"স্বরচিত অনু কবিতা"

in আমার বাংলা ব্লগlast month (edited)

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আজকে আপনাদের মাঝে আমি একটি অনু কবিতা পোস্ট শেয়ার করবো। পূর্ববর্তী সময়ে আমি আপনাদের মাঝে অনেক অনু কবিতা শেয়ার করেছিলাম যা আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি অনু কবিতা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করলাম।


Abb-jpg.png
সোর্স


আজকে ভাবছিলাম যে কি পোস্ট করা যায়৷ তখন ভেবে দেখলাম অনু কবিতা পোস্ট তৈরি করা যায়। তখন অনু কবিতা পোস্ট তৈরি করার জন্য বসে পড়লাম৷ যেভাবে প্রতিনিয়ত আবহাওয়া পরিবর্তন হচ্ছে এর ফলে অনেকেই অনেক অসুস্থ হয়ে যাচ্ছেন৷ প্রতিনিয়তই আবহাওয়া পরিবর্তনের কারণে অনেকের এখন ছোট ছোট অসুস্থতার কারণে অন্যান্য যে সকল অসুস্থতা রয়েছে সেগুলো অনেক বৃদ্ধি পেয়ে গিয়েছে৷ তার ফলে অনেকেই অনেক কষ্ট করছেন এবং আমিও কিছুদিন যাবত অসুস্থ৷ এই অসুস্থতার জন্য অনেক জ্বরও হয়েছিল৷ একই সাথে আমাদের আশেপাশের অনেকেরও জ্বর হয়েছে এবং যেসকল পানি জাতীয় রোগ রয়েছে সেগুলো অনেকের মধ্যে দেখা যাচ্ছে। যাদের এলার্জি প্রচুর পরিমাণে রয়েছে তাদের এলার্জির পরিমাণ অনেকের বৃদ্ধি পেয়ে গিয়েছে এবং তারা অনেক কষ্ট করছে৷ যাইহোক সবমিলিয়ে আমাদেরকে এভাবে এগিয়ে যেতে হবে৷ আবহাওয়া পরিবর্তন হবে এবং আমাদের অসুস্থতা হবে এবং আমরা ঠিক হয়ে যাব৷ তবে কখনো হাল ছাড়া যাবে না।


এরপর অনু কবিতাগুলো লেখা শুরু করে দিলাম৷ চেষ্টা করলাম যে কিছু সুন্দর অনু কবিতা আপনাদের মাঝে উপহার দেওয়ার। আপনারা প্রতিনিয়ত যেভাবে আমার অনু কবিতা পোষ্টের মধ্যে সুন্দর সুন্দর কমেন্ট করে থাকেন সেই কমেন্টগুলো পড়ার পরে আমার আরো সুন্দর কিছু অনু কবিতা লেখার আগ্রহ জন্ম নেয়। এভাবে সবসময় সুন্দর কিছু মন্তব্য পড়ে অনেক ভালো লাগে৷ আজকের যে অনু কবিতাগুলো আমি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি সেগুলো হয়তো আপনাদের অনেক ভালো লাগবে। আপনাদের এই পোস্টেও খুব সুন্দর কিছু মন্তব্য শেয়ার করবেন বলে আমি আশা করছি। আমাদের কমিউনিটির যে অন্যান্য মেম্বাররা রয়েছেন তারাও খুব সুন্দর কিছু কবিতা এবং অনু কবিতা লিখে থাকেন৷ তাদের কবিতা এবং অনু কবিতা গুলো পড়েও আমি অনেক অনুপ্রেরণা পাই৷ তাহলে চলুন আজকের অনু কবিতাগুলো দেখে নেওয়া যাক।


সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,যেখানে থাকছে নতুন নতুন কিছু অনুকবিতা।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছি আমি : @bijoy1


অনু কবিতা-১

অঝোর ধারায় বইছে বৃষ্টি মনের অগোচরে।
মনের কথা চাইনা বলতে, কোনো জনসরে।
যেথায় আছি ভালো আছি,ভালো থাকাটা জরুরী।
সবকিছু ভুলে গিয়ে,হয়ে যাবো আবার ফেরারি।


অনু কবিতা-২


আজ ঝরো ঝরো বৃষ্টিতে
ভিজতে চায় তৃষ্ণার্ত মন।
এই জীবনে কত কি আসে যায়,
কয়জনই বা হয় আপন।


অনু কবিতা-৩


আমি বৃষ্টি ভালোবাসি।
মনের সব ব্যথা ভুলে,
আপন মনে হাসি।
ঝড়ো হাওয়া যতই আসুক,
ছাড়বোনা কোনোদিন তোমায়।
ভুল না বুঝে একটু খানি
ভালোবাসা দিও আমায়।


অনু কবিতা-৪


বেলকনিতে দাঁড়িয়ে থাকা এক যুবক,
দেখছে তার প্রেমিকার স্মৃতি,
আঁকড়ে থাকা এই বুক আজ খালি,
হারিয়ে গেল সব হয়ে উড়ো চিঠি।


অনু কবিতা-৫


আজ দুঃখ নিয়ে সমুদ্র গড়েছি,
ভালোবাসা দিয়ে গেল কষ্ট উপহার,
অভিমান হয়ে গেল সব ধুলিস্যাৎ,
ভালোবেসে পেয়েছি এই অপঘাত।




2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅনু কবিতা
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ১৯.০৮.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240306_081102.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last month 

বাহ! দারুন অনু কবিতা লিখেছেন আপনি। প্রত্যেকটা কবিতা পড়ে সত্যি খুব ভালো লাগলো। খুব সুন্দর ভাবে ছন্দ সাজিয়ে কবিতা লিখেছেন। অল্প কয়েক লাইনের এই ছোট কবিতা গুলো আমার বেশ ভালো লাগে পড়তে। বরাবরের মতোই অসাধারণ অনু কবিতা লিখেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার কাছ থেকে এত সুন্দর একটি মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো।

 last month 

একদম ঠিক বলেছেন ভাইয়া বর্তমান সময়ে আবহাওয়া এমন যে সবাই কম বেশি অসুস্থ হয়ে যাচ্ছে। এজন্য আমাদের সকলকে সাবধানে থাকা উচিত। যাই হোক আপনার আজকের অনু কবিতাগুলো কিন্তু খুব সুন্দর হয়েছে। এরকম ছোট ছোট অনু কবিতাগুলো পড়তে খুব ভালো লাগে। তিন নাম্বার অনু কবিতাটি খুব ভালো লেগেছে আমার কাছে।

 last month 

খুব সুন্দর একটা মন্তব্য শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছে তিন নাম্বার অনু কবিতা ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম।

 last month 

বাহ আপনি আজকে আমাদের মাঝে চমৎকারভাবে কিছু অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতাগুলো আপনি পাঁচটি খন্ডে বিভক্ত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ঠিক বলেছেন ভাই মানুষের ছোট্ট মনে খুব বেশি মানুষ জায়গা করে নিতে পারে না। ধন্যবাদ এত সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে অনুপ্রেরণা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 last month 

অনু কবিতা গুলো খুব সুন্দর হয়েছে।আমি নিজেও সব সময় কবিতা বা অনু কবিতা শেয়ার করি।ধন্যবাদ তোকে এইভাবে সব সময় এগিয়ে যা এই কামনা করি।

 last month 

অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্যটি পড়ে।

 last month 

আপনি একদম ঠিক বলছেন আসলে আবহাওয়ার কারণে এখন অনেকেই অসুস্থ। শুধু আবহাওয়া কেন পারিপার্শ্বিক অবস্থার কারণেও মানুষ সব সময় অসুস্থ হয়ে থাকেন। যা আমিও বেশ কয়েকদিন ধরে অসুস্থতায় আছি। যাক সেদিকে যাচ্ছিনা আপনার সুস্থতা কামনা করছি। খুব সুন্দর কবিতা নিয়ে উপস্থিত হলেন। আপনার লেখা প্রতিটি অনু কবিতা পড়ে খুবই ভালো লাগলো।

 last month 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার প্রতি ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট করার জন্য।

 last month 

খুবই ভালো লেগেছে আপনার দারুন এই কবিতাটি। আসলে আমার ভীষণ ভালো লাগে যখন অনু কবিতা দেখি। কারণ একসাথে একটি পোষ্টের মধ্যে অনেকগুলো ছোট ছোট কবিতা পাওয়া যায়। যা দেখতে অনেক বেশি সুন্দর হয়ে থাকে। কবিতাগুলো পড়তেও অনেক বেশি ভালো লাগে। আপনার কাছ থেকে আরো সুন্দর সুন্দর কবিতা দেখতে চাই।

 last month 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

ছোট ছোট অনু কবিতা গুলো পড়তে আমার খুবই ভালো লাগে।আজ আপনি দারুন কয়েকটি অনু কবিতা লিখেছেন ভাইয়া। আপনার লেখা কবিতা গুলো পড়ে খুবই মুগ্ধ হলাম।খুব সুন্দর ভাবে কবিতার লাইন গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

খুবই সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার স্বরচিত অনু কবিতাটি পড়ে আমার অনেক ভাল লেগেছে ভাইয়া। এমনিতেই যেকোনো ধরনের কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে কবিতাটি খুব সুন্দর ভাবে গুছিয়ে ছন্দ দিয়ে সাবলীল ভাষায় লিখেছেন। এমন কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার এই সুন্দর মন্তব্যটি পড়েও আমার কাছে অনেকটাই ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85