নাটক রিভিউ || জলে ভাসা পদ্ম

in আমার বাংলা ব্লগ2 months ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



আজকে আমি আপনাদের সামনে একটি নাটকের রিভিউ নিয়ে হাজির হয়েছি। নাটকের নাম হচ্ছে জলে ভাসা পদ্ম। এই নাটকের মধ্যে যে নায়ক ও নায়িকা রয়েছে তাদের নাটক আমার সবসময় ভালো লাগে। তাদের জুটি অনেক সুন্দর হয়ে থাকে। মাঝে মধ্যে সময় পেলে আমি বাংলা নাটক দেখি। একসময় হিন্দি ও বাংলা ডাবিং করা মুভি অনেক দেখা হতো, অনেক খেলাধুলাও করা হতো তবে এখন এতোটা সময় নিয়ে মুভি দেখার সময় হয়ে উঠে না৷ তাই বিনোদনের জন্য অল্প সময়ে বাংলা নাটক দেখা হয়। যাইহোক আপনাদের সাথে এই নাটকের রিভিউ শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



1000055912.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে


নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ


নাটকজলে ভাসা পদ্ম
পরিচালকএল আর সোহেল
অভিনয়ইয়াশ রোহান, সাদিয়া আয়মান সহ আরো অনেকে
দেশবাংলাদেশ
ভাষাবাংলা ভাষা
প্লাটফর্মইউটিউব
দৈর্ঘ্য৩৯ মিনিট ৪৩ সেকেন্ড
মুক্তির তারিখ২৭ জুলাই ২০২৩


নাটকের সংক্ষিপ্ত কাহিনী নিম্নরুপঃ


Screenshot_20240521_124009_YouTube.jpg

Screenshot_20240521_124039_YouTube.jpg

Screenshot_20240521_124102_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

প্রথমে নায়কের দাদিকে দেখানো হয়৷ কারণ তিনি একেবারে বৃদ্ধ ছিলেন এবং তিনি যখন অসুস্থ হয়ে যান তখন তার মারা যাওয়ার মতো অবস্থা হয়ে গিয়েছে। তখন তিনি সকলকে তার বাসায় আসতে বলেন৷ তখন তার নাতি অর্থাৎ নায়ক সেখানে আসলো৷ নায়ক তাকে অনেক বেশি পরিমাণে ভালোবাসতো। সে কখনোই এটি সহ্য করতে পারতো না যে তার দাদি অসুস্থ৷ তখন সে একেবারে দ্রুত ঢাকা থেকে চলে আসে৷ সে তার পরিবারসহ যখন সে বাসায় আসে তখন তার দাদি তাকে দেখে অনেকটাই খুশি হয়ে যায়। তিনি সুস্থ হয়ে উঠেন৷ এরপর সকলে মিলে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেন৷ নায়ক এবং নায়িকাও বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে থাকে এবং বিভিন্ন ধরনের কথাবার্তা বলতে বলতে তাদের সম্পর্ক এর মধ্যে একটি গভীরতা চলে আসে৷ এরপর নায়কের যে বোন ছিল তার সাথেও নায়িকার সম্পর্কে অনেকটাই ভালো ছিল। তারা সকালে মিলিয়ে অনেক মজার সাথে তাদের দিন পার করছিল৷ এভাবেই তারা প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় গিয়ে ঘুরাঘুরি করতে করতে বিভিন্ন ধরনের কথাবার্তা বলতে বলতে সকলের মধ্যে সম্পর্ক অনেকটা গভীর হতে থাকে৷



Screenshot_20240521_124116_YouTube.jpg

Screenshot_20240521_124156_YouTube.jpg

Screenshot_20240521_124230_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

এরপর নায়ক এবং নায়িকা বিভিন্ন জায়গায় গিয়ে যে যাত্রাপালা হয় গ্রামের মধ্যে সেখানে গিয়ে সময় দিতে থাকে। সকলে মিলে সেখানে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করে৷ কারণ শহরে এই জিনিসগুলো তারা দেখেনা৷ তাই তারা যখন গ্রামে আসে বিষয়গুলো দেখতে পায় তখন খুব ভালোভাবেই তারা এই বিষয়গুলো উপভোগ করতে থাকে৷ এভাবে উপভোগ করতে করতে তাদের সম্পর্কের মধ্যেও গভীরতা আসতে থাকে৷ এরপর একদিন নায়ক নায়িকাকে তার ভালোবাসার কথা বলে দেয় এবং নায়িকা সাথে সাথেই সেখান থেকে চলে যায়। সে কিছুই বলে না৷ চুপচাপ সেখান থেকে চলে যায়৷ নায়ক কিছুই বুঝতে পারেনা। সে একেবারে মন খারাপ করে বসে থাকে। যখন সে খাওয়া দাওয়া বন্ধ করে দেয় এবং কোন কিছুই করতে পারে না৷ তখন তাকে জিজ্ঞাসা করা হয় তার কি হয়ে গিয়েছে। তখন সে কিছুই বলে না৷ সে বলে যে সে এখন কিছুই বলবে না এবং এভাবে তাদের সম্পর্ক অনেকটাই খারাপ হয়ে যায়৷ সে বলে যে সে যখন নায়িকাকে কথাটি বলেছে তখন সে কিছুই বলল না কেন, সে চুপচাপ সেখান থেকে চলে গেল কেন৷ তখন নায়িকা তাদের বাড়িতে আশ্রয় থাকে সে কোনভাবেই তার সাথে এই সম্পর্কে জড়াতে পারবে না। তখন নায়ক বলে যে সে তাদের আত্মীয়। সে তাদের বাড়ির একজন মানুষ। তার সাথে সম্পর্ক করলে কেউই কিছু তাকে বলবে না। তখন নায়িকা কোন ভাবে এই বিষয়টি মেনে নিতে পারছিল না। তখন নায়কের দাদি বলে যে নায়িকার বিয়ে দেওয়া দরকার। তার বয়স হয়ে গিয়েছে৷ তখন সকলে মিলে চিন্তা ভাবনা করতে থাকে নায়িকাকে বিয়ে দেওয়ার । এরপর নায়িকার একটি স্থানে বিয়ে ঠিক হয়ে গেল৷


Screenshot_20240521_124250_YouTube.jpg

Screenshot_20240521_124317_YouTube.jpg

Screenshot_20240521_124323_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

এরপর নায়ক যখন এই বিষয়টি শুনতে পারে তখন সে নায়িকার সাথে কথাবার্তা বলে এবং বলে যে সে নায়িকাকে ভালোবাসে সে কখনোই নায়িকার সাথে অন্য কারো বিয়ে সহ্য করবে না। কোনোভাবেই সেই বিষয়টি মেনে নিতে পারবে না এবং এ ধরনের বিভিন্ন কথাবার্তা সেই নায়িকাকে বলতে থাকে৷ তখন সেখানে নায়কের মা চলে আসে এবং যখন তিনি এই বিষয়টি শুনতে পান তখন তিনি বলেন যে কোনভাবে নায়কের সাথে এরকম একটি মেয়েকে বিয়ে দিবেন না। কারন সে তাদের বাড়িতে আশ্রয় থাকে এবং তিনি এখান থেকে চলে যাবে৷ এরকম অনেক ধরনের কথাবার্তা যখন তিনি নায়ককে বলেন তখন তিনি একেবারে রাগান্বিত হয়ে যায়। সে সেখান থেকে চলে যায়। তখন নায়কের মা নায়িকাকেও বিভিন্ন ধরনের কথাবার্তা বলেন। বলেন যে নায়ককে যেন সে আর কোন ভাবে ষড়যন্ত্র করে যেন তার প্রেমের জালে না জড়ায়। নায়িকা যখন এই বিষয়টি শুনতে পায় তখন সে অনেকটাই ব্যথিত হয় এবং সে বলে যে সে আর কখনো নায়কের সাথে যোগাযোগ করবে না। নায়ক যখন নায়কের সাথে কথাবার্তা বলার চেষ্টা করে তখন নায়িকা যখন কথা বলে না তখন নায়ক তাকে জোর করতে থাকে৷ যখন নায়িকা তার তাকে সব কথা বলা বন্ধ করে দেয় তখন নায়ক বলে সে যা বলবে তাই হবে৷ সে তাকে ভালবাসে কিনা। যদি সে একবার বলে যে সে তাকে ভালবাসে তাহলে সে এখনই সবকিছু ঠিক করে নিবে। যখন নায়ক তার দাদিকে এই বিষয়টি বলে তখন তার দাদি সকলকে সবকিছু বুঝিয়ে বলে এবং তাদের দুজনের মধ্যে মিল হয়ে যায় এবং এভাবে নাটকটি শেষ হয়ে যায়।



নাটকের লিংক👇👇



ব্যক্তিগত মতামত


খুবই সুন্দর একটি নাটক ছিল এটি। আসলে এই নাটকের মধ্যে অনেক সুন্দর একটি বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে৷ এরকম অনেক মানুষ আছে যারা বিভিন্ন কারণবশত সেবাযত্ন করে এবং যখন তাদের পরিবার এই সেবা যত্নকে তাদের পরিবার আশ্রয় হিসেবে মেনে নেয় এবং যখন তারা এই বিষয়টি সম্পর্কে কোন ধরনের গুরুত্ব দেয় না এবং তাদেরকে ভালোবাসে না তখন এরকম সমস্যা হয়ে থাকে৷ ঠিক তেমনি নাটকের মধ্যে হয়েছে। এই নাটকের মধ্যে নায়ক নায়িকাকে পছন্দ করত। তবে নায়িকাকে নায়কের যে পরিবার রয়েছে তারা কোনভাবে দেখতে সহ্য করতে পারতো না। কারণ নায়িকা তাদের সম্পর্কে আত্মীয় ছিল। সেই তাদের সেবা যত্ন করত। তাকে কেউ ভালোবাসেনা৷ তাকে সবাই আশ্রিতা ও অন্য ধরনের মানুষ হিসেবে দেখে। যার ফলে নায়িকাও একটু খারাপ মনোভাব নিয়ে বলে যে আর কোনভাবেই নায়কের সাথে সম্পর্ক করতে পারবে না৷ আসলে এরকম অনেক জায়গায় হয় এবং এর ফলে অনেক সম্পর্ক তৈরি হওয়ার আগে শেষ হয়ে যায়।


আমার রেটিং


এই নাটকটিকে আমি ৯.৫/১০ দিলাম।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিনাটক রিভিউ
স্ক্রিনশট ক্রেডিট@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ২২.০৫.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240424_153132.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

জলে বাসা পদ্ম এই নাটকটির কিছু ভিডিও আমি ইউটিউবে দেখেছিলাম। কিন্তু নাটকটি এখনো দেখা হয়নি। আমার কাছে এই নাটকে ভিডিওগুলো তখন কিন্তু বেশ ভালো লেগেছিল। আজকে আপনার রিভিউ দেখে মনে হচ্ছে অবশ্যই দেখতে হবে। ভালো লাগলো আপনার এই নাটকের রিভিউ পড়ে।

 2 months ago 

খুব সুন্দর একটি নাটক ছিল এটি৷ যদি দেখে নেন তাহলে ভালো লাগবে।

 2 months ago 

খুবই চমৎকার একটি নাটক জ্বলে ভাসা পদ্ম আমি সেদিন দেখেছিলাম রিভিউ করার জন্য তবে ব্যস্ততার কারনে হয়নি।আপনি খুব দারুন রিভিউ করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

আপনি এই নাটকটি দেখে এই নাটকটির রিভিউ শেয়ার করার ভাবনা করছেন শুনে খুবই ভালো লাগছে।

 2 months ago 

জলে ভাসা পদ্ম নাটকটি আমি দেখেছি। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি আজকে রিভিউ করলেন। খুবই সুন্দরভাবে রিভিউ করেছেন। আপনার রিভিউ পড়ে অনেক ভালো লাগলো।

 2 months ago 

এই নাটকটি আপনিও দেখেছেন শুনে খুব ভালো লাগলো৷ চেষ্টা করেছি এই নাটকের ভালোভাবে রিভিউ করার।

 2 months ago 

জলে ভাসা পদ্ম নাটকটা খুবই সুন্দর। খুবই ভালো লাগলো এত সুন্দর একটা নাটক রিভিউ করতে দেখে। অনেক সুন্দর হয়েছে আপনার নাটক রিভিউ। নাটক রিভিউটা দেখে এবং নাটক সম্পর্কে ধারণা পেয়ে কিছুটা নাটক দেখার মাধ্যমে অনেক ভালো লাগলো আমার।

 2 months ago 

নাটক এর রিভিউ দেখে নাটক সম্পর্কে ধারণা পেয়েছেন শুনে খুব ভালো লাগলো ।

 2 months ago 

সাদিয়া আয়মানের নাটকগুলো আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। আমি ব্যস্ততার জন্য দেখতে না পারলেও কয়েকদিন আগে একটি নাটক দেখেছিলাম। নাটকের আমার অনেক বেশি ভালো লেগেছিল। আপনার এই নাটকের রিভিউ দেখে মনে হচ্ছে এটি ও খুব সুন্দর একটি নাটক। চমৎকার নাটকের রিভিউ করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

সাদিয়া আয়মানের নাটক আপনার কাছে ভালো লাগে শুনে খুবই খুশি হলাম অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

বর্তমানে ইয়াস রোহানের নাটক আমার ভীষণ পছন্দের। আপনার আজকের নাটকের রিভিউটা দেখেও ভীষণ ভালো লাগলো। তবে নাটকের মধ্যে দেখছি নায়িকাকে কেউ সহ্য করতে পারে না। এই বিষয়টা খুবই খারাপ লেগেছে। আসলে কেউ আশ্রিতা হলেও তার সাথে এরকম করা উচিত নয়। আমার মনে হয়েছে এই নাটকের মধ্যেও একটি শিক্ষনীয় বিষয় রয়েছে। তবে নাটকের রিভিউ টা পড়ে ভীষণ ভালো লাগলো।

 2 months ago 

একেবারে ঠিক বলেছেন৷ ধন্যবাদ এই সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার প্রতি অনেক ভালোবাসা রইলো আমাকে সবসময় এইভাবে সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য

 2 months ago 

ইয়াশ রোহান আমার খুবই পছন্দের একজন অভিনয়শিল্পী। এই নাটকটি আমি কিছুদিন আগে দেখেছি। আসলে ভালোবাসা জাতি, কুল, কিংবা ধনী দরিদ্র কিছুই মানে না। নাটকের শেষ দৃশ্যটি খুবই ভালো ছিল। আমার অনেক ভালো লেগেছিল।

 2 months ago 

ইয়াশ রোহান আপনার খুবই পছন্দের শুনে খুব খুশি হলাম৷ আমারও অনেক পছন্দের।

 2 months ago 

জলে ভাসা পদ্ম নাটকটি দারুন ছিল। একটি মেয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিলেও তারা কিন্তু মেয়েটিকে বেশ ভালোভাবেই বড় করেছে। তবে ছেলেটি যে তাকে সত্যিকারের ভালোবেসেছিল এটা দেখে ভালো লেগেছে।

 2 months ago 

ধন্যবাদ এরকম গোছানো একটি মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74