স্বরচিত কবিতা---নিখোঁজ।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

png_20230625_224558_0000.png

প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে। আজকের কবিতাটি অনেকটাই ভিন্ন ধরনের। শুরুর দিকে হয়তো কবিতাটি একরকম, কিন্তু পড়তে পড়তেই এটি ভিন্ন রকম হবে। যদি এই কবিতাটি উপলব্ধি করে পড়েন তাহলে পুরো কবিতার অর্থ বুঝতে পারবেন। যাইহোক কবিতাটি শুরু করা যাক।

♥️নিখোঁজ♥️

একলা আকাশ ডাক দিয়েছে আমায়,
তার সঙ্গ দিতে একটি রজনীতে,
তারারা আজ নিখোঁজ সবাই,
মেঘে ঢেকেছে সব ফিরেছে ঘরে।

জোৎস্নার আলোয় ভরে যায় সব,
অন্ধকার পালায় তার ঠিকানায়,
সবাই তখন চাঁদনি আলোয়,
ভালোবাসা আর মধুরতা ছড়ায়।

সুখের সময়ে হয়না অভাব,
বন্ধু স্বরূপ কোনো লোকের,
দুঃখের সময়ে নিখোঁজ সবাই,
অন্ধকার রাতের মতই হারায়।

দেখা পাবে না তখন কোনো,
তারাদের মেলা খেলা,
জোৎস্না রাতের তারার মতোই,
সুখে মিলবে বন্ধুর মিলন মেলা।

আমার অনুভূতি

কবিতাটিতে আমি ভিন্ন আঙ্গিকে কিছু কথা ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।আসলে আমাদের আশেপাশে এমন অনেক মানুষ থাকে যারা সুখের সময়ে চাঁদনি রাতের আকাশের তারার মত পাশে থাকে। কিন্তু দুঃসময় যখন আসে তখন অন্ধকার রাতের তারাদের মত নিমিষেই হারিয়ে যায়।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি‌ আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো ‌। বাস্তব কিছু অনুভূতি কবিতার ছন্দে প্রকৃতির উপমা তুলে ধরেছেন আপনি। সত্যিই সুখের সময় অনেকের দেখা মিলে দুঃখের সময় সবাই নিখোঁজ হয়ে যায় । এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনি একদম ঠিক বলেছেন আপু আসলে শত কর্মব্যস্ততার মাঝে কমিউনিটিতে একটু সময় দেওয়ার চেষ্টা করি। আপনি বেশ সুন্দর করে প্রতি সপ্তায় একটি করে কবিতা লিখেন পড়তে অনেক ভাল লাগে। আজকের কবিতাটি অনেক ভালো লেগেছে অসাধারণ ছিল।

 last year 

বাহ আপু খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এত সুন্দর কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আমাদের সমাজে দুধরনের মানুষ দেখা যায়। কিছু মানুষ আছে যারা সুখের সময়ে পাশে থাকে কিন্তু বিপদের সময়ে তারার মতো হারিয়ে যায়। যাই হোক আপনার কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হুম কবিতা মানেই ভালো লাগা কিছু ৷ আমিও প্রতিনিয়ত চেষ্টা করি কবিতা লিখার ৷ তবে আপনার কবিতা গুলোও অসাধারণ ভালো লাগে ৷

সুখের সময়ে হয়না অভাব,
বন্ধু স্বরূপ কোনো লোকের,
দুঃখের সময়ে নিখোঁজ সবাই,
অন্ধকার রাতের মতই হারায়।

এটা ঠিক বলেছেন আপু সুখের সময় অনেক বন্ধু ৷ কিন্তু দুঃখের সময় কেউ পাশে থাকে না ৷ আর এটাই সত্যি

 last year 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার অনেক বেশি ভালো লেগেছে। কবিতার ভাষাগুলো অনেক সুন্দর হয়েছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনি ঠিকই বলেছেন আমরা আসলে জোসনা চাঁদের মত, যেখানে আলো আছে সেখানে সব সময় থাকার চেষ্টা করি কিন্তু অন্ধকার নামলে আমাদের আর খুঁজে পাওয়া যায় না। আপনার কবিতাটিতে কিছু শব্দের অনেক গভীরতা রয়েছে যেগুলো আসলে বোঝা কঠিন। ধন্যবাদ আপু।

 last year 

আপু, খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা নিখোঁজ কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে চাঁদনী রাতে চাঁদের আলো যখন অন্ধকার দূরীভূত হয়ে যায়, ঠিক তখনই ভালোবাসার মুহূর্তটুকু মধুর হয়ে ওঠে। আর চাঁদনী রাতে ভালোবাসার আদান-প্রদান করার উপযুক্ত সময়। খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

জোৎস্নার আলোয় ভরে যায় সব,
অন্ধকার পালায় তার ঠিকানায়,
সবাই তখন চাঁদনি আলোয়,
ভালোবাসা আর মধুরতা ছড়ায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30