পূর্বে করা ৪টি রেসিপি পোস্টের রিভিউ। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। প্রিয় বন্ধুগণ, সবাই আশা করি অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷

CollageMaker_20225299451573.jpg

আজকের এই সকালবেলায় সবার সুস্থতা কামনা করে আমি আমার পোস্ট নিয়ে হাজির হলাম।আমার আজকের পোষ্ট টি হল আমার পূর্বে করা কিছু রেসিপি নিয়ে। অর্থাৎ আমি পূর্বে করা রেসিপির রিভিউ দেয়ার জন্যই আজকের এই পোস্ট তৈরী করলাম। আজকের এই পোস্টের রেসিপিগুলো হয়তো অনেকেই পূর্বে ভিজিট করেছিলেন। তবে যারা ভিজিট করেননি তারা দেখতে পাবেন। তবে অবশ্যই আপনাদের মতামত জানাবেন, সবগুলো রেসিপি আপনাদের কেমন লেগেছে। চলুন তাহলে শুরু করি।

♥️মজাদার কাচাঁ কাঠাল রান্নার রেসিপি।♥️

21PRtjKRXPQybj4WUXScWv5QPLninWRxfbcWNsx7SenD7FpXKSb58tMycQPrix1fDq8nZAsk3L3WSJzX5ZY7NRNHUYHN43WXn2CExq2amBoJ2LPwc4JzYFT24JeDojDbB7rzyJw8FoaEmGt14dmFbVQ.jpeg

কাঁঠাল হয়তো অনেকেরই খুব প্রিয়। কিন্তু কাঁঠাল কে যে বিভিন্নভাবে খাওয়া যায় তা জানা থাকলে আরও বেশি প্রিয় হয়ে উঠবে। অর্থাৎ কাঁঠাল পাকা হলে খেতে যেমন ভালো লাগে তেমনি কাঁচা রান্না করলেও খেতে অনেক বেশি ভালো লাগে। অনেক ভালো হয় যখন বিভিন্ন উপকরণ দিয়ে কাঁচা কাঁঠাল রান্না করা হয়। আমি কিছুদিন আগেই এই কাঁঠালের রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছিলাম।যা সত্যিই অনেক ভালো খেতে হয়েছিল এবং শেয়ার করে খুব ভাল লেগেছিল। এটি যেমন ফল হিসেবে পরিচিত, তেমনি কাঁচা কাঁঠাল সবজি হিসেবে পরিচিত। এটি যদি রান্না করা হয় তাহলে যে একবার খাবে সে বারবার খাওয়ার ইচ্ছে পোষণ করবে। নিচে আবারো এই রেসিপিটির লিঙ্ক দিয়ে দিলাম।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

♥️ভ্যানিলা ফ্লেভারের ফালুদা তৈরির রেসিপি♥️

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYSczXFGAuqt3tRtim9jM83CsT7HRFqVX1cQDJeKua4wFN9iEZ1s2hyrNcnMVreWgcCnxnFGbVk5oh95P7hnAydw9L3PxnyUQpmdGuiZeuEyMQ.jpeg

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা মিষ্টি জাতীয় যেকোনো কিছু খেতে খুব বেশি পছন্দ করেন। আমি যদিও মিষ্টি জাতীয় খাবার কম পছন্দ করি, কিন্তু ফালুদা,পায়েস এগুলো খেতে বেশি ভালো লাগে। তাই মাঝেমধ্যেই আমি ফালুদা তৈরি করে থাকি। বেশ কিছুদিন আগে আমি ম্যাংগো ফ্লেভার এর রেডিমিক্স ফালুদা তৈরির রেসিপি শেয়ার করেছিলাম। মাত্র কয়েকদিন আগে ভ্যানিলা ফ্লেভার এর ফালুদা রেসিপি শেয়ার করেছিলাম। যা খেতে সত্যিই অনেক সুস্বাদু হয়েছিল। তবে অনেকেই হয়তো বিভিন্ন রকম ফল দিয়ে তৈরি করে থাকেন। কিন্তু রেডিমিক্স ফালুদা তৈরির ক্ষেত্রে ফল ব্যবহার না করেও এটি তৈরি করা যায়। নিচে এর লিঙ্ক দিয়ে দিলাম।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

♥️খোসাসহ আমের আচার তৈরি♥️

21PRtjKRXPQybj4WUXScWv5QPLninWRxfbcWNsx7SenD7FxbfLgmMXRSvyyuvQG7ydMBPJkzFphyFnMn4QZ9hpNTBNq6i9L9B2JevrXPrMtvcKq8DmA49gUn7zVWHWQg6p5YDpULxk3if5y1YjPQBTc.jpeg

আমের মৌসুমে যদি আচার দেয়া না হয় তাহলে কেমন লাগে বলেন তো। আর আমি তো এক ধরনের আচার প্রিয় মানুষ। যার কারণে বিভিন্ন ধরনের আচার খেতে অনেক ভালোবাসি। তবে ঘরে তৈরি আচার সবচেয়ে বেশি স্বাস্থ্যকর এবং খেতে ভালো লাগে। তাই আমি প্রতিবছর আমের আচার তৈরি করে থাকি। খোসাসহ আমের আচার আমার খুবই পছন্দের। খেতে যেমন সুস্বাদু তেমনি খুবই মুখরোচক। আমি এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছিলাম কারণ যাদের এই রেসিপি সম্পর্কে ধারণা নেই তারাও তৈরি করতে পারেন।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

♥️মজাদার মিনি সিঙ্গারা তৈরির রেসিপি।♥️

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScYLiLPMfppuniRAJ5vm1vGexVNi4YoFNshEAdxaKwEfCyVAFCphgMfNGc1GxYcLvmUfUh32KBTh1sfb2QohiwfH3VhnkFaxZABBy2ycgCrz.jpeg

সিঙ্গারার সাথে তো সবাই পরিচিত। বাজারে ঘাটে গেলে সবাই সিঙ্গারা খেতে চাইবে। আর এই সিঙ্গারা বাসায় তৈরি করা গেলে তো কথাই নেই। খুব সহজে এবং মজা করে খাওয়া যায়। আমি কিছুদিন আগে এই সিঙ্গারাগুলো তৈরি করেছিলাম।সেদিন সিঙ্গারা খেতে আমার খুব খেতে ইচ্ছে করতেছিল।আর বাজার থেকে নিয়ে আসা সম্ভব হচ্ছিল না তাই বাড়িতেই তৈরি করে ফেললাম। তবে আমি মনেকরি বাজারের অস্বাস্থ্যকর পরিবেশে সিঙ্গারা খাওয়ার চেয়ে বাসায় তৈরি করা সিঙ্গারা খেতে বেশ মজা লাগে। খুব সহজে তৈরি করা যায় বলে সহজসাধ্য ব্যাপার।
পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

আমার এই রেসিপি পোস্টগুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না। আপনাদের মতামতের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার পূর্বে করা চারটি রেসিপি পোস্টের রিভিউ দেখে আমার জিভে জল চলে এসেছে। ইচ্ছে করছে সবগুলো নিয়ে আমি খেয়ে ফেলি। ভ্যানিলা ফ্লেভার এর ফালুদা, খোসাসহ আমের আচার, এবং সিঙ্গারা দেখে তো আমার খুব খেতে ইচ্ছে করছে সিংগারা টা আমার খুবই পছন্দ হয়েছে ইচ্ছে করছে কয়েকটা নিয়ে খেয়ে ফেলি। আপনাকে ধন্যবাদ আপু পূর্বপ্রস্তুতকৃত রেসিপি গুলো আমাদের মাঝে আবার শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো

 2 years ago 

সবগুলো রেসিপি ধরতে গেলে আমার খুবই প্রিয়। আর আমার কাছে অনেক ভালো লাগে এগুলো খেতে। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার প্রস্তুত করার রেসিপি গুলো বরাবরই খুব লোভনীয় দেখায় খেতেও তেমনই সুস্বাদু হবে বলে মনে করি রেসিপি চারটি রিভিউ আকারে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো পুনরায় দেখতে পেয়ে

 2 years ago 

লোভনীয় রেসিপি গুলো দেখলেই তো লোভ লাগবে ভাইয়া, খেতে ইচ্ছে করবে। অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপি পোস্ট গুলো খুব ভালো হয়েছিল। আমি দুটি পোস্ট আগে দেখছিলাম আর দুটি পোস্ট এখন দেখলাম। সবগুলোই আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে আমের আচার এবং ফালুদা টা অসাধারন হয়েছে। ধন্যবাদ আপনাকে সবগুলো পোস্ট একসঙ্গে দেখার সুযোগ দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। তবে আমার কাছেও ফালুদা টা অসাধারন লেগেছে খেতে। বারবারই কিন্তু খেতে ইচ্ছে করে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আপনার পূর্বে করা চারটি পোস্ট এর রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোস্টটা রিভিউ দেখে বোঝাযায় আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর পোষ্ট আশা করবো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য ভাগ করে উৎসাহ প্রদান করার জন্য ।ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপনার পূর্বের করা প্রত্যেকটি রেসিপি পোস্ট ছিল অসাধারণ। প্রত্যেকটি পোস্ট ছিলো ভালো কোয়ালিটি। তবে আমার কাছে ইউনিক এবং একমাত্র ভালো লেগেছে কাঁঠালের রেসিপি টা। আমিও চেষ্টা করব এই অসাধারণ কাঁঠালের রেসিপি টা তৈরি করার

 2 years ago 

কাঁচা কাঁঠাল রান্না করে খেলে খুবই ভালো লাগে। আর আমরা প্রতি বছরে একবার হলেও এটি রান্না করে থাকি। অনেক সুস্বাদু হয় খেতে।

 2 years ago 

আপনার তৈরি ৪টি রেসিপিই বেশ মজার। বিশেষ করে আচারের টা।যদিও আমি সব গুলো পোস্ট দেখেছি।আবার দেখে নিলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই ভালো লাগলো এটা শুনে যে আপনি আমার সবগুলো পোস্ট দেখেছিলেন। ভালো থাকবেন আপু।

 2 years ago 

আপু আপনার রেসিপি পোষ্ট গুলো খুবই সুন্দর হয়েছ। প্রত্যেকটা রেসিপি খুব লোভনীয় ছিল। আমি এর আগেও আপনার রেসিপিগুলো দেখেছি এখন আবার একসাথে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। রেসিপি রিভিউ পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমারও খুব ভালো লাগলো এটা জানতে পেরে, আমার সবগুলো রেসিপি আপনি আগে দেখেছেন।অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপু আপনার শেয়ার করা রেসিপি পোষ্ট গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি রেসিপি খুবই লোভনীয় ছিল। বিশেষ করে কাঁচা কাঁঠাল দিয়ে যে রেসিপি তৈরি করেছেন সেই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এছাড়াও ফালুদা তৈরির রেসিপিও বেশ লোভনীয় ছিল। রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপি গুলো যে আপনার কাছে ভালো লেগেছে তা শুনে আমারও খুব ভালো লাগলো। কাঁচা কাঁঠালের রেসিপি একবার মে খাবে সে বারবার খেতে চাইবে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পূর্বে করা চারটি রেসিপি পোস্ট এর সন্ধান পেয়ে গেলাম আপনার পোস্ট পড়ে। আপনার চারটি রেসিপি পোষ্ট দুর্দান্ত হয়েছে। আমার কাছে প্রত্যেকটি রেসিপি অসাধারণ মনে হচ্ছে। আর তাই কোন একটি রেসিপি বেছে নেওয়ার ইচ্ছে করছে না। খুবই সুস্বাদু ও মজাদার রেসিপি গুলো আমাদের মাঝে পোস্টে রিভিউ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সমস্যা নেই ভাই আমি সবগুলোই রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। ভালো লাগলে তৈরি করে দেখবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74