নাইট ফুটবল টুর্নামেন্ট ২০২৩।।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (২৫/০৮/২০২৪) রোজ: রবিবার।

IMG20240618214858.jpg

💞 শুভ বিকেল 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 অনেক ব্যস্ততার মাঝেও আমি আজকে আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো নাইট ফুটবল টুর্নামেন্ট ২০২৩।।

আজকে সকালে প্রতিদিনের ন্যায় ঘুম থেকে উঠতে একটু দেরি হয়। তাই ঘুম থেকে উঠে সাথে সাথে ফ্রেশ হয়। তারপর সকালের নাস্তা করি। নাস্তা শেষ করে বাকি কাজগুলো করি। এরপর বারোটা বাজতে গোসল করি। গোসল করে নামাজ পড়তে যায়। নামাজ শেষ করে দুপুরের খাবার খায়। খাবার খাওয়া শেষ হলে ঘুমাতে যায়। এইতো কিছুক্ষণ আগে ঘুম থেকে উঠলাম। উঠে দেখি দেখি বাহিরে বৃষ্টি হচ্ছে। তাই ভাবলাম একটা পোস্ট শেয়ার করা যাক। তাই পোস্ট লিখতে বসলাম।

তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240618214908.jpg

IMG20240618213817.jpg

IMG20240618215325.jpg

এইতো এবার ঈদের দ্বিতীয় দিন আমাদের স্কুল মাঠ প্রাঙ্গনে একটা নাইট ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। যদিও এর আগে কখনো এই নাইট ফুটবল টুর্নামেন্ট হয়নি আমাদের মাঠে। আমাদের গ্রাম জুগীরগোফা ফুটবল প্রিয় একটি গ্রাম। তাছাড়া আশেপাশের গ্রামের থেকে আমাদের গ্রামের ফুটবল মাঠ অনেক বড়। তাই সেখানে বাইরের মানুষ ও খেলা খেলতে আসে। এটা আমাদের কাছে খুবই ভালো লাগে। তো ঈদের পরে খেলার আয়োজন করা হয়েছে তাও আবার রাত্রে। তাই দেখার খুব আগ্রহী হয়েছিল। তাই এশার নামাজ শেষ করে খাওয়া দাওয়া করে ঐদিন বেরিয়ে পড়েছিলাম খেলা দেখার জন্য। স্কুল মাঠ প্রাঙ্গনে পৌঁছাতে একদম চমকে গেলাম। সত্যি অস্থির লেগেছিল। কেননা এই প্রথম আমাদের মাঠে নাইট ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। তাছাড়া পুরা ফিল্ড লাইটিং করেছে দেখেই যেন মনে হচ্ছিল স্বপ্ন দেখছি। তাই মাঠে পৌঁছে আমি প্রাইমারি স্কুলের ছাদে উঠলাম। উপরে উঠে আমি উপরের ছবিটি আমার ফোনে সংগ্রহ করি। আপনারা দেখতে পাচ্ছেন চারিদিকে লাইটিং করা। সেই সাথে অনেক দর্শক। আমি গিয়ে দেখতে পেলাম মাঠের মধ্যে ছোট একদল প্রবেশ করেছে। এবার প্রথম এই টুর্নামেন্ট হয়েছিল তাই আমাদের গ্রামের চারটা টিম অংশগ্রহণ করেছিল। ২ টিম ছোটদল এবং দুই টিম বড় দল এই খেলাই অংশগ্রহণ করেছিল। আর এদিকে আরো আশেপাশের গ্রামের মানুষ জেনে গিয়েছিল যে আমাদের গ্রামে নাইট ফুটবল টুর্নামেন্ট হবে। তাই আশেপাশের গ্রাম থেকেও অনেকেই খেলা দেখার জন্য ছুটে এসেছিল। এই খেলাটির আয়োজন করা হয়েছিল আমাদের গ্রামের কয়েকটি গণ্যমান্য মানুষ সহ পাশের গ্রামের একজন চেয়ারম্যান পদপ্রার্থীর হাত ধরে। তাছাড়া এভাবে নাইট ফুটবল টুর্নামেন্টের আয়োজন কখনো আমার গ্রামে করা হয়েছিল না যে কারণে আরো সবাই আগ্রহী ছিল। সত্যি চারিপাশে যখন লাইটিং করেছে মাঠ দেখতে অন্যরকম লাগছে। সত্যি এই খেলা দেখতে গিয়ে আমার খুবই ভালো লেগেছিল।

IMG20240618214858.jpg

IMG20240618204233.jpg

IMG20240618204207.jpg

আপনারা যদি উপরের ছবির দিকে লক্ষ্য করেন আপনারা দেখতে পাবেন মাঠের চারপাশে অনেক দর্শক। যদিও সবগুলো আমার ক্যামেরায় ধারণ করা হয়নি। কিন্তু এই খেলা হয়েছিল খুবই সুন্দর একটা মুহূর্তের মধ্যে। আর এত সুন্দর একটা মুহূর্ত উপভোগ করতে পেরে আমার কাছে খুবই ভালো লেগেছিল। আসলে এবার প্রথম আয়োজন করা হয়েছে তাও যেন মনে হচ্ছিল এটা অনেকটা ভালো হয়েছে। কেননা কোন জিনিস যদি শুরু করা হয় তাহলে সেগুলো পরবর্তীতে আরো বেশি সুন্দর হয়ে থাকে। যতবার প্রথম ছিল তবে আমার বেশ ভালো লেগেছে। আমি আশা করছি এ বছরেও এভাবে একটা খেলার আয়োজন করা হবে সেটা একটু বড় আকারে। তো এভাবে রাত্রে খেলা দেখার মজাই আলাদা। আর যখন ছাদের উপরে গিয়ে এই দৃশ্য দেখেছিলাম তখন মনে হচ্ছিল আমি কোন একটা স্টুডিয়ামে বসে আছি। সত্যিই এভাবে যারা রাত্রে খেলা উপভোগ করেছেন তারাই বিষয়টা বুঝতে পারবেন।

IMG20240618205440.jpg

IMG20240618204726.jpg

কিছুক্ষণের মধ্যেই খেলা শুরু হয়ে গেল। তাই ভাবলাম ছাদ থেকে নিচে নেমে খেলা দেখব । তাই ছাদ থেকে নিচে নেমে আসলাম। নিচে এসে বড় ভাইদের সাথে আমরা একটি গোলের পাশে দাঁড়িয়ে ছিলাম। কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পরে আমরা ওখানে বসলাম এবং খেলা উপভোগ করলাম। তাই বসা মাত্রই আমি একটা সেলফি ছবি নি। আপনার উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন আমি সহ আমার পাশে একটা বড় ভাই। সত্যি খুবই আনন্দ এবং খুশি হয়ে ছবিটি তুলেছিলাম। কেননা এমন দিন হয়তো আর কখনো পাবোনা। এক পর্যায়ে খেলা শুরু হয়ে গেল। আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন গোলকিপার একজন দাঁড়িয়ে রয়েছে। এভাবে খেলা শুরু হলে আমরা উপভোগ করলাম। প্রথমে শুরু হয়েছিল ছোটদের দিয়ে। ছোটরা এই খেলায় ম্যাচ ড্র করল শূন্য গোলে। এরপর আরও একটি দলের খেলা ছিল সেটা হচ্ছে বড় দলের খেলা। বড়দের খেলার প্রথম অর্ধের দিকে ভাবলাম কিছু খাওয়া যাক। তাই সেখানে দেখলাম পেয়ারা বিক্রি করছে তাই সেখান থেকে হাফ কেজি পেয়ারা ক্রয় করে মাখিয়ে খেলাম। এরপরে বড় দলের খেলায় এক শূন্য গোলে খেলা শেষ হলো। খেলা শেষ হলেই আবার সবাই একসাথে বাসায় ফিরলাম। সত্যি নাইট ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে বেশ ভালো লেগেছিল। আমি আশা করছি এ বছর আরো ভালোভাবে খেলা আয়োজন করা হবে। কেননা গত বছরের যে খেলাটি প্রথম শুরু হয়েছিল এটা দুই দিনের মধ্যে কথা দিয়ে শুরু হয়েছিল। কেননা হঠাৎ করে খেলাটি শুরু হয়ে গিয়েছিল। তাই এবার একটু আগে থেকে এটার ম্যানেজমেন্ট সহ ভালোভাবে খেলাটি হবে বলে আমি মনে করি। আর এটি স্মৃতি হিসেবে রেখার জন্য আপনাদের মাঝে শেয়ার করলাম।

টেবিল ০১টেবিল ০২
ডিভাইসOPPO A15
পোস্ট তৈরি@biplob89

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  

Here's a rewritten comment that adheres to the specified requirements:

"আন্দাজ করি না! 😄 খেলা শেষ হয়েই বাসায় ফিরেছি। টুর্নামেন্টটা ভালোভাবে আয়োজিত হয়েছে। পরবর্তী বছর সকলেই এরকম অনুষ্ঠানের আয়োজন হবে বলে আশা করি। 🤞

ধন্যবাদ @biplob89 👏 মন্ডলীর সদস্যগণের পক্ষ থেকে আপনার শুভেচ্ছা। 🤝

#💝 আল্লাহ হাফেজ 💝"

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ঈদের সময় আমাদের গ্রামে স্কুল মাঠে খেলা হয়েছিল শুনেছিলাম। আজকে আপনার পোস্ট দেখে কিছুটা সেই খেলা সম্পর্কে ধারণা পেলাম। আমাদের গ্রামের স্কুল মাঠ অনেক বড়। ভবিষ্যতে এটা স্টেডিয়াম তৈরি করা যেতে পারে। বেশি দারুন ক্যামেরা বন্দী করেছেন খেলাধুলার মুহূর্ত।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

রাতের ফুটবল খেলা গুলো সামনাসামনি বেশ ভালো লাগে।অনেক মজা করেছেন পোস্টটি পড়ে বুঝতে পারলাম।আসলে ঈদের সময় এধরনের টুর্নামেন্ট গুলো করা হয়।আপনার মাঠ টি বেশ বড়।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

 last month 

ঈদ মানে আনন্দ আর সেই আনন্দকে আরেকটু বাড়িয়ে তোলার জন্যই এই ফুটবল ম্যাচ আয়োজন করা হয়েছে। আমাদের গ্রাম সব সময় একটু ভিন্নতা করার চেষ্টা করে সেটা দেখে আমার খুবই ভালো লাগে। রাতে ফুটবল খেলা দেখে মনে হচ্ছে আপনি স্টেডিয়ামে বসেই খেলা দেখছেন। রাতে খেলা দেখার মজাটাই আলাদা আশা করছি আপনি ফুটবল ম্যাচটা অনেক উপভোগ করেছেন। ধন্যবাদ ভাই

 last month 

একদম ঠিক বলেছেন ভাইয়া ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63361.04
ETH 2483.47
USDT 1.00
SBD 2.67