একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ9 months ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একগুচ্ছ অনুকবিতা শেয়ার করার জন্য এলাম।

Screenshot_20230319-235826_Canva.jpg

আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। আজকে সম্পূর্ণ কবিতা না লিখে ছোট ছোট অনুকবিতা শেয়ার করব।কারণ আমাদের প্রিয় #rme দাদা অনেকগুলো অনুকবিতা লিখেন,যা পড়তে সত্যিই খুব ভালো লাগে।আমাদের প্রিয় এডমিন হাফিজ ভাই বরাবরই দারুণ কবিতা লিখেন।তার থেকে অনুপ্রেরণা পাই কবিতা লিখতে।ভাবলাম আপনাদের সাথেও শেয়ার করি।

(১)
তোমাকে চেয়েছি বলেই মনের ব্যাকুলতা,
ঘিরেছে আমায় চারিদিকে শক্ত বাঁধনে,
তোমার হাসিতে কাটে সব অলসতা,
চোখের চাহনি যেন দেখি আনমনে।

(২)
দক্ষিণা বাতাস লাগিয়ে যায় দোলা,
অতীত স্মৃতি মনে জাগিয়ে করে উতলা,
হাতে হাত, একপথ পাড়ি দিয়ে যায়,
ঘুম ভাঙলেই স্মৃতিরা দৌড়ে পালায়।

(৩)
হাজার বছর ধরে চাই বাঁচতে,
তোমায় মনের খাঁচায় বেঁধে রাখতে,
জীবন চলবে শুধু তার নিয়মে,
তুমি হবে আমার রাখবো যতনে।

(৪)
আকাশ পানে চেয়ে দেখি,
এসেছি নাকি উড়ো চিঠি,
তোমার ঠিকানায় উঁকি দিয়ে,
পার করি আমার অমূল্য তিথি।

(৫)
তুমি হয়তো জানোনা,
আমি আজও তোমার অপেক্ষায়।
কবে এসে দিবে দেখা,
আজও আছি সেই প্রতিক্ষায়।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণএকগুচ্ছ অনুকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 9 months ago 

অনু কবিতাগুলো পড়তে আমার কাছে বেশ ভালো লাগে। আসলেই আপু দাদা এবং হাফিজ ভাইয়ার কবিতা গুলো সত্যিই খুব ভালো লাগে। আপনিও খুব ভালো কবিতা লিখেন। আজকের অনু কবিতা গুলো পড়ে ভালো লাগলো। প্রত্যেকটি অনু কবিতা খুব সুন্দরভাবে লিখেছেন। বিশেষ করে শেষের অনু কবিতা দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 9 months ago 

তোমার অনু কবিতাগুলো বরাবরই খুব চমৎকার হয়ে থাকে। ছোট্ট একটি অংশে অনেক বিশাল কিছু লুকিয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ চমৎকার কিছু অনু কবিতা সবার উদ্দেশ্যে উপস্থাপন করার জন্য ভালো থেকো।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে একগুচ্ছ অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাগুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি কবিতা পাঁচটি খন্ডে বিভক্ত করে শেয়ার করেছেন। আসলে প্রতিটা মানুষ তার ভালোবাসার অপেক্ষায় সব সময় পথ চেয়ে থাকে এটা আমি সবসময় বিশ্বাস করি। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 9 months ago (edited)

আপু আমাদের শ্রদ্ধেয় দাদার অনুপ্রেরণা নিয়ে আপনি অনু কবিতা লেখেন প্রায়ই এটা বেশ ভালো লাগে আমার কাছে। আপনার লেখা প্রতিটি অনু কবিতা অনেক চমৎকার হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এই অনুকবিতা পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার অনু কবিতাগুলো পড়ে খুবই ভালো লেগেছে। কবিতার প্রত্যেকটি কথা গুলো খুবই সাজানো-গোছানো ছিল। কবিতা লেখার ধরন দেখে বোঝা যাচ্ছে আপনি মোটামুটি ভালই কবিতা লিখতে পারেন। যদি আপনি অনুপ্রেরণা পেয়ে কবিতা লিখতে শুরু করেছেন আশা করি আস্তে আস্তে আরো উন্নতি করবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

আপু কবিতা লিখতে আর পড়তে ভীষণ ভালো লাগে আমার।আপনার অনুকবিতা পড়া হয়।খুব ভালো লাগে আপনার লেখা কবিতা গুলো।আজ ও ভীষণ ভালো লাগলো। সুন্দর সুন্দর এই অনুকবিতা গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 9 months ago 

বাহ লাইনগুলো খুবই ভালো লাগলো পুরোপুরি আবেগ দিয়ে লাইনগুলো লিখেছেন। আসলে আবেগ ছাড়া কবিতা জমে না, চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপু আপনার অনু কবিতা গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আপনারা আমাদের অনুপ্রেরণা। আপনাদের মাধ্যমে আমরা অনু কবিতা লেখার সুযোগ পেয়েছি। তাছাড়া দাদা তো আছেন সব সময়। দাদা তো সবকিছুর মধ্যে এত বেশি অনুপ্রেরণা দেন। যা আমরা অনুপ্রাণিত হয়ে করতে অনেক বেশি আগ্রহ প্রকাশ করি।

তুমি হয়তো জানোনা,
আমি আজও তোমার অপেক্ষায়।
কবে এসে দিবে দেখা,
আজও আছি সেই প্রতিক্ষায়।

দারুণ ছিল আপু।

 9 months ago 

আপু, আপনার লেখা সবকয়টি অণু কবিতা পড়ে আমার সত্যি অনেক ভালো লেগেছে। তবে আপনার লেখা অনেক কবিতা গুলোর মধ্যে ৪ নাম্বার অনু কবিতাটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর একগুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67538.43
ETH 3518.61
USDT 1.00
SBD 2.81