জেনারেল রাইটিং।। প্রথমবার খুলনায় যাওয়ার অনুভূতি।।(পর্ব -০৩)।

in আমার বাংলা ব্লগ11 days ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (০৯/০৬/২০২৪) রোজ: রবিবার ।

IMG20240531151335.jpg

💞 শুভ সন্ধ্যা 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো জেনারেল রাইটিং।। প্রথমবার খুলনায় যাওয়ার অনুভূতি।।(পর্ব -০৩)। আজকে সকাল ছয়টা বেজে ঘুম থেকে উঠি। প্রতিদিনের ন্যায় আজকেও ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা করি। বরাবরিই নাস্তা শেষ করে পড়ার টেবিলে বসে যায়‌। এরপরে পড়ার মাঝে একটু বিশ্রাম নি। তারপর বারোটা অব্দি ঘুম থেকে উঠে গোসল করি। গোসল শেষ করে ওজু করে নামাজে যায়। নামাজ পড়া শেষ করে বাসায় এসে দুপুরের খাবার খেলাম । দুপুরের খাওয়া শেষ করে প্রতিদিনের ন্যায় একটু রেস্ট করেই পড়ার টেবিলে বসে যায়। এভাবে বেশ কিছুক্ষণ পড়ালেখা শেষ করে এখন পোস্ট লিখতে বসলাম। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240531154911.jpg

জীবনে প্রথমবার খুলনা ভ্রমণ করছে তাও আবার ট্রেনে। আর এই খুলনায় ভ্রমণ করার মাধ্যমে তৃতীয়বার ট্রেনে ভ্রমণ করলাম। তাই আমার বেশ ভালো লেগেছিল। ইতিপূর্বে আমি এ বিষয়ে আপনাদের দ্বিতীয় পর্ব শেয়ার করেছি। তাই আজকে তৃতীয় পর্ব নিয়ে হাজির হয়েছি। দ্বিতীয় পর্ব আপনারা যারা দেখেছেন তারা জানতে পেরেছেন অবশেষে অনেক ক্লান্ত পরিসরে টিকিট ক্রয় করা হয়েছিল। টিকিট কাটা শেষ এখন পরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমরা বেশ কয়েকজন একই ফ্রেমে গাথা। টিকিট কাটা শেষ করে ট্রেনের জন্য ওয়েট করেছিলাম এমন সময় বন্ধুদের সাথে একটা সেলফি ছবি তুলে নি। যেটা আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন।

IMG20240531151335.jpg

এভাবে কিছুক্ষণ অপেক্ষা করার পর সেই কাঙ্ক্ষিত ট্রেনের দেখা পেলাম। এদিকে ট্রেন আসার কথা ছিল ৩:০৪ মিনিটে। সে ট্রেন স্টেশনে এসে পৌঁছালো ৩:৫০ এ বুঝতে পারছেন কতটা খারাপ লেগেছিল। সত্যি অপেক্ষা জিনিসটা খুবই কষ্টকর। যাইহোক যখন ট্রেন আসলো এমন সময় আমি ট্রেনসহ আমার নিজের একটা সেলফি ছবি তুলে নিলাম। ট্রেনের গতি অবস্থায় আমি এই ছবিটা আমার ফোনে ধারণ করি। এদিকে আমরা সবাই খুলনার যাত্রী অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি। কারণ এই ট্রেন একদম খুলনা শেষ স্টেশনে গিয়ে থামে তাই অনেক যাত্রী উঠেছিল আলমডাঙ্গা হইতে।

IMG20240531165257.jpg

ট্রেনগুলো স্টেশনে খুব একটা বেশি সময় থেমে থাকে না। তাই ঝটপট ট্রেনে উঠে পড়লাম। সত্যি কথা বলতে ট্রেনের ভেতরটা ছিল খুবই সুন্দর। ট্রেনটা আমার অনেক ভালো লেগেছে এবং বেশ পরিষ্কার-পরিচ্ছন্ন। ট্রেনের চ বগিতে উঠেছিলাম। ভিতরে প্রবেশ করেই উপরের ছবিটি ফোনে ধারণ করি। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন ট্রেনের ভিতরের একটি ছবি।

IMG20240531155138.jpg

তো এদিকে আমি ট্রেনের সিট পেয়েছিলাম না । তাই আমাকে আসনবিহীন টিকিট ক্রয় করতে হয়েছিল। আসন বিহীন টিকিট মানে যেকোনো বগিতে গিয়ে অবস্থান করা যায়। তাই আমি চ নাম্বার বগিতে উঠেছিলাম। এরপরে ট্রেনের মধ্যেই প্রবেশ করেই দেখতে পেলাম অনেক সিট ফাঁকা রয়েছে। তাই আর দাঁড়িয়ে না থেকে ছিটে বসে পড়লাম। ছিটে বসেই ট্রেনের মধ্যে আমি একটা সেলফি ছবি তুলে নি। যেটা আপনারা উপরে দেখতে পাচ্ছেন। তবে আসন বিহীন টিকিট ক্রয় করে ট্রেনের মধ্যে একটি আসন খুঁজে পেয়ে সত্যি খুবই ভালো লেগেছিল। এভাবে সুন্দরভাবে খুলনার উদ্দেশ্যে রওনা দিলাম।

IMG20240531175343.jpg

IMG20240531175351.jpg

ট্রেনের ভিতরে আমি যে ছিটে অবস্থান করেছিলাম বা বসেছিলাম তার পাশে জানালা দিয়ে প্রকৃতির দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লেগেছিল। আর এই দৃশ্যগুলো শুধু দেখে আমার ভাল লেগেছিল না তাই বেশ কয়েকটি আমি ক্যামেরাবন্দি করে নি। উপরের দুটি ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন খোলা মাঠের খুব সুন্দর দুটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। আসলে জানালা দিয়ে যখন বাতাস এসেছিল মনটা একদম ভরে গিয়েছিল । সেই সাথে প্রকৃতির এমন দৃশ্য দেখতে পেয়ে আরো বেশি ভালো লেগেছিল। এভাবে প্রকৃতির দৃশ্য সাথে প্রকৃতির বাতাস। মনোমুগ্ধকর একটা সময় বয়ে চলেছিল এবং রওনা দিয়েছিলাম খুলনায়।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 days ago 

আপনার প্রথমবার খুলনায় যাওয়ার সুন্দর অনুভূতি দেখে খুবই ভালো লেগেছে আমার। আসলে বাইরে কোথাও গেলে সেই সমস্ত বিষয়গুলো উপস্থাপন করলে অন্যদের দেখার সুযোগ দেওয়া যায়। পাশাপাশি অনেক কিছু জানার সুযোগ মিলে। বেশ ভালো লাগলো খুলনায় ভ্রমন করতে যাওয়ার এই মুহূর্তটা দেখে।

 11 days ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36