ঈদ উপলক্ষে স্বরচিত কবিতা||ঈদের আনন্দ।

in আমার বাংলা ব্লগ29 days ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

png_20240619_181855_0000.png

আজ এই কবিতাটি শেয়ার করলাম ঈদ আনন্দকে ঘিরে।আসলে ঈদের আগে থেকেই ব্যস্ততায় দিন কাটছে। আজ মেহমান আসলো বাসায়,এজন্য কাল থেকে একদম কাজে লেগে গেলাম।যদিও ঈদের আগে থেকেই অনেক কাজ গুছিয়ে রেখেছিলাম, তবুও রান্না বান্নার কাজ তো আজকে হল।যাইহোক, সকাল থেকেই ব্যস্ততায় দিন কাটলো।আর এর মধ্যে পোস্ট করে ওঠার সুযোগ হয়নি এখনই মাত্র সময় পেলাম। মেহমানরা চলে যাওয়ার পরও তো অনেক কাজ থাকে। আর সব সেরে মাত্র পোস্ট করতে বসলাম। যদিও কবিতাটা লিখেছিলাম ঈদের আগেই, কিন্তু পোস্ট করা হয় নি। যাইহোক শুরু করি।

♥️ঈদ আনন্দ♥️

ঈদ এলো খুশি নিয়ে,
সবার হৃদয় মাঝে।
হাসি আনন্দে মেটে উঠুক,
সকাল বিকাল সাঁজে।

সবার ঘরে আয়োজন হবে,
ভালো খাবারের মেলা।
খাওয়া দাওয়া আর গল্প গুজবে,
কাটিয়ে দিবো বেলা।

চারিদিকে বইছে যে আজ,
ঈদের খুশির ছড়াছড়ি।
একে অন্যের সাথে দেখা করতে,
আজ দেয় দূরত্বে পাড়ি।

নতুন নতুন জামা কাপড়,
লাগছে ভালো খুব।
হাসি খুশির সমাহার,
আর আনন্দে দেই ডুব।

ঈদ এলো সবার মাঝে,
এক আশীর্বাদ হয়ে।
দুঃখ দুর্দশা গুলো আজ,
বাতাসে যাক বয়ে।

হাসবে সবাই এই দিনে,
গাইবে সবাই গান।
মনের যত দুঃখ কষ্ট আছে,
তা আজ হবে পরিত্রাণ।

আমার অনুভূতি

ঈদ আনন্দে সব মুখরিত হচ্ছে।নতুন নতুন সব জামাকাপড় পড়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে।সবাই একে অপরের সাথে দেখা করতে সবদিকে যায়।মূলত ঈদ মানেই খুশি,ঈদ মানেই আনন্দ।যাইহোক ঈদ নিয়ে কিছু অনুভূতিতে এই কবিতাটি লিখলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 29 days ago (edited)

ঈদ আসলে অনেক বেশি ব্যস্ততা হয়ে যায় আপু। ঈদের আনন্দ তার ওপরে রান্নাবান্না তাছাড়া মেহমান আসা যাওয়া সব মিলিয়ে ব্যস্ততার শেষ থাকে না। এত ব্যস্ততার মধ্যে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। আজকে ঈদের আনন্দটা এতটা বেশি নেই তবে আপনার কবিতাটি পড়ে মনে হচ্ছে আবার ঈদের আনন্দটা একটু বেশি উপলব্ধি করতে পারছি। খুবই ভালো লাগলো আপু আপনার পোস্ট পড়ে। ধন্যবাদ আপু ‌।

 16 days ago 

জি আপু আসলে ঈদ, মেহমান সবকিছু একসাথে হয়ে গেলে অনেক বেশি ব্যস্ত হয়ে যাই, ধন্যবাদ আপনাকে।

 29 days ago 

আপনার স্বরচিত কবিতা ঈদের আনন্দ পড়ে খুব ভালো লাগলো। আসলে আমাদের ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে ঈদ আনন্দ উদযাপন করা উচিত। ঈদ মানে হচ্ছে সীমাহীন খুশি, ঈদ মানে হচ্ছে অফুরন্ত আনন্দ। ঈদ মানে হচ্ছে সকল ভেদাভেদ ভুলে গিয়ে একে অনেকে বুকে আগলে রাখা। বেশ দুর্দান্ত কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য। ‌

 16 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর একটা মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো।

 29 days ago 

খুব সুন্দর হয়েছে কবিতাটি। বরাবরের মতন আপনার কবিতা আমার ভীষণ ভালো লাগে। আপনি কবিতা খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেন। আসলেই ঈদ মানে আনন্দ হাসি মজা খাওয়া-দাওয়া ঘোরাফেরা পরিবারের সাথে সময় দেওয়া। খুব সুন্দর ভাবে কবিতার লাইনগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

জি আপু সবসময় আমার কবিতা গুলো পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন।

 29 days ago 

আপু অনেক ব্যস্ততার মধ্যেও খুব সুন্দর একটি কবিতা লিখলেন আপনি। সত্যিই আপনার মত আমারও আরো অনেক বেশি ব্যস্ত তাই এত ব্যস্ততার মধ্যেও চেষ্টা করেছি পোস্ট গুলো করতে ভালোভাবে কাজের এনগেজমেন্ট ধরে রাখতে পারি নাই। কবিতাটি পড়ে অনেক ভাল লেগেছে।

 16 days ago 

জ্বী আপু ব্যস্ততার মধ্যে এনগেজমেন্ট ধরে রাখা কষ্টকর হয়ে যায়।

 28 days ago 

ঠিকই বলেছেন আপু মনের যত দুঃখ কষ্ট আছে এই ঈদের দিনে সব ধুয়ে মুছে যাবে। সব কিছু ভুলে আবার সবাই এক হবে। উৎযাপন করবে ঈদ। এ যেন অন‍্যরকম একটা অনূভুতি। দারুণ লিখেছেন কবিতা টা আপু। ঈদের প্রতিটা মূহূর্ত কবিতার মাধ্যমে দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি।

 16 days ago 

ধন্যবাদ ভাইয়া, আসলে মনের অনুভূতিগুলো মাঝে মাঝে এভাবে কবিতায় লিখতে পারলে ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63887.77
ETH 3417.79
USDT 1.00
SBD 2.56