বৃষ্টি ভেজা কোনো এক সকালে শরীর চর্চা করার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ21 days ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (৩০/০৫/২০২৪) রোজ: বৃহস্পতিবার।

IMG20231004083019.jpg

💞 শুভ সকাল 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি বৃষ্টি ভেজা কোনো এক সকালে শরীর চর্চা করার কিছু মুহূর্তৌ।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231004082746.jpg

সকাল সকাল ঘুম থেকে উঠা আমাদের শরীরের জন্য খুবই ভালো। গুরুজনে বলে যত্ন ছাড়া রত্ন মেলে না। আসলে নিজের শরীরের যত্ন না মেনে তা যেন এক সময় আর চলে না। আজ আমাদের এত রোগের কারণ কি? এর একটাই কারণ হচ্ছে আমরা সচেতন নয়। আমরা যদি সবাই সচেতন হতাম তাহলে হয়তো অনেক রোগ থেকে মুক্তি পেতাম। আমাদের এই শরীর ভালো না থাকলে কোন কিছু ভালো লাগে না। এমনকি শরীর ভালো থাকলে মন ভালো থাকে আর মন ভালো থাকলে সবকিছুই ভালো লাগে। তবে এই মন ভালো রাখার একটা খুব গুরুত্বপূর্ণ টিপস হচ্ছে খুব সকালে ঘুম থেকে ওঠা এবং শরীর চর্চা করা। আমি প্রতিনিয়ত খুব সকালে ঘুম থেকে উঠে থাকি। আর নামাজ শেষ করেই একদম ভরে শরীর চর্চা করে থাকি। তবে একটা কথা আমি বলে রাখি আমার ডিফেন্সে যাওয়ার অনেক শখ। তাই আমি প্রতিনিয়ত প্রতিদিন সকালে তিন থেকে চার কিলোমিটার দৌড়াদৌড়ি এবং হাটাহাটি করে থাকি। দিনটা কেমন যাবে সেটা আমি লক্ষ্য করি না আমি লক্ষ্য করি আমার নিজ গন্তব্য স্থানে পৌঁছাতে হবে। হয়তোবা দুই মাস আগের কথা আমি বলছি এখন। ইদানিং পরীক্ষা ক্রমেই কাছে চলে এসেছে তাই সেভাবে সকালে আর হাটতে যাওয়া দৌড়াতে যাওয়া হয় না। এখন যেটুকু সময় পাই একটু পড়ার টেবিলে ব্যয় করতে চেষ্টা করি। তবে যাই হোক একদিন সকালে ঘুম থেকে উঠে নামাজ শেষ করে দেখলাম আকাশটা বেশ পরিষ্কার লাগছে। আর এমনিতেও সকাল সকাল আমি ফজরের সালাত আদায় করে শরীর চর্চা করার জন্য রেডি হয়ে বেরিয়ে পড়ি। তাই সেদিনও গিয়েছিলাম। পাশের বাসার একজন সে আমার তিন বছরের জুনিয়র। একদিন শেষ সকালে দেখেছিল আমাকে এভাবে দৌড়াতে যেতে তাই সে বলেছিল কাকা তোমার সাথে আমিও যাব। তাই তাকে ডাক দিয়ে দুজন মিলে বেরিয়ে পড়লাম। এভাবে প্রায় দুই কিলোমিটার দৌড়ানোর পরে দেখতে পেলাম বৃষ্টি পরছে । তারপরেও দৌড়াতে থাকলাম কিছু মনে হচ্ছিল না। তবে বৃষ্টি যখন একটু ক্রমেই বৃদ্ধি পেল ঠিক ওই সময় আমরা একটা দোকানে আশ্রয় নিয়েছিলাম। এরপরে আবার যখন বৃষ্টি কমলো এবং হালকা বৃষ্টি পড়েছিল এদিকে তো আমরা ভিজেই গেছি তাই আমি ভাবলাম যে চলো বসে থাকি আর লাভ নেই এবার বাসার দিকে যাওয়া যাক। আমি জানি ডিফেন্সে জব করতে হলে অবশ্যই শরীর রাখতে হবে এবং সেই সাথে দৌড়ের তো কোনো শেষ নেই। তাই আমি প্রতিদিন দৌড়াই সাথে আর অন্যান্য ব্যায়াম করে শরীর চর্চা করে থাকি। তো তো ২ কিলোমিটার যাওয়ার পরে আমার সাথে যে ছিল সে বলল কাকু চলো এবার বাসায় যাই কারণ এ বৃষ্টিতে তার নাকি ভালো লাগছে না। তাই আমি বললাম চলো তাহলে যাওয়া যাক। এবার পথের মাঝে এসেই সে আমার ফোনটা নিয়ে বলল আপনি দাঁড়ান আপনার একটা ছবি তুলে দিই । তারপর সে আমাকে উপরের এই ছবিটি ক্যামেরা বন্দি করে নেয়। আপনারা উপরে আমার ছবিটির দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন বৃষ্টিতে চলতে একেবারে ভিজে গিয়েছে এমনকি টিশার্ট ও হালকা ভিজে গিয়েছে।

IMG20231004082357.jpg

IMG20231004082645.jpg

IMG20231004083019.jpg

এরপরে তার অনুরোধে আরো বেশ কয়েকটা সেলফি ছবি আমি তুলে নি। আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন বৃষ্টি ভেজা একটি সকালে আমাদের দুজনের ছবি। আসলে কিবা বৃষ্টি কিবা গরম কি বা কি মন যদি ঠিক থাকে তাহলে সবকিছুই সম্ভব। আমি প্রতিনিয়তই প্রতিদিন সকালে ১ থেকে ২ ঘন্টা শরির চর্চা করে থাকে। কিন্তু এখন কয়েকটি দিন আর হচ্ছে না । এর একটাই কারণ হচ্ছে সামনে এইচএসসি পরীক্ষা। তবে ঐ দিন সকালে দৌড়াতে বের হয়ে খুবই ভালো লাগেছিল কারণ বৃষ্টির আগ মুহূর্তে বাতাস হয়েছিল তাই ঐ দিন দৌড়াতে তেমন কোনো কষ্ট হচ্ছিলো না। কারণ দৌড়াতে গেলে শরীর ঘেমে যায় সেই সাথে দম ধরে রাখার ও কিন্তু একটা বিষয় আছে। তবে ঐ দিন বাতাস সহ হালকা হালকা বৃষ্টিতে দৌড়াতে খুবই ভালো লেগেছিল কারণ শরীর ঘামছিলো না। এরপরে বৃষ্টিতে এভাবে ভিজতে ভিজতে বাসায় চলে আসলাম। সত্যিই খুবই ভালো লেগেছিল ঐ বৃষ্টি ভেজা সকালের মুহূর্ত টা।

টেবিল ১টেবিল ২
পোস্ট তৈরি@biplob89
ডিভাইসOPPO A15

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 21 days ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছো। প্রতিনিয়ত তুমি ফজরের নামাজ শেষ করে শরীর চর্চা করো জেনে বেশ ভালো লাগলো। আসলে প্রত্যেক মানুষের সুস্থ স্বাভাবিকভাবে বেঁচে থাকতে হলে শরীর চর্চা বেশ প্রয়োজন। আমিও প্রায় এভাবে প্রতিনিয়ত শরীর চর্চা করে থাকি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 21 days ago 

বন্ধু তুমি ও এভাবে প্রতিদিন শরীর চর্চা করো বিষয়টা জানতে পেরে ভালো লাগলো ধন্যবাদ।

 20 days ago 

আসলে ঠিক বলেছেন আমরা যদি প্রতিনিয়ত নিজেদের শরীর চর্চা করি, তাহলে দেখা যাবে আমরা ভালো থাকতে পারবো। আসলে ভালো থাকাটা আমাদের সবার জন্যই জরুরী। আপনি প্রতিনিয়ত শরীর চর্চা করেন শুনে ভালো লাগলো। আবার দেখছি দৌড়াতে দৌড়াতে বৃষ্টিতে ভিজে গেছেন। তবে বৃষ্টিতে ভিজলে কিন্তু ভালই লাগে। আপনার পোস্টের মাধ্যমে সত্যি আজকে অনেক কিছু জানতে পারলাম।

 20 days ago 

একদম ঠিক বলেছেন আপু অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

 20 days ago 

আপনার লক্ষ্য সম্পর্কে জেনে বেশ ভালো লাগলো বিপ্লব ভাই। ডিফেন্স এ জয়েন করার স্বপ্ন পূরণ হোক সেই শুভকামনা রইলো আপুর পক্ষ থেকে। তবে তারও আগে এইচএসসি পরীক্ষা টা ভালো করে দিতে হবে৷ এমন সময়ে পড়াশোনা তো মন দিয়ে করবেন ই, সাথে লক্ষ্য রাখবেন যেন অসুস্থ না হয়ে পড়েন কোন কারণে।যেহেতু কয়েক মাস আগের কথা, তাই বৃষ্টিভেজা সকালে দৌড়ানো নিয়ে কিছু বললাম না। তবে মনে রাখবেন, এখনকার সময়টা ভীষণ গুরুত্বপূর্ণ পুরো জীবনের জন্যই। শুভকামনা রইলো ভাই।

 20 days ago 

হ্যাঁ আপু অবশ্যই দোয়া করবেন আমি যেন আমার স্বপ্নটা পূরণ করতে পারি। আর সামনে পরীক্ষা তার জন্য সব পরিবর্তন করে নিয়েছি। বেশিরভাগ সময় পড়ার টেবিলে ব্যয় করার চেষ্টা করি। দোয়া করবেন আপু । ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64807.94
ETH 3507.27
USDT 1.00
SBD 2.37