স্বরচিত একগুচ্ছ অনুকবিতা।

in আমার বাংলা ব্লগ3 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একগুচ্ছ অনুকবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20230319-235826_Canva.jpg

আজ একদম সকাল সকাল চলে এলাম আপনাদের মাঝে আমার অনুকবিতা পোস্ট নিয়ে। আসলে ভোর বেলা অনেক সময় চাইলেও উঠতে পারি না। কারণ রাত্রিবেলা ঘুমাতে অনেক বেশি দেরি হয়ে যায়। কিন্তু আজ অনেক ইচ্ছে ছিল যে একদম ভোরে উঠে যাওয়ার। সেই পরিপ্রেক্ষিতেই কিন্তু ভোর ৪:৪০ এ উঠতে পারলাম। আসলে নিয়ত যেমন হয় ফলাফলও কিন্তু তেমন হয়।

যাইহোক, আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য।তার পাশাপাশি ৬টি অনুকবিতা শেয়ার করি। আমাদের প্রিয় #rme দাদা অনেকগুলো অনুকবিতা লিখেন,যা পড়তে সত্যিই খুব ভালো লাগে।আমাদের প্রিয় এডমিন হাফিজ ভাই বরাবরই দারুণ কবিতা লিখেন।তার থেকে অনুপ্রেরণা পাই কবিতা লিখতে।ভাবলাম আপনাদের সাথেও শেয়ার করি।

(১)
বিবেকহীন হৃদয়ে কবে হবে বিবেকের আগমন?
কবে হবে নিঃস্বার্থ চিন্তার আস্ফালন?
সে কি বোঝেনা ঠিক কি ভুল?
আত্মসিদ্ধির লক্ষ্যে কেন হয়েছে বিভ্রম?

(২)
যে আঁচলে মুছেছিলাম ছোট্ট মুখখানি,
সেই আঁচলটা কিভাবে হয়ে যায় পর অধীনি,
ভুলে ভরা জীবনকে শুধরে নিতে হয়,
ভুল হলেই সবকিছু ছুড়ে ফেলার নয়।

(৩)
আবেগ আর বিবেকের বড়ই ফারাক আছে,
আবেগের ঠেলা নয়তো সত্য বিবেকের কাছে,
ন্যায় অন্যায় সবকিছু মহান বিধাতার নজরে,
পরপারে দিতে হবে সব হিসেবের খাতে।

(৪)
আজ বিষন্ন মন দিশেহারা,করছে হাহাকার,
অন্যায় অত্যাচারের কবে হবে সুবিচার,
ধৈর্য্য আর ন্যায়ের কাছে হবে কি পরাজয়?
অন্যায় আর অবিচারের হবে কি ক্ষয়?

(৫)
আমার নিঃসঙ্গতায় তোমায় চাই।
আমার ব্যস্ত জীবনে এক টুকরো সুখ হিসেবে তোমায় চাই।
তোমার বাহুডোরে আমার আমি থাকতে চাই।
সুখে দুখেতে তোমায় যেন কাছে পাই।

(৬)
কিছু জয়ের আনন্দটা ক্ষনিকের,
কিছু জয় আবার অতীব কলঙ্কের,
কিছু জয় কখনো কখনো অকল্যানের,
কিছু জয় হয়ে যায় জনগনের।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণএকগুচ্ছ অনুকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 months ago 

অনেক সুন্দর ভাবে একগুচ্ছ কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা এই কবিতাগুলো আমার কাছে বেশ চমৎকার লেগেছে। ছোট ছোট কবিতার অনুভূতিগুলো বেশ দারুন থাকে। জানো নিত্যনতুন অভিজ্ঞতার সম্মুখীন হওয়া যায়। যাইহোক খুবই খুশি হলাম সুন্দর কবিতা পড়ে।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া,আপনার সুন্দর মতামত দেখে ভালো লাগলো।

 3 months ago 

চমৎকার একগুচ্ছ অনু কবিতা পড়লাম আপু। কবিতা আমার অনেক ভালো লাগে। আজ আপনার লেখা প্রতিটা অনু কবিতাই ছিল অসাধারণ। সত্যি আপু এ সময় আবেগ আর বিবেকের অনেক ফারাক রয়েছে। আবেগে বলে এক কথা আর বিবেকে করে ফেলে আরেক কাজ। পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। অনেক ভালো লেগেছে আপনার কবিতা। ধন্যবাদ আপু। এত সুন্দর কিছু অনুকবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলে এই কবিতাগুলো নিজের জীবনের পারিপাশ্বিক বাস্তবতা নিয়ে লেখা,ধন্যবাদ আপু।

 3 months ago 

অনেক সুন্দর হয় আপনার লেখা অনু কবিতা গুলো। আমার কাছে খুবই ভালো লাগে কবিতা গুলো পড়তে। কবিতা লিখতে আমিও খুব পছন্দ করি। এমনকি কবিতা পড়তেও আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আপনার প্রত্যেকটা অনু কবিতা ভিন্ন ভিন্ন টপিক নিয়ে লিখেছেন দেখে বেশি ভালো লাগলো। আসলে অতীতে যত কিছুই হোক না কেন, ভবিষ্যতে অবশ্যই ধৈর্য আর ন্যায়ের পরাজয় অবশ্যই হবে। এত সুন্দর টপিক নিয়ে কবিতা গুলো লিখেছেন দেখে অসম্ভব ভালো লাগলো।

 3 months ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো।

 3 months ago 

আসলেই আপু যে কোন কাজের ক্ষেত্রে মনের জোরটাই আসল। এজন্যই তো আপনার মনের জোর থাকার কারণে সকাল বেলায় ঘুম থেকে উঠতে পেরেছেন। যদিও আমি সকাল বেলায় ঘুম থেকে উঠে যাই। কিন্তু নামাজ পড়ে আবারও ঘুমিয়ে যাই। যাই হোক আপনার অনু কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে ৫ নম্বর অনু কবিতাটি বেশি ভালো লেগেছে আমার কাছে।

 3 months ago 

আসলে আপু বাবু সারারাত অনেক জ্বালাতন করে,তাই ঘুম হয় না,আর এজন্য শরীর দূর্বল হয়ে গেছে,তাই সকালে একটু তাড়াতাড়ি উঠলে সারাদিন মাথা ঘুরায়। যাইহোক, ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

আপনার লেখা অনু কবিতাগুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। ঠিক তেমনি আজকে আপনার লেখা পাঁচটি অনুভব কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। অনু কবিতার ভাষাগুলো অত্যন্ত সাবলীল হয়েছে। আপনার লেখা পাঁচটি অনু কবিতার মাঝে তিন নাম্বার অনু কবিতাটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর সুন্দর একটি অনু কবিতার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

প্রতিবারই আপনার মন্তব্য দেখি,খুব ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপু আপনি বরাবরই খুবই সুন্দর অনু কবিতা লিখেন। আপনার অনু কবিতা গুলা আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর অন্য কবিতা লিখেন। আমার কাছে ৪ নং অনু কবিতাটি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

হ্যা আপু আপনার মন্তব্যগুলো দেখা হয়।উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ।

 3 months ago 

আমাদের এই কমিউনিটিতে অনেকে কবিতা এবং অনু কবিতা লিখে থাকেন। সবার কবিতা এবং অনু কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। আপনি আজকে খুবই চমৎকার অনু কবিতা লিখেছেন। আপনার লেখা প্রতিটা অনু কবিতা পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর করে অনু কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।সুন্দর মতামত দিয়ে সবসময়ই উৎসাহ দিয়ে থাকেন।

 3 months ago 

আজকে অনেক ভোর বেলায় উঠে আমাদের সাথে সুন্দর ছয়টি অনু কবিতা শেয়ার করেছেন আপু। আপনার লেখা ছয়টি কবিতায় আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের ছোট ছোট অনু কবিতা গুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। আশা করছি পরবর্তীতে এরকম আরো সুন্দর সুন্দর কবিতা পড়তে পারব।

 3 months ago 

আপনাদের ভালো লাগে শুনে আমারও খুব ভালো লাগে আপু।ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64561.21
ETH 3418.15
USDT 1.00
SBD 2.57