জেনারেল রাইটিং :- " অল্পতেই অসুস্থতা "

in আমার বাংলা ব্লগ2 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।



1000043819.jpg

Source


আজকে আবার আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং নিয়ে চলে আসছি৷ আশা করি আজকের এই জেনারেল রাইটিং আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ আমি মনে করি যে এরকম জেনারেল রাইটিং সকলে শেয়ার করে না৷ তাই আমি এরকম ভিন্ন ধরনের একটি জেনারেল রাইটিং আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম৷ আজকে এই জেনারেল রাইটিং হলাও অল্পতেই অসুস্থতা সম্পর্কে৷

আসলে এখন প্রতিনিয়তায় আবহাওয়া পরিবর্তিত হচ্ছে৷ শীত শেষ হয়ে গরম চলে আসছে৷ এর ফলে তো আমাদের দেশে যে সুবুদ্ধি সম্পন্ন বিদ্যুৎ রয়েছে তা তো আমাদের সাথে দেখাই করে না। হঠাৎ করে আসে আবার হঠাৎ করে চলে যায়৷ এর ফলে যে গরমের তাপ রয়েছে তা থেকে আমরা অনেকটাই সমস্যার সম্মুখীন হই৷ এই সমস্যা প্রতিনিয়ত বৃদ্ধি পেতে থাকে৷ এখনো তো অল্প গরমেই বিদ্যুতের এরকম সমস্যা দেখা দিচ্ছে৷ হয়তো ভবিষ্যতে আমরা বিদ্যুতের সাথে দেখা করতেই পারব না৷

এরকম আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে যেরকম বিদ্যুতের সমস্যা শুরু হয়ে গিয়েছে এর ফলে আমাদের অনেকেরই অনেক ধরনের সমস্যা বৃদ্ধি পেয়ে গিয়েছে। এর ফলে আমাদের কাজ করার গতিও একটু কমে গিয়েছে বলে মনে হচ্ছে৷ কারণ সুস্থতা আমাদের শরীরের জন্য একটি বড় নেয়ামত৷ আর এই সুস্থতা যদি না থাকে তাহলে আমরা কোন ধরনের কাজে মনোনিবেশ করতে পারবো না । এই কাজ করার সময় আমাদের অনেক কষ্ট হবে এবং সেই কাজের প্রতি আমাদের আগ্রহ থাকবে না৷

যখন আমরা এই আবহাওয়ার সাথে টিকে থাকতে পারবো না এবং এই আবহাওয়ার সাথে আমাদের নিজেদেরকে মানিয়ে নিতে পারব না তখনই আমাদের শরীর বিভিন্ন ধরনের রোগবালাই সৃষ্টি হবে৷ এর ফলে আমরা অসুস্থ হয়ে যাব৷ এই অসুস্থতা আমাদের সকলকে অনেক দুর্বল করে তোলে। এই অসুস্থতার কারণে আমরা বিভিন্ন ধরনের কাজকর্ম থেকে দূরে সরে যাই এবং এই অসুস্থতা আমাদের শরীরের দুর্বলতা অনেক বেশি পরিমাণে বৃদ্ধি করে দেয়৷

আর আমাদের দেশে যে আবহাওয়া একদিন গরম পড়লে আরেকদিন ঠান্ডা পরে। এরকম হঠাৎ করে আবহাওয়া পরিবর্তনের কারণে অসুস্থতা যেন আমাদের খোঁজ করতে থাকে। কখন সে চলে আসবে আবার কখন সে চলে যায়। এরকম হঠাৎ করে গরম এবং ঠান্ডা লাগার কারণে আমার নিজেরও অসুস্থতা বোধ হচ্ছে৷ কিছু সময় ধরে আমার গলা প্রচন্ড পরিমাণে ব্যথা করছে৷ এর ফলে আমার কথা বলতে অনেক কষ্ট হচ্ছে৷ এই আবহাওয়া পরিবর্তনের কারণে আমার শরীরও তা মানিয়ে নিতে পারছে না৷ এর ফকে আমার হঠাৎ করে গলা ব্যথা হয়ে গিয়েছে৷ আমি সকালবেলা যখন ঘুম থেকে উঠে সেহরি খাওয়ার পূর্ব মুহূর্ত থেকে আমার গলা ব্যথা করছে৷ এর পরে খাবার খেতে অনেক কষ্ট হচ্ছিল আর কথা বলা তো যাচ্ছিলই না৷

এরপর আজকে অনেকদিন ধরেই এরকম অসুস্থতা বোধ হচ্ছে এবং এই গলা ব্যথা যেন বৃদ্ধি পেয়েই যাচ্ছে৷ কথা বলা যে রকম কষ্ট হয়ে যাচ্ছে মাথা ব্যথা প্রচুর পরিমাণে হচ্ছে৷ এখন যেভাবে গরম বৃদ্ধি পেয়েছে এর ফলে শরীর প্রচুর পরিমাণে ঘামায় এবং এই ঘামের কারণে অনেক ঠান্ডা লেগে যাচ্ছে৷ এই ঠান্ডা গরমের কারণে আমাদের সকলের অসুস্থতা বৃদ্ধি পেয়ে যাচ্ছে৷ এর ফলে বাচ্চাদেরকেও অনেক অসুস্থতার স্বীকার হতে হচ্ছে৷ কারণ আমাদেরকে অসুস্থতা একটু সময় নিয়ে ধরলেও বাচ্চাদের অতি অল্পতেই ধরে ফেলে। কারণ তাদের এখনো রোগ প্রতিরোধ ক্ষমতা তেমন একটা হয়নি। তার জন্য তারা অল্পতেই অসুস্থ হয়ে যায়৷ আশা করি অতি তাড়াতাড়ি আমি সকলে সুস্থ হয়ে যেতে পারবো এবং আমার জন্য সকলে দোয়া করবেন৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png



cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ভালোবাসা অবিরাম আমাকে সাপোর্ট করার জন্য ।
আপনার সাপোর্ট আমাকে সবসময় অনুপ্রেরণা দেয়।।

 2 months ago 

এরকম অসুস্থতার কবলে কমবেশি সবাই পড়ছে।আসলে আবহাওয়ার কারণে এরকম হচ্ছে।ঠিক বলেছেন আপনি আজ গরম ও কাল ঠান্ডা এর এরকম আবহাওয়া আমাদের শরীর মেনে নিতে পারছে না ফলে অসুস্থ হয়ে পড়ছে। আপনি অসুস্থ হয়েছেন জেনে খারাপ লাগছে।আপনার সুস্থতা কামনা করছি।

 2 months ago 

আসলেই৷ সকলেই এখন এই অসুস্থতার শিকার হচ্ছে। ছোট থেকে বড় সকলেই এই সমস্যার শিকার।

 2 months ago 

বর্তমান আমাদের দেশের আবহাওয়া তেমন একটা ভালো নয়। আর এদিকে বিভিন্ন প্রকার ভেজালযুক্ত খাবার। সব মিলে মানুষকে বেশ অসুস্থ করে ফেলে খুব সহজে। তবে আপনার অসুস্থতা বিষয় নিয়ে আপনি পোস্ট করেছেন পড়ে খুবই খারাপ লাগলো। আমি আপনার সুস্থতা কামনা করি এবং সাবধানতার সাথে চলবেন ভাই।

 2 months ago 

একেবারে ঠিক বলেছেন৷ বাংলাদেশের মতো এত সুখী একটি দেশে অসুস্থ হওয়া একেবারে সহজ।

 2 months ago 

আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে লোড শোডিং এর চাপ একটু বেড়ে গিয়েছে। তবে আবহাওয়া বর্তমান একটু স্থিতিশীল রয়েছে। তবুও আমাদের কে সাবধানে থাকা উচিত। কেননা বর্তমান আবহাওয়ার একটু নড়চড় হলে অসুস্থতার আসংখ্যা বেড়ে যায়। আপনি আরো কয়েকদিন একটু সাবধানে থাকবেন, যতদিন পর্যন্ত আবহাওয়া স্থিতিশীল হচ্ছে না!

 2 months ago 

এই লোড শেডিং তো বাংলাদেশ থেকে আর নিরাময় করা যাবে না।তাই আমাদেরকে এই থেকে বাঁচার জন্য সতর্ক থাকতে হবে

 2 months ago 

বর্তমানে আবহাওয়ার অবস্থা অনেক বেশি খারাপ আমাদের দেশে। আর কারেন্টের কথা কি বলবো নতুন করে। কিছুক্ষণ পরপর কারেন্ট চলে যায়। যার কারনে গরম ঠান্ডা দুটোই আমাদের শরীরে ঢুকে যায়। তবে আপনার অসুস্থতার কথা শুনে অনেক বেশি খারাপ লেগেছে। দোয়া করি যেন আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। আসলে আমরা অসুস্থ হলেই বুঝতে পারি সুস্থতা আমাদের জন্য কত বেশি গুরুত্বপূর্ণ। আশা করছি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।

 2 months ago 

একেবারে ঠিক বলেছেন৷ অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷

 2 months ago 

আসলে আবহাওয়া চেঞ্জ হওয়ার কারনে আমাদের শরীরে রোগবালাই ধরতেছে।এটা টিক যে কারেন্ট এখনে যে জ্বালানো শুরু করছে জানি না সামনে আর কি করবে।আর এই বিদ্যুৎ না থাকার কারনে শরীর গরমে ঘেমে যাচ্ছে আর ঠান্ডা লেগে যাচ্ছে। তবে এগুলো থেকে নিজেকে বিরত থাকা খুবই জরুরী। আর বাচ্চাদের সামান্য একটু ঠান্ডা লাগলেই তাদের বড় ধরনের সমস্যায় সম্মুখীন হতে হয়।ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

এখন পুরোপুরি গরম আসেও নি৷ তবুও এই অবস্থা৷ আল্লাহ ভালোই জানেন গরম ভালোভাবে আসলে কি হবে।

 2 months ago 

আসলে হঠাৎ করে যদি আমরা অসুস্থ হয়ে পড়ি তখন আর কিছুই ভালো লাগেনা। আবহাওয়ার অবস্থা এত খারাপ যে সবাই এখন অসুস্থ হয়ে পড়তেছে। আর আপনিও অসুস্থ হয়ে গিয়েছেন শুনে খুব খারাপ লাগলো। এমনিতে প্রচুর গরম পড়তেছে আবার মাঝেমধ্যে ঠান্ডাও পড়ে। কারেন্টের যাওয়া আসা তো ফ্রি আছেই। গরম এবং ঠান্ডা দুটো একসাথে হওয়ার কারণে অসুস্থ হয়েছেন। তবে সবসময় দোয়া করি, যেন আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন।

 2 months ago 

আসলে আমিও সকালে উঠে হটাৎ করে দেখি গলায় ব্যাথা করছে। পরে দেখি যে আসলেই অনেক ব্যাথা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69067.71
ETH 3754.33
USDT 1.00
SBD 3.72