ডিজিটাল আর্ট :- ফুলের ম্যান্ডেলা আর্ট-০২

in আমার বাংলা ব্লগ11 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


13-Mandala.jpg

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল ফুলের ম্যান্ডেলা আর্ট-০২।

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ১০

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

প্রথমে আমি কয়েকটি বৃত্ত নিয়ে নিলাম এবং এর মধ্যে ডিজাইন করা শুরু করলাম

02-Mandala.jpg

04-Mandala.jpg

ধাপ-০২

তারপর আরো কয়েকটি বৃত্ত নিলাম এবং এর মধ্যবর্তী স্থানে অনেকগুলো ডিজাইন করলাম৷ এর পাশাপাশিও কিছু ডিজাইন করে নিলাম

05-Mandala.jpg

06-Mandala.jpg

ধাপ-০৩

এরপর এটার পাশে আরো ছোট ছোট অনেকগুলো ডিজাইন করে নিলাম এবং এর মধ্যে কিছু রঙ দিয়ে দিলাম

07-Mandala.jpg

08-Mandala.jpg

ধাপ-০৪

এরপর এর শেষ প্রান্তের দিকে আরো কয়েকটি বৃত্ত দিয়ে দিলাম এবং বৃত্তগুলোর পাশাপাশি আরো ছোট ছোট অনেকগুলো ডিজাইন দিয়ে দিলাম এবং রং করে দিলাম

10-Mandala.jpg

11-Mandala.jpg

ধাপ-০৫

এবার এই ডিজাইনগুলোর যে ছোট ছোট কাজগুলো বাকি ছিল সে কাজগুলো শেষ করে একটি সম্পূর্ণ ডিজাইনে পরিণত করলাম।

12--Mandala.jpg

13-Mandala.jpg

সর্বশেষ আউটপুট

13-Mandala.jpg

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

খুবই সুন্দর ফুলের ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন। এত সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ৷

 11 months ago 

অনেক সুন্দর ভাবে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। এই আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপনার এমন মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো৷

 11 months ago 

ভাই আপনি আজকে চমৎকার একটা ডিজিটাল আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি ফুলের মেন্ডেলা আর্ট দেখতে ভীষণ ভালো লাগছে। আপনি এটি তৈরি প্রত্যেকটা ধাপ কত চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন পাশাপাশি খুব সুন্দর করে বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি খুবই সুন্দর একটা মন্তব্য করেছে৷ এরকম সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই৷

 11 months ago 

বাহ ডিজিটাল আর্টের মাধ্যমে তো খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনার তৈরি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই ডিজিটাল আর্টের সুনাম করার জন্য৷

 11 months ago 

আপনি তো দেখছি ডিজিটাল আর্টের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন। আপনি দ্বিতীয় বারের মত আর্ট শেয়ার করলেন দেখতে অনেক সুন্দর হয়েছে। আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর আমরা আর্ট দেখতে পারবো আপনার মাধ্যমে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখালেন আপনি। অনেক ভালো লাগলো দেখে আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

এরকম সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷

 11 months ago 

প্রথমে আপনার ম্যান্ডেলার আর্টটি দেখে ভেবেছিলাম যে আপনি হাতে এঁকেছেন। তাই বেশ কিছুক্ষণ ধরে বোঝার চেষ্টা করেছিলাম এত নিখুঁতভাবে কিভাবে সম্ভব। পরে দেখলাম যে এটি ডিজিটাল ম্যান্ডেলার আর্ট। যাই হোক ডিজাইনটি কিন্তু খুব সুন্দর হয়েছে। ডিজিটাল আর্টগুলো খুব একটা না বুঝলেও আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনার সুন্দর এই মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগল। এরকম আরো মন্তব্য পাওয়ার আশা রইল৷

 11 months ago 

খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বৃত্তের মধ্যকার এই ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে আপনি দেখছি বিভিন্ন ধরনের ডিজাইন ব্যবহার করেছেন। বিভিন্ন ধরনের ডিজাইন ব্যবহার করার ফলে এটা দেখতে খুবই সুন্দর লাগছে।

 11 months ago 

এত সুন্দর মন্তব্য পড়তে পেরে আমারও খুবই ভালো লাগলো৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45