আত্মকেন্দ্রিক মানুষের স্বপ্ন পূরণ করতে হলে নিজের স্বপ্ন বিসর্জন দিতে হয়।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।

sunset-3156176_1280.jpg

source
স্বার্থবাদী বা আত্মকেন্দ্রিক মানুষ, কারো জীবনের সাথে জড়িয়ে গেলে সে জীবনটা বিষক্রিয়ায় ভরে যায়।কেন? সেটা নিশ্চয়ই প্রশ্ন জাগে মনে,তাই না?আসলে আমাদের জীবনের সাথে অনেক অনেক সম্পর্কের মানুষ জড়িত হয়ে যায়।চেনা অচেনা মানুষরা সম্পর্কের খাতিরে জীবনের মূল ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটায়। অনেক সময় নিজের জীবনের সিদ্ধান্তটাও অন্য ব্যক্তি এসে ঠিক করে দিয়ে যায়।শুধুমাত্র তাদের নিজেদের স্বার্থ দেখে। নিজের ভাবনায় মজ্জিত থেকে অন্যের ক্ষতি হোক সেটাই তাদের সুপ্ত বাসনা।

আসলে জীবনে যদি এমন আত্মকেন্দ্রিক মানুষের প্রায়োরিটি থাকে তাহলে আপনাকে আপনার স্বপ্ন,শখ-আহ্লাদ,ইচ্ছা সবকিছুকেই বিসর্জন দিতে হবেই। কেননা আপনি তো আত্মকেন্দ্রিক নন,আপনি চান সবাইকে ঘিরেই ভালো থাকা।কিন্তু সেটা আর কয়জনেই বা চায় তাই না।হ্যা এমন আত্মকেন্দ্রিক আর স্বার্থপর মানুষদের ষোলআনা পূরণ করতে না পারলেই আপনি তার নিকট অধিকতর খারাপ বলে বিবেচিত হবেন।আপনি পূর্ববর্তী সময়ে কি করেছেন না করেছেন তা একনিমিষেই ভুলে যাবে যদি আপনি তার স্বার্থকে আঘাত করতে যান।আপনাকে থাকতে হবে তার গোলাম হয়ে।

কারণ আপনি যে এক বড় সম্পর্কের বাঁধন আটকে আছেন তাই।আপনার স্বপ্ন অনেক বড়। আপনি চাচ্ছেন সবকিছু সামলে নিজের মত করে আপনার স্বপ্ন পূরণ করতে। কিন্ত ঐ যে স্বার্থপরতার জন্য আপনাকে আপনার স্বপ্ন দেখা বন্ধ করতে হবে।স্বপ্নটাও হারালেন,আর সবাইকে নিজের মত করে নিলেন কিন্তু আপনি যদি তাদের মনের মত প্রতিদান দিতে ব্যর্থ হন তখনই উঠবে ঝড়।আপনি যদি ন্যায় অন্যায়ের প্রতিবাদের সুর তোলেন তখন আপনি এতটা খারাপ হবেন যেটা ভালো হওয়ার ঊর্ধে।

আসলে জানা নেই এই স্বার্থপর মানুষদের কিভাবে নিঃস্বার্থ করা যায়।তবে এই মানুষদের চরিত্র সম্পর্কে কিছু বিষয় তুলে ধরি।এই ধরুন আপনার কোনো কিছু প্রয়োজন যেটার এপোর্ট শুধুমাত্র আপনার আছে।কিন্তু অন্য কারোর সেটা প্রয়োজন না হলেও আপনার দেখাতে তারও তখন প্রয়োজন হয়ে উঠবে।তখন আপনি কি করবেন,না পারবেন নিজের জন্য সেটার ব্যবস্থা করতে না পারবেন তার জন্য।হ্যা তখন যদি আপনি সেটা না করেন আপনি এতটাই খারাপ হবে যে আপনার পূর্বে দেয়া বিসর্জনও ভুলে যাবে।তারা চাইবে আপনার চাহিদা বা কোনো প্রয়োজন পূরণ না হোক।কিন্তু তাদের হাজার হাজার থাকলেও তাদের প্রয়োজন হবেই,আর সেটা আবারও আপনার প্রয়োজন পূরণ না করেই করতে হবে।কারণ আপনি বাধ্য, আগে থেকেই দায়িত্বের ভার আপনার দিকেই ধাবিত।

আপনারও অনেক শখ আছে,কিন্তু পূরণ করতে পারবেন না কখনো।কারণ ঐ যে কিছু আত্মকেন্দ্রিক মানুষের হাজারো শখ আপনাকেই পূরণ করতে হবে।আমাদের জীবনে এমন মানুষের কমতি নেই,শুধুমাত্র দিনে দিনে বেড়েই যাচ্ছে।যদি শুরু থেকেই আপনি তাদের স্বার্থকে না ভেবে নিজের ভেবে যান তাহলেই আপনি স্বাধীন, আপনাকে আর চাপও নিতে হবে না।কিন্তু যদি একবার দায়িত্ব নিয়েছেন তো আপনার কলিজা কেটে হলেও রান্না করে দিতে হবে আপনাকে।তখনও কিন্তু বলবে লবণ হয় কম নয়তো বেশি হয়েছে,হাহাহা।হায়রে দুনিয়া,কারো নাই কারো চাই আর চাই।এভাবেই চলছে চলবে।জানিনা এর শেষ আছে কি নেই।

সবাই অনেক অনেক ভালো থাকবেআপান,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

দারুন একটা বিষয়কে কেন্দ্র করে আজকে আপনি আমাদের মাঝে সুন্দর একটি সচেতন মূলক পোস্ট শেয়ার করেছেন আপু বেশ ভালো লাগলো আপনার এই আত্মকেন্দ্রিক লোভী মানুষের চাওয়া পাওয়া এবং প্রত্যাশার বিষয় সুন্দরভাবে ব্যক্ত করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার পোস্ট অনেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ আর পোষ্টের বিষয়গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।

 10 months ago 

জীবনকে উপলদ্ধি করতে করতে অনেক কিছুর সন্ধান পাওয়া যায়।

 10 months ago 

নিজের ভাবনায় মজ্জিত থেকে অন্যের ক্ষতি হোক সেটাই তাদের সুপ্ত বাসনা।

খুবই চমৎকারভাবে এই লাইন আপনি আপনার পোস্টের মধ্যে লিখেছেন। পুরো পোস্টের মধ্যে লাইনটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। আর হ্যাঁ এসব মানুষের শেষ কখনোই হবে না কারণ ভালো-মন্দ নিয়েই দুনিয়াতে মানুষ। তাই আমাদেরকে অবশ্যই মানুষ চিনে সেরকম ভালো মানুষের সাথে সম্পর্ক গড়ে তুলতে হবে যাতে করে এভাবে নিজের স্বপ্নকে বিসর্জন দিতে না হয় অন্যের স্বার্থের জন্য। অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার একটি টপিক খুবই চমৎকারভাবে উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

লাইনটার মধ্যেই লুকিয়ে আছে হাজার হাজার বাস্তবতা,যা আমরা নিজেরাই ভোগ করতেছি।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38