লাইফ স্টাইল: " দারাজ থেকে রাউটারের জন্য মিনি ইউপিএস নিলাম "

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20240222_125118.jpg

আজকে আবার আমি আপনাদের মাঝে একটি লাইফ স্টাইল পোস্ট নিয়ে চলে আসলাম। আশা করি আজকের এই পোস্টটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ লাইফ স্টাইল নিয়ে আমি আরো অনেকগুলো পোস্ট পূর্ববর্তী সময় আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। সেগুলো আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি ভিন্ন ধরনের লাইফ স্টাইল পোস্ট নিয়ে চলে আসলাম৷ আজকের এই লাইফ স্টাইল হল গত সপ্তাহে যে রাউটারের পোস্টটি শেয়ার করেছিলাম সেই রাউটারকে যেন বিদ্যুৎ না থাকলেও চালাতে পারি৷ তাই জন্য একটি মিনি ইউপিএস এ নিয়ে আসলাম৷

20240222_124856.jpg

যখন রাউটার কিনেছিলাম তখন থেকে রাউটার খুব ভালোভাবে চলছিল৷ তখন থেকেই চিন্তা করলাম যে যেহেতু আমাদের দেশে বিদ্যুতের অনেক সমস্যা তাই জন্য এই রাউটারকে যেন বিদ্যুৎ চলে গেলেও চালানো যায় এরকম ব্যবস্থা করা দরকার৷ তাই ভালোভাবে চিন্তা করার পর একটি মিনি ইউপিএস কেনার সিদ্ধান্ত নিলাম৷ ভাবলাম যে এটি ভালো হবে কিনা এবং এই রাউটারের সাথে এটি সামঞ্জস্যতা রাখবে কিনা সেই জন্য বিভিন্ন জায়গায় এটি সম্পর্কে অনেক কিছুই দেখে নিলাম৷

20240222_124930.jpg

পরবর্তীতে একটি মিনি ইউপিএস পছন্দ হলো এবং সেটি আমাদের এই রাউটারের সাথে একেবারে ভালোভাবে সামঞ্জসতা রাখবে৷ তাই জন্য আমাদের সকলের পরিচিত যে দারাজ রয়েছে সেখান থেকে এই মিনি ইউপিএসসি অর্ডার দেওয়ার সিদ্ধান্ত নিলাম৷ সেখানে অনেক ধরনের ইউপিএস ছিল এবং সেই ইউপিএসগুলো খুবই ভালো ছিল৷ তবে আমাদের পছন্দ ছিল এটি এবং এটি অনেকটাই ভালো ছিল৷ এই ইউপিএস এর যে রিভিউগুলো দেখেছিলাম সেগুলো দেখেও এটি সম্পর্কে অনেকটাই ধারণা পেয়েছিলাম৷ তাই জন্য এটি খুঁজে নিলাম এবং এটি অর্ডার দিয়ে দিলাম৷

20240222_125204.jpg

অর্ডার দেওয়ার কিছু দিনের মধ্যে এই পন্যটি আমার হাতে চলে আসলো এবং যখন এটি হাতে পেলাম তখন এটিকে দেখে অনেকটা বড় একটি প্যাকেটের মধ্যে দেওয়া হয়েছিল৷ এর মধ্যে অনেক কিছুই ছিল৷ ইতিমধ্যে আপনারা দেখে নিয়েছেন৷ এর মধ্যে একটি ছোট ইউপিএস ছিল এবং এর সাথে অনেকগুলো কেবলও ছিল৷ যাতে করে এটিকে রাউটারের সাথে এবং অনুর সাথে কানেক্ট করা যায়৷ পরবর্তীতে ম্যানুয়াল দেখে বুঝে নিলাম যে এটা কিভাবে কানেক্ট করতে হবে৷ এখানে রাউটার এবং অনুর সাথে কানেক্ট করার পরও একটি স্লট খালি থেকে যায়৷ সেই স্লট দিয়ে একটি ক্যামেরা কানেক্ট করা যাবে৷ তবে যেহেতু আমাদের এখনো ক্যামেরা লাগানো হয়নি তাই সেটি এখনো খালি রয়েছে৷

20240222_125345.jpg

এরপর যখন এই রাউটার এবং অনু কানেক্ট করে দিলাম এটি ভালোভাবে চলতে শুরু করল৷ তখন থেকে অনেক ভালো লাগলো৷ এটি আসার কথা ছিল শনিবার অথবা রবিবারে৷ তবে এটি অনেক আগে চলে এসেছিল এবং এটি শুক্রবারে এসেছিল৷ শনিবার দিন আমাদের এখানে বিদ্যুতের কাজ চলছিল এবং সারাদিন বিদ্যুৎ ছিল না৷ ফলে এই ইউপিএসটি আনার পরদিনই এর পরীক্ষা দেওয়া হয়ে গেল৷ এটি সেদিন খুব ভালোভাবে সার্ভিস দিচ্ছিল৷ আট ঘন্টা খুব ভালোভাবে এটি সার্ভিস দিয়েছে৷ আটঘন্টা পরে আবার বিদ্যুৎ চলে আসার পরে এটি চার্জ হতে শুরু করল এবং পরবর্তীতে অনেকবার এরকম হয়েছে সারাদিন বিদ্যুৎ ছিল না তবুও এটি এর কাজ চালিয়ে গিয়েছে৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলM34 5g
ক্যাপচার@bijoy1
অবস্থানফেনী

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1708079343300.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভালোবাসা আপনার প্রতি সবসময় আমাকে সাপোর্ট করে যাওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ।।

 5 months ago 

ভাই এটার দাম কত? বর্তমানে বিদ্যুৎ সমস্যা আমাদের এধারে নাই কিন্তু মাঝে মাঝে যখন ওয়াইফাই থাকে না, খুবই ঝামেলা হয়।ওয়াইফাই ছাড়া আমরা এক মুহূর্ত টিকে থাকতে পারে না। আমরা স্টিমিটের সাথে যুক্ত সবসময় নেট লাগে। আপনি বেশ দুর্দান্ত কাজ করছেন।আপনার জন্য বেশ গুরুত্বপূর্ণ এটা। দারাজ থেকে অর্ডার দিয়েছেন যাক বেশি ভালো লাগলো। দারাজের বেশিরভাগ জিনিসই নষ্ট দেয় তাই অর্ডার করতে ভয় লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি কখনো দারায থেকে নষ্ট জিনিস পাইনি৷।
তাই আমার সবকিছুই এখান থেকে অর্ডার দেওয়ার চেষ্টা করি। আর এটার সবকিছু মিলিয়ে ১৯২৯ টাকা পড়েছে ।

 5 months ago 

দারাজ থেকে অর্ডার করে মিনি আইপিএস নিয়েছেন ভালো কথা কিন্তু লাস্টিং করলে ভালো হয়। আমি অবশ্য একবারের সৌর লাইনের সাথে সংযোগ করে নিয়েছি, এই জন্য কারেন্টের আসার করা লাগে না। দেখুন যে যেভাবেই হোক রাউটার অন রাখতে পারলে ভালো আমাদের জন্য।

 5 months ago 

বাহ! আপনি একেবারে সৌর লাইনের সাথে সংযোগ দিয়েছেন শুনে খুব ভালো লাগলো ৷ আসলে আমাদেরও সৌর লাইন বসানোর চিন্তা ভাবনা চলছে।

 5 months ago 

বাংলাদেশের প্রেক্ষাপটে এটা খুবই দরকারী একটা জিনিস আপনি কিনেছেন। বিরামহীন ইন্টারনেট কানেকশন এর জন্য এক কোন বিকল্প নাই।

এটার দাম কত পড়ল সেটা উল্লেখ করলে ভাল হত আমার মনে হয়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদম। এর সুবিধা উপভোগ করে আমি অনেকটাই আনন্দিত৷

 5 months ago 

বেশ কার্যকরী একটি জিনিস কিনেছেন ভাইয়া। আসলে কারেন্ট না থাকলেও আমাদের ইন্টারনেটের প্রয়োজন হয়। এখন সব সময় ইন্টারনেট পাওয়া যাবে। মিনি ইউপিএসটা আপনার বেশ কাজে দিবে। আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদম ঠিক বলেছেন৷ আমাদের ইন্টারনেট ছাড়া চলা একেবারে অসম্ভব। তাই এটি ক্রয় করে নিলাম।

 5 months ago 

মিনি ইউপিএস টি হাতে পাওয়ার সাথে সাথে ভালো সার্ভিস দিয়েছে এটা জেনে আমার খুবই ভালো লেগেছে। কারণ একটি মিনি ইউপিএস আমিও ক্রয় করব। সেই ক্ষেত্রে আপনার এ পোস্টটি পড়ে মিনি ইউপিএস সম্পর্কে দারুন একটি ধারণা পেয়ে গেলাম। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনিও এই মিনি ইউপিএস কেনার চিন্তা করছেন শুনে খুব ভালো লাগলো। অনেক একটি ইউপিএস এটি৷

 5 months ago 

আমার বাসাতেও অনুর মাধ্যমে রাউডার পরিচালনা করি। চিন্তা করেছিলাম একটি মিনি ইউপিএস নিবো। তবে আমাদের দিকে কারন্ট এত সমস্যা করে না। তাই আর কেনা হয় না। যদি বিদ্যুতের সমস্যা করে তাহলে ইউপিএস নিবো। আপনার ইউপিএসটা কেমন সার্ভিস দেয় জানাবেন। ধন্যবাদ।

 5 months ago 

ওও ভালো। আমাদের এখানে যেরকম সমস্যা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে, গরমের সময় কারেন্ট থাকবে বলে মনে হয় না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45