স্বরচিত কবিতা||অতীতের স্মৃতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20230202_232713_0000.png

আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। যাই হোক চলুন তাহলে কবিতাটি শুরু করি এবং কবিতা সম্পর্কে আমার অনুভূতি আমি নিচে সারমর্মে লিখে দিলাম।

♥️অতীতের স্মৃতি। ♥️

দেখেছিনু সেদিন সেই মুগ্ধতা ভরা মুখে,
হাসির ঝলক যেন উঁকি দিচ্ছে বারে বারে।
স্নিগ্ধতা ছুঁয়ে দিচ্ছে সেই কোমল মুখখানি,
নীরবতা সে তো তার এক অপরূপ চাহিনি।

মুচকি হাসির মাঝে লুকিয়ে রাখে দুঃখগুলো,
কাজলে রাঙিয়ে দিচ্ছে ঢেকে চোখের করূণতা।
হারিয়ে গিয়েও ফিরে আসছে বারে বারে,
সেই পুরনো স্মৃতি জড়ানো অতীতের কথা।

তোমায় দেখেছিনু সেদিন অপরূপ সাজে,
ঘন কালো কেশ রেখেছ তুমি বেলীফুলের ভাঁজে।
নীল শাড়িতে রাঙিয়েছ এই কোমল দেহখানি,
করে রেখেছি তোমায় এই মনের রাজরানী।

অপেক্ষায় রয়েছে মন আসবে কবে সেই সাজে,
দেখবে তোমায় দু'চোখ ভরে রাখবে নয়ন মাঝে।
হারিয়ে যাবে এভাবে ভাবেনি তো এই মন,
স্মৃতি হয়েই রয়ে গেলে করলে না তো আপন।

আমার অনুভূতি

অনুভূতি গুলো মনের মাঝে আবদ্ধ থাকে।সেখানে প্রিয় মানুষকে নিয়ে কত কথা জমে আছে সেটা সবসময় ভাষায় প্রকাশ করার মত নয়।এই ভালোবাসাময় স্মৃতিগুলো যখন মনে নাড়া দেয় তখন অপ্রাপ্তিতেও কিছুটা শান্ত হয় মন।কারণ না পেলেও স্মৃতিটুকু ছিল গভীর যত্নে ।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

স্মৃতিগুলো সব সময় মধুর হয় না। কখনো স্মৃতি হয় আবেগময় কখনো বা দুঃখ ভারাক্রান্ত। তবে এই সব কিছুকে স্মৃতি হিসেবে নিয়ে বর্তমান এবং ভবিষ্যৎ সময় পার করে দিতে হয়। আর এত সুন্দর করে কবিতার লাইনগুলো উপস্থাপন করেছো। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ জানাই। সত্যিই খুব ভালো লাগলো প্রত্যেকটি লাইন।

 2 years ago 

অনেক ধন্যবাদ কবিতাটি পড়ে খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদাই এই কামনা করি।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সাপোর্টের আওতায় রেখে, সাপোর্ট করে যাওয়ার জন্য।।

 2 years ago 

আমাদের প্রত্যেকের জীবনে অতীতের কিছু স্মৃতি থাকে সেটা দুঃখের হোক কিংবা সুখের হোক যেগুলো আমাদের সারা জীবন মনে হয়। আপনি অতীতের স্মৃতি নিয়ে খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপু। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে।ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে, আর সত্য কথা বলেছেন আমাদের প্রত্যেকের জীবনে অতীতের কিছু স্মৃতি থাকে সেটা দুঃখের হোক কিংবা সুখের হোক যেগুলো আমাদের সারা জীবন মনে হয়।

 2 years ago 

আপনি চমৎকার একটি কবিতা উপস্থাপন করেছেন। অতীতের স্মৃতিগুলো সত্যিই ভুলার মত নয় তারপরও এই অতীতের স্মৃতিগুলো কে নিয়ে আমাদের বেঁচে থাকতে হয়। চমৎকারভাবে এই বিষয়গুলো কবিতার মধ্যে ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন অতীতের স্মৃতিগুলো সত্যিই ভুলার মত নয় তারপরও এই অতীতের স্মৃতিগুলো কে নিয়ে আমাদের বেঁচে থাকতে হয়।

 2 years ago 

জি আপু, সব কিছু মানিয়ে নিয়ে চলতে হয়।

 2 years ago 

আপনার কবিতা অনেক ভালো লাগে আপু আপনি প্রতিনিয়ত অনু কবিতার অবদানে সুন্দর সুন্দর কবিতা লেখেন।আজকেও অতীতের স্মৃতি নিয়ে একটি কবিতা লিখেছেন অনেক ভালো লেগেছে।অনেক ধন্যবাদ আপু এভাবে এগিয়ে যান আপনার কবিতা ধীরে ধীরে অনেক সুন্দর হচ্ছে।

 2 years ago 

আসলে চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্নভাবে তুলে ধরতে। ধন্যবাদ মন্তব্য করার জন্য ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

আপনি দারুণ একটা কবিতা লিখেছেন, সত্যি আপু অতিতের স্মৃতি কখনো ভুলার মতো নয়।আপনি প্রতি সপ্তাহে একটা করে নতুন কবিতা উপহার দেওয়াতে অনেক ভালো লাগল। এভাবেই লেগে থাকুন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জি আপু আপনাদের এরকম সাপোর্ট পেলে অনেক দূর এগিয়ে যেতে পারবো ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কবিতাগুলো পড়ে আসলেই মনটা ভালো হয়ে যায়। আমার কাছে আপনার কবিতার লাইনগুলো পড়তে বিশেষ করে অনেক ভালো লাগে। কারণ আপনি গুছিয়ে প্রত্যেকটি লাইন অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেন। আমি নিজে চাইলেও এরকম সুন্দরভাবে গুছিয়ে লিখতে পারিনা। কিন্তু আপনাদের কবিতা লেখাগুলো দেখে চেষ্টা করি একটু হলেও সুন্দরভাবে লেখার জন্য। আমি আপনাদের পোস্টগুলো থেকে অনেক কিছুই শিখার চেষ্টা করি নিজে নিজে। কারণ কারোর থেকে কিছু একটা শিখে রাখা আমাদের খুবই দরকার।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ কবিতাটি পড়ে চমৎকার এবং সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য।।

 2 years ago 

আসলে আপু অনূভুতি গুলো কখনো মরে। বারে বারে জেগে উঠে মনে করিয়ে দেয় অতীতের স্মৃতি মূহুর্ত গুলো। আপনার এই কবিতা টা এইরকমই একটা মূহুর্তের অনূভুতি নিয়ে লেখা। অনেক সুন্দর লিখেছেন আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন অনূভুতি গুলো কখনো মরে। বারে বারে জেগে উঠে মনে করিয়ে দেয় অতীতের স্মৃতি মূহুর্ত গুলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58180.92
ETH 2477.99
USDT 1.00
SBD 2.42