স্বরচিত কবিতা||ভালোলাগার বসন্ত।

in আমার বাংলা ব্লগ5 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20240211_103007_0000.png

প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে।

সবসময় নিজের মনের অনুভূতিগুলোকে শেয়ার করার চেষ্টা করি।তবে আজকে শেয়ার করব বসন্ত নিয়ে একটি কবিতা।আসলে গত রাতে এই কবিতাটি লিখেছিলাম।হঠাৎ যেন প্রকৃতি পরিবর্তন হচ্ছে।আর সত্যি কথা হলো অল্প সময়ের জন্য বসন্তকাল হলেও এই সময়টা আমার খুব ভালো লাগে।বসন্ত ঋতু আমার প্রিয় ঋতু।এই ঋতুতে প্রকৃতি সাজে নতুন রূপে।নতুন পাতায় পাতায় ভরে উঠে গাছ,গাছে গাছে ফুল,প্রকৃতির সতেজ রূপ খুব ভালো লাগে।যাইহোক এবার কবিতায় ফেরা যাক।

♥️ভালোলাগার বসন্ত♥️

চঞ্চল হাওয়া গায়ে দেয় দোলা,
বসন্ত যেন দরজায় নাড়ে কড়া,
গাছ ভরেছে নতুন নতুন ফুলে,
সতেজতা ফিরবে সবুজের কোলে।

নীল আকাশের গোধূলী যেন অপরূপ মহিমায়,
রঙিন আলোর ছটা দিয়ে ভুবন রাঙায়,
আলোর ভুবনে শুধু সৌন্দর্যের বিচরণ,
বসন্ত করবে যেন নতুনকে বরণ।

পাখ পাখালির কলরব শুনে থাকি সদায়,
কোকিলের মিষ্টি সুর বাতাসে ছড়ায়,
বসন্ত এসেছে তা জানান দেয়,
প্রকৃতি যেন নতুনত্বে নিজেকে সাজায়।

হলুদ,সবুজ, লাল, নীল সব যেন বর্ণীল,
ফুলের বাগানে গেলে দেখব কত মিল,
সুগন্ধে সুঘ্রাণে বাতাস হয়েছে উত্তাল,
এই মহিমায় আমি হই যে মাতাল।

ভালোবাসা ভালোলাগা সবই প্রকৃতিতে,
সে সেজেছে, বসন্ত এসেছে তা জানান দিতে,
নতুন নতুন রঙ-রূপে তার দেখা পাই,
ইচ্ছে করে এই ঋতুকে হারাতে না দেই।

বসন্ত মানে শীতল হাওয়ায় মন মাতানো,
বসন্ত মানে কোমলতার কানন সাজানো,
এই কাননে ফুটবে কুসুম সাজবে হরেক রঙে,
বসন্তের আলোড়নে হারাবো আনমনে।

আমার অনুভূতি

বসন্ত আসছে চারিদিক সাজছে রঙিনভাবে। আর আমার কাছে ব্যক্তিগত ভাবে বসন্তের প্রকৃতি খুব ভালো লাগে। চারিদিক যেন সতেজভাবে সাজে। শীতল হাওয়ায় মন জুড়িয়ে যায়। আর এভাবে কিছুদিনের মধ্যেই বসন্ত হারিয়ে যায়।ইচ্ছে করে প্রতিটা সময় বসন্তকে ধরে রাখতে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 5 months ago 

বসন্ত মাস প্রায় আসন্ন।প্রকৃতির রাণী এই বসন্ত কাল।আমারও অনেকটা পছন্দের ঋতু।আপনি বসন্ত কে ঘিরে দারুন কবিতা লিখেছেন।অনেক ভালো লাগলো আপু পোস্টটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আজকে আপনি ভালবাসাকে ঘিরে দারুন একটি কবিতা রচনা করেছেন। আপনার লেখা আজকের এই কবিতা আমার কাছে এতটাই ভালো লেগেছে যেন বলে বোঝানো সম্ভব না। যেন বসন্তের দারুন অনুভূতির সব তুলে ধরেছেন কবিতার লাইনের মাঝে। বেশ চমৎকার ছিল আপু আপনার লেখা কবিতা।

 5 months ago 

ঠিক বলেছেন আপু বসন্তকালে প্রকৃতি নতুন সাজেই সাজে। এই বসন্তকাল মনে হয় সবারই খুব পছন্দের। যাই হোক বসন্তকাল নিয়ে কিন্তু খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। শেষের চার লাইন আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 5 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে বেশ ভালো লাগলো। ঠিক বলেছেন আপু আপনি কোয়েলের মিষ্টি সুর বসন্ত মাসে বাতাসের সাথে ছড়িয়ে পড়ে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রতি সপ্তাহের ন্যায় আবারো চমৎকার একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছেন আপু। বিশেষ করে কবিতার ছন্দগুলো বেশ গুছিয়ে লিখেছেন। কবিতায় নিজের আবেগ অনুভূতি ফুটিয়ে তুলতে পারাটা অনেক বড় ব্যাপার। বেশ ভালো লাগলো আপনার আজকের কবিতাটি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। বসন্ত আসলেই গাছে গাছে নতুন ফুল যা দেখতে চমৎকার লাগে। প্রকৃতি নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওয়াও আপু আপনার স্বরচিত কবিতা "ভালোলাগার বসন্ত" পড়ে পরিবেশ ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন মনো মুগ্ধকর হয়েছে আপু। বসন্তে প্রাকৃতিক দৃশ্য নতুন রূপে সজ্জিত হয় তাইতো বসন্তকে এত ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি ।কবিতাটি পড়ে আমার কাছে বেশ ভালই লেগেছে। আসলে বসন্তকালে প্রকৃতি আরো নতুন রূপে সাজে। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর ও ছন্দ মিলিয়ে লিখেছেন। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40