জেনারেল রাইটিং || আবারো শুরু সেই কষ্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আজকে আপনাদের মাঝে আমি একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করবো। আজকে আপনাদের সাথে আবারো শুরু সেই কষ্ট শেয়ার করবো। পূর্ববর্তী সময়ে আমি আপনাদের মাঝে অনেক জেনারেল রাইটিং শেয়ার করেছিলাম যা আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি জেনারেল রাইটিং আপনাদের মাঝে শেয়ার করলাম।


1000054889.jpg

Source


আজকে যে পোস্টটি আমি আপনাদের মাঝে শেয়ার করবো সেটি আমাদের সকলের জন্য অনেক গুরুত্বপুর্ন এবং আমাদের অনেকেরই এখন সেই সমস্যার সম্মুখীন হচ্ছি। তাই আজকে আমি ভাবলাম যে সেরকম একটি পোস্ট তৈরি করা যাক। তাই আজকে এরকম একটি পোস্ট তৈরি করার জন্য বসে পড়লাম। আসলে কিছুদিন আগে প্রচন্ড পরিমাণে রোদ ছিল এবং তখন যেভাবে প্রতিনিয়ত রোদের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছিল ফলে মানুষজনের কষ্টও যেন বৃদ্ধি পেয়ে যাচ্ছিল। একের পর এক তাপমাত্রার রেকর্ড করছিল আমাদের দেশ। যখন তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকে তখন অনেক জায়গায় অনেক মানুষ হিট স্ট্রোকে মারা গিয়েছেন এবং অনেক মানুষ অসুস্থ হয়ে গিয়েছেন। এর কিছুদিন পর বৃষ্টি হয়েছিল এবং তারপর পরিস্থিতি আবারও স্বাভাবিক হয়ে যাচ্ছিল।



তবে তখনও অনেক জায়গা ছিল যেখানে বৃষ্টির কোনো দেখাই ছিল না এবং সেখানে প্রতিনিয়ত তাপমাত্রা বৃদ্ধি পেয়ে যাচ্ছিল। একের পর এক সে রেকর্ড ভাঙছিল এবং এই রেকর্ডগুলো ভাঙার পাশাপাশি মানুষজনের শরীরের যে শক্তি এবং ক্ষমতা রয়েছে তাও যেন প্রতিনিয়তায় ভেঙে যাচ্ছিল। খেটে খাওয়া মানুষগুলোর কষ্টের কথা তো আর কি বলবো। তারা দিন আনে দিন খায়। এর ফলে তাদেরকে প্রতিদিনই বাসা থেকে বের হতে হয় তাদের জীবিকার উদ্দেশ্যে। নিম্ন পর্যায় থেকে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদেরও বাসা থেকে বের হতে হয় এই রোদের মধ্যে। তাদের অফিসে যেতে হয় এবং অফিস করতে হয়। এর ফলে অনেকেই অনেক ধরনের অসুস্থতার স্বীকার হয়ে যাচ্ছেন।


তবে মাঝখানে কিছু সময় বৃষ্টি হওয়ার ফলে কিছুটা ঠান্ডা ছিল এবং আমাদের এদিকে তো একেবারে শীতকালের মত হয়ে গিয়েছিল। সকালবেলা শীতকালে যেরকম শিশিরবিন্দু দেখা যেত ঠিক তেমনি তখনো কিছু শিশির বিন্দু দেখা গিয়েছিল। এরপর কিছুদিন বৃষ্টি হয়েছিল। একদিন পর একদিন অনেক জায়গায় বৃষ্টি হয়েছিল। আবার এমন অনেক জায়গা রয়েছে যেখানে শিলা বৃষ্টি হয়েছিল। তবে এখন আবার গরমের তাপমাত্রা বৃদ্ধি পেয়ে যাচ্ছে এবং এই গরমের তাপমাত্রার কারণে লোডশেডিং তার সাথে তাল মিলিয়ে চলছে। আসলে আমাদের দেশের একটি বড় সমস্যা, যদি কখনো রোদের তাপমাত্রার বৃদ্ধি পেয়ে যায় তাহলে তার সাথে তাল মেলাতে লোডশেডিং হাজির হয়ে যায়৷ সে যতক্ষণ ইচ্ছা ততক্ষণ পর্যন্ত থাকে না৷ ইচ্ছে হলেও কিছুক্ষণ পর বিদ্যুৎ আসে আবার কিছুক্ষণ পরে সে বিদ্যুৎ চলে যায়।


তবে বৃষ্টি হওয়ার কারণে আবহাওয়ার যে পরিবর্তন হয়েছিল তার থেকে বেশি আবহাওয়ার খারাপ পরিস্থিতি এখন সৃষ্টি হয়ে গিয়েছে। সেই ঠান্ডার কারণে মানুষ অনেকদিন খুব ভালোভাবে তাদের জীবন উপভোগ করেছেন। সেই মুহূর্তগুলো উপভোগ করার মধ্যে একটি আলাদা ভালো লাগা কাজ করছিল। তবে এখন আবার যেভাবে এই গরমের তাপদাহ বৃদ্ধি পেয়ে যাচ্ছে এর ফলে মানুষজন আবারও কষ্টের সম্মুখীন হয়ে যাচ্ছে। প্রতিনিয়ত যে সূর্যের তাপ মানুষের শরীরে এবং মাথায় পরছে মানুষ যেরকম অসুস্থতার শিকার হয়ে যাচ্ছে তেমনি অনেকে অনেক জায়গায় মাথা ঘুরিয়ে পড়ে যাচ্ছে। একইসাথে বিভিন্ন ধরনের রোগ তাল মিলিয়ে আরো অনেক বেশি শরীরের ক্ষতি করছে। তাই আমাদের সকলের উচিত বেশি বেশি পানি পান করা এবং ঠান্ডা জায়গায় অবস্থান করা।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিজেনারেল রাইটিং
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ১৭.০৫.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

আজকে এই পর্যন্তই। আশাকরি আপনাদের সবার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না। নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। ইনশা আল্লাহ দেখা হবে নতুন একটি পোস্টে।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240306_081102.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

একদম ঠিক বলেছেন ভাই। কটা দিন একটু ভালোই কেটেছে। এখন তো আবার সেই আগের মতই শুরু হয়ে গেল। কদিন যাবৎ বেশ গরম পড়েছে। গতকাল সিলেটে ছিল সর্বচ্চো তাপমাত্রা। আর এই বিষয়টি নিয়ে এমন সুন্দর করে একটি পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

চেষ্টা করেছি এই বিষয়টি নিয়ে লেখার। অসংখ্য ধন্যবাদ আপনাকে।৷

 2 months ago 

আমার এলাকায় বৃষ্টির তেমন কোন নমুনা পাওয়া যায়নি, যদিও গত একদিন ফোঁটা ফোঁটা করে ৫-৭ মিনিটের জন্য একটু করে বৃষ্টি পড়েছে কিন্তু তারপর থেকে আর কোন বৃষ্টির দেখা নেই। জনজীবন একদম অসহনীয় হয়ে উঠেছে। গরম যেন কোন বাধাই মানছে না বেড়েই চলেছে। তাই আমাদের উচিত বেশি বেশি করে পানি পান করা এবং ঠান্ডা পরিবেশে অবস্থান করার চেষ্টা করা। নয়তোবা হিট স্ট্রোকের মত কঠিন রোগে আমরাও আক্রান্ত হতে পারি।

 2 months ago 

আসলে গরম সহ্য করার শক্তি এখন কারো মধ্যে নেই৷ আর যেভাবে প্রতিনিয়ত গরম বৃদ্ধি পাচ্ছে তা থেকে তো আর সহ্য করার ক্ষমতা থাকবেই না।

 2 months ago 

অনেক তাপমাত্রা বৃদ্ধির পর একটু বৃষ্টি হলো তবে সেটার পরিমাণ খুবই কম ছিল তারপরেও এলাকাটা বেশ ভালই ঠান্ডা হয়ে গিয়েছিল। তবে আবারো সেই তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করেছে। কিন্তু গতকাল রাতে আমাদের এখানে হালকা একটু ঝড় হয়েছিল যার কারণে এখন মোটামুটি ঠান্ডা পরিবেশ আছে বলতে পারেন। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি মন্তব্য পড়ে খুবই খুশি হলাম৷ অনেক ধন্যবাদ।

 2 months ago 

আসলেই ঠিক বলেছেন, কিছুদিন আগে প্রচন্ড তাপমাত্রা বৃদ্ধির কারণে সবার অবস্থা খারাপ হয়ে যাচ্ছিল। এমনকি অনেকের হীট স্ট্রোকে মারা গেছে । এ বিষয়টা আমাদের জন্য অনেক বেশি কষ্টকর ছিল। কিন্তু মাঝখানে কয়েকদিন বৃষ্টি হওয়ার কারণে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল সবাই। তবে এখন এটা আবারও শুরু হয়ে গেছে। যাই হোক সবাই যেন স্বাভাবিক ভাবে সুস্থ এবং ভালো থাকে এটাই কামনা। আপনারা লেখাটা পড়ে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

সবসময় মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

দীর্ঘ এক সপ্তাহ একটু শীতল থাকার পর আবার শুরু হয়ে গেল তীব্র গরম। বেশ কিছু দিন আগে অন্যান্য জায়গার মধ্যে বেশ ভালোই ঝড় বৃষ্টি হয়েছে কিন্তু আমাদের এলাকার মধ্যে তেমন কোন ঝড় বৃষ্টির আভাস ও পাওয়া যায়নি। এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক ব্যাপার।তবে, আবহাওয়া একটু ঠান্ডা ছিল। কিন্তু ইদানিং দুই দিন থেকে আবারো শুরু হয়ে গেল তাপদাহ গরম।

 2 months ago 

আপনাদের ওখানে কোন ধরনের ঝড় বৃষ্টি হয়নি শুনে খুবই খারাপ লাগছে৷ তবে আবহাওয়া ঠান্ডা ছিল শুনে খুব খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার প্রতি অনেক ভালোবাসা রইলো আমাকে সবসময় সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য।

 2 months ago 

আমার কাছে তো মনে হচ্ছে ভাইয়া মাঝখানে এই বৃষ্টি টুকু হয়ে আমাদের আরও বেশি সমস্যা হচ্ছে। কেননা একভাবে রোজ সহ্য করতে করতে কিছুটা আমাদের সহ্য হয়ে গিয়েছিল। পরে বৃষ্টি এসে কিছুটা ঠান্ডা করে দিল তারপরে আবারো যা তাই। দিন দিন আবহাওয়া যেন মনে হচ্ছে আগের থেকেও বেশি খারাপ হচ্ছে। আবারো শুরু সেই কষ্ট আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

একদম৷ আবহাওয়ার এরকম পরিবর্তনের কারনে সমস্যা আরও বেশি হচ্ছে।

 2 months ago 

কিছুদিন আগে অতিরিক্ত গরমের কারণে অনেক মানুষ অসুস্থ হয়ে পড়েছিল। তবে কিছু কিছু জায়গা হালকা বৃষ্টি হয়েছিল। এবং পরিবেশ ও স্বাভাবিক হয়েছিল। এখন কিছুদিন যাবত আবারো গরম অতিরিক্ত বেড়ে গেল। আসলে অতিরিক্ত গরম পড়লে মানুষ অসুস্থ হয়ে পড়ে এবং ফসল ও নষ্ট হয়ে যায়। এই গরমে আমরা সবাই অতিষ্ঠ। যাই হোক খুব সুন্দর একটি মূল্যবান পোস্ট করেছেন ভাই।

 2 months ago 

একেবারে ঠিক বলেছেন৷ মানুষ অসুস্থতা হওয়ার সাথে সাথে ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

 2 months ago 

ঠিক বলেছেন ভাই,কিছুদিন আগে গরমের দাবদাহে মানুষ অসুস্থ হয়ে পড়ছিল। কিন্তু বৃষ্টি এসে কিছুটা পরিস্থিতি স্বাভাবিক করে দিয়ে গেছিল,কিন্তু বর্তমানে আবারও অতিরিক্ত পরিমাণে গরম পড়তে শুরু করেছে আর যে মাত্রায় লোডশেডিং হচ্ছে তাতে মানুষ আবারও হয়তো অসুস্থ হয়ে পড়বে। তাই সেই পরিপ্রেক্ষিতে একদম বাস্তব একটি পোস্ট ছিল এটি।

 2 months ago 

চেষ্টা করেছি বাস্তবিক কিছু বিষয় এখানে ফুটিয়ে তোলার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74