স্বরচিত কবিতা|| বর্ষা।

in আমার বাংলা ব্লগ11 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

20230903_084249_0000.png

প্রতিনিয়তই আপনাদের মাঝে ভিন্ন ধরনের কিছু পোস্ট নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। যদিও মাঝেমধ্যে অনেক ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে হয়তোবা কবিতা নিয়ে আসতে পারি না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি হলেও কবিতা লেখার। কারণ কবিতার প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে।

সবসময় নিজের মনের অনুভূতিগুলোকে শেয়ার করার চেষ্টা করি।তবে আজকের কবিতায় শেয়ার করব মিষ্টি ভালোবাসার আবেগগুলোকে।এই বর্ষাকালে বৃষ্টি দেখতে দেখতে রোমান্টিকতা ভর করে।আর এই মধুময় সময়ে অনেক রকম ভাবনা চিন্তা মাথায় আসে।ভালোবাসার মানুষকে নিয়ে কিছু দুষ্টুমিষ্টি আয়োজন আজকের কবিতায়।

♥️বর্ষা♥️

এই ঘোর বারিধারায় মনটা শুধু চায়,
শান্ত মনে বসে থেকে দেখতে তোমায়
শীতল হাওয়া গায়ে লাগিয়ে,
আবেগে তোমায় আদরে জড়াই।

বিদ্যুৎ চমকালো ঐ আকাশে,
তখন চাই শুধু তোমায় পাশে,
তীব্র আওয়াজে আতকে উঠবো যখন,
ভয় কাটিয়ে অভয় দিবে তখন।

এত সুন্দর এক সন্ধ্যা-রাতে,
ধোয়া উঠা চায়ের সাথে,
সোনালি মুহুর্তের স্মৃতি,
লিখে রাখবো ডায়েরীর পাতার ভাঁজে।

তুমি কি রবে এ বরষায়?
হাতে হাত রেখে চলবে কি?
খোলা আকাশের নিচে বৃষ্টিতে ভিজে,
উড়িয়ে দেব কষ্টগুলো নীল আকাশে।

যদি হও তুমি আমার আমির মত,
তবে চাই এই বরষা অবিরত,
শীতল হাওয়া,মৃদু বয়ে যাক,
পাহাড় সমান কষ্ট দূর হয়ে যাক।

আমার অনুভূতি

ভালোবাসার মানুষ যদি নিজের মনের মত হয় তাহলে তাকে নিয়ে হাজারো বর্ষা কাটিয়ে দিতে ইচ্ছে করে। তার মাঝে সব সময় ভালোবাসা এবং আবেগগুলো জমা থাকে। যেকোনো মুহূর্তগুলো সোনালী স্মৃতি হয়ে রাখার ইচ্ছা জাগে। তার পাশাপাশি ভালোবাসার মানুষের সাথে এভাবে যদি দিন কাটানো যায় তাহলে কষ্টগুলো দূর করা যায়। এরকম কিছু অনুভূতি নিয়ে আজকের কবিতাটি লিখলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 11 months ago 

আপনি প্রতিনিয়ত ভিন্ন ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন এটা শোনার পরে খুব ভালো লাগলো। আর সে ধারাবাহিকতা আপনি আজকে বর্ষা নিয়ে কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। বর্ষা নিয়ে এত সুন্দর কবিতাটি লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য, ভালো থাকবেন ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

এত সুন্দর এক সন্ধ্যা-রাতে,
ধোয়া উঠা চায়ের সাথে,
সোনালি মুহুর্তের স্মৃতি,
লিখে রাখবো ডায়েরীর পাতার ভাঁজে।

বর্ষাকাল টা আমার খুবই ফেভারিট। যদিও শরতে এসে এর অনুভূতিটা পুরোপুরি ভাবে পেয়েছি।
বর্ষাকাল কে কেন্দ্র করে আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন খুবই ভালো লাগলো পুরো কবিতাটি পড়ে।
ঠিকই বলেছেন বর্ষার সময় সন্ধ্যাকালীন অনুভূতিটা সত্যি স্মরণীয়।
প্রিয়জনের সাথে বসে চায়ের কাপে আড্ডা।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া,সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 11 months ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আসলেই, ভালোবাসার মানুষ নিয়ে সবার মাঝেই কিছু না কিছু কল্পনা তো থাকেই। সেই ভালোবাসার মানুষ যদি মনের মতো হয়, তবে সময়কে থমকে দিতে ইচ্ছে হয়। ইচ্ছে হয় হাজারো বর্ষার সন্ধ্যা-রাত সেই মানুষ টার সাথেই কাটিয়ে দেই তার মুখপানে চেয়ে চেয়ে...

Posted using SteemPro Mobile

 11 months ago 

একদম ঠিক বলেছেন আপু। মন্তব্য দেখে সত্যিই খুব ভালো লেগেছে, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু বর্ষা নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। ভালোবাসার মানুষ যদি মনের মত হয় তাহলে তাকে নিয়ে হাজারো বর্ষা পার করে দেওয়া যায়। বিশেষ করে কবিতার এই লাইনগুলো আমার কাছে অসাধারণ লেগেছে।

বিদ্যুৎ চমকালো ঐ আকাশে,
তখন চাই শুধু তোমায় পাশে,
তীব্র আওয়াজে আতকে উঠবো যখন,
ভয় কাটিয়ে অভয় দিবে তখন।

শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া, কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যিই আমার ভালো লেগেছে। ভালো থাকবেন।

আপু আপনার মনের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেন জেনে অনেক ভালো লাগলো। আপনার কবিতা সব সময় অনেক সুন্দর হয়ে থাকে। বর্ষা নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন।

 11 months ago 

কবিতা লেখার জন্য অনুভূতির প্রয়োজন হয়, অনুভূতি না থাকলে কবিতা লেখা যায় না। ধন্যবাদ আপু মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 11 months ago 

বর্ষার মৌসুম চলে গেলেও এই কবিতার মাধ্যমে আপনি সেই মৌসুমটাকে আবার ফিরিয়ে আনার চেষ্টা করেছেন। দারুন লিখেছেন আপু প্রতিটা লাইন অনেক ভালো লেগেছে। তবে বর্ষার মৌসুমে এরকম হাতে হাত ধরে রাখার মানুষটাই নেই এটাই দুঃখ হা হা হা।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আহারে,একজন খুঁজে নেন তাড়াতাড়ি। নাহলে পরে সিট খালি পাবেন না।

 11 months ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। বৃষ্টিময় মুহূর্তে কবিতাটি ভীষণ বাস্তবতার দিক দেখিয়ে দিচ্ছে। ভালোবাসার মানুষটি যদি পারফেক্ট হয় তাহলে হাজার হাজার বর্ষা একসঙ্গে পাড়ি দেওয়া যায়। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ভালোবাসার মানুষটি কাছে থাকলে সব সময়ই সুন্দরভাবে পার করা যায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমি বেশ মুগ্ধ হয়েছি। আসলে আকাশে যদি বিদ্যুৎ চমকায় শুধু ভালোবাসার মানুষকে পাশে চায় প্রত্যেকটি মানুষ। আসলে বর্ষার সময় যদি ভালোবাসার মানুষের হাতে হাত রেখে চলা যায় বেশ ভালো লাগে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 11 months ago 

মন্তব্য ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন ভাইয়া।

বর্ষাকাল নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।এটা ঠিক বলেছেন ভালোবাসার মানুষ যদি মনের মত হয় তাহলে তার সাথে সুখ দুঃখ ভাগাভাগি করে সারা জীবন একসাথে কাটিয়ে দেয়া যায়। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ জানাই আমার কবিতাটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45