"স্বরচিত অনু কবিতা"

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম সবাইকে। আশা করি সকলে ভালো আছেন। সবসময়ের মত আমিও ভালো আছি,আলহামদুলিল্লাহ । আজকে আপনাদের মাঝে আসলাম আমার নতুন আরেকটি পোস্ট নিয়ে।আজকে আমি আরো একটি অনু কবিতার পোষ্ট শেয়ার করতে যাচ্ছি।


Abb-jpg.png

সোর্স

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,যেখানে থাকছে নতুন নতুন কিছু অনুকবিতা।

আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত সবাই সুন্দর সুন্দর কবিতা,অনুকবিতা লিখছে এবং তাদের কবিতা পড়ে আমিও অনুপ্রাণিত হলাম। আর বিশেষ করে আমার বাংলা ব্লগের এবিবি ফানের অনু কবিতা গুলো দেখে আরো বেশি অনুপ্রেরণা পেয়েছিলাম।

কারণ সেখানে খুব সুন্দর একটা অনু কবিতাকে কেন্দ্র করে,অসংখ্য ইউজার খুব সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করে থাকে। সেই অনু কবিতা গুলো পড়ে পড়ে এখন নিজের মধ্যেও একটি ইচ্ছে জাগলো যে আমিও চেষ্টা করি। কারণ চেষ্টা করতে দোষের কিছু নেই। আর আমি আশা করি চেষ্টা করলে আমিও সবার মত ভাল কিছু অনু কবিতা বা কবিতা লিখতে পারবো।চেষ্টার মাধ্যমেই সফলতা অর্জিত হয়।যদিও একদিন এবিবি-ফানের অনুকবিতার আসরে ৪লাইনের ছোট একটা অনুকবিতা লিখেছিলাম, সেদিন মনে হয়েছিল আমিও চেষ্টা করলে কবিতা লিখতে পারবো।সেই ভাবনা থেকেই মূলত কবিতা লেখার ইচ্ছা হলো।

তবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কিন্তু প্রায় অনেকেই সুন্দর সুন্দর কবিতা লেখে।বড় দাদার অনুকবিতা,কবিতা ,ছোট দাদার কবিতা সাথে হাফিজ ভাইয়ার কবিতাগুলোও আমার খুব ভালো লাগে।তাদের কবিতা পড়ে কিছুটা সাহস পেয়েছি। আর সেই প্রচেষ্টায় আজকে আপনাদের মাঝে আমার নিজের স্বরচিত কিছু অনু কবিতা শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।অনু কবিতা শেয়ার করার পূর্বেই বলে নিচ্ছি হয়তো অগোছালো বা কিছুটা বেমিল হতে পারে। আশা করছি সেটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। তো বন্ধুরা চলুন শুরু করা যাক আজকের অনু কবিতা।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছি আমি : @bijoy1


অনু কবিতা-১
আজও অবেলায় কানে বাজে করুন সুর।
কেন গেলে চলে,ভুল বুঝে এত দূর।
ফেরাতে পারিনি তোমায়,আসনি কভু ফিরে।
কতখানি ভালোবাসা আছে তোমাকে ঘিরে।
যদি ফিরে আসতে, আমি দেখাতাম বুক চিরে।



অনু কবিতা-২
আমার মন খারাপের দেশে,
তুমি আছো সর্বদায় মিশে।
আমার সুখ দুঃখে সর্বদা তুমি আছো পাশে।
আমার নিঃসঙ্গতায় তুমি বর্তমান।
আমার বেসামাল হৃদয়ের তুমি একমাত্র লাগাম।


অনু কবিতা-৩
নীল আকাশে দুজনে মেলবো ডানা।
দুঃখ দের সেথায় আসা মানা।
পাড়ি দেবো দুজন মিলে স্বপ্নলোকে।
বাতাস মোদের রাখবে সেথায় চোখে চোখে।



অনু কবিতা-৪
শীত মানে অন্যরকম ভালো লাগা।
শীত মানে পিঠাপুলির আয়োজন।
শীত মানে গাদা গাদা কাপড় পরিধান।
শীত মানে প্রাকৃতিক সৌন্দর্যের এক প্রমাণ।



অনু কবিতা-৫
আমি রবো চিরঋণী তোমারও পানে।
তুমি আমার কত আপন বিধাতাই জানে।
লেনাদেনার হিসেব শেষে তুমি আমার প্রিয়।
তোমার তরে সকল প্রত্যাশা, তুমি ভালোবাসা নিও।

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনার সকল অনু কবিতা পড়ে খুবি ভালো লেগেছে। কবিতা ভাষা গুলো অসাধারণ ছিলো। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

অনেক সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।

 6 months ago 

চমৎকার ভাবে অনু কবিতা লিখে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনারা লেখা কবিতা গুলো আবৃত্তি করতে বেশ ভালো লেগেছে আমার কাছে। আমি এমনিতে কবিতা প্রিয় একজন মানুষ। তাই যখনই কাউকে কবিতা লিখতে দেখি,তখনই সেই কবিতাটা চেষ্টা করি ভালোভাবে আবৃত্তি করতে।

 5 months ago 

সবসময় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আমার মন খারাপের দেশে,
তুমি আছো সর্বদায় মিশে।
আমার সুখ দুঃখে সর্বদা তুমি আছো পাশে।আমার নিঃসঙ্গতায় তুমি বর্তমান।
আমার বেসামাল হৃদয়ের তুমি একমাত্র লাগাম।

অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। পড়ে খুবি ভালো লেগেছে। ছন্দে মিল ছিলো। বিষয়ে করে এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 6 months ago 

আপনি এত সুন্দর করে আমাদের মাঝে প্রতি সপ্তাহে অনু কবিতা শেয়ার করেন দেখে, আমার কাছে আপনার অনু কবিতা গুলো পড়তে খুব ভালো লাগে। অনেক সুন্দর করে আপনি সবগুলো অনু কবিতা লিখেছেন। সবগুলো কবিতা ভিন্ন ভিন্ন টপিক নিয়ে লেখার কারণে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।সত্যি মনটা একেবারে ভরে গেল, আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে।

 5 months ago 

অনেক খুশি হলাম আপনার মন্তব্য পড়ে।

 6 months ago 

আপনার অনু কবিতা গুলো অনেক সুন্দর হয়েছে।এত সুন্দর সুন্দর অণু কবিতা আপনি লিখেছেন যা পড়ে অনেক ভালো লাগলো।এত সুন্দর সুন্দর কিছু অনুকবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা।

 6 months ago 

ভাই আপনার অনু কবিতাগুলো আমার সব সময় পড়া হয়। আর আপনার অনু কবিতাগুলো আমার কাছে পড়তে সত্যি অসম্ভব ভালো লাগে সব সময়। কারণ আপনি ভিন্ন ভিন্ন টপিক নিয়ে অনু কবিতাগুলো লিখে থাকেন, ছন্দ মিলিয়ে অনেক সুন্দর করে। আমার কাছে আপনার দুই নাম্বার অনু কবিতা টা সব থেকে বেশি ভালো লেগেছে করতে।

 5 months ago 

আপনার মুল্যবান মন্তব্য পড়ে আমি অনেক খুশি হলাম।

 6 months ago 

চেষ্টা করার ভেতর কোনো পাপ নেই ভাই, বরঞ্চ আপনি চেষ্টা করলেই সফলতা অর্জন করতে পারবেন। অনু কবিতা লেখা কিন্তু একেবারে সহজ নয়, অনেকটাই মাথা খাটাতে হয়। আপনার আজকের প্রত্যেকটা অনু কবিতা আমার কাছে সুন্দর এবং ভিন্নধর্মী লাগলো। তবে দুই নাম্বার অনু কবিতাটা আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু অনু কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36