লাইফ স্টাইল।। বন্যায় কবলিত মানুষদের পাশে মেহেরপুরবাসি (পর্ব.১)।।

in আমার বাংলা ব্লগlast month (edited)

***হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (০৪/০৮/২০২৪) রোজ: বুধবার।***


![IMG20240829131354.jpg]()






<center>
## 💞বন্যায় কবলিত মানুষদের পাশে দি হাঙ্গার প্রজেক্ট সহযোগিতায় মেহেরপুরবাসীর সকল ইউনিট।💞




</center>






<div class ="text-justify">
আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 অনেক ব্যস্ততার মাঝেও আমি আজকে আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো লাইফ স্টাইল।। বন্যায় কবলিত মানুষদের পাশে মেহেরপুরবাসি (পর্ব.১)।।



প্রতিদিনের আজকে সকালে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে ফ্রেশ হই। আজ রাতে ঘুমাতে যেতে দেরি হয়েছিল। তাই সকালে উঠতে দেরি হয়ে গেল। তাই নাস্তা শেষ করেই পোস্ট লিখতে বসলাম।


তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।




![IMG20240829131246.jpg]()

আপনারা জানেন দেশে ভয়াবহ বন্যায় মানুষের অনেক ক্ষতি হয়েছে। আমি একজন ইয়ুথ লিডার হিসাবে সেগুলো দেখে বসে থাকতে পারেনি । তাই আমি আমার নিজের জায়গা থেকে এই অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চেয়েছি। শুধু তাই নয় দি হাঙ্গার প্রজেক্ট সহ মেহেরপুরবাসীর সকল ইউনিট এই মানবতার হাত বাড়িয়ে দিয়েছে। আমি দি হাঙ্গার প্রজেক্টের ১১৬৩ তম ইয়ুথ লিডার। আমি 2022 সালে এই প্রশিক্ষণ করেছিলাম। সেখান থেকেই দি হাঙ্গার প্রজেক্টের সবাই আমাকে ইয়ুথ লিডার হিসেবে চেনে। আর আমি একজন ইয়ুথ লিডার । তাই এ সময় তাদের পাশে না দাঁড়াতে পারলে নিজের কাছে খুবই খারাপ লাগবে। তাই আমি এই তো কিছুদিন আগেই আমাদের অনেক কালেকশন হয়েছিল। উক্ত কালেকশনে আমি আমার পাড়া থেকে কিছু অর্থের মাধ্যমে এখানে সহযোগিতা করেছি। তাই আমি এমন পরিস্থিতি দেখে দ্রুত আমি আমাদের অফিসে চলে যাই। যদিও আমি জানি আগে থেকেই আমাদের এখান থেকে কালেকশন করা হচ্ছে। এমনকি বন্যা কবলিত মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার চেষ্টা। এইতো গত ২৮শে আগস্ট আমি অফিসে গিয়ে দেখি কাজ অলরেডি শুরু হয়ে গেছে। উপরের ছবির দিকে লক্ষ্য করলে আপনারা দেখতে পাবেন এখানে অনেক পোশাক রয়েছে। এই পোশাকগুলো মূলত কালেকশন করা হয়েছে বন্যা কবলিত মানুষদের দেওয়ার জন্য।



![IMG20240829131354.jpg]()



![IMG20240829131406.jpg]()


আমি সকালে গিয়েছিলাম ১০ টার সময়। আমি যাওয়ার কিছুক্ষণের মধ্যেই দেখি আমাদের আপুরা চলে এলো। সেই সাথে আমরাও বেশ কয়েকজন ইয়ুথ লিডার ছিলাম। আপুদের সহযোগিতায় আমরাও এই পোশাক প্যাকেটিং করলাম। আসলে আমার কাছে খুবই ভালো লেগেছিল যে হঠাৎ করেই এই উদ্যোগে আমাদের নেওয়া হয়েছিল। আর সেটা সফল হতে যাচ্ছে। নিজের কাছে খুবই ভালো লেগেছিল। উপরের ছবির দিকে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন এখানে পোশাকগুলো অর্থাৎ বিভিন্ন জায়গা থেকে পুরনো পোশাক কালেকশন করা হয়েছে। তাছাড়া একটা বিষয় লক্ষ্য করলাম অনেকেই তাদের নতুন নতুন জামা কাপড় গুলো দিয়ে দিচ্ছে সত্যিই এটাই হচ্ছে মানবতা। আমার বিশ্বাস হলো যে সত্যিই আমাদের মাঝে সেই মানবতা আজও বিদ্যামান রয়েছে। এই প্যাকেটিং কাজ করার সময় আমি নিজের একটা সেলফি ছবিও তুলে নি। যেটা আপনারা ওপরে দেখতে পাচ্ছেন।


![IMG20240829120744.jpg]()

এখানে উপরে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এই ছবির দিকে লক্ষ্য করলে আপনারা দেখতে পাবেন একজন ভাইয়া তিনি এই প্যাকেটগুলোকে মার্ক করছেন। এই প্যাকেটের গায়ে তিনি লিখে দিচ্ছেন টি-শার্ট শার্ট বা প্যান্ট আরো অন্যান্য যে প্রসবগুলো রয়েছে সেগুলোর সাইজ লেখা হচ্ছে। যাতে আমরা বিভ্রান্তিতে না পরের জন্যই এগুলোর সাইজ করে নেওয়া হচ্ছে। তার উপরে যে ভাড়াটা দেখতে পাচ্ছেন এটি লিখছে ইনি হচ্ছে কাথলি ব্লাড ফাউন্ডেশন এর একজন ফাউন্ডার মো: নাসিম ইসলাম। আর আমি একজন দিহাঙ্গার প্রজেক্ট এর ইয়ুথ লিডার। তাই আমাদের প্রজেক্ট ছাড়াও অন্য প্রজেক্ট এর স্বেচ্ছাসেবক এখানে কাজ করছে দেখে ভালো লেগেছিল। এই কাজের মধ্য দিয়েই আমাদের মধ্যে একটা সম্পর্ক তৈরি হয়।। সত্যি এটা একটা ভালোলাগার বিষয়।


![IMG20240829131301.jpg]()

এবার আপনার ওপরে ছবিটির দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন এখানে প্যাকেটিং পোশাকগুলো খুব সুন্দর করে একটি জায়গায় রাখা হচ্ছে।


![IMG20240829131329.jpg]()

![IMG20240829131339.jpg]()


এরপরে আমি সেখানে প্যাকেটিংয়ের কাজ করতে করতে পাশের রুমে যাই। পাশের রুমে গিয়ে দেখতে পাই সেখানে টস বিস্কিট সহ খির খেজুর এগুলো প্যাকেটিং করা শেষ হয়েছে। কেননা বন্যা কবলিত মানুষদের জন্য শুকনা খাবার নিয়ে গেলে ভালো হবে। তাই এগুলো দেখতে পেয়ে আমি আমার ফোনে ধারণ করি।


**একদম শেষ অব্দি কয়েকটি পর্বের মাধ্যমেই আপনাদের দেখানো হবে। তাই আমার সাথেই থাকুন।**


|টেবিল ০১|টেবিল ০২|
|---|---|
|ডিভাইস|OPPO A15|
|পোস্ট তৈরি|@biplob89|




<br>
|<center>💞আমার পরিচয়💞</center>|
|--|

<div class=pull-right>


![IMG20221217122600.jpg]()

</div>

<div class="text-justify">
আমার নাম মো: বিপ্লব হোসেন। আমার স্টিমিট আইডির নাম@biplob89 । আমার বাসা মেহেরপুর জেলায়,গাংনী থানার,জুগীরগোফা নামে একটি ছোট্ট গ্রামে। ছোটবেলা থেকেই আমি গ্রামে বড় হয়েছি। বর্তমানে আমি একজন ছাত্র। এবার আমি এইচএসসি পরীক্ষা দিয়েছি। আমার মাতৃভাষা বাংলা। মাতৃভাষা বাংলা হওয়ায় আমি এটা নিয়ে অনেক গর্বিত। সেই সাথে বাংলা ভাষায় লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। ভালো লাগার জায়গা থেকে আমি এই প্লাটফর্মে যুক্ত হয়েছি। আমি ঘুরতে অনেক ভালোবাসি। পড়ালেখার পাশাপাশি সময় পেলেই আমি ভ্রমণে বেরিয়ে পরি। কেননা ভ্রমণ করলে আমার খুবই ভালো লাগে এবং তা থেকে অনেক জ্ঞান লাভ করা যায়। আমি নতুন নতুন জায়গা ঘুরে বেড়াতে পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফিও লেখালেখি করতেও আমার বেশ ভালো লাগে। এছাড়া নতুন মানুষের সাথে সাক্ষাৎ করতে পারলে আমার খুবই ভালো লাগে। আমার একটা ভালো দিক রয়েছে । সেটা হচ্ছে অপরিচিত মানুষের সাথে খুব সহজেই পরিচিত হতে পারি। ছাড়াও যে কোনো জায়গায় আমি নিজেকে খুব সহজে মানিয়ে নিতে পারি।</div>




<center>

**আজকের মতো এখানেই শেষ করছি।**

</center>


@biplob89

###### আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

</div>





![3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1WagpCyhF1NRwe2sPenjwnzgb...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png]()

![3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPonNuVn8WXa4T32GXPjBWsKQ5Ehy9ppfdQjmBDY8oCCrHhd6f7cgzwGeDSP4AX5MpuuU26Mc3zYBZwpXJ...pVv8JtYhNCcp4J9uWURkksyKxMHqfN6X8VwXPfRL5146F6CfmHkf5a86LFk5HdefQhDzs5SHRzxrtZJE3RLM24YqXwmZXUtyr7ZdVLTyaGYMQMLHUBhghjwK1G.png]()


![cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png]()



![zxpbJ731YMJdDMoVswW3bFv1nKfnuJWc7waJpaxXojbJpcyGLf4KwgNP7pf8XUJhNd3xsRAGhJHTTLjgwCegyyYLgDdsY4rMJdysexMAZiLoR4bfcx7DsJbgU7wgDW...wxGKsPVMRgPwNKKaZCvdUcrG5FP7yxFCK5ETKyUnhkbekCKEa8cLQBsNUGZ9KcqgfziXsNs71AyvxQAJ441XPonBtyzap6yX3YgQumVMoA14uUXJNE9nuBYiW.webp](https://cdn.steemitimages.com/DQmPpVcHns5nD8Sk4JZsBDNpvLDpmuNsAAGbLcuHAUVYRxW/zxpbJ731YMJdDMoVswW3bFv1nKfnuJWc7waJpaxXojbJpcyGLf4KwgNP7pf8XUJhNd3xsRAGhJHTTLjgwCegyyYLgDdsY4rMJdysexMAZiLoR4bfcx7DsJbgU7wgDW...wxGKsPVMRgPwNKKaZCvdUcrG5FP7yxFCK5ETKyUnhkbekCKEa8cLQBsNUGZ9KcqgfziXsNs71AyvxQAJ441XPonBtyzap6yX3YgQumVMoA14uUXJNE9nuBYiW.webp)



# 💝 আল্লাহ হাফেজ 💝

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনারা যারা আমার এই পোস্টটি ভিজিট করবেন তাদের কাছে সত্যিই আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। কারণ এই পোস্টটিতে আমার লেখার মার্কডাউন গুলো সব ভিন্ন রকম হয়ে গেছে। ফোনের সমস্যার জন্য। তাই অবশ্যই সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ।

 last month 

অনেক ভালো কাজ করেছেন ভাইয়া।আসলে আমি মনে করি এইভাবে মানুষের পাশে থেকে মহৎকোন কাজ করতে পারও একটি ভাগ্যের ব্যপার। সবার ভাগ্যে এই কাজগুলো হয় না। খুব সুন্দর করে দেখলাম সবকিছু প্যাকেটিং করছেন। বেশ ভালো লাগলো মানুষের পাশে দাঁড়ানোর এমন মানবিক কাজ দেখে।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপু উৎসাহিত দেয়ার জন্য।

 last month 

বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগটি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। আসলে আমরা যদি এভাবে মানুষের পাশে দাঁড়াই তাহলে তারাও নিজেদের বিপদ কাটিয়ে উঠতে পারবে। অনেক ভালো লাগলো আপনার পোস্ট দেখে।

 last month 

ধন্যবাদ আপু।

"🌹💝 আল্লাহ হাফেজ 💝

👋 Hey beautiful people! 👋

I just wanted to take a moment to express my gratitude and love for this amazing community! 🤗 The kindness, support, and encouragement I receive here is truly heartwarming.

So, let's keep the positivity going! 😊 Let's engage with each other's content, comment, upvote, and make this platform shine like never before!

And, as a reminder, if you haven't already, please consider voting for our witness, xpilar.witness, by heading to https://steemitwallet.com/~witnesses. Your support means the world to us! 🙏

Together, we can achieve greatness and make Steem an even more wonderful place! 💪 So, let's do this! 💕 #SteemCommunity #PositiveVibesOnly"

 last month 

বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়ানোর মত এরকম মহৎ কাজ আর কিছু হতে পারে না ভাই। আপনাদের এই উদ্যোগকে অবশ্যই সাধুবাদ করতে হয়। একটা কথা আছে না, যখন মানুষকে সাহায্য করার ব্যাপার আসে তখন দেখা যায় আশেপাশে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দেয়। আপনারা যে অসহায় মানুষদের পোশাক এবং খাবার দিয়ে সাহায্য করেছেন এটা জেনে সত্যিই খুব ভালো লাগছে।

 last month 

আসলে ভাইয়া নিজের জায়গা থেকে একটু সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়ানোর মত এরকম মহৎ কাজ আর কিছু হতে পারে না ভাই। আপনাদের এই উদ্যোগকে অবশ্যই সাধুবাদ করতে হয়। একটা কথা আছে না, যখন মানুষকে সাহায্য করার ব্যাপার আসে তখন দেখা যায় আশেপাশে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দেয়। আপনারা যে অসহায় মানুষদের পোশাক এবং খাবার দিয়ে সাহায্য করেছেন এটা জেনে সত্যিই খুব ভালো লাগছে।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। মানুষ মানুষের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62