গল্প:- "একজন অহংকারি ব্যাক্তি" (পর্ব-০১)

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


1000016299.jpg

সোর্স

আজকে অনেকদিন পরে আবার আপনাদের মাঝে একটি গল্প নিয়ে চলে আসলাম। আজকে যে গল্পটি আমি আপনাদের মাঝে শেয়ার করব সেটি একদমই নতুন একটি গল্প। পূর্ববর্তীতে আপনাদের মাঝে আমি যে গল্পগুলো শেয়ার করেছিলাম সেই গল্পগুলো আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে এর নতুন একটি গল্প নিয়ে আমি আপনাদের মাঝে হাজির হলাম৷ আশা করি আজকের এই গল্পটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ এই গল্পটি হলো একজন অহংকারী ব্যক্তি সম্পর্কে৷ আজকে এই গল্পটির প্রথম পর্ব

এই গল্পের মধ্যে যে ব্যক্তির রয়েছে সে ব্যক্তিটি এতটাই অহংকারী যে সে তার অহংকারকে সব সময় সকলের কাছে ফুটিয়ে তুলতে চায় এবং সে এমন একটা ভাব নিয়ে থাকে যেন সে সবকিছু জানে এবং সে সবকিছু করতে পারে এবং তার কাছে কোন কিছুর অভাব নেই৷ আবার কিছু কিছু মানুষ রয়েছে তারা তার কথায় উঠে আবার তার কথায় বসে৷ ফলে এই ব্যাক্তি আরো অনেক অহংকারী হয়ে উঠতে থাকে৷

তার যে সকল অনুসারি মানুষগুলো রয়েছে তারা সবসময় তার কাছে বিভিন্ন ধরনের তথ্য দিয়ে থাকে এবং বিভিন্ন ধরনের পরামর্শ নিয়ে ওই অনুসারীরা অনেক ধরনের কাজ করে থাকে। এভাবে সে ব্যক্তির অনুসারী প্রতিনিয়ত বাড়তে থাকে এবং সে ব্যক্তিও অনেক টাকা পয়সার মালিক হতে থাকে৷ ধীরে ধীরে যখন সে অনেক টাকা আয় করে তখন থেকে সে জায়গাগুলো মানুষের সামনে আরো ভাব নিতে শুরু করে৷ যাতে করে মানুষজন আরো তার অনুসারীর আর অভাব হয় না৷

সে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের কাজকর্ম চালাতে চালাতে এমন একটি পর্যায়ে পৌঁছে যায় যে তার অনুসারে এতটাই বৃদ্ধি পেয়ে যায় যেদিকে তাকানো হোক না কেন সেদিকে তার অনুসারী দেখা যায় এবং তারা প্রতিনিয়ত হয়ে তাকে বিভিন্ন ধরনের তথ্য এবং অপথ্য দিয়ে থাকে। এভাবে সে তার কর্মকাণ্ড চালাতে থাকে।

একদিন এমন একটি ঘটনা ঘটেছিল যে একজন ব্যক্তি তার সম্পর্কে একটি খারাপ কথা বলেছিল এবং তার যে সকল অনুসারীরা ছিল তার মধ্যে একজন সেই কথাটি শুনে ফেলে এবং সে তাকে ঐ তথ্য দিয়ে দেয়৷ যখন সে এই কথাটি শুনে তখন সে তার আরেকজন অনুসারীকে যাচাই করার জন্য এ বিষয়টি জিজ্ঞাসা করে৷ তখন সে অনুসারী এই ঘটনাকে আরো বড় একটি ঘটনা হিসেবে উপস্থাপন করে।

এভাবে সে তার সবগুলো অনুসারীকে জিজ্ঞাসা করতে করতে এমন একটি পর্যায়ে তথ্য পরিণত হয় যে তিল থেকে তাল হয়ে গেল৷ সে তার সকল অনুসারীকে বিভিন্ন ধরনের কাজকর্ম করতে বলে এবং যে ব্যক্তিটি এই ছোট্ট একটি কথা বলেছিল তাকে অনেক বড় বড় সমস্যার সম্মুখীন হতে হয়েছিল এবং সে অনেকটাই কষ্ট পেয়েছিল৷ সে ভাবতে পারেনি যে এরকম একটি ঘটনা তার সাথে হয়ে যেতে পারে।

এভাবে চলতে চলতে তার অহংকারী মনোভাব আরো বেড়ে যেতে থাকল। সবসময় তার অনুসারীরা বৃদ্ধি পেতে থাকলে এবং সে তার ক্ষমতার দাপটে বাড়াতে থাকে। এই পর্বের মধ্যে ছোট একটি বিষয় নিয়ে আমি আপনাদের মাঝে আলোচনা করলাম৷ পরবর্তীতে এর আরো বিস্তারিত বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করব৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার প্রতিদিন এর মুল্যবান সাপোর্ট আমার জন্য অনেক উপকারী। অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।

 5 months ago 

একজন অহংকারী ব্যক্তির প্রথম পর্বটা আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। আসলে আমাদের সমাজে এমন কিছু অহংকারী মানুষের রয়েছে, যারা নিজেদেরকে কি মনে করে এটাই বুঝিনা। লোকটা তো আরো অনেক বেশি অহংকারী হয়ে যাচ্ছে দিন দিন। ক্ষমতার দাবটে বাড়াতে থাকে সবকিছু। আশা করছি আপনি আমাদের মাঝে শীঘ্রই পরবর্তী পর্বটা শেয়ার করবেন। দেখা যাক এই গল্পের পরবর্তীতে কি হবে।

 5 months ago 

অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য পড়ে। পরবর্তী পর্বের আশায় রয়েছেন শুনে খুব ভালো লাগলো।

 5 months ago 

আসলে ভাই আমাদের সমাজে এমন কিছু মানুষ আছে অহংকার ছাড়া কিছু বোঝেনা। আপনার লেখা পড়ে অনেক ভালো লাগলো। আসলে এমন কিছু অহংকার মানুষের জন্য আমাদের সমাজটা একেবারে ধ্বংস হয়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর লিখেছেন।

 5 months ago 

অনেক ভালো লেগেছে আপনার সুন্দর মন্তব্য পড়ে। অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

বেশিরভাগ মানুষ রয়েছে যারা সবকিছুতেই অনেক বেশি অহংকার করে। আমি সব সময় এটাই মনে করি যে, অহংকার হচ্ছে পতনের মূল। অহংকারী ব্যক্তির কথা আপনি লিখেছেন প্রথম পর্বে, এখন দ্বিতীয় পর্বে কি হয় এটাই ভাবতেছে। অহংকারী মনোভাব আরো বেশি বেড়ে যাচ্ছে। তবে এরপর কি হয় এটা জানার অপেক্ষায় আছি। এরকম সুন্দর করে কবিতাগুলো লিখলে আমার কাছে ভালো লাগে।

 5 months ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।
পরবর্তী পর্ব খুব শীঘ্রই শেয়ার করার চেষ্টা করব।

 5 months ago 

আসলে আমাদের সমাজে এমন কিছু কিছু অহংকারী ব্যক্তি রয়েছে, তাদের ভাবভঙ্গি দেখলে মনে হয় যে মাটিতে পা পড়ে না। আবার কিছু সংখ্যক মানুষ, সেই সমস্ত অহংকারী মানুষদেরকে অনুসরণ করে। কিন্তু তারা একবারের জন্যও ভাবে না, এই সমস্ত অহংকারী মানুষদের কাছ থেকে শেখার কিছুই নেই। অবশ্য তারা কিছু শেখার জন্য অহংকারী ব্যক্তিদেরকে অনুসরণ করে না, বরং নিজেদের লাভের জন্য অনুসরণ করে। এই সমস্ত লোকদের জন্য, অহংকারী ব্যক্তিদের ক্ষমতা বা দাপট দিন দিন বাড়তেই থাকে। যাইহোক অহংকার পতনের মূল, এই কথাটি অবশ্যই বিশ্বাস করতে হবে। সুতরাং সবার উচিত অহংকারী ব্যক্তিকে অনুসরণ না করে, ভালো এবং সৎ মানুষকে অনুসরণ করা। যাইহোক পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম ভাই।

 5 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷ এই মন্তব্য আমা জন্য একটি অনুপ্রেরণা। অসম্ভব ভালোবাসা রইল আপনার প্রতি।

 5 months ago (edited)

অহংকার অনেক বড় একটা পাপের কাজ। আমাদের মনে প্রচুর পরিমাণে অহংকার। আমরা একে অন্যের ভালো দেখতে পারিনা। আমরা নিজেকে অহংকার করে সব জায়গায় উচু করে দেখাতে চাই। আপনার লেখাটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। অহংকার ব্যক্তিকে নিয়ে লেখা পড়ার জন্য দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য। অনেক ভালো লাগলো পরবর্তী পর্বের আশায় থাকা জন্য।

 5 months ago 

অহংকারী ব্যক্তিরা সবসময় পতনের দিকে ধাবিত হয় এবং এইখানে যে লোকগুলো সেই অহংকারী ব্যক্তির কথায় ওঠে এবং বসে, সেটা শুধুমাত্র টাকার লোভ থাকার জন্য। যদিও আপনার গল্পের কনসেপ্ট টা আমার কাছে খুব বেশি একটা ক্লিয়ার হলো না। তবে পরবর্তী পর্বে হয়তো কিছুটাও হলেও বুঝতে পারব, সেই অপেক্ষায় রইলাম ভাই।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ। খুব তাড়াতাড়ি পরবর্তী পর্ব শেয়ার করার চেষ্টা করব।

 5 months ago 

ওকে ভাই, সেই অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36