প্রাইভেট শেষে লিচু ও পেয়ারা ক্রয় করার কিছু মুহূর্ত। ।

in আমার বাংলা ব্লগ17 days ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (০৩/০৬/২০২৪) রোজ: সোমবার।

IMG20240603101317.jpg

💞 শুভ বিকেল 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো প্রাইভেট শেষে লিচু ও পেয়ারা ক্রয় করার কিছু মুহূর্ত। । তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240603100620.jpg

আজকে প্রাইভেট শেষ করে কসমেটিকের দোকানে গিয়েছিলাম। আজকে আমি সেখানে গিয়েছিলাম আমার একটা প্রয়োজনীয় জিনিস ক্রয় করতে। সেখানে গিয়ে অনেক টেডি দেখে বেশ ভালো লাগলো। নতুন নতুন এটি দেখে খুবই ভালো লাগলে এবং এগুলো খুব সুন্দর করে সাজানো আছে দোকানে বেশ ভালো লাগলো দেখে তাই ছবি না তুলে থাকতে পারলাম না। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন দোকানে খুব সুন্দর করে সাজানো অনেক টেডি।

IMG20240603100631.jpg

দোকানে প্রবেশ করেই দুই বন্ধু একটা সেলফি ছবি তুলে নি। যে ছবিটি আপনার উপরে দেখতে পাচ্ছেন। প্রাইভেট শেষ করে বন্ধু তো বললাম চলো একটু কসমেটিকের দোকানে যেতে হবে। কেউ রাজি হল তাই চলে আসলাম।

IMG20240603100651.jpg

দোকানে প্রবেশ করেই বাচ্চাদের অনেক খেলনার জিনিসপত্র দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। ছোটদের খেলার সামগ্রী সুন্দর করে রয়েছে দেখেই মন জুড়িয়ে যাচ্ছিল। যদিও এগুলো আমি ক্রয় করতে গিয়েছিলাম না কিন্তু দেখে ছবি না তুলে থাকতে পারলাম না।

IMG20240603100723.jpg

IMG20240603100728.jpg

এরপরে আমি পাশের রুমে এসে সেখান থেকে একটি সাবান ক্রয় করলাম। সাবানটির মূল্য নিয়েছিল আমার কাছ থেকে ১৮০ টাকা। এবং দোকানে গিয়ে অনেক কিছু জিনিসপত্র দেখতে পেলাম দেখে সেখান থেকে ছবিগুলো সংগ্রহ করলাম। উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন অনেক ফেস ওয়াশ। যদিও এগুলো আমি ক্রয় করতে গিয়েছিলাম না । কিন্তু খুব সুন্দর করে সাজানো দেখে ছবি তুলতে মনে চাইলো তাই ফটোগ্রাফিটি সংগ্রহ করে নিলাম।

IMG20240603101539.jpg

এমনিতেও প্রাইভেট শেষ করে বাসায় আসা পর্যন্ত কিছু না খেলে ভালো লাগে। তাই বন্ধুকে বললাম চলো একটু পেয়ারা খাওয়া যাক। এরপরে দুই বন্ধু চলে আসলাম বাজারের এক অন্য সাইডে। এসে সেখানে যে পেয়ারা বিক্রি করেছিলেন সে মামাকে জিজ্ঞেস করলাম মামা পেয়ারা কত করে কেজি। উনি বললো ৬০ টাকা করে কেজি। তুলনামূলক এখন পেয়ারার দাম মনে হচ্ছে তেমন একটা কম হয়নি। দুই বন্ধু খুব সুন্দর দুটি পেয়ারা বেছে নিলাম। এরপর দুইটি পেয়ারা ওজন করে আমাদের মূল্য আসলো ছাব্বিশ টাকা। এরপরে সেখান থেকে পেয়ারাটি খুব সুন্দর করে ধুয়ে নিয়ে দুই বন্ধু খেতে খেতে লিচু ক্রয় করার জন্য রাস্তার অপর পাশে আসলাম।

IMG20240603101317.jpg

আজকে সকালে যখন নাস্তা শেষ করে প্রাইভেটে যাচ্ছিলাম তখন আমার ছোট বোন বলেছিল যে ভাইয়া আমার জন্য আজকে লিচু নিয়ে আসবা। ছোট বোনের আবদার বড় ভাই হিসাবে না রাখলে তো ভালো হয় না। যাইহোক ছোট বোন যেটা চাই আমি সেটা পূরণ করার চেষ্টা করি। আর ছোট বোন চেয়ে চেয়ে লিচু খেতে আর না নিয়ে বাসায় ফিরলে কেমন হয়? বিষয়টা ভালো হয় না তাই পেয়ারা ক্রয় করে দুই বন্ধু লিচু ক্রয় করার জন্য বাজারের অপর প্রান্তে আসি। এসে সেখানে অনেক লিচু দেখতে পেলাম যে বাজারে বেশ অনেক লিচু উঠেছে। বাজারে এখন বর্তমানে যে লিচুগুলো উঠেছে এগুলো হচ্ছে বোম্বাই লিচু। এল লিচুগুলো খেতে খুবই স্বাদ । সেই সাথে এই লিচু দেখতে অনেকটা লোভনীয়। এরপরে লিচু বিক্রেতা মামাকে জিজ্ঞেস করলাম মামা লিচু কত করে পোন বিক্রি করছেন। তিনি বলছিলেন ৪০০ টাকা করে পোন। আসলে বাজারে লিচুর দাম যে এত পরিমান শুধু এটা নয় প্রত্যেকটা জিনিসের মূল্য অনেক বেড়ে গেছে যে কারণে ক্রেতারা স্বাচ্ছন্দ্যবোধ করে কিনতে পারছেন না। কিন্তু কি আর করার আমি বললাম মামা আমি হাফ পোন নেবো।হাফ পোনের দাম আসে ২০০ টাকা। এরপরে আমার কাছ থেকে আরও দশ টাকা কম নিয়ে হাফ পোনের দাম নিয়েছিল আমার কাছ থেকে ১৯০ টাকা। আমি যখন এই লাচু ক্রয় করি তখন উপরের এই ফটোগ্রাফিটি আমি সংগ্রহ করি। আসলে লিচু দেখতে যেমন সুন্দর খেতেও তেমন স্বাদ দুই বন্ধু খেয়ে সেখানে দেখেছিলাম। এরপরে দুই বন্ধু লিচু খেতে খেতে বাসার দিকে রওনা দিলাম এবং বোনের জন্য নিয়ে আসলাম। লিচু এখানে যখন বাসায় প্রবেশ করলাম তখন ছোট বোনটা লিচু দেখতে পেয়ে দৌড়ে এসে বলল ভাইয়া তুমি খুব ভালো। আসলে ছোটরা যদি কোন কিছু পায় তাহলে অনেক খুশি হয়। আর তারা যেটা চাই সেটা যদি দেওয়া হয় তাহলে তারা আরো বেশি খুশি হয় ।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

প্রাইভেট পড়ে আসার পথে দুই বন্ধু মিলে পিয়ারা কিনেছিলেন এবং ছোট বোনের জন্য লিচু কিনেছিলেন জেনে অনেক ভালো লাগলো ভাই। আপনি সত্যি বলেছেন ভাই বর্তমানে সব কিছু দামি অনেক বেশি ঢাকাতে তো ১০০ টা লিচুর দাম ৫০০ টাকা নেয়। আপনি ১৯০ টাকা দিয়ে হাফ পোন নিয়ে বেশ ভালোই করেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 17 days ago 

আসলে ভাইয়া শহরে সব জিনিসের দাম অনেক বেশি । ধন্যবাদ।

 17 days ago 

গতকালকে আমিও লিচু কেনার জন্য গাংনি বাজারে গিয়েছিলাম। তবে লিচুর দাম অনেক বেশি। আর এই সমস্ত কিছু গুলো খুব বেশি ভালো না। তবে পেয়ারার দামটা সব সময় এমন অবস্থায় থাকে। প্রাইভেট শেষ লিচু ও পেয়ারা ক্রয় করার মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 17 days ago 

হ্যাঁ ভাইয়া গাংনী বাজারে লিচুর দাম বেশি। তবে আজকে আপনার পোস্ট দেখেই জানতে পারলাম আপনি লিচু ক্রয় করেছিলেন ৩৫০ টাকা করে। আগামী সপ্তাহে আমিও যাব ঐখানে।

 17 days ago 

প্রাইভেট শেষে ফল কেনার মুহূর্তটা বেশ দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে এখন ফলের সময়, বাজারে বিভিন্ন প্রকার ফল দেখতে পাওয়া যায়। তবে তার মধ্য থেকে লিচু অন্যতম । খুবই ভালো লেগেছে আপনার এ ফল কেনার মুহূর্ত দেখে।

 17 days ago 

ধন্যবাদ আপু সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য।

 17 days ago 

৪০০ টাকা করে লিচুর পোন মোটামুটি ভালোই দাম। দুই বন্ধুকে এক ফ্রেমে দেখে বেশ ভালো লাগলো তুমি আর নাহিদ মিলে বেশ ভালোই মজা করলে পোস্টটা পড়ে বেশ ভালো লাগলো এবং আনন্দ পেলাম এভাবেই লাইফ ইনজয় করে যাও বন্ধু দোয়া রইলো।

 17 days ago 

হ্যাঁ আমরা দুই বন্ধু মিলে খুবই সুন্দর একটা মুহূর্ত উপভোগ করেছিলাম এবং সেই সাথে লিচু আর পেয়ারা খেয়েছিলাম।

 16 days ago 

ছোট বোনের আবদার রাখতে লিচু কিনেছেন দেখে বেশ ভালো লাগলো।ছোট রা অল্পতেই অনেক খুশি হয়।তাদের এই ছোট ছোট আবদার পূরণ করতে পারলে নিজের কাছেও ভালো লাগে।বেশ ভালো লাগলো আপনাদের দুই বন্ধুর ঘুরাঘুরির মুহুর্ত পড়ে।ধন্যবাদ।

 16 days ago 

কিছুদিন আগেও আমি ৩০০ টাকা পোন লিচু নিয়েছি। এখন দাম বেড়েছে মনে হয়। তাই চারশো টাকা চায়। যায়হোক ১৯০ টাকা হাফ পোন হলে একটু দাম মনে হচ্ছে। তবে লিচু গুলো দেখে ভালোই বুঝ যায়। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65100.88
ETH 3526.71
USDT 1.00
SBD 2.36