স্বরচিত কবিতা|| তুমি কি রবে।

in আমার বাংলা ব্লগ7 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20231210-094945_Canva.jpg

প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে।
সবসময় নিজের মনের অনুভূতিগুলোকে শেয়ার করার চেষ্টা করি।তবে আজকের কবিতায় শেয়ার করলাম একজন মানুষের প্রেমের এবং ভালোবাসার ভাবনা আর আবেগ। ভালোবাসলে মানুষ কত রকম ভাবে তাকে চায়। ভালোবাসার জন্য কত শত চাওয়া পাওয়া ত্যাগ করতে হয় তা শুধু একজন শুদ্ধ প্রেমিক জানে। ভালোবাসা জাগলে আর কাউকে পাওয়ার আকাঙ্ক্ষা মনে বাসা বাঁধলে সামান্য কষ্টও অনেক বেশি লাগে।যাইহোক কবিতায় ফেরা যাক।

♥️তুমি কি রবে♥️

নিস্তব্ধ এক ভোরে হাটতে চাই তোমার সাথে,
পাড়ি দিতে চাই হাজার পথ হাতে হাত রেখে,
তোমার মায়াতে ডুবে যেতে চাই বারেবার,
হাতে হাত রেখে জীবন করতে চাই পারাপার।

তুমি কি রবে মোর সুখের বাগিচায়?
দুঃখের সাগরে ভাসাবো না তোমায়,
কষ্টগুলো বেঁধে নেব মোর মনের মণিকোঠায়,
তোমার তরে ভালোবাসার হবে শুধু ঠাঁই।

দিগ দিগন্তে সীমাহীন অন্তে চাইবো পাশে থাকো,
তোমার জন্য হাজার কিলো পাড়ি দিতে মানা নেইকো,
তুমি শুধু হবে আমার হৃদয় খাঁচার পাখি,
যতনে রাখিবো তোমায় হবে না তো ফাঁকি।

হৃদয় মাঝারে রাখি শুধু তোমারে,
বোঝো না কি এই মনের কথা?
তোমায় চেয়েছি জনম ভরে,
তোমায় না পেলেই জীবন বৃথা।

আঁধার রজনী আলোকিত হবে তোমার আলোতে,
দেখবো জ্যোৎস্না দুজন মিলে হাতে হাত রেখে,
জীবনের প্রতিটি আঁধার কাটাবো একসাথে,
আঁধার কাটাবো জীবন সাজাবো দুজনের আঁখিপাতে।

তুমিময় এসময় কেটে যাবে অনায়াসে,
জীবন রাঙাবো খুশির আলোতে থাকো যদি তুমি পাশে,
আকাশ রঙিন হবে আবার আমাদের খুশিতে,
জীবন সাজাবো রঙিন আলোতে দেখব দু'আঁখিতে।

আমার অনুভূতি

কাউকে পাশে পেলে তাকে নিয়ে হাজারো পথ পাড়ি দেয়া যায়।তাকে নিয়ে কতরকম ভাবনায় মজ্জিত হওয়া যায়।এই কবিতায় একজন প্রেমিক তার প্রেমিকাকে নিয়ে জীবন পার করার কথা বলেছে।ভালোবাসার মানুষকে নিয়ে কতরকম ভাবনা চিন্তা মনে আসে।তাকে নিয়ে জীবন সাজাতে জীবনকে রঙিন রূপ দিতে কত আগ্রহ তা বোঝানো হয়েছে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 7 months ago 

প্রতিটা মানুষের ইচ্ছা অনুভূতি থাকে। ভালোবাসার সেই প্রিয় মানুষকে সাথে নিয়ে অনেক ইচ্ছা পূরণ করতে চায়। সেটা একমাত্র মনের অনুভূতির মধ্যে লুকিয়ে থাকে । তার সেই অনুভূতি প্রকাশের একমাত্র মাধ্যম হলো কবিতা। যেটা আপনি আজকে খুব সুন্দর করে লিখে প্রকাশ করলেন । আসলে এই অনুভূতি গুলোর মধ্যে প্রত্যেকটা মানুষের অনুভূতির সাথে অনেকটা মিল রয়েছে। সেটি উপলব্ধি করতে পেরেছি। খুবই ভালো লেগেছে আপনার লেখা কবিতাটি।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আসলেই তাই, ভালোবাসার মানুষকে নিয়ে সবার মনেই বিভিন্ন রকম চিন্তা ভাবনা থাকে। আপনি আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি সত্যিই দারুন লেগেছে আমার কাছে। আপনি বরাবরই খুব সুন্দর কবিতা লেখেন। আজকের টিও তার ব্যাতিক্রম নয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক সুন্দর প্রেম অনুভূত মূলক কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বেশ ভালো লাগলো আপনার এই অসাধারণ কবিতাটি। আমি এমনিতেই কবিতা আবৃত্তি করতে ভালোবাসি। আর সেটা যদি হয়ে থাকে ভালোবাসার কবিতা তাহলে তো কোন কথাই নেই। সবাই চায় তার প্রিয়জনের হাত ধরে পথ চলতে এবং দীর্ঘ সুখের সুখী হতে।

 7 months ago 

প্রিয় মানুষের জন্য এমন একটি কবিতা লিখে তাকে উপহার দিলে সে অবশ্যই ভালোবাসার মামায় আগলে রাখবে। দারুন লিখেছেন আপু প্রতিটা লাইন অনেক রোমান্টিক ছিল।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

বাহ অসাধারণ কবিতা ছিল। তোমার কবিতা মানেই ভিন্ন কিছু। ভিন্ন রকম অনুভূতির ছোঁয়া কবিতার মাঝে খুঁজে পাই। ধন্যবাদ সবার উদ্দেশ্যে এত চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য ভালো থেকো।

 7 months ago 

আসলে আপু ভালোবাসার মানুষ যদি সব সময় পাশে থাকে তাহলে অনেক কষ্টের পথ পাড়ি দেওয়া যায়। আপনারা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আপু বেশ সুন্দর হয়েছে কবিতার লাইনগুলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রিয় মানুষকে নিয়ে সবারই চিন্তা ভাবনা অন্যরকম হয়ে থাকে। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। চমৎকার এই কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 7 months ago 

আপু আপনার কবিতা পড়তে সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ খুব সুন্দর কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর হয়েছে। হ্যাঁ আপু ভালোবাসার মানুষকে নিয়ে সবার মনের ভিতরে ভিন্ন চিন্তা ভাবনা থাকে। যাই হোক ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57346.65
ETH 3107.45
USDT 1.00
SBD 2.40