স্বরচিত একগুচ্ছ অনুকবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একগুচ্ছ অনুকবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20230319-235826_Canva.jpg

আজকের কবিতাগুলো হলো সময়োপযোগী কবিতা।মানে এই গত কয়েকটা দিন কি একটা বিপদ গেল বাংলাদেশের উপর। যেটা হঠাৎ করেই সবকিছু লণ্ডভণ্ড করে দিল। এই সময়টা ছিল সুষ্ঠু বিচার প্রত্যাশার আন্দোলন।কিন্তু সেই সময়টাকে রণক্ষেত্রে পরিণত করেছে। দেশটাকে উত্তাল করে তুলেছে। নেই কোনো সুবিচার।সবদিকে শুধু অন্যায় আর অত্যাচার। এভাবে কি করে দেশের উন্নতি সম্ভব।সবকিছুতে জোর জবরদখল করলে কি আর স্বাধীনতার কোনো মানে আছে। যাইহোক সাময়িক বিষয়বস্তু নিয়ে মনটা তেমন ভালো নেই। এজন্যই এমন ধরনের কিছু অনুকবিতা লিখা হয়ে গেল।

(১)
অদ্ভুত এক খেলায় মেতেছে দেশ,
না জানি কি হবে এর শেষ,
চারিদিক আজ উত্তাল মাতাল,
সহিংসতায় রণক্ষেত্র আজ দেশের হাল।

(২)
জীবনের যেন নেই কোনো মানা,
চলছে অবিরত তার নিজের মত,
দেশ হয়েছে নিষ্ঠুর আর ঝরছে তাজা প্রাণ,
এ আবেগের নেই এখন কোথাও কোনো দাম।

(৩)
রক্ত দিয়ে কেনা এই প্রাণ,
হচ্ছে কেন আজ এত উত্থানপতন,
অশ্রু ঝরা মায়ের বুকে বিঁধছে আরও কাটা,
লাশ হয়ে ফিরছে ঘরে এটাই কি ছিল চাওয়া?

(৪)
রঙিন আকাশে মেঘের ভেলা,
উড়ে যাচ্ছে দিগ্বিদিক আপন মনে,
রঙিন উচ্ছ্বাসে ভরেছে মনের কোণ,
আবেগ উল্লাসে বইছে সুখ হয়ে আপন।

(৫)
যেদিকে তাকাই সেদিক দেখি শুধু,
অন্যায় আর অত্যাচার,
কবে হবে শেষ এই অনাচার,
কবে পাবো মোরা সুবিচার,
অন্যায়ের বিরুদ্ধে লড়তে গিয়ে,
হয়েছে কত প্রাণহানি,
বিক্ষুব্ধ হয়ে শেষ করব এই রাহাজানি।

(৬)
জীবন যেন এক ছেলেখেলার পাত্র,
কারণে অকারণে হচ্ছে অভিশুপ্ত,
সবদিকে আজ হাহাকার,
কেন চলে এই অবিচার,
জনতার আজ বেহাল দশা,
কে নেবে এর দায় ভার।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণএকগুচ্ছ অনুকবিতা
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago (edited)

বাংলাদেশের ঘটে যাওয়া সম্প্রীতি কিছু ঘটনার সমন্বয়ে খুব সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন আপু।আজকে আপনার শেয়ার করা অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো।ছন্দে ছন্দে প্রত্যেকটা লাইন সাজিয়েছেন।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া।আসলে পরিস্থিতিটা শিথিল হলেও কবে এর সুবিচার হবে তা জানা নেই

 2 months ago 

আসলে আপু সবদিকে শুধু অন্যায় আর অত্যাচার। এভাবে দেশ চলতে থাকলে দেশের উন্নতি সম্ভব নয়।
আমরা যেদিকে তাকাই সেদিকেই দেখি শুধু অন্যায় আর অত্যাচার। আর কবে হবে এর শেষ কবে পাবো আমরা সুবিচার। যাইহোক দেশের সাময়িক বিষয়বস্তু নিয়ে খুব সুন্দর কিছু অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

ধন্যবাদ আপু,আসলে মনটা ভালো নেই এই নিয়ে।তাই এই কথাগুলোই বারবার মনের মাঝে আসছিল।ভাবলাম অনুকবিতা লিখে ফেলি।

 2 months ago 

আপনার স্বরচিত একগুচ্ছ অনু কবিতা পড়ে খুবই ভালো লেগেছে আমার। এ জাতীয় কবিতাগুলো আবৃতি করতে খুব ভাল লাগে। অনেক সুন্দর হয়েছে প্রত্যেকটা কবিতা এবং তার লাইনগুলো। এত সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

জ্বী ভাইয়া কবিতা পড়তে কিন্তু খুবই ভালো লাগে,আর এগুলা আবৃত্তি করতেও ভালো লাগে।

 2 months ago 

আসলে এতসব কিছুর শেষ কোথায় গিয়ে হবে এটা আমাদের কারোরই জানা নেই। অন্যায় অত্যাচার যেন শেষ হবে না। আপনি বর্তমান সময়ে কে তুলে ধরে সুন্দরভাবে অনু কবিতা গুলো লিখেছেন। সত্যি একেবারে সময়োপযোগী ছিল এই কবিতা। আমার কাছে আপনার সবগুলো অনু কবিতা পড়তে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা অনু কবিতার লাইন সুন্দরভাবে আপনি ছন্দ মিলিয়ে লিখেছেন। আশা করছি আপনার সুন্দর সুন্দর অনু কবিতায় সব সময় পড়তে পারবো।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপু আসলে জানিনা কি হবে শেষমেষ। যাই হোক ভালো লাগলো আপনার মন্তব্যটা দেখে।

 2 months ago 

বর্তমান দেশের বাস্তবতাকে নিয়ে যে আপনি অনু কবিতাটি লিখেছেন তা আমার কাছে অসাধারণ লেগেছে। সত্যি অদ্ভুত এক খেলায় মেতেছে এই দেশ আর এর শেষ কোথায় গিয়ে যে শেষ হবে তা কি জানি আর কবেই বা শেষ হবে। যাইহোক অনু কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 last month 

জি আপু জানিনা শেষমেষ কি হবে। এখন কত দল কত সংগঠন হয়েছে। আবারো যুদ্ধ ফিরে এলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মত ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

সময় উপযোগী কবিতাগুলো পড়তে ভালো লাগে। কারণ বর্তমান পরিস্থিতিকে সামনে রেখে যখন কোন কবিতা পড়তে পারি এক ধরনের মনে আনন্দ পাওয়া যায়। আপনি সুন্দর কবিতা লিখেন সাম্প্রতিক ঘটে যাওয়া প্রকৃতি নিয়ে। ভীষণ ভালো লেগেছে আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপু, আপনাদের উৎসাহ পেলে লিখতেও ভালো লাগে।

 2 months ago 

আপনার প্রতিটি অনু কবিতা আমার কাছে ভালো লেগেছে। তবে বিশেষ করে দুই নাম্বার কবিতাটি আমার বেশি ভালো লেগেছে।

 last month 

ধন্যবাদ আপু আমার কবিতা আপনার ভালো লেগেছে এটা শুনেও আমার ভালো লাগছে।

 2 months ago 

আপু সুস্থ আন্দোলনের মধ্যে অপ্রত্যাশিত ঘটনা ঘটে গেল বাংলাদেশের উপরে। তবে আজকে আপনি ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে খুব সুন্দর অনু কবিতা লিখেছেন। যদিও আপনার অনু কবিতাগুলো এমনিতে বেশ চমৎকার হয়। আর অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলো পড়তে বেশ ভালো লাগে। তবে আপনার অনু কবিতাগুলো যতই পড়ি ততই ভালো লাগে।চমৎকার চমৎকার অনু কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

ঠিক বলেছেন আপু কোন কিছুই সুস্থভাবে সংঘটিত হওয়ার মতো এ দেশ না জানেন তো। যাইহোক, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58116.56
ETH 2361.49
USDT 1.00
SBD 2.42