সুখে থাকতে ভুতে কিলায়।বাস্তব ঘটনা নিয়ে লেখা।অন্তিম পর্ব।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

png_20231017_111129_0000.png

এরপর নতুন বাড়ি থেকে ঐ মহিলাকে কাকা সিএনজিতে করে নিয়ে যায়। তখন জানা যায় তিনি নাকি কোর্টে গিয়েছেন বিয়ে করার জন্য।এখন সবার কথা হলো বিয়ে যদি করেছিল আগে তাহলে সেদিন কেনইবা আবার গিয়েছে বিয়ে করতে। আসলে সমাজের মূল মানুষ বা পঞ্চায়েত গোষ্ঠী চাইলেই এই বিষয়টা সমাধান দিতে পারতো ভিন্নভাবে। কিন্তু তারা মনে মনে চেয়েছিল বিয়েটা হলেই তাদের লাভ। আর এদিকে দুপুর গড়াতেই প্রথম বউ অফিসে চলে গেল মেয়েদেরকে নিয়ে।যাওয়ার সময় নতুন তালা লাগিয়ে দিয়ে যায় ঘরের দরজায়।

বিকেলে আবার কাকা নতুন বউ নিয়ে এসে শুরু করেছে চেঁচামেচি। আসলে তার প্রথম বউ কেন তালা দিয়েছে সেটা নিয়েই বাঁধলো তুলকালাম।এদিকে সে তো নেই, আর কাকাও ঘরে ঢুকবে।তাই তিনি তালা ভাঙার ব্যবস্থা করলেন। অনেক্ষণ হাতুড়ি দিয়ে আঘাত করার পর তালা ভাঙলো। তারপর তো সে নতুন বউ নিয়ে ঘরে চলে গেল।আর সন্ধ্যা হতেই বড় বউ এসে হাজির।যদিও মেয়েদেরকে তার বাবার বাড়িতে রেখে এসেছে।

বাড়িতে আসার পর সেই নতুন বউকে দেখতে পুরো গ্রামের লোকজন এসেছে বলা যায়। কেউই বাদ ছিলনা হয়তো। একের পর এক মানুষজন আসছে আর বউ দেখে যাচ্ছে।এদিকে বড় বউয়ের রুমে নতুন বউ আর শাশুড়ীর রুমে বড় বউ।কাকা তো যেন বিন্দাস, তার মুখে কোনো লজ্জা শরম কিছুই নেই।দিব্বি সে এদিক ওদিক হাটছে,হাসছে কথা বলছে।সে যেন প্রথমবার বিয়ে করেছে এমন ভাব নিয়ে চলছে। আর বড় বউতো কান্নাকাটি করছে শুধুমাত্র তার মেয়েদের কথা ভেবে। আর এভাবেই রাত কাটলো,রাত ৯/১০টা পর্যন্ত অনেক মানুষই এসেছে বউ দেখতে।

যাইহোক সকাল বেলা আবার বড় বউ উঠে অফিসে চলে গেল। সে আর কি করবে,স্বামী হারিয়েছে ঠিকই কিন্তু চাকরি হারালে কি করবে, কি খাবে, কে নেবে দায়িত্ব।সেই দিন থেকে এই পর্যন্ত তাদের মধ্যকার বাহ্যিক সম্পর্ক ভালোই চলছে।তার ২দিন পর বড় বউ আবার আসলো।সে দুপুরের রান্না করেছে ছোট বউ খেয়েছে।তাদের মধ্যকার চলাফেরা দেখে মনে হচ্ছিলো না তারা ২সতিন। এভাবে বাহ্যিক চললেও মনের মাঝে তো শান্তি নেই।যদিও ২মেয়েকে ছোট বউ আদর করে কিন্তু তা কতদিন চলবে জানা নেই।গতকালও দেখলাম ২মেয়েকে কাকা ফেনী থেকে নিয়ে এসেছে। আর নতুন বউ সহ ঘুরতে গিয়েছে মেয়েদেরকে সাথে নিয়ে।

তখন বড় বউ আমার এক জেঠির কাছে কল করে আফসোস করছিল।গত ১২ টা বছর কত কষ্ট করে সংসার করে এসেছে।কত কষ্ট করে দিন কাটিয়েছে তা সবাই দেখেছে।আর এখন ছোট বউ এসে কত সুখে দিন পার করছে। তার আফসোসের শেষ নেই।তবে তিনি বারবারই বলেন যারা এই অপকর্মকে উৎসাহ দিয়েছে তাদের যেন শাস্তি হয়।কিছুই করার নেই,সব হলো আল্লাহর হাতে।আর এভাবে যদি চলতে হয় তাহলে চলুক,আল্লাহ যা চাইবেন তাই হবে,,এই হলো বড় বউয়ের শেষ কথা।

সর্বোপরি এটাই হলো যে কাকা ২বউয়ের কাছ থেকে প্রয়োজনমত টাকা নিচ্ছে আর উল্লাস করছে।ছোট বউ কিছুদিন আগে বাবার বাড়ি থেকে টাকা নিয়ে এসেছে। আর বড় বউ তো চাকরি করছে।তার থেকেও মেয়েদের উসিলায় টাকা নিতে পারছে।দিনশেষে যখন কুল পাবেনা তখন নিজের বাসস্থান যেটুকু আছে তাও হারাতে হবে।যাইহোক গত পর্বগুলো যারা পড়েছেন তারা হয়তো বুঝতে পারবেন আসলে বিষয়টা কেমন, আর একটা পরিবার কিভাবে নষ্ট হলো তা বাহ্যিকভাবে না দেখা গেলেও কিন্তু পরিবারটা ঠিক ভেঙে গেল।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবাস্তব ঘটনা।
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 10 months ago 

সত্যি আপনার কাকার ভালোই হয়েছে। দুই বউ টাকা দেয় আর সে বসে বসে সেই টাকায় মজা করে।বড় বউ এর জন্য খারাপ লাগছে।কি এক অবস্থা তার মনের ভিতরে যে কি ঝড় চলছে তিনি আর সৃষ্টি কর্তা ছারা কেউ বলতে পারবে না।অফিসে গিয়ে ভালো করেছেন তিনি।কারণ জিবনে যতো ঝড় ঝাপটাই আসুক না কেন কাজ তো করতেই হবে।আগের গল্প গুলোর পোস্ট পড়লে আরো ভালো লাগতো আমার।

 10 months ago 

হাহা,ভালো তো রয়েছেই।যাইহোক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

আপু বড় বউটার জন্য কিন্তু আমার বেশ খারাপ লাগছে। আসলে সমাজে এমন অনেক মানুষ আছে যারা একটু লোভী টাইপের হয়। আমার তো কেন জানি মনে হচেছ এই পুরুষ লোকটি বেশ লোভী একজন মানুষ। আর বড় বউ জীবনে অনেক কষ্ট করেছে। তাই সে অবশ্যই তার প্রতিদান পাবে।

 10 months ago 

জি আপু বড় কাকী খুব কষ্ট পেয়েছে।

 10 months ago 

সত্যিই সুখে থাকতে মানুষকে ভুতে কিলায়। আগের বউ আর মেয়েগুলো নিয়ে চমৎকার সংসার ছিল কিন্তু তিনি আবারও বিয়ে করে কাজটা ঠিক করেননি। তবে দিনশেষে খারাপ কাজগুলোর ফল সবসময়ই খারাপ হয়। তার জন্য হয়তো সামনে খারাপ দিন অপেক্ষা করছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি ভাইয়া একদম ঠিক কথা বলেছেন। তার জন্য খারাপ কিছুই অপেক্ষা করছে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54339.14
ETH 2284.19
USDT 1.00
SBD 2.33