নাটক রিভিউ || পথে হলো দেখা

in আমার বাংলা ব্লগ2 months ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



আজকে আমি আপনাদের সামনে একটি নাটকের রিভিউ নিয়ে হাজির হয়েছি। নাটকের নাম হচ্ছে পথে হলো দেখা। এই নাটকের মধ্যে যে নায়ক ও নায়িকা রয়েছে তাদের নাটক আমার সবসময় ভালো লাগে। তাদের জুটি অনেক সুন্দর হয়ে থাকে। মাঝে মধ্যে সময় পেলে আমি বাংলা নাটক দেখি। একসময় হিন্দি ও বাংলা ডাবিং করা মুভি অনেক দেখা হতো, অনেক খেলাধুলাও করা হতো তবে এখন এতোটা সময় নিয়ে মুভি দেখার সময় হয়ে উঠে না৷ তাই বিনোদনের জন্য অল্প সময়ে বাংলা নাটক দেখা হয়। যাইহোক আপনাদের সাথে এই নাটকের রিভিউ শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



maxresdefault.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে


নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ


নাটকপথে হলো দেখা
পরিচালকমাহমুদুর রহমান হিমি
অভিনয়ফারহান আহমেদ জোবান, কেয়া পায়েল সহ আরো অনেকে
দেশবাংলাদেশ
ভাষাবাংলা ভাষা
প্লাটফর্মইউটিউব
দৈর্ঘ্য৩৮ মিনিট ০১ সেকেন্ড
মুক্তির তারিখ২২ মার্চ ২০২৪


নাটকের সংক্ষিপ্ত কাহিনী নিম্নরুপঃ


Screenshot_20240701_123443_YouTube.jpg

Screenshot_20240701_123512_YouTube.jpg

Screenshot_20240701_123615_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

প্রথমই নায়ককে দেখানো হবে এবং সে একটি ইউনিভার্সিটি গিয়েছিল৷ সেখানে নায়িকাও এসেছিল৷ যখন নায়িকা সেখানে আসে তখন নায়কের সামনে দিয়ে যখন সে হাটছিল তখন সে নায়ককে কিছু বলে না৷ এর পরবর্তী সময়ে নায়ক তাকে দেখে জিজ্ঞাসা করে যে সিনিয়রদেরকে সে সম্মান করে না কেন৷ এর পরবর্তী সময়ে নায়িকা তাকে সম্মান করা শুরু করে। এভাবেই তাদের মধ্যে কথাবার্তা বলা শুরু হয়। এর পরবর্তী সময়ে নায়ক নায়িকার সাথে বিভিন্ন ধরনের কথাবার্তা বলার চেষ্টা করে৷ তখন নায়িকাও তার সাথে বিভিন্ন ধরনের কথাবার্তা বলতে থাকে৷ এভাবে কথাবার্তা বলতে বলতে তাদের মধ্যে একটি বন্ধুত্বের সম্পর্ক সৃষ্টি হয়ে যায়৷ এই সম্পর্ক সৃষ্টি হওয়ার পর থেকেই তারা তাদের একে অপরের সাথে বিভিন্ন ধরনের সময় অতিবাহিত করতে থাকে৷ এরপর নায়িকার সাথে নায়ক অনেক জায়গায় কথাবার্তা বলার চেষ্টা করে। নায়িকা নতুন হওয়ার কারণে সে অনেক কিছু চেনে না এবং অনেক কিছু সম্পর্কে তার জানা নেই৷ তাই নায়ক তাকে অনেক কিছু দেখিয়ে দিল৷ অনেক কিছুই জানিয়ে দিল৷ তবে এখানে একটি মজার বিষয় হলো নায়িকার সাথে সে এতদিন কথাবার্তা বলার পরেও এখনো নায়িকার নামটিও তার জানা হয়নি৷ নায়ক যখন নায়িকার নাম জানার জন্য নায়িকাকে জিজ্ঞাসা করবে, সেই মুহূর্তেই কোনো না কোনো নায়কের কাজ চলে আসে৷ অথবা নায়িকা সেখান থেকে চলে যায়৷ এরপর একদিন নায়িকা রাস্তায় দাঁড়িয়ে ছিল বাসায় যাওয়ার জন্য। তখন সেখানে নায়ক তাকে দেখতে পেয়ে একটু তার সামনে গিয়ে দাঁড়ায় এবং তাকে জিজ্ঞাসা করতে থাকে যে সে দাঁড়িয়ে আছে কেন৷ তখন সে বলে যে তার বাবা আসবে৷ এরপর তার বাবা সেখানে আসে এবং তার বাবার সাথে নায়কের পরিচয় করিয়ে দেয়৷ নায়িকা তাকে বড় ভাই হিসেবে পরিচয় করিয়ে দেয় তার বাবার সাথে৷ এরপর তার বাবা বলে যে তিনি তার মেয়েকে অনেক পড়ালেখা করাচ্ছেন৷ তিনি তার মেয়েকে একজন সরকারি চাকরিজীবীর কাছে বিয়ে দিবেন। এভাবে বিভিন্ন কথাবার্তা বলার পরে তারা যেখান থেকে চলে যায়।



Screenshot_20240701_123621_YouTube.jpg

Screenshot_20240701_123730_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

এরপর নায়কের সাথে নায়িকার বাবার কথাবার্তা চলতে থাকে এবং এভাবে অনেকক্ষণ কথা বলতে বলতে তারা সেখান থেকে চলে যায়৷ এর পরবর্তী সময় নায়ক সেখানে দাঁড়িয়ে থাকে এবং তাদেরকে বিদায় দিয়ে দেয়৷ যখন তারা সকলে সেখান থেকে চলে যায় এর পরদিন নায়কের সাথে আবারও নায়িকার দেখা হয়ে যায়। নায়িকার সাথে সে সুন্দরভাবে কথা বলতে থাকে৷ সে খুব ভালোভাবে তার পড়াশোনা শুরু করে দেয়৷ যাতে করে সে সরকারি চাকরি করতে পারে৷ তার যে বন্ধু ছিল সে বলে যে এত ভালোভাবে পড়াশোনা শুরু করে দিয়েছে, এর পিছনে তো কোন না কোন কারণ আছে৷ তখন নায়ক বলে যে তাকে সরকারি চাকরি করতে হবে এবং তার জন্য সে এখন ভালোভাবে পড়াশোনা করেছে৷ তার বন্ধুকে বলে যে সেও যেন ভালোভাবে পড়াশোনা করে যাতে করে তারও ভবিষ্যৎ উজ্জ্বল হয়৷ এভাবেই নায়ক বিভিন্ন ধরনের কথাবার্তা বলতে থাকে। যখন নায়িকার সাথে নায়কের আরো কথাবার্তা হতে থাকে এরপর নায়কের পড়া শেষ করে। যখন নায়ক এখান থেকে বের হয়ে চলে যায় তখন নায়িকার সাথে তার কোন যোগাযোগ হয় না। এরপর একদিন নায়ক শুনতে পারে যে তার বিয়ে হয়ে গিয়েছে এবং সে কিছুই করতে পারে না। সে কখনো নায়িকাকে বলতেই পারেনি যে সে থাকে ভালোবাসে।


Screenshot_20240701_123806_YouTube.jpg

Screenshot_20240701_123901_YouTube.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

এরপর একদিন নায়ক যখন বাসে করে এক জায়গায় যাচ্ছিল তখন সেখানে সে নায়িকাকে দেখতে পায়। নায়িকাকে সেখানে দেখার পরে নায়ক একেবারে অবাক হয়ে যায়। সে সেখানে দেখতে পায় নায়িকার হাসবেন্ড এবং তার একটি ছোট মেয়ে রয়েছে। তখন সে কিছুই বলে না। চুপচাপ সেখানে দাঁড়িয়ে থাকে। যখনই নায়িকার হাসবেন্ড সেখানে আসে তখন নায়িকার হাজবেন্ডের সাথে নায়ক কথাবার্তা বলতে শুরু করে এবং এভাবেই তাদের পরিচয় হয়। এরপর নায়িকার যে ছোট মেয়ে রয়েছে তাকে নায়ক একটু আদর করে তার সাথে কথাবার্তা বলতে থাকে। যখন তারা সকলে সেখান থেকে চলে যাচ্ছিল তখন নায়িকাও নায়কের বাসে মধ্যে যাচ্ছিল। সেখানে নায়িকা অনেক দুঃখ প্রকাশ করছিল এবং সে অনেকটাই কান্নার মধ্যে ছিল৷ সে কিছুই বুঝতে পারছে না সে কি করবে৷ এরপর যখন নায়ক তার গন্তব্যস্থলে চলে আসে এবং সে তার নিজের সরকারি গাড়িতে করে চলে যাচ্ছিল তখন নায়িকার ছোট মেয়েকে সে একটু আদর করে চলে গেল৷ তবে নায়িকার সাথে সে কখনোই কথা বলল না৷ নায়ক এতদিন ধরে ভালোভাবে পড়াশোনা করেছে যাতে করে সে একজন সরকারি চাকরিজীবী হতে পারে এবং এরপর সে নায়িকাকে বিয়ে করার কথা বলবে। তবে এর পূর্বেই নায়িকার বিয়ে হয়ে গেল। সে নায়িকাকে কখনো এই কথাটি বলতে পারল না৷ এর ফলে সে এখান থেকে চলে গেল। এভাবেই এই নাটকটি একটু স্যাড মোমেন্ট নিয়ে শেষ হয়ে গেল৷



নাটকের লিংক👇👇



ব্যক্তিগত মতামত


খুবই সুন্দর একটি নাটক ছিল এটি। যখন আমি এই নাটক দেখে নিলাম তখন আমার কাছে অনেকটাই ভালো লাগছিল৷ আসলে প্রথম থেকে শেষ পর্যন্ত নাটকটির ঘটনাগুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। প্রথমে যখন নায়কের সাথে নায়িকার পরিচয় হয় এবং এর পরবর্তী সময় যখন তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক সৃষ্টি হয়ে যায় এবং একের পর এক সম্পর্কের মধ্যে গভীরতা আসতে থাকে, এর পরবর্তী সময়ে নায়িকার সাথে নায়ক এর সম্পর্কে অনেকটাই গভীর হয়। তখনও পর্যন্ত নায়িকাকে তার ভালোবাসার কথা বলতে পারেনি৷ সে শুধুমাত্র নরমালি নায়কের সাথে কথা বলত এবং নায়িকা তাকে শুধুমাত্র তার বড় ভাই হিসেবে তার সাথে কথা বলার চেষ্টা করত। তার থেকে সুযোগ সুবিধা নিয়ে নিত৷ এর পরবর্তী সময় যখন নায়িকার বাবা বলেন তিনি তার মেয়েকে শুধুমাত্র সরকারি চাকরিজীবীর কাছে বিয়ে দিবেন। এরপর নায়ক অনেক পড়াশুনা করে এবং সে সরকারি চাকরিতে টিকে যায়। এর পরবর্তী সময় নায়ক একদিন শুনতে পায় যে নায়িকার বিয়ে হয়ে গিয়েছে৷ শেষ পর্যন্ত যখন নায়কের সাথে দেখা হয় এবং সে দেখতে পায় যে সেখানে নায়িকা রয়েছে এবং একটি ছোট মেয়ে রয়েছে৷ তখন নায়ক কিছুই বলে না। সে চুপচাপ সেখান থেকে চলে যায় এবং এভাবেই নাটকটি একটু দুঃখজনকভাবেই শেষ হয়ে যায়। যাইহোক নাটকটি দেখে আমার অনেকটাই ভালো লেগেছে এবং এই নাটকটি থেকে অনেক কিছুই শিক্ষা অর্জন করার আছে। আমাদের জীবনেও এরকম অনেক মানুষ এরকম ঘটনা ঘটিয়েছে এবং এরকম অনেক ঘটনা প্রতিনিয়তই ঘটছে। যাইহোক নাটকটি খুবই সুন্দর হয়েছে৷ আশা করি আপনারা এই নাটকটি দেখে নিবেন৷


আমার রেটিং


এই নাটকটিকে আমি ৯.৭/১০ দিলাম।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিনাটক রিভিউ
স্ক্রিনশট ক্রেডিট@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ০৩.০৭.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

তো বন্ধুরা এই ছিল আমার আজকের নাটক রিভিউ। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা। তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240424_153132.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার প্রতি ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য।

 2 months ago 

পথে হল দেখা এ নাটকটা সম্পূর্ণ আমার দেখা না হলেও, নাটকটার কয়েকটা শর্ট ভিডিও আমি দেখেছিলাম। শর্ট ভিডিওতে দেখে আমার কাছে অনেক ভালো লেগেছিল। আর তখন ভেবেছিলাম নাটকটা সম্পূর্ণ দেখবো। কিন্তু সময়ের কারণে এখনো দেখতে পারিনি। তবে আজকে আপনার রিভিউ পোস্টের মাধ্যমে, নাটকটার সম্পূর্ণ রিভিউ পড়ে পুরো কাহিনীটা জেনে নিলাম। তবে নাটকটার শেষ দেখে অনেক খারাপ লেগেছে। নায়িকার বিয়ে হয়ে গিয়েছে আর তার একটা মেয়েও হয়েছে দেখছি। সুন্দর করে রিভিউ শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ।

 2 months ago (edited)

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

নাটক রিভিউ গুলো দেখতে ভালো লাগে। আমার তো হাতে তেমন সময় থাকে না মোবাইলে কিংবা টিভিতে বসে নাটক দেখার। যখন শর্টকাটের মধ্যে এখানে রিভিউ গুলো দেখতে পাই খুব ভালো লাগে। পথে হলো দেখা নাটকটি অনেক সুন্দর একটি নাটক। আপনার রিভিউর মাধ্যমে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 2 months ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য।

 2 months ago 

এদের জুটিটা আসলেই খুব ভালো লাগে। যদিও এই নাটকটি দেখা হয়নি তবে আপনার রিভিউ পড়ে ভীষণ ভালো লাগলো। খুব সুন্দরভাবে পুরো নাটকের গল্পটা উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো আপনার আজকের রিভিউটা পড়ে। সময় পেলে এই নাটকটা দেখার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে ।

 2 months ago 

খুবই সুন্দর একটি নাটক ছিল এটি৷ যদি দেখে নেন আপনার কাছে অনেক ভালোই লাগবে।

 2 months ago 

নাটক আমার খুব ভালো লাগে দেখতে। তবে ইদানীং খুব একটা দেখা হয় না নাটক।আপনি চমৎকার একটি নাটকের রিভিউ পোস্ট শেয়ার করেছেন।নাটকের রিভিউ টি পড়ে নাটকটি দেখার ইচ্ছে জাগলো। নাটকটি সময় সুযোগ পেলে দেখবো আশাকরি।

 2 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।
নাটকটি দেখে নিলে অনেক ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32