৭টি ভিন্ন ভিন্ন ছবিতে আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে বেশ কিছু ফটোগ্রাফি তুলে ধরব। আজকে আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছি এগুলো আমার বাড়ির আশেপাশে তোলা ছবি।বরাবরের মত ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে।তবে আজকের এই ছবিগুলো কিন্তু অসাধারণ দেখতে হয়েছে, নিজের প্রশংসা নিজেই করলাম আরকি, হাহাহা। প্রত্যেকটা ছবিতেই ভিন্নতা আনার চেষ্টা করলাম। যাইহোক, সবগুলো ছবির ডিটেলস আমি নিচে লিখে দিলাম।

🌸রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম🌸

ফোটোগ্রাফি নং:- ১

20231011_101536.jpg

Device : Samsung galaxy m12

Location


প্রথমত যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে টাইম ফুলের একটা জাত। এটি আমার ছোট বোন একটি টবের মধ্যে রোপন করেছিল। এই ফুলগুলো অনেকগুলো একসাথে ফুটে। বিশেষত এই ফুলের সৌন্দর্য হলো এর রং। সাদা এবং হালকা গোলাপি রঙের সংমিশ্রণে এই ফুল সংগঠিত হয়। তবে আমার কাছে ভালো লাগে এগুলো যদি একসাথে ফুটে তখন দেখতে। সেদিন ছাদে গিয়েছিলাম, তাই ভাবলাম কয়েকটা ফটোগ্রাফি করে নেই।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ২

20231011_101514.jpg

20231011_101502.jpg

Device : Samsung galaxy m12

Location


টাইম ফুলের আরেকটি জাত এটি। এই ফুলগুলো একদম গোলাপি বা রানী গোলাপি রঙের। সাধারণত টাইম ফুলগুলো এরকম বা সাদা রঙের হয়ে থাকে। তবে অনেক জাতের টাইম ফুলের গাছ রয়েছে সেটা আমার ফটোগ্রাফি গুলো দেখলে বোঝা যাবে। যাইহোক এই ফুলটিও ছাদের একটি টবেই ছিল, তাই ছবি তুলে নিলাম।এগুলোর সুগন্ধ না থাকলেও দেখতেই অনেক বেশি সুন্দর।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৩

20231020_165049.jpg

Device : Samsung galaxy m12

Location


এই যে ছবিটা দেখতে পাচ্ছেন এই ছবিটাতে দেখা যাচ্ছে একটা জমিতে ধানক্ষেত নিয়ে রাস্তার পাশের একটা অংশ। আসলে সেদিন আমাদের বাড়ির পাশের একটা জায়গায় হাঁটছিলাম। তখন প্রায় সন্ধ্যার আগ মুহূর্তেই জমিতে ধান গাছ লাগানো ছিল। আর এগুলো এখনো ধান মেলেনি। দেখতে খুব সুন্দর লাগছিল, সবুজে ঘেরা এ মাঠ যেন ছেয়ে আছে দূর দূরান্তে। ফটোগ্রাফি টা আমার খুব ভালো লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৪

20230901_174853.jpg

Device : Samsung galaxy m12

Location


এটি হচ্ছে চাল কুমড়ার ফুল , সাথে কুমড়ার ফটোগ্রাফি। যখন কচি অবস্থায় চাল কুমড়া দেখা যায় তখন এইরকম লাগে। খুব সুন্দর দেখতে। আর আমরা এবার ছাদের উপরে যার গাছ লাগিয়েছিলাম। মোটামুটি বেশ ভালোই ধরেছিল এবং তরকারি হিসেবে ভালো লাগে খেতে। যাই হোক ছাদের উপরে গেলে মাঝে মাঝে ফটোগ্রাফি করা হয়। সেই ফটোগ্রাফি থেকে একটি ফটোগ্রাফি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৫

20230901_175003.jpg

Device : Samsung galaxy m12

Location


আরেকটা সবজির ফটোগ্রাফি নিয়ে চলে এলাম। আসলে ছাদের উপর অনেক ধরনের সবজি লাগানো হয়েছে। এর মাঝে ধুন্দল আর একটি সবজি। এটি লতা বেয়ে উপরের দিকে উঠেছে আর নিচের দিকে ঝুলছে। এই সবজি রান্না করে বা ভুনা করে খেতে খুব ভালো লাগে। শুটকি সহ ভুনা করলে আরো বেশি সুস্বাদু হয়। আমার তো অনেক পছন্দের একটা সবজি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৬

20231020_165033.jpg

Device : Samsung galaxy m12

Location


বড় আকারের খেজুর গাছটা দূর থেকে দেখতে খুব ভালো লাগে। রাস্তা দিয়ে যখন হাঁটছিলাম তখন দূর থেকে এই গাছের ছবি তুলেছি। বিশেষত গাছগুলোর পাতা চারিদিকে খুব সুন্দর ভাবে ছড়িয়ে থাকে। খেজুর গাছের ফুলও কিন্তু সুন্দর। এইতো শীত চলে এসেছে এইবার খেজুর গাছ থেকে রস পাড়া হবে। তবে এই খেজুর গাছটা থেকে কখনো রস কাটা হয়নি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ফোটোগ্রাফি নং:- ৭

20231020_164936.jpg

Device : Samsung galaxy m12

Location


সন্ধ্যার আগ মুহূর্তে হাঁটছি মানে সূর্যোদয়ের আগেই হাটাহাটি। সূর্যের ছবি তুলবো না তা তো হয় না। আমি বরাবরের মতো সূর্যাস্তের ছবি তুলতে পছন্দ করি। বেশিরভাগ সময় যখন বিকেল বেলা বের হতাম প্রতিদিন সূর্যের ফটোগ্রাফি করতাম।সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা আমার খুবই ভালো লাগে। হালকা হালকা কুয়াশা পড়ছে চারিদিকে। আর সূর্যের গোধূলি আলো চারদিকে ছড়াচ্ছে । সন্ধ্যা বেলার এই ছবিটি আমার কাছে খুব ভালো লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

এই ছিল সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেনডম ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 10 months ago 

বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফুল দেখতে দেখতে পাই। তারই দারুন ফটোগ্রাফি করেছেন। আমিও ফটোগ্রাফি করতে পছন্দ করি। বাংলাদেশের এই ফুলের সৌন্দর্য উপভোগ করতে ভালো লাগে। গ্রামীণ পরিবেশে যেগুলো দেখতে পাওয়া যায় ভালো লাগলো আপনার করা ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার বাড়ির আশেপাশে থেকে দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি করতে সকলেই এখন অনেক বেশি পছন্দ করে এবং সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে প্রতিনিয়ত। আপনার এই ফটোগ্রাফিক পোস্টের মাধ্যমে ২ এবং ৬ নম্বর ফটোগ্রাফিটা অসাধারণ ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।ভালো থাকবেন।।

 10 months ago 

ফটোগ্রাফি পোস্টগুলি ভালো ছিল এবং ভিন্ন ভিন্ন ছবিতে আপনি আজকের ব্লগটি সাজিয়েছেন। টাইম ফুলটি আমি অনেক লাগাতাম আগে। অনেকে ভালো লাগতো এটা টাইম মতো ফুল ফোটে। অনেকটা ভালো লাগে দেখতে। অনেক সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। একই জাতের একটি ফুল আপনি তুলে ধরেছেন অনেকে ভালো ছিল। ধানক্ষেতের কিছু প্রকৃতির সৌন্দর্য আপনি তুলে ধরেছেন ও অনেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পারতেছি। চাল কুমড়ার ফুল দারুন ছিল এটা। সর্বোপরি আরো সুন্দর একটি সবজির ফটোগ্রাফি নিয়ে আসলেন এটি হচ্ছে ধুন্দল। সর্বশেষ সন্ধ্যার আগ মুহূর্তে সূর্যের ছবিটি আমাকে মুগ্ধ করলো। দারুন দক্ষতায় আপনি ফটোগ্রাফি করেছেন ও সুন্দর কিছু বর্ণনা দিয়েছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য

 10 months ago 

বেশ সুন্দর সুন্দর কিছু ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি দিয়ে আজকের ব্লগটি সাজিয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু।প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে তবে সূর্যাস্তের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক ভালো লেগেছে। কারণ আপনার মতো আমারও সূর্যাস্ত দেখতে ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ভিন্ন ভিন্ন ছবিতে আজকের ব্লকটি আপনি সাজিয়েছেন তবে প্রত্যেকটি ছবি দেখার মত। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে তবে সূর্যাস্তের ফটোগ্রাফি কুমড়োর ফুল ও খেজুর গাছের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফ গুলো। বর্ণনাও বেশ ভালো হয়েছে।প্রথম ফুলটিকে এতদিন পর্তুলিকা নামে চিনতাম।আজ নতুন নাম জানতে পারলাম।সব ফটোই সুন্দর হয়েছে তবে খেজুর গাছের ফটোগ্রাফটি বেশি সুন্দর হয়েছে।ধন্যবাদ আপু ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সূর্যের ফটোগ্রাফি ও খেজুর গাছের ফটোগ্রাফি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন ফটোগ্রাফি আমাদের সাথে পরিচিত করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভালো লাগলো মন্তব্য পেয়ে,ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35