" শখের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ7 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20231220_104630.jpg
Location

20231220_104628.jpg
Location

প্রথমে যে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করব সে ফুলের নাম আমার ঠিকমতো জানা নেই৷ তবে আশা করি আপনাদের মধ্যে অনেকেই এই ফুলের নামটি জানেন এবং হয়তো অনেকে এই ফুলটিকে দেখেছেন৷ আমি এই ফুলটিকে প্রথম দেখলাম এবং এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় ছিল তখন এটি খুব সুন্দরভাবে দেখা যাচ্ছিল৷ এর যে রং ছিল সেটিও খুব সুন্দর ছিল৷ এর দিকে সারাক্ষণই তাকিয়ে থাকতে ইচ্ছে করছে৷ একইসাথে এই ফুলটি যে গাছের মধ্যে ছিল সে গাছের মধ্যে একটি মাত্র ফুল হিসেবে অবস্থান করছিল৷ খুব সুন্দরভাবে এই ফুলগুলো চারপাশে অবস্থান করছিল। ফলে এটি এর চারপাশে সৌন্দর্যকে অনেক বৃদ্ধি করে৷ যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এর পাপড়িগুলো একদমই গোলাপি রঙের ছিল এবং এর মধ্যবর্তী স্থানে যে জিনিসটি ছিল সেটিও একদমই ভিন্ন ধরনের ছিল৷ গোলাপি ও বাদামি রঙের সংমিশ্রণ এই ফুলটিকে যেন একদমই অসাধারণ করে তুলে৷ একইসাথে এর মধ্যবর্তী স্থানে বাদামি রঙের চারপাশে কিছু হলুদ রঙের ছোঁয়াও দেখতে পাওয়া যায়৷ অনেকগুলো রঙের সংমিশ্রণ এই ফুলটিকে যেন চোখ ধাঁধানো করে তুলে৷ আমি যখন নার্সারিতে এই ফুলের গাছকে দেখতে পাই তখন অনেকগুলো ফুল গাছের চারপাশে দেখা যাচ্ছিল৷ ফলে অনেকটাই সৌন্দর্যমন্ডিত দেখা যাচ্ছিল৷

20240112_110515.jpg

Location

20240112_110516.jpg

Location

এবার আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেই ফুলটি আমাদের অনেকের পরিচিত এবং এই ফুলটিকে আমরা অনেকেই ভালোবাসি৷ এই ফুলটি যখন আমি দেখতে পাই তখন এই ফুলের দিকে যেন সারাক্ষণই তাকিয়ে থাকতে ইচ্ছে করে। অন্যান্য ফুলগুলো যেরকম সুন্দর হয়ে থাকে, এই ফুলটি যেন সেই ফুলগুলো থেকেও একটু বেশি সুন্দর৷ এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো ছিল সে পাপড়িগুলোর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়৷ সাধারণত এরকম রঙ সবগুলো ফুলের মধ্যে দেখা যায় না৷ একইসাথে এই সুন্দর সুন্দর রঙের সংমিশ্রণ এর কারণে এই ফুলটিকে দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না৷ আমি যখন এই ফুলটিকে এখানে দেখতে পাই তখন এটি অনেকগুলো ছোট ছোট ফুলের সংমিশ্রণ অবস্থান করছিল৷ যখন এই ছোট পাপড়িগুলো একসাথে হয়ে একটি বড় পাপড়ি গঠন করছে তা এখানে খুব ভালোভাবে দেখা যাচ্ছিল৷ তখন এটি একেবারেই অসাধারণ ছিল এবং এর পাপড়িগুলোর মধ্যে যে রঙের সংমিশ্রণ দেখা যাচ্ছিল তাও একদমই ভিন্ন ধরনের ছিল৷

20231225_095659.jpg

Location

20231225_095650.jpg
Location

এবার আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো সেটি হল আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুল৷ এই ফুলগুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে এবং এই গোলাপ ফুল যখন এখানে অবস্থান করছিল তখন এটি পুরোপুরি ফুটন্ত ছিলনা৷ এটি অল্প একটু ফুটন্ত অবস্থায় ছিল৷ যখন এটি পুরোপুরি ফুটন্ত অবস্থায় হয়ে যাবে তখন এর সৌন্দর্য কি রকম হবে তা আপনারা হয়তো দেখেই বুঝে যাচ্ছেন৷ এটি পুরোপুরি অবস্থায় না হয়েও যেভাবে এর সৌন্দর্যকে চারপাশে বাড়িয়ে দিচ্ছে এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করে। একইসাথে এর চারপাশে যে পাপড়িগুলো ছিল সেটিও একদম মনোমুগ্ধকর ছিল। কারণ এর ফটোগ্রাফি যখন আমি করেছিলাম তখন কিছুটা শিশির বিন্দু এর উপরে পড়েছিল। এই শিশিরবিন্দুর কারণে এই সাদা রঙ দূর থেকেও দেখা যাচ্ছিল। যখন এই ফুলটি এখানে অবস্থান করে এর সাদা রঙ এখানে খুব ভালোভাবে ফুটে উঠেছিল৷ তখন এই ফুলের ছোট ছোট পাতলা পাপড়িগুলোকেও দেখে যেন চোখ সরানো যাচ্ছিল না৷ খুব সুন্দরভাবে এটি এখানে দেখা যাচ্ছিল৷ আশা করি এই গোলাপ ফুলটি আপনাদেরও অনেক বেশি পরিমাণে পছন্দ হবে৷

20221105_090051.jpg
Location

এখন আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেটি আমাদের সকলের পরিচিত৷ সেটি হল জিনিয়া ফুল। এই ফুল আমাদের সকলেরই পরিচিত এবং এটি এখানে খুব ভালোভাবে অবস্থান করছিল৷ এর মধ্যে খুব সুন্দর সুন্দর রঙের সংমিশ্রণ একসাথে দেখা যাচ্ছিল৷ তখন এর দিকে সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছে৷ কারণ জিনিয়া ফুল এমনিতে অনেক সুন্দর হয়ে থাকে। আজকের প্রকাশিত এই রংটিও একদমই ভিন্ন ধরনের। যখন এই ভিন্ন ধরনের রং এখানে অবস্থান করছিল তখন এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছিল৷ একইসাথে এর পাপড়িগুলোর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়। এর মধ্যবর্তী স্থানেও কিছু ভিন্ন ভিন্ন জিনিসের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়৷ যখন অনেকগুলো রঙের সংমিশ্রণ একসাথে দেখা যায় তখন এই ফুলটিকে অনেক সুন্দর দেখা যায়৷ একইসাথে এর চারপাশে এই ফুলের মতো আরও অনেকগুলো সুন্দর সুন্দর ফুল একসাথে দেখা যায়৷ আশা করি এই ফুলটি আপনাদের অনেক বেশি পরিমাণে পছন্দ হবে৷

20231220_104401.jpg

Location

20231220_104357.jpg

Location

এবার আবারও আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুল আপনাদের মাঝে নিয়ে আসলাম৷ এই ফুলটি আপনাদের অনেক বেশি পরিমাণে পছন্দ হবে। এই ফুল যখন ফুটন্ত অবস্থায় ছিল তখন এর মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো খুব সুন্দরভাবে অবস্থান করছিল। এই পাপড়িগুলোর কারণে এর দিকে সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছা করছে। এই পাপড়িগুলো একদমই পাতলা ছিল এবং অনেকগুলো ছোট বড় পাপড়ি একসাথে খুব ভালোভাবে অবস্থান করে খুব সুন্দর একটি ফুলের গঠন করল। এর শেষ প্রান্তে একদম সাদা রঙের পাপড়ি দেখা যাচ্ছে এবং সাদা রঙের শেষ দিকে এসে আবারো কিছুটা হলুদ রঙের সংমিশ্রণ এখানে দেখতে পাওয়া যায়৷ একইসাথে এর মধ্যবর্তী স্থানে যে জিনিসটি ছিল তা অসাধারণভাবে এখানে অবস্থান করছিল। তখন এই সাদা এবং হলুদ রঙের সংমিশ্রণ এখানে দেখতে পাওয়া যায়। তখন এর দিক থেকে যেন চোখই সারানো যায় না এবং এই ফুলটি এমনভাবে ফুটন্ত অবস্থায় ছিল যে এটিকে দূর থেকেও খুব ভালোভাবে দেখা যাচ্ছিল। এর রংও খুব ভালোভাবে বিশ্লেষণ করা যাচ্ছিল। আশা করি এই ফুলটি আপনাদের অনেক পছন্দ হবে৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

এই মুল্যবান সাপোর্ট আমার অনেক ভালো লাগে৷

 7 months ago 

ভাইয়া অনেক চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজ আপনার পোস্টটিতে দেখতে পেলাম।প্রতিটা ফুল ও ফুলের কালার আমার কাছে অসাধারণ লেগেছে।একইসাথে এত সুন্দর সুন্দর রঙের সংমিশ্রণ এতগুলো ফুল দেখে আসলে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না। ফুল আমরা সবাই ভালবাসি। ফুল দেখলে লোভে পড়ে না এমন কেউ নেই। আজ আপনি এত সুন্দর সুন্দর কিছু ফুল ক্যামেরাবন্দি করে। তা আবার সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে অনেক।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক খুশি হলাম আপনার এই মন্তব্য পড়ে৷ আপনার এই মন্তব্য আমার এই পোস্টে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

ভাই আপনি আজকে যেসব ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো সত্যি অনেক চমৎকার হয়েছে। প্রতিটা ফুল এতটাই সুন্দর লাগছে বলে বোঝাতে পারবো না। বিশেষ করে সাদা গোলাপের গায়ের উপরে যে শেষের বিন্দু পড়েছে এটা খুবই দারুণ হয়েছে। সব মিলে খুবই চমৎকার দেখাচ্ছে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে।সবগুলো ফটোগ্রাফি চমৎকার ভাবে তুলে শেয়ার করেছেন আপনি।গোলাপের গায়ে শিশিরবিন্দু খুব সুন্দর লাগছে।ফুলের সুন্দর বর্ননা তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সবসময়ের মতো আজকে এই মন্তব্য পড়ে আমি অনেক খুশি হলাম।

 7 months ago 

বাহ মুগ্ধ হয়ে গেছি আপনার ফটোগ্রাফি গুলো দেখে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে তো চোখ ফেরানো যাচ্ছে না এমন অবস্থা। বিশেষ করে আপনার শেয়ার করা প্রথম ফটোগ্রাফি টা অনেক সুন্দর হয়েছে। তাছাড়াও সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ নিলেন। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ শখের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 7 months ago 

বেশ ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷ অসংখ্য ধন্যবাদ ।

 7 months ago 

আপনার ফটোগ্রাফিতে আজকে জিনিয়া ফুল,ডালিয়া ফুল আর গোলাপ ফুল গুলো দারুন ছিল। ফুল আর ফটোগ্রাফি আমার প্রথম চয়েজ। আপনি প্রত্যেকটা ফটোগ্রাফির সাথে বিস্তর বর্ণনা দিয়েছেন। এর মাধ্যমে অনেক কিছুই জানা যায়। ধন্যবাদ।

 7 months ago 

এরকম অসাধারণ একটি মন্তব্য শেয়ার করেছেন দেখে অনেক খুশি হলাম।

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আর এই সময়টা প্রায় সব জায়গাতেই ফুল দেখতে পাওয়া যায় । সাদা গোলাপ ও জিনিয়া ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 7 months ago 

অনেক ভালো লাগলো আপনার এই মন্তব্য পড়ে।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42