ডিজিটাল আর্ট :- " গোল্ডেন কালারে সমৃদ্ধ বৃত্ত "

in আমার বাংলা ব্লগ4 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল গোল্ডেন কালারে সমৃদ্ধ বৃত্ত

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ২০২২

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

Mandala-02.jpg

ধাপ-০১

প্রথমে একটি পেজ নিয়ে নিলাম। এরপর এর মধ্যে কয়েকটি বৃত্ত নিয়ে নিলাম।

Screenshot 2024-02-18 154356.png

Screenshot 2024-02-18 154854.png

ধাপ-০২

এরপর এর মধ্যে একটি রঙ করে দিলাম। এরপর এর মধ্যে ছোট একটি ডিজাইন করে দিলাম।

Screenshot 2024-02-18 154954.png

Screenshot 2024-02-18 155427.png

ধাপ-০৩

এরপর এর মধ্যে অনেকগুলো ছোট ছোট ডিজাইন করে দিলাম। একইসাথে এর মধ্যে অনেকগুলো ছোট ডিজাইন করে দিলাম।

Screenshot 2024-02-18 155635.png

Screenshot 2024-02-19 132023.png

ধাপ-০৪

এরপর এর চারপাশে অনেকগুলো ছোট ছোট ডিজাইন করে দিলাম৷ একইসাথে এর চারপাশে রং করা শুরু করলাম৷

Screenshot 2024-02-21 165254.png

Screenshot 2024-02-25 162346.png

ধাপ-০৫

এরপর এর চারপাশে অনেকগুলো ছোট ছোট রঙ করে দিলাম। একইসাথে এর মধ্যে ভিন্ন ভিন্ন রঙ করে দিলাম।

Screenshot 2024-02-25 164019.png

Mandala-02.jpg

সর্বশেষ আউটপুট

Mandala-02.jpg

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনি যখন প্রতিদিন আমাকে সাপোর্ট করেন তা আমার খুব ভালো লাগে। একইসাথে আপনার এই সাপোর্ট আমাকে প্রতিনিয়ত কাজ করার অনুপ্রেরণা দেয়।

 4 months ago 

ম্যান্ডেলা আর্ট আমার ভীষণ পছন্দ। আর যদি ডিজিটাল আর্ট করা হয় তাহলে আরও বেশি ভালো লাগে দেখতে। আপনার আজকের ডিজিটাল ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে কালার টা খুবই আকর্ষণীয় লাগছে দেখতে। ভিতরের ডিজাইনগুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

যখন আমি এর অনেক ধরনের ভিন্ন ভিন্ন রঙ দিয়ে এটিকে পরীক্ষা করছিলাম তখন এর রঙের সংমিশ্রণ কোনোভাবেই মেলাতে পারছিলাম না। তবে পরবর্তীতে গোল্ডেন কালার দেওয়ার পরে অনেকটাই সৌন্দর্য চলে আসলো।

 4 months ago 

ভাইয়া গোল্ডেন কালারে সমৃদ্ধ বৃত্তের আর্ট কিন্তু আপনি বেশ নিখঁত করে করতে পেরেছেন। আপনি সম্পূর্ণ আর্টের ধাপ গুলো কে আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপনা করেছেন। আর্টটি গোল্ডেন কালারের হওয়ায় দেখতে কিন্তু দারুন লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

চেষ্টা করেছি যতটুকু নিখুঁতভাবে এটি তৈরি করা যায়৷ আসলে এই আর্টগুলো তৈরি করতে অনেক সময় দিতে হয়। একইসাথে নিখুঁতভাবে না করলে অনেক সমস্যায়ও পড়তে হয়।

 4 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। যেটা দেখতে অসাধারন হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন ও দারুন ফুটে উঠেছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 3 months ago 

আমি এর মধ্যে আরো অনেকগুলো কালার কম্বিনেশন দেওয়ার চেষ্টা করেছিলাম তবে কিছু সমস্যার কারণে এর মধ্যে গোল্ডেন কালার দিতে হয়েছে। তবুও আপনাদের পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো৷

 4 months ago 

আপনার ডিজিটাল চিত্রাংকন গুলো দেখে খুবই ভালো লাগে। আজকে খুবই সুন্দর একটি মেন্ডেলা চিত্র অংকন করলেন। ডিজিটাল এই গোল্ডেন মেন্ডেলা চিত্র অংকনটি দেখে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার ডিজিটাল চিত্রাংকন গুলো দেখে খুবই ভালো লাগে। আজকে খুবই সুন্দর একটি মেন্ডেলা চিত্র অংকন করলেন। ডিজিটাল এই গোল্ডেন মেন্ডেলা চিত্র অংকনটি দেখে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমিও আপনার সুন্দর মন্তব্য পড়ে খুব খুশি হলাম। আসলে এই গোল্ডেন আর্ট যখন আমি তৈরি করে শেষ পর্যায়ে দেখলাম আমিও একেবারে মুগ্ধ হয়ে গেলাম।

 4 months ago 

ডিজিটাল আর্টটি বেশ চমৎকার লাগতেছে। আপনি বেশ দারুণ দক্ষতায় গোল্ডেন কালারের সমৃদ্ধ বৃত্তটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন।এই ধরনের কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। সময় তো লাগেই অবশ্য। সময় ছাড়া কখনোই সম্ভব হয় না, কোয়ালিটি ফুল পোস্ট করার। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

চেষ্টা করেছি প্রতিটি ধাপ ভালোভাবে উপস্থাপন করার৷ যাতে করে যে কেউ ইচ্ছে করলে এই আর্ট তৈরি করতে পারেন।

 4 months ago 

চমৎকার একটি ডিজিটাল আর্ট শেয়ার করলেন দেখে মুগ্ধ হয়ে গেছি। গোল্ডেন কালারের এত সুন্দর একটি বৃত্ত আকৃতির আর্ট তৈরি করলেন। সেখানে ম্যান্ডেলা আর্ট খুব সুন্দরভাবে করলেন আপনি বিভিন্ন নকশার মাধ্যমে। আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলো আমার বেশ ভালই লাগে সব সময়। আজকেও অসাধারণ একটি আর্ট করলেন বেশ ভালো লেগেছে দেখে।

 3 months ago 

আমি ভেবেছিলাম যে এই আর্ট এর মধ্যে রঙের ভিন্নতা খুব ভালোভাবে নিয়ে আসার৷ তবে পরবর্তীতে গোল্ডেন কালার দিয়ে যখন আমিও মুগ্ধ হয়ে যাই তখন এই কালারই রেখে দিই৷

 4 months ago 

আপনার তৈরি ডিজিটাল আটগুলা দেখতে বেশ ভালোই লাগে। কম্পিউটার মাধ্যমে আপনি বেশ চমৎকার ভাবে আর্ট গুলো করে থাকেন। গোল্ডেন কালারের সমৃদ্ধ বৃত্তটি দেখতে বেশ চমৎকার লাগছে। তবে আপনি চাইলে থেকে একটু আপডেট করতে পারেন। বারবার একই ধরনের ডিজাইন ব্যবহার না করে একটু ভিন্নতা ব্যবহার করলে দেখতে আরও ভালো লাগবে বলে আমি মনে করি।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে কিছুদিন ধরে আমি অনেক আপডেট আর্ট দিয়েছিলাম৷ তবে এই আর্টটি গ্যালারিতে রয়ে গিয়েছিল এবং এটি তৈরি করতে আমি অনেক সময় দিয়েছিলাম৷ তাই শেয়ার করলাম৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45