" শখের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20240112_110501.jpg

Location

20240112_110459.jpg
Location

আজকে প্রথমেই আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম সে ফুলটি আমাদের অনেকেরই পরিচিত৷ অনেকে এই ফুলটিকে দেখেছি৷ আমিও এই ফুলটিকে অনেকবার দেখেছি। তবে আজকে আপনাদের মাঝে যে ফুলের শেয়ার করেছি, সেই ফুল সাধারণত সব সময় দেখা যায় না৷ আমি এই প্রথম এই ফুলটিকে দেখতে পেলাম এবং এরকম রঙিন ফুল সাধারণত খুব একটা বেশি সময় দেখা যায় না৷ যখন আমি ফুলের রংটি এখানে দেখতে পাই এবং এই ফুলটি এখানে আমি প্রথম দেখি তখন অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই৷ তাই এর ছবি তুলে নিই, যাতে করে আমি আপনাদের মাঝে দেখাতে পারি৷ এই ফুলের যে পাপড়িগুলো ছিল সেগুলো খুব ভালোভাবে এখানে অবস্থান করছিল। চিকন অনেকগুলো পাপড়ি এখানে দেখা যাচ্ছিল। একইসাথে এর পাপড়িগুলোর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখা যাচ্ছে।

20221105_085016.jpg
Location

এবার আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি একদম ভিন্ন ধরনের৷ এই গোলাপ ফুলটি যখন এখানে অবস্থান করছিল তখন এটি খুব সুন্দর ভাবে এখানে দেখা যাচ্ছিল৷ এই সুন্দর পাপড়িগুলো যখন এখানে দেখা যাচ্ছিল তখন এর দিকে যেন তাকিয়ে থাকা ছাড়া কোন উপায় ছিল না৷ আমি যখন এই ফুলটিকে এখানে দেখতে পাই তখন এর দিকে তাকিয়ে থাকি। এই ফুলের পাপড়িগুলোর মধ্যেও খুব সুন্দর কিছু রঙের সংমিশ্রণ একসাথে দেখা যাচ্ছিল। একইসাথে এই ফুলের যে পাপড়িগুলো ছিল সেগুলো একদম ভিন্নভাবে এখানে গঠিত অবস্থায় ছিল। এই ফুলের শেষ প্রান্তে কিছুটা গোলাপি রঙ দেখা যায় এবং গোলাপী রঙগুলোর মিশ্রণ হতে মধ্যবর্তী স্থানে একদম হলুদ রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়। এর মধ্যবর্তী স্থানে ভিন্ন ধরনের হলুদ রঙের জিনিস দেখতে পাওয়া যায়।

20240112_110931.jpg

Location

20240112_110934.jpg
Location

এবার আমাদের সকলের পরিচিত একটি পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ তবে এই ফুলটি সাধারণত খুব একটা বেশি দেখা যায় না৷ খুব অল্প কিছু সময় এই পিটুনিয়া ফুলগুলোকে দেখতে পাওয়া যায়৷ যখন আমি এই পিটুনিয়া ফুলগুলো এখানে দেখি তখন একবারে মুগ্ধ হয়ে যাই৷ কারণ আগে কখনো আমি এরকম পিটুনিয়া ফুল দেখিনি। এই পিটুনিয়া ফুলটু হয়তো আপনারাও কখনো দেখেননি। আমি যখন এই ফুলটিকে এখানে প্রথম দেখতে পাই তখন অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই৷ যখন এই পিটুনিয়া ফুল এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ একসাথে দেখা যায়। দূর থেকেও খুব সুন্দরভাবেই এই পাপড়িগুলোকে দেখা যাচ্ছিল। এই ফুলটি অনেকটাই বড় আকৃতির হয়ে এখানে ফুটন্ত অবস্থায় ছিল। খুব সুন্দর দেখা যাচ্ছিল এই ফুলটিকে৷ এর মধ্যে বেগুনি এবং নীল রংয়ের সংমিশ্রণ একসাথে দেখা যাচ্ছিল। একইসাথে এর মধ্যে সাদা রঙের সংমিশ্রণও দেখা যাচ্ছিল। অনেকগুলো রঙের সংমিশ্রণ যখন এখানে দেখা যায় তখন এটিকে অনেক বেশি পরিমাণে সৌন্দর্যমন্ডিত করে তোলে।

20230528_093903.jpg
Location

এবার আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেই ফুলটি আমরা অনেকেই দেখেছি। এই ফুল বিভিন্ন রঙ এর হয়ে থাকে। আজকে এর একদম ভিন্ন ধরনের একটি রঙের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম৷ আশা করি এই ফটোগ্রাফিটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এর মধ্যে অনেকটাই হলুদ রং প্রকাশ করছিল৷ এর পাপড়িগুলোর মধ্যে খুব ভালোভাবে এই হলুদ রংটি দেখা যাচ্ছিল৷ একইসাথে হলুদ রঙের পাশাপাশি কিছুটা লাল রঙের সংমিশ্রণও এখানে দেখতে পাওয়া যায়৷ যখন এই ভিন্ন ধরনের রঙের সংমিশ্রণ এর মধ্যে দেখা যায় তখন এর দিকে তাকিয়ে থাকা ছাড়া থাকা যেন কোন উপায় থাকে না৷ আমি যখন এটিকে প্রথম এখানে দেখতে পাই তখন অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই৷ আশা করি আপনাদেরও অনেক বেশি পরিমাণে পছন্দ হবে৷

20221225_154317.jpg
Location

এবার আবারও একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি নিয়ে আমি আপনাদের মাঝে চলে আসলাম৷ এই গোলাপ ফুলটি পুরোপুরি ফুটন্ত না হলেও খুব সুন্দর ভাবে দেখা যাচ্ছিল। যখন এটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছিল৷ কারণ এরকম ফুল সাধারণত খুব একটা বেশি দেখা যায় না৷ অল্প কিছু সময় এই ফুলগুলোকে দেখা যায়৷ যখন এই ফুলটি পুরোপুরি ফুটন্ত অবস্থায় থাকে তখন এটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যায়৷ আমি যখন এটিকে এখানে দেখতে পাই তখন অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই৷ এই কারণে এর সৌন্দর্য যেন আরো অনেক বেশি পরিমাণে বৃদ্ধি করে তোলে।

20230809_103516.jpg
Location

এখন আমি আপনাদের মাঝে একদম ভিন্ন ধরনের একটি ফটোগ্রাফি শেয়ার করলাম। এই ফটোগ্রাফিটি সাধারণত কেউ শেয়ার করেননি। আমিও আগে কখনো এরকম জিনিস দেখিনি। যখন আমি এটিকে এখানে প্রথম দেখতে পাই তখন একবারে মুগ্ধ হয়ে যাই৷ যখন এটি এখানে ছিল এর দিক থেকে যেন চোখ সরানো যাচ্ছে না। কেননা এরকম জিনিস সাধারণত খুব একটা বেশি দেখা যায় না। এরকমই ইউনিক জিনিসগুলো খুব অল্প সময় দেখা যায় ।এটি যখন এখানে অবস্থান করছিল তখন এর মধ্যবর্তী স্থানে কিছু ভিন্ন ধরনের জিনিস অবস্থান করছিল৷ এর মধ্যে পানির অনেকগুলো ফোঁটা ছিল। ফলে এটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যাচ্ছিল। এর ফটোগ্রাফি করার সময় এটি খুব সুন্দরভাবে এখানে ফুটে উঠছিল৷ আশা করছি এটি আপনাদের অনেক পছন্দ হবে৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বেশ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটি ফটোগ্রাফি ভালো ছিল। আমার কাছে পিটুনিয়া এবং গোলাপ ফুলের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। শেষের ফটোগ্রাফির দৃশ্যটা আসলেই ভিন্ন ধরনের ছিল। তবে জিনিসটা কি সেটা বুঝতে পারলাম না। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

এরকম সুন্দর একটি মন্তব্য আপনার কাছ থেকে পড়ে খুব ভালো লাগলো।

 5 months ago 

বরাবরের মতো আপনি আমাদের মাঝে আবারও একটি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।গোলাপ ফুল,সবুজ রঙের পিটুনিয়া ফুল সহ আরো কিছু ইউনিক ফটো গ্রফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন।আর সেগুলোর বর্ণনাও একদম যথর্থপূর্ণ ভাবে দিয়েছেন। আপনার ফটোগ্রাফি পোস্ট টি আমার কাছে বেশ ভালো লেগেছে।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।।

 5 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে ভাইয়া। বিশেষ করে গোলাপ এবং পিটুনিয়া ফুলের সৌন্দর্য টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

চোখ জুড়ানো কিছু ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বরাবরের মতো আজকে আপনি বেশ কয়েক প্রজাতির ফুলের ফটোগ্রাফী শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফীর মধ্যে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফী টি অনেক বেশি ভালো লেগেছে।

 5 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।।

 5 months ago 

শখের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। এত সুন্দর করে যখন যাচ্ছেনা। সবগুলো ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খব সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অনেক ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।

 5 months ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ দারুন লেগেছে। আসলে এধরনের ফুল দেখলে সব সময় অনেক বেশি ভালো লাগে। আপনার মত আমি নিজেও ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। যার কারণে আমি নিজে সবসময় বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। নীল কালারের পিটুনিয়া ফুল দেখে অনেক বেশি ভালো লেগেছে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 5 months ago 

সবসময় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

বাহ্ আপনিতো দেখছি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবসময় অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য পড়ে।

 5 months ago 

বর্তমান সময়ে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। সবাই এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন। আসলে ফুলের জগত সম্পর্কে তেমন ধারণা ছিল না। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার পর থেকেই ফুল সম্পর্কে অনেক বেশি ধারণা হয়েছে। আর নার্সারিতে কিংবা ফুলের বাগানে গেলে তো সুন্দর সুন্দর ফুল দেখা যায় অনেক ভালো লাগে। ফটোগ্রাফি নিতে পারলে আরও অনেক বেশি ভালো লাগে। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি চমৎকার ছিল।

 5 months ago 

আপনার মুল্যবান মন্তব্য আমার এই পোস্টে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43