স্বরচিত কবিতা||বসন্তের আগমন।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20230209_233614_0000.png

আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। যাই হোক চলুন তাহলে কবিতাটি শুরু করি এবং কবিতা সম্পর্কে আমার অনুভূতি আমি নিচে সারমর্মে লিখে দিলাম।

♥️বসন্তের আগমন♥️


বসন্তের ছোয়া দিচ্ছে সাড়া,
গাছে গাছে নতুন পাতার আগমন,
চারিদিকে পাখিদের কোলাহল,
এ যেন এক নতুন দিনের আলোড়ন।



কুয়াশা মাখা সকাল-বিকেল,
হারিয়ে যাচ্ছে ধীরে ধীরে,
শীতল হাওয়া যাচ্ছে বয়ে,
আসছে বসন্ত দিচ্ছে আলাপন।



এ যে এক নতুন রূপে,
সাজবে প্রকৃতি আবার,
ফুলে ফুলে নতুন পাতায়,
ভরবে সব শাখায় শাখায়।



পাখিদের কলরবে ঘুমে ভাঙে সকালে,
মিষ্টি আলোয় মিষ্টি রোদ্দূরে,
গায়ে লাগিয়ে শীতল বাতাস,
উপভোগ্য খুব এই শান্ত ঋতু।



ঐ যে দূর প্রাঙ্গণে সব নতুনের খেলা,
চারিদিকের সেই ধোঁয়াশা কুয়াশা,
নেইতো আর তারা,পালাচ্ছে একতালে,
তবুও যেন মাঝরাতে মিছেমিছি ঠান্ডা লাগে।

আমার অনুভূতি

বসন্তের আলোড়ন চারিদিকে দেখা যাচ্ছে।ফাগুনে পা দিবে আর কিছুদিন পরেই। আর এখন থেকেই গাছগুলো ভরে উঠছে নতুন পাতায়।শীতের আমেজ কমে গেছে অনেকটাই। আর এই বসন্তের আগমনে সতেজতা দেখা যাচ্ছে সবদিকে।এই সবকিছুকে ঘিরেই আজকে একটি কবিতা সবার সাথে উপস্থাপন করলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last year 

বাহ আপু খুব সুন্দর কবিতা লিখেছেন। সত্যি বসন্ত আসার আলোড়ন চারদিকে শুরু হয়ে গিয়েছে। সকালে পাখির কোলাহলে ঘুম ভেঙে যায়। বাহিরের স্নিগ্ধ বাতাসে মন ভরে যায়। আপনার এই কবিতা লিখতে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year (edited)

চেষ্টা করছি আপু আপনাদের মাঝে প্রতি সপ্তাহে একটা কবিতা তুলে ধরতে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিটি সপ্তাহে আপনার কবিতা পড়তে ভালোই লাগে।যদিও আমি কবিতা লিখতে পারি না।বসন্ত নিয়ে বেশ সুন্দর একটা কবিতা লিখেছেন আপু।যদিও প্রতিটি লাইন বেশ সুন্দর, তবে

পাখিদের কলরবে ঘুমে ভাঙে সকালে,
মিষ্টি আলোয় মিষ্টি রোদ্দূরে,
গায়ে লাগিয়ে শীতল বাতাস,
উপভোগ্য খুব এই শান্ত ঋতু।

সুন্দর। ধন্যবাদ

 last year 

চেষ্টা করলে আপনি ও অনেক সুন্দর কবিতা লিখতে পারবেন আপু। ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন এই সপ্তায় আমার পড়ে অনেক ভাল লেগেছে।আপনি অনুকবিতার অনুপ্রেরণায় অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন।বসন্ত এসে গেছে আপু অনেক ভাল লাগে আমার বসন্তকাল।বসন্ত নিয়ে অনেক সুন্দর কবিতা লিখছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা লিখার জন্য।

 last year (edited)

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো আপু। সব সময় সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনার মত আমিও প্রতি সপ্তাহে একটি কবিতা লেখার চেষ্টা করি। কিন্তু গত সপ্তাহে তা সম্ভব হয়নি ব্যস্ততার কারণে। আপনি ঠিক বলেছেন গাছের পাতাগুলো নতুন ভাবে জন্ম নিয়ে নিয়েছে। বসন্তের আগমনে খুবই সতেজ হয়ে উঠেছে চারিদিক। আসলেই আপনি খুব সুন্দর কবিতা লিখে থাকেন প্রতিনিয়ত।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ ও অনুপ্রেরণা দেয়ার জন্য।

 last year 

কবিতা পড়তে আমার ভাল লাগে। অন্যান্য সপ্তাহের মত আপনি আজ খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। শীতের শেষে বসন্তের আগমনে আপনার মনে যে দলা দিয়েছে সেটা এখানে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year (edited)

প্রতিনিয়ত সাপোর্টের আওতায় রাখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

একদম যথার্থ বলেছেন যে আমার বাংলা ব্লগে না আসলে হয়তো এতো সুন্দর কবিতা উপস্থাপনা বা দেখতে পারতাম না ৷ সবাই অনেক সুন্দর সুন্দর একটি কবিতা লেখছে ৷
যা হোক আপনি বসন্তের আগমন নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ অনেক ভালো লাগলো আপু ৷
এভাবেই নতুন কোনো কবিতা উপস্থাপনা করবেন এমনটাই প্রতার্শা ৷

 last year (edited)

অনেক ধন্যবাদ ভাইয়া যথাযথভাবে একটি মন্তব্য করার জন্য। ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় ভালো থাকবেন এই কামনা করি।

 last year 

শীত প্রায় শেষের দিকে বসন্তের আগমন সামনে ঘটতে যাচ্ছে আর এরই মধ্যে আপনি বসন্ত নিয়ে খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো বসন্তের সময় প্রকৃতি যেভাবে সাজিয়ে ওঠে ঠিক তার বর্ণনা দিয়ে আপনি কবিতাটি লিখেছেন। চারিদিকে যেন নতুনের সমরহ। প্রকৃতির পরিবর্তনের সাথে সাথে মানুষের মনেরও পরিবর্তন ঘটে এই সময়। উনার কবিতাটি পরিবেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

খুব চমৎকার ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন সব সময়।

 last year 

আপনি বসন্তের আগমন নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব অসাধারণ একটি কবিতা লিখেছেন। আমিও সপ্তাহে একটি কবিতা লেখার চেষ্টা করি। কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালোই লাগে। অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতাটি।

 last year 

প্রতি সপ্তাহে একটা কবিতা লিখতে পারলে নিজের কাছেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 last year 

কবিতা লিখতে পারা একটা বড় গুণ।বসন্ত আসছে আর আপনি বসন্তের আগমনের জন্য অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুব ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা কবিতা উপহার দেয়ার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু খুব চমৎকার ও শাবলীল ভাষায় একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66014.01
ETH 3472.87
USDT 1.00
SBD 2.68