নাটক রিভিউ : - দুই বউয়ের দেনমোহর

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করব একটি নাটক এর রিভিউ। এই নাটকের নাম হলো দুই বউয়ের দেনমোহর

Screenshot_20230828-133237_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

নাটকের নামদুই বউয়ের দেনমোহর
পরিচালকমামুন অর রশিদ
লেখকসাইফুল ইসলাম
অভিনয়সোয়েব শান্ত, লামহা আনসু, দীপ্তি মনিসহ আরো অনেকে
ভাষাবাংলা
দৈর্ঘ্য৪৭ মিনিট ১৯ সেকেন্ড
মুক্তির তারিখ২৫ আগস্ট ২০২৩

নাটকের প্রথমে দেখতে পাওয়া যায় প্রথম নায়িকা নায়কের বাড়িতে আসে এবং নায়ককে জানায় তার বিয়ে হতে যাচ্ছে৷ তাই নায়কের সাথে তার অনেকক্ষণ যাবত কথা হয়৷

Screenshot_20230828-133319_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়ক তাদের বিষয়ে কথা বলার জন্য নায়িকার বাবার কাছে যায় নায়িকাকে বিয়ের প্রস্তাব দেওয়ার জন্য৷ কিন্তু নায়িকার বাবা কিছুতেই মেনে নেয় না৷ তখন নায়ক নায়িকার বাবার পা ধরে ফেলে৷

Screenshot_20230828-133357_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

তবুও নায়িকার বাবা রাজি হয় না৷ তখন নায়িকার বাবা নায়ককে একটি শর্ত দেয়৷ নায়ককে ১০ লাখ টাকা দেনমোহরের টাকা নিয়ে আসতে হবে৷ যখন সে ১০ লাখ টাকা দেনমোহরের টাকা নিয়ে আসবে তখন তাদেরকে বিয়ে দিবে৷

Screenshot_20230828-133414_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়ক নায়িকার সাথে দেখা করে তার টাকার জন্য শহরে চলে যায়৷

Screenshot_20230828-133523_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার শহরে দ্বিতীয় নায়িকার সাথে নায়কের দেখা হয়। সেই নায়িকার মাথায় ক্যান্সার ছিল৷ এ কারণে নায়িকার মা-বাবা তাকে ডাক্তারের কাছে নিয়ে যায় এবং ডাক্তার তাদেরকে নায়িকার মাথার সমস্যার কথা জানায়৷

Screenshot_20230828-133546_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

সেই নায়িকা তার মা-বাবাকে বলে সে আর বাঁচবে না৷ কিন্তু তার মা বাবা তাকে ভালোভাবে বুঝিয়ে নেয়৷

Screenshot_20230828-133633_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

নায়ক শহরে গিয়ে সকল জায়গায় চাকরি খুজতে থাকে৷ কিন্তু কোথাও সে চাকরি পায় না৷

Screenshot_20230828-133651_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার দ্বিতীয় নায়িকার বাবার নায়ককে চাকরির জন্য নিয়ে আসে। দ্বিতীয় নায়িকার বাবা নায়ককে চাকরি দেয়।

Screenshot_20230828-133809_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

তার চাকরি হলো নায়িকাকে হাসিখুশি রাখতে হবে এবং তার মন সব সময় ভালো রাখতে হবে। তো সে মন ভালো করার জন্য নায়িকার সাথে দেখা করতে ছাদে চলে যায় এবং কিছুক্ষণ কথাবার্তা বলে৷

Screenshot_20230828-133831_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার দ্বিতীয় নায়িকার মা-বাবাকে তার মেয়েকে বিয়ে করার জন্য প্রস্তাব দেয়৷ প্রথমে নায়ক রাজি না হলেও তারপরে তাকে রাজি হতে বাধ্য হতে হয়৷

Screenshot_20230828-133900_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার প্রথম নায়িকা ফারুকের সাথে কথা বলে৷ ফারুক ঢাকায় ছিল এবং নায়িকাকে নায়কের বিয়ের কথা জানিয়ে দেয়৷

Screenshot_20230828-133916_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

তারপর প্রথম নায়িকা ফারুকের সাথে শহরে চলে আসে এবং নিজের চোখে তাদের বিয়ের পরে ঘুরতে যাওয়ার কিছু সময় দেখতে পায়৷

Screenshot_20230828-133930_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

নায়িকার যে রোগটি ছিল সেটি ভালো হয়ে যায়৷ তখন নায়িকার মা বাবা তাকে এখানেই থেকে যেতে বলে৷ কিন্তু নায়ক বলে সে থাকবে না৷ কারণ সে প্রথম নায়িকাকে বিয়ে করার কথা৷

Screenshot_20230828-133949_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

দ্বিতীয় নায়িকা নায়ককে টাকা দিয়ে তার প্রথম নায়িকার কাছে চলে যেতে বলে৷ তখন নায়ক সেখান থেকে চলে যায়৷

Screenshot_20230828-134004_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়ক প্রথম নায়িকার বাবার কাছে টাকা নিয়ে আসে৷ কিন্তু তখন প্রথম নায়িকার বিয়ে হয়ে গিয়েছিল৷ সেখানে গিয়ে সে নায়িকার সাথে কথা বলে এবং নায়িকা তাকে ভুল বুঝে৷ তখন সে আবার শহরে চলে যায়৷

Screenshot_20230828-134016_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

শহরে আসার পরে সে জানতে পারে দ্বিতীয় নায়িকা মারা গিয়েছে৷

Screenshot_20230828-134030_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

তারপর নায়ক দ্বিতীয় নায়িকার কবরের পাশে গিয়ে কান্না করতে থাকে৷ এখানে নাটকের দুঃখজনক সমাপ্তি ঘটে৷

Screenshot_20230828-134051_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

আমার ব্যক্তিগত মতামত

প্রথমে নাটকের যে টাইটেল ছিল সেই টাইটেল দেখে আমি বুঝতে পারলাম যে এই নাটকটি অনেক সুন্দর হবে৷ নাটকের প্রথম দিকটা অনেকটাই সুন্দর ছিল৷ তারপর শেষের দিকে খুবই দুঃখজনক একটি ঘটনা ঘটে গেল৷ নাটকটি দেখে আমার খুবই ভালো লাগলো৷

নাটকের লিংক ↓ ↓ ↓

Source

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

এদের নাটক তেমন একটা দেখা হয়না।তবে গল্প বেশ ভাল লেগেছে সুন্দর আলোচনা করেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এরা নতুন নায়ক নায়িকা৷ তাই সকলে তাদের নাটক দেখে না৷ আশা করি আপনি নাটকটি দেখে নেবেন। খুবই সুন্দর হয়েছে৷

 last year 

বর্তমানে যে সে নাটক গুলো হচ্ছে বাংলাদেশে এই ধরনের নাটক গুলো আমার তেমন দেখা হয় না। তবে পুরনো দৃশ্য নাটক গুলো আছে সেসব নাটক গুলো প্রায়ই আমি দেখে থাকি। আপনার আপনার শেয়ার করা নাটক রিভিউটি পরের বেশ ভালো লাগলো। নাটকটা পড়ে এতোটুকুই বুঝলাম দুই নৌকায় পা দেওয়ার মত অবস্থা হয়েছে এই নাটকের নায়কের।

Posted using SteemPro Mobile

 last year 

যে ঠিক বলেছেন তুই নৌকায় পা দেওয়ার মত অবস্থা হয়েছিল৷ কিন্তু নায়ক কোন নৌকায় পা দিতে পারল না৷

 last year 

দুই বউয়ের দেনমোহর নাটকটা আমি দেখেছিলাম ঐদিন। আসলে এই নাটকগুলো আমি বেশিরভাগ সময় দেখে থাকি। আমার কাছে এই নাটকটা অনেক বেশি ভালো লেগেছিল। তবে শেষের দিকটা অনেক দুঃখজনক হওয়ার কারণে খুব খারাপ লেগেছিল। নায়ক কিন্তু যা করেছিল সব ভালোর জন্যই করতে চেয়েছিল। এই নাটকটার কাহিনী অনেক বেশি সুন্দর ছিল, যার কারণে খুব ভালো লেগেছিল আমার কাছে। এত সুন্দর করে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপনিও আমার মত এদের নাটক দেখেন শুনে খুবই ভালো লাগলো। এখানে নায়কের কোন ভুল নেই বলে আমি মনে করি।

 last year 

দারুন একটি নাটক আজ আপনি আমাদের মাঝে রিভিউ করেছেন। বেশ ভালো লেগেছে আপনার এ অসাধারণ নাটক দেখে। আসলে এভাবে নাটকের রিভিউ এর পর যেন নাটক দেখার প্রতি উৎসাহ বাড়ে। এমনিতে আমি নাটক দেখতে বেশি ভালোবাসি, তাই মাঝেমধ্যে চেষ্টা করে থাকি দেখার জন্য। সুযোগ করে নাটকটি দেখে নেব।

 last year 

নাটকটা অনেক সুন্দর হয়েছে সুযোগ করে দেখে নিবেন বলে আমি আশা করি ।

 last year 

অনেক সুন্দর একটি নাটক আজ আপনি আমাদের মাঝে রিভিউ করে দেখিয়েছেন। আপনার এই অসাধারণ নাটক রিভিউ দেখে আমি মুগ্ধ হয়েছি। আজকালকের নতুন নতুন নাট্যকর বা শিল্পীরা খুব সুন্দর নাটক করছে। যাইহোক খুবই খুশি হলাম এত সুন্দর একটি নাটক দেখতে পেরে।

 last year 

এত সুন্দর একটি মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46