"স্বরচিত অনু কবিতা"

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম সবাইকে। আশা করি সকলে ভালো আছেন। সবসময়ের মত আমিও ভালো আছি,আলহামদুলিল্লাহ । আজকে আপনাদের মাঝে আসলাম আমার নতুন আরেকটি পোস্ট নিয়ে।আজকে আমি আরো একটি অনু কবিতার পোষ্ট শেয়ার করতে যাচ্ছি।


Abb-jpg.png

সোর্স

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,যেখানে থাকছে নতুন নতুন কিছু অনুকবিতা।

আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত সবাই সুন্দর সুন্দর কবিতা,অনুকবিতা লিখছে এবং তাদের কবিতা পড়ে আমিও অনুপ্রাণিত হলাম। আর বিশেষ করে আমার বাংলা ব্লগের এবিবি ফানের অনু কবিতা গুলো দেখে আরো বেশি অনুপ্রেরণা পেয়েছিলাম।

কারণ সেখানে খুব সুন্দর একটা অনু কবিতাকে কেন্দ্র করে,অসংখ্য ইউজার খুব সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করে থাকে। সেই অনু কবিতা গুলো পড়ে পড়ে এখন নিজের মধ্যেও একটি ইচ্ছে জাগলো যে আমিও চেষ্টা করি। কারণ চেষ্টা করতে দোষের কিছু নেই। আর আমি আশা করি চেষ্টা করলে আমিও সবার মত ভাল কিছু অনু কবিতা বা কবিতা লিখতে পারবো।চেষ্টার মাধ্যমেই সফলতা অর্জিত হয়।যদিও একদিন এবিবি-ফানের অনুকবিতার আসরে ৪লাইনের ছোট একটা অনুকবিতা লিখেছিলাম, সেদিন মনে হয়েছিল আমিও চেষ্টা করলে কবিতা লিখতে পারবো।সেই ভাবনা থেকেই মূলত কবিতা লেখার ইচ্ছা হলো।

তবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কিন্তু প্রায় অনেকেই সুন্দর সুন্দর কবিতা লেখে।বড় দাদার অনুকবিতা,কবিতা ,ছোট দাদার কবিতা সাথে হাফিজ ভাইয়ার কবিতাগুলোও আমার খুব ভালো লাগে।তাদের কবিতা পড়ে কিছুটা সাহস পেয়েছি। আর সেই প্রচেষ্টায় আজকে আপনাদের মাঝে আমার নিজের স্বরচিত কিছু অনু কবিতা শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।অনু কবিতা শেয়ার করার পূর্বেই বলে নিচ্ছি হয়তো অগোছালো বা কিছুটা বেমিল হতে পারে। আশা করছি সেটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। তো বন্ধুরা চলুন শুরু করা যাক আজকের অনু কবিতা।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছি আমি : @bijoy1


অনু কবিতা-১

মন বসে না কিছুতে,
হারাতে চায় দূর অজানায়।
ক্লান্তির সীমা রেখা আজ,
হারায় শুধুরে ওই মোহনায়।



অনু কবিতা-২

তবুও জীবন চলছে,
তার আপন গতিতে।
মাঝে মাঝে আটকে পড়ে,
তার আপন স্মৃতিতে।



অনু কবিতা-৩

তুমি আমার প্রিয় মানুষ,থাকবে প্রিয় হয়ে।
তোমার জন্য আমার মনে,যায় ভালোবাসা বয়ে।
মন বাগিচায় তোমায় নিয়ে স্বপ্ন বুনি কত।
তোমার জন্য ভালবাসা আছে শত শত।



অনু কবিতা-৪

অক্লান্ত মন অগোচরে তোমার অপেক্ষায়।
কবে এসে দিবে দেখা মন যে তারই প্রতীক্ষায়।
কত শত প্রতিকূলতা আমার আঙিনায়। তোমার অপেক্ষা শুধু শুধু আমায় পাগল বানায়।



অনু কবিতা-৫

সময় আজ বড়ই নিষ্ঠুর।
সে বোঝেনা আপন পর।
যে গড়লো নিজ হাতে তোমায়,
তমিই ভাঙ্গলে তার ঘর।



অনু কবিতা-৬

আমার হৃদয় আজ হয়ে আছে মরুভূমি।
সারা হৃদয় যেন ফেটে চৌচির।
আমার ক্লান্ত দেহ আজ তৃষ্ণার্ত।
মাঝে মাঝে মনেহয় আমার জীবনটাই ব্যর্থ।

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার অনু কবিতা গুলা আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে।

সময় আজ বড়ই নিষ্ঠুর।
সে বোঝেনা আপন পর।
যে গড়লো নিজ হাতে তোমায়,
তমিই ভাঙ্গলে তার ঘর।

আমার কাছে এই কবিতাটা ভীষন ভাবে ভালো লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ! বেশ ভালো একটি অনু কবিতা পছন্দ হয়েছে আপনার। অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

সু স্বাগতম ভাই।

 5 months ago 

আমিও আজকাল একটু একটু করে অনু কবিতা লেখার চেষ্টা করছি। আপনার আজকের অনুকবিতা গুলো পড়ে বেশ ভালো লাগলো। আপনার লেখা প্রতিটি অনুকবিতার কিন্তু একটি অর্থ আছে। বেশ সুন্দর করে কবিতা গুলো উপস্থাপনও করেছেন। ধন্যবাদ সুন্দর করে অনু কবিতা শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার মুল্যবান মন্তব্য আমার এই পোস্টে তুলে ধরে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগে। আসলে অনু কবিতা গুলো পড়তে অনেক মজা হয়, কারণ ছন্দে অনেক মিল থাকে। আপনার প্রত্যেকটা কবিতা অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ গোছালো একটি মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ভিন্ন ভিন্ন টপিক নিয়ে আপনি অনেকগুলো অনু কবিতা লিখেছেন। আপনার লেখা প্রত্যেকটা অনু কবিতা অনেক সুন্দর হয়েছে। আর আমার কাছেও পড়তে খুব ভালো লেগেছে। ছয়টা অনু কবিতা লিখেছেন আপনি, আমার খুবই পছন্দ হয়েছে এগুলো। আসলে চেষ্টা করলে সবকিছুই সম্ভব। আপনি চেষ্টা করার কারণেই তো কবিতা লিখতে পারছেন এখন। আর এভাবে চেষ্টা করতে থাকলে আরো ভালো কবিতা লিখতে পারবেন। আমার কাছে আপনার প্রথম অনু কবিতাটা সবথেকে বেশি ভালো লেগেছে পড়তে।

 5 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এরকম সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য। একইসাথে প্রথম অনু কবিতা আপনার পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো।

 5 months ago 

দারুন কবিতা লিখেছেন ভাই সত্যিই প্রশংসনীয়। বিশেষ করে প্রতিটা লাইনের সাথে ছন্দের মিল রেখে কবিতাটা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা লেখার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি যাতে করে খুব সুন্দর কিছু অনু কবিতা আপনাদের মাঝে উপহার দিতে পারি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

প্রতিদিনের এই মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে। অনেক ভালোবাসা রইল আপনার প্রতি।

 5 months ago 

অনু কবিতাগুলো পড়তে ভালই লাগে। আজকে খুব সুন্দর কয়েকটি অণু কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। সবগুলো অণু কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো ভাইয়া। বিশেষ করে শেষের অনু কবিতাটি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া একগুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

বেশ ভালো লাগলো আমার শেষের অনু কবিতা আপনার ভালো লেগেছে শুনে।

 5 months ago 

বাহ ভাইয়া আপনার লেখনী তো অনেক ভালো। আপনার লেখা অনু কবিতাগুলো অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিটি অনুভূমি তাই আমারও ভালো লাগছে তবে তিন নাম্বার এবং চার নাম্বারটা বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ! শুনে খুব ভালো লাগলো যে আপনি ৩ ও ৪ নাম্বার অনু কবিতা পছন্দ করেছেন৷

 5 months ago 

আপনি আমাদের মাঝে প্রতি সপ্তাহে অনু কবিতা শেয়ার করে থাকেন। আপনার লেখা অনু কবিতা পড়তে আমার কাছে খুব ভালো লাগে। আজকের অনু কবিতাটা এতো সুন্দর হয়েছে যে প্রত্যেকটা লাইন ছিল অনেক বেশি সুন্দর। প্রত্যেকটা অনু কবিতা লিখেছেন আপনি ভিন্ন ভিন্ন টপিক নিয়ে। ভিন্ন টপিক নিয়ে এই ধরনের কবিতা লিখলে খুব সুন্দর হয়। আপনার লেখা প্রথম এবং শেষ অনু কবিতা টা সব থেকে বেশি ভালো ছিল। এবিবি ফানের কারণে আমরাও অনেক বেশি অনুপ্রেরণা পেয়েছি। আর এখান থেকে অনুপ্রেরণা পেয়ে সবাই এখন সুন্দর কবিতা লেখে।

 5 months ago 

খুব সুন্দর মন্তব্য শেয়ার করেছেন আপনি।
অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61123.62
ETH 2642.27
USDT 1.00
SBD 2.59