জেনারেল রাইটিং :- সৎ সঙ্গে স্বর্গবাস অসৎসঙ্গে সর্বনাশ

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


pexels-pixabay-209831.jpg

Source

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একদম ভিন্ন একটি বিষয় নিয়ে চলে আসলাম। আশা করি আজকে আমি আপনাদের মাঝে যে জেনারেল রাইটিংটি শেয়ার করব সেটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে। আজকে আমি আপনার মাঝে যে জেনারেল রাইটিং শেয়ার করব সেটি হল সৎ সঙ্গে স্বর্গবাস অসৎসঙ্গে সর্বনাশ

আমাদের জীবনে অনেক মানুষের এসেছে এবং অনেক মানুষ চলে গিয়েছে৷ জীবনে অনেক বন্ধু-বান্ধব এসেছে আবার অনেক বন্ধু-বান্ধব চলে গিয়েছে। তাদের মধ্যে অনেকেই ভালো ছিল। আবার অনেকে অনেকে অনেক বেশি পরিমাণে খারাপ ছিল

আবার সমাজে এমনও অনেক ধরনের মানুষ আছে যারা খুবই ভালো আবার এমন অনেক মানুষ আছে যারা খুবই খারাপ প্রকৃতির। আজকে আমি যে বিষয়টি শেয়ার করেছি সে বিষয়টি সকলেই কিছুটা বুঝে গিয়েছেন। যদি আমরা ভালো মানুষের সাথে চলাচল করতে থাকি তাহলে আমাদের জীবন চলাচল অনেক ভালো হবে আর যদি আমরা খারাপ মানুষের সাথে চলাচল করতে থাকি তাহলে আমরাও খারাপ হয়ে যাব

যখন আমরা আমাদের সমাজের মানুষ এবং বন্ধু-বান্ধবকে ভালো পথে রাখতে পারব তখন তারা ভালো থাকবে এবং আমরা তাদের সাথে আরো চলা করলে আমরা তাদের কাছ থেকে ভালো কিছু শিখতে পারব এবং ভালো পদক্ষেপ গ্রহণ করতে পারবো। আর যদি আমাদের সমাজের মানুষ ও বন্ধুবান্ধব খারাপ হয় তাহলে তাদের সাথে চললে আমরাও আরো খারাপ হয়ে যাব

আমাদের একজন স্যার আমাদেরকে সব সময় বলতো যদি ভালো মানুষের সাথে চলো তাহলে সব সময় ভালো থাকতে পারবে। আর যদি খারাপ মানুষের সাথে চলো তাহলে খারাপ হয়ে যাবা। তার জন্য তিনি একটা উদাহরণ দিতেন৷ সেই উদাহরণটি হল যদি আতরওয়ালার সাথে আমরা চলি তাহলে যেরকম আমাদের গায়ে আতরের গন্ধ আসবে। ঠিক সে রকম ভাবেই যদি আমরা শুটকি বিক্রেতার সাথে চলি তাহলে আমাদের শরীরে শুটকির গন্ধ আসবে

এই উদাহরণ থেকে তিনি আমাদেরকে বুঝিয়েছিলেন যে ভালো মানুষের সাথে থাকলে ভালো থাকা যায়। আর খারাপ মানুষের সাথে থাকলে খারাপ হয়ে যায়। আর আমরা যত সম্ভব চেষ্টা করব ভালো মানুষের সাথে চলাচল করার জন্য। আর খারাপ মানুষের সাথে চলাচল বন্ধ করার জন্য

আশা করি আজকে আমি আপনাদের মাঝে যে জেনারেল রাইটিংটি শেয়ার করেছি সেটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে। আশা করি আপনাদের এই বিষয়টি অনেক ভালো লাগবে

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনার এই মূল্যবান সাপোর্ট আমার জন্য অনেক উপকারী৷

 last year 

প্রতিদিনের আপনার মূল্যবান আমি অনেক বেশি পরিমাণে পছন্দ করি।

 last year 

সত্যিই সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে সর্বনাশ, আমিও এটা বিশ্বাস করি। খারাপ মানুষের সাথে চললে আমাদের জীবন নরকে পরিণত হবে। আর একজন ভালো বন্ধু অনেক দূরে এগিয়ে নিতে পারবে।

Posted using SteemPro Mobile

 last year 

একদমই ঠিক বলেছেন। একজন ভালো বন্ধু থাকলে অনেক দূরে যেতে পারবে। তা না হলে এটি একেবারে অসম্ভব৷

 last year 

বর্তমান জীবনে বন্ধু নির্বাচন করে চলা খুবই কঠিন কাজ। আপনার চলার পথে সঙ্গী যদি খারাপ হয় তাহলে নিজের একদিন ঐ পথে চলে যেতে হবে। ভালো বন্ধুর সাথে চললে পথটা অনেকটা সহজ হবে এবং খারাপ বন্ধুর সাথে ছেলের পত্র কঠিন হয়ে পড়বে। তাই আমাদের জীবন চলার পথে বন্ধু নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Posted using SteemPro Mobile

 last year 

অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টটি ভালোভাবে পড়ে সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য৷

 last year 

দারুন একটি বিষয়কে কেন্দ্র করে আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। বেশ ভালো লেগেছে আপনার এই পোস্ট করতে গিয়ে। যেখানে বাস্তব জীবনের অনেক কথা তুলে ধরেছেন। কারণ ভালো মানুষগুলো সব সময় মানুষকে ভালো পথ নিদর্শন করে থাকে আর খারাপ মানুষেরা তো খারাপ পথ নিদর্শন করে থাকে তাই আমাদের উচিত ভালো সাথে সঙ্গ দেওয়া।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যটি পড়তে পেরে আমি অনেক খুশি হয়েছি৷ অসংখ্য ধন্যবাদ৷

 last year 

খুবই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আজকে আপনি পোস্ট করেছেন। আসলে আজ কালকার দিনে ভালো একটি বন্ধু খুঁজে পাওয়া খুবই কষ্টকর। কার মনে কি আছে? কেউ তো বলতে পারেনা। একটা মানুষের দিন কেমন যাবে সেটা নির্ভর করে তার সাথে চলা মানুষের উপর।তার পাশে মানুষগুলো যদি ভালো হয় অবশ্যই তা দিন ভালো যাবে। আর যদি খারাপ হয় অবশ্যই তার দিনটিও খারাপ যাবে ধন্যবাদ ভাই।

 last year 

একদম ঠিক বলেছেন। সঠিক বন্ধু নির্বাচন করা এখন যুদ্ধ করার সমান হয়ে গিয়েছে।

 last year 

আসলেই তাই, ভালো মানুষের সাথে থাকলে একজন খারাপ মানুষ ও কিছুটা ভালো হয় ।আবার খারাপ মানুষের সাথে থাকলে ভালো মানুষ খারাপ দিকেই চলে যায় । তাই জন্যই মূলত এই কথাটি বলা হয়, সৎ সঙ্গে স্বর্গবাস আর অসৎ সঙ্গে সর্বনাশ। এই বিষয়কে কেন্দ্র করে, আপনাদের স্যারের দেওয়া উদাহরণ টিও বেশ ভাল ছিল।

 last year 

ভালো মানুষের সাথে থাকলে ভালো থাকা যায়। আর খারাপ মানুষের সাথে থাকলে খারাপ হতে হয় । এটাই নিয়ম

 last year 

এই পৃথিবীতে যত মানুষ খারাপ অবস্থায় যায় সবগুলো অসৎ সঙ্গের কারণে। আসলে আমাদের চলার পথে বন্ধু নির্বাচন করা খুবই সাবধানে করতে হয়। একটা বন্ধুর কারণে যেমন একজন মানুষ ভালো হতে পারে। তেমনি খারাপের দিকেও চলে যেতে পারে। খুব ভালো লাগলো আপনি খুব সুন্দর বর্ণনা সহকারে আমাদের সাথে শেয়ার করলেন।

 last year 

আপনি খুবই সুন্দর ভাবে আমার এই পোস্টটিকে পড়ে একটি মন্তব্য করেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89