙের গাঁদা ফুলের ফটোগ্রাফিতে আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

ধন্যবাদ ভাইয়া,আপনাদের ভালোলাগাই হলো আমার স্বার্থকতা।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last month 

দারুণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি গুলোর সাথে বর্ণনা গুলো গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 24 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ জানাই আপু এত সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য। ভালো থাকবেন সব সময়।

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লেগেছে। বিশেষ করে বাহারি রংবেরঙের গোলাপ ফুল দেখতে আমার খুব ভালো লাগে। এছাড়াও পাখির ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করলেন। অনেক ধন্যবাদ আপু আপনার আজকের ব্লগটি থেকে খুব ভালো লাগলো।

 24 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66932.02
ETH 3099.57
USDT 1.00
SBD 3.74