বিড়ালের অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ4 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

পেইন্টিং করার ঝোঁক বরাবরই ছিল এবং এখনো আছে।তবে কথাটা হলো সময়, এই সময়ের অভাবটাই মূলত কাজ করার ক্ষেত্রে ব্যাঘাত ঘটায়। আগে তো অনেক আর্ট আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আর এখন বাবুর জন্য কোনো কাজ ঠিকমত করা যায় না।এইতো কিছুদিন আগে ভাবলাম ও ঘুমাচ্ছে কয়েকটা আর্ট করে রাখবো।একটা আর্ট শেষ না হতেই তার ঘুম শেষ,সময় মনে হয় ৩০ মিনিট হয়নি তখনো।আর জেগে থাকলে সে মা ছাড়া অন্য কারো কাছেই যেতে চায় না।আর যদি দেখে আমি কোনো কাজ করতে বসছি তাহলে তো আরও যেতে চায় না।

IMG-20240225-WA0038.jpg

যাইহোক সেসব কথা বাদ দিয়ে আজকের আর্টের কথায় আসি। আমি অনেক আগেই এনএফটি করা বাদ দিয়েছি। আসলে সম্ভব হয় না সব কাজের মধ্যে কিছু করার।আর সেখানে বিভিন্ন রকম এবস্ট্রাক আর্ট করতাম। সেজন্য ভাবলাম একটা বিড়ালের এবস্ট্রাক আর্ট করি। যেই ভাবনা সেই কাজ, এই বিড়ালের আর্টটা করেই ফেললাম। আমার কাছে দেখতে তো ভালোই লেগেছিল, আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাবেন।চলুন তাহলে আর্টটা শুরু করা যাক।

পেইন্টিং এর জন্য উপকরণসমূহ

ক্যানভাস বোর্ড

এক্রলিক কালার

পেন্সিল

তুলি

পানি

IMG-20240228-WA0045.jpg

প্রথম ধাপ

প্রথমেই ক্যানভাসের মাঝে পেন্সিল দিয়ে গ্রাফ এঁকে নিয়ে বিড়ালের চোখ,নাকের শেপ এঁকে নিয়েছি। তারপর জলপাই কালার দিয়ে চোখ রঙ করে নিলাম।

IMG-20240228-WA0032.jpg

IMG-20240228-WA0034.jpgIMG-20240228-WA0046.jpg

দ্বিতীয় ধাপ

এখন ডার্ক জলপাই কালার তৈরি করে চোখের মণির পাশের শেড তৈরি করলাম।এরপর কালো রঙ দিয়ে চোখের মাঝখানের মণি আঁকলাম।তার উপরে আবার চোখের পাপড়ির লাইন আঁকলাম।

IMG-20240228-WA0047.jpg

IMG-20240228-WA0048.jpg

তৃতীয় ধাপ

এখন সাদা রঙ দিয়ে চোখের মণিতে রিফ্লেক্ট দিলাম।তারপর আবার হলুদ রঙ দিয়ে চোখের নিচের দিকে রঙ করলাম।
এরপর আবার সাদা রঙ দিয়ে মুখের অংশটা রঙ করে নিলাম।

IMG-20240228-WA0049.jpg

IMG-20240228-WA0050.jpg

চতুর্থ ধাপ

এখন আকাশী রঙ দিয়ে সাদা রঙের উপরে রঙ করলাম।তারপর নীল রঙ দিয়ে নাক রঙ করে নিলাম।

IMG-20240228-WA0051.jpg

IMG-20240228-WA0052.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে ব্রাউন কালার দিয়ে নাকের নিচের দিকের অংশ রঙ করলাম।কালো রঙ দিয়ে মুখের অংশ রঙ করলাম।

IMG-20240228-WA0053.jpg

IMG-20240228-WA0054.jpg

ষষ্ঠ ধাপ

এখন নীল রঙ দিয়ে চারপাশে ছড়িয়ে ছিটিয়ে রঙ করলাম।এরপর আকাশী,সবুজ,হলুদ রঙ দিলাম এভাবে।

IMG-20240228-WA0055.jpg

IMG-20240228-WA0056.jpg

সপ্তম ধাপ

এই ধাপে কয়েক স্টেপে সাদা,লাল,কালো , গোলাপি রঙ দিয়ে কয়েক জায়গায় রঙ করলাম।চারপাশের অংশকে সুন্দর করে রঙ করে নিলাম।চোখের উপরের দিকে সাদা রং দিয়ে ছড়িয়ে দিলাম।

IMG-20240228-WA0057.jpg

IMG-20240228-WA0031.jpg

IMG-20240225-WA0019.jpg

এবার শেষ করলাম বাকি খুঁটিনাটি কাজ।

IMG-20240225-WA0019.jpg

IMG-20240225-WA0023.jpg

IMG-20240225-WA0020.jpg

IMG-20240225-WA0024.jpg

IMG-20240225-WA0021.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 4 months ago 

অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং কখনো করা হয়নি। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে বিড়ালের অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং তৈরি করেছেন। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। বিড়ালের চোখ দুটো দেখে যেন মনে হচ্ছে একদম বাস্তবের চোখ দুটো ফটোগ্রাফি করে বসিয়ে দিয়েছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ও ইউনিক একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আসলেই বাসায় ছোট বাবু থাকলে কোন কাজই ভালোভাবে করা হয়ে ওঠে না। সবসময়ই তাদের দুষ্টুমি এবং মাঝে মাঝে জ্বালাতন নিজেকে অনেক বেশি ব্যস্ত করে তোলে। যাইহোক খুবই চমৎকার একটা বিড়ালের অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ অনেকদিন হলো আপনার ডিজিটাল চিত্র অংকন দেখতে পাই না । আজকে একটি বিড়ালের মুখের দারুন অ্যাবস্ট্রাক্ট আর্ট করেছেন খুবই সুন্দর হয়েছে। যে কাজে আপনি খুবই দক্ষ প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ধরনের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন খুবই ভালো লাগে । আজকের চিত্র অঙ্কনটি খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বিড়ালের অ্যাবস্ট্রাক্ট পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে পেইন্টিংটি একেছেন ও আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 4 months ago 

ওয়াও আপু অসাধারণ এই সকাল সকাল আপনার নিজ হাতে করা বিড়ালের পেইন্টিং আর্ট টি সত্যি দারুন হয়েছে ৷ আসলে আর্ট বা পেইন্টিং সবাই পারে না৷ বাবুর জন্য কাজ করত যে অসুবিধা হয় তা বুঝতে পারছি ৷ যা হোক বাবুর যত্ন নিবেন ৷ আর এভাবেই মাঝে মধ্যে আর্ট পেইন্টিং শেয়ার করবেন এমনটাই প্রত্যাশা করি ৷
অসংখ্য ধন্যবাদ আপু একটি আর্ট পেইন্টিং শেয়ার করবার জন্য ৷

 4 months ago 

আপনি বরাবরই খুব চমৎকার পেন্টিং করে থাকেন। বিড়ালের অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং দুর্দান্ত হয়েছে। বিভিন্ন ধরনের রং ব্যবহার করার জন্য বিড়ালের সৌন্দর্যটা ভালো ভাবেই ফুটৈ উঠেছে। বিশেষ করে বিড়ালের চোখ দুটো আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে আপু। তাছাড়া আপনি এত সুন্দর সুন্দর কিছু কালার ব্যবহার করেছেন আর্টের ভিতরে, তার জন্য আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে আর্টটা। আপনার তৈরি বিড়ালের অ্যাবস্ট্রাক্ট আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। তাছাড়া আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল, এই কারণে বুঝতে অনেক সহজ হয়ে গেছে আর্ট তৈরির পদ্ধতিটা।

 4 months ago 

এই ধরনের পেইন্টিং গুলো বেশ ভালো লাগে। ফিচার্ড আর্টিকেলে পোস্টটি মনোনীত হয়েছে তাই তো দেখে আপনার পোস্ট বের করে আবার কমেন্ট করলাম। কারণ পেইন্টিংটি আমার অনেক ভালো লেগেছে। পেইন্টিং এর কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল। অনেক ধন্যবাদ আপু দারুন একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

যাদের ছোট বাচ্চা আছে তারাই এই কষ্ট বুঝতে পারে। বিশেষ করে যেসব বাচ্চাটা বেশি মা ঘেঁষা তাদের তো কষ্টের শেষ নেই। তাছাড়া এ ধরনের আর্টগুলো অনেক প্রিপারেশন নিয়ে করতে বসতে হয়। যাইহোক আপু তারপরও কিন্তু চমৎকার করেছেন আর্টটি। একেবারে চোখ ফেরানো যাচ্ছে না দেখে। খুব সুন্দর লাগছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 61933.08
ETH 3414.16
USDT 1.00
SBD 2.48