ঈদ উপলক্ষে ঈদগাহের গেটে লাইটিং।।

in আমার বাংলা ব্লগ6 days ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (১৪/০৬/২০২৪) রোজ: শুক্রবার।

IMG20240614172051.jpg

💞 জুম্মা মোবারক 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো ঈদ উপলক্ষে ঈদগাহের গেটে লাইটিং।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240614171953.jpg

IMG20240614172018.jpg

ইতিপূর্বে আমি আপনাদের মাঝে ঈদগাহের গেটের টাইলস লাগানোর কাজের বেশ কয়েকটি পর্ব শেয়ার করেছিলাম। এভাবে টাইলস লাগানো প্রায় শেষ হয়ে গেছে। মানে গেটের সামনে থেকে পুরা গেটটা একদম কমপ্লিট হয়েছে।। তবে এর মাঝে মাঝে যে লাইটিং করার জন্য ওয়েলিং করা হয়েছিল সেগুলো কমপ্লিট হয়েছিল না। তাই আজকে দেখতে পেলাম গেটে, কাজ চলছে। এমন সময় করে ফটোগ্রাফি দুটি আমার ফোনে ধারণ করা হয়েছে। উপরের দুটি ছবির দিকে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন খুব সুন্দর করে টাইলস লাগানো কমপ্লিট হয়েছে। সেই সাথে দেখতে পাচ্ছেন উপরে লাল হলুদ এভাবে খুব সুন্দর লাইটিং করা হয়েছে। আজকে এই লাইটিং এর কাজ শুরু হয়েছে। সত্যি এটা দেখতে খুবই সুন্দর লাগছে। আর রাত্রে বেলায় এই লাইটিং গুলো যখন জ্বলবে তখন দেখতে আরো বেশি সুন্দর লাগবে।

IMG20240614172154.jpg

IMG20240614172320.jpg

আপনারা উপরের দুটি ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন নিচের ছবিটিতে দুইজন মিস্ত্রি এই লাইটিংয়ের কাজ করছেন। মূলত তারা যখন এই লাইটিংগুলো লাগিয়েছিল ঠিক ওই মুহূর্তে আমি উপরের এই ফটোগ্রাফি আমার ফোনে ধারণ করি। ঈদগাহের একদম পাশের সাইডে এখানে সাদা রংয়ের এ বাল্ব গুলো দেয়া হয়েছে কেননা শুধু সামনে বা সাইডে বাল্ব না জ্বললে গেটটা দেখতে সুন্দর লাগবে না। মূলত এ কারণ এখানে লাইটিং দেওয়া হয়েছে। এইতো আর কয়েকটা দিন পরেই আমাদের মাঝে আসছে ঈদুল আযহা। আর এই ঈদে, গেটে লাইটিং করা হয়েছে দেখে খুবই ভালো লাগছে। কেননা ঈদ সামনে রেখে এ কাজগুলো আরো দ্রুত গতিতে হচ্ছে।

IMG20240614172335.jpg

এবার আমি গেটে প্রবেশ করে দেখলাম সেখানে সবগুলো লাইটিং এর জিনিসপত্র। এগুলো দেখেই উপরের ছবিটি আমি আমার ফোনে ধারণ করি। এখানে আপনারা দেখতে পাচ্ছেন তার লাইটিং সহ যাবতীয় জিনিসপত্রগুলো রয়েছে।

IMG20240614172403.jpg

ঈদগাহের গেটে যে বাল্ব গুলো লাগানো হচ্ছে সে বাল্ব ওখানে দেখতে পেয়ে আমি হাতে নিয়ে উপরের ছবিটি আমার ফোনে ধারণ করলাম। আপনারা উপরে ছবিটিতে দেখতে পাচ্ছেন আমার হাতে একটা বাল্ব রয়েছে। বাল্বটি দেখতে নীল রংয়ের। এটি নীল রঙের হাওয়ায় দেখতে খুবই সুন্দর লাগছে। এতে আমার হাতে যেমন সুন্দর লাগছে দেখতে, ঠিক যেমন এটি গেটে অন্ধকারে জ্বলবে তখন দেখতে আরো বেশি সুন্দর লাগবে।

IMG20240614172051.jpg

এবার আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন সত্যি কথা বলতে গেটটা দেখতে কিন্তু অসাধারণ লাগছে। আমার মনে হয় এবার সবাই ঈদুল আযহা নামাজ ঈদগায়ে পড়তে এসে ঈদগাহার গেট দেখে খুশি হয়ে যাবে। কেননা দিন দিন ঈদগাহের গেটের মাধুর্যতা এবং সৌন্দর্যতা বৃদ্ধি পাচ্ছে। একদম কাজপুরা কমপ্লিট হয়ে গিয়েছে সত্যিই দেখতে অসাধারণ লাগছে। আমার কাছে তো সেই লাগছে। সত্যি সুন্দর্যতার কোন তুলনা হয় না। আর সব জিনিসের মধ্যে একটা সৌন্দর্যতা থাকে সেটা সত্যি মানুষের মনটাকে ভালো করে দেয়। দেরটা দেখে আমার কাছে খুবই ভালো লাগছে বোন এত সুন্দর একটি গেট তৈরি হয়ে গিয়েছে সত্যি ভালো লাগার একটা বিষয়।

টেবিল-০১টেবিল-০২
ডিভাইসOPPO A15
পোস্ট তৈরি@biplob89

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

ঈদ উপলক্ষে আমাদের গ্রামের ঈদগাঁ ময়দান বেশ সুন্দরভাবে পরিপাটি করা হয়। ঠিক তেমনি এবারও ঈদগাহ অনেক সুন্দর ভাবে সাজিয়েছে শুনলাম। আজকে আপনি তো আমাদের মাঝে উপস্থাপন করেছেন তাই দেখার সুযোগ হলো। আশা করবো সবাই খুবই সুন্দরভাবে এবং সুস্থ অবস্থায় ঈদগায় সালাত আদায় করবেন।

 6 days ago 

আপু দোয়া করবেন যেন সুন্দর ও সুস্থভাবে ঈদের নামাজ জামাতের সাথে আদায় করতে পারি।

 6 days ago 

ঈদগার গেটের সামনে তো ভালোই সুন্দর ভাবে টাইলসের কাজ করেছে দেখে ভালো লাগছে । আর ঈদের প্রস্তুতিও দেখছি শুরু হয়ে গেছে । ঠিকই বলেছেন গেটের সামনে এরকম লাইটিং করলে দেখতে ভালো লাগে । সবকিছু মিলিয়ে ঈদের প্রস্তুতি ভালোই চলছে মনে হচ্ছে । ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে ।

 6 days ago 

ভাইয়া গতকালকে ও আসলাম ঈদগার গেটের সামনে দিয়ে। তবে আজকে এত সুন্দর ভাবে সাজিয়েছে সত্যি এতটা খেয়াল করিনি। এবার ঈদে সবাই নামাজ পড়তে গিয়ে দেখে অনেক খুশি হবে। আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে আমারও তো ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 4 days ago 

হ্যাঁ আপু খুব সুন্দর করে সাজিয়েছে । ধন্যবাদ আপু।

 6 days ago 

কিছুদিন আগেই ঈদগাহের গেটের টাইলস লাগানো হয়েছিল, আজকে লাইট লাগানো হলো জেনে ভালো লাগলো। লাইট লাগানোর কারণে আশা করা যায় রাতের বেলায় ঈদগাহ টা দেখতে বেশ সুন্দর লাগবে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে ঈদগাহের গেটে লাইট লাগানো নিয়ে এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

হমম ভাইয়া ঠিক বলেছেন অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 6 days ago 

বাহ দেখে বেশ ভালো লাগলো ঈদ উপলক্ষে ঈদগাহের গেটে লাইটিং মানে হচ্ছে বেশ আনন্দের বিষয়। তাহলে সারারাত লাইট জ্বলবে পাড়ার ছেলে মেয়েরা অনেক বেশি আনন্দিত হবে। এত সুন্দর একটি মুহূর্ত আপনি ফটোগ্রাফি আকারে আমাদের সাথে অনুভূতি শেয়ার করলেন দেখে খুব ভালো লাগলো।

 4 days ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন লাইটিং এর কারণে ছেলেরা রাত্রে খুবই আনন্দিত হবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64807.94
ETH 3507.27
USDT 1.00
SBD 2.37