ফটোগ্রাফি পোস্ট :- "শখের করা কিছু ফুলের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ7 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20230126_102528.jpg

Location

আজকে প্রথমে আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। এই ফুল আমাদের সকলের পরিচিত৷ এই ফুলকে পছন্দ করে না এমন মানুষ খুবই কম পাওয়া যায়৷ আজকে আমি যে গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি সেগুলা আমি নার্সারিতে গিয়ে দেখতে পাই৷ আমি বেশিরভাগ ফটোগ্রাফিই নার্সারি থেকে করে এসেছি৷ তাই বেশিরভাগ সময় আপনারা নার্সারির অনেকগুলো ফটোগ্রাফি দেখতে পারেন। গোলাপ ফুলটি যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন একসাথে দুটি ফুল একসাথে একই গাছের মধ্যে অবস্থান করছিল যা অনেক সুন্দর দেখা যাচ্ছিল৷

20230915_212209.jpg

Location

এবার যে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করব সেই ফুলের নাম আমার ঠিকমতো জানা নেই। তবে এই ফুলটি একদমই অন্যরকম একটি ফুল। এই ফুলটি যখন এখানে অবস্থান করে এবং এই ফুলের মধ্যে যে রংটি ছিল সেটিও একদম ভিন্ন ধরনের কিছুটা রঙের সংমিশ্রণ ফুলের মধ্যে দেখতে পাওয়া যায়৷ ভিন্ন রংয়ের সংমিশ্রণ কারনে এই ফুলটিকে অনেক সুন্দর দেখা যায়৷

20230126_101041.jpg

Location

এবার যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সে ফুলটির নামও আমার ঠিকমতো জানা নেই। তবে এই ফুলটি আমার অনেক বেশি পরিমাণে প্রিয়৷ তবে কখনো এই ফুলের নাম জানা হয়নি৷ এই ফুলের পাপড়িগুলো একদম ছোট আকৃতির এবং এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো ছিল তা খুবই সুন্দর ভাবে অবস্থান করে৷ এই পাপড়িগুলো একদম সাদা রঙের এবং সাদা রঙের পাশাপাশি এর মধ্যে কিছুটা গোলাপি রঙের ছায়া দেখতে পাওয়া যায়৷ এই দুই রঙের সংমিশ্রণ এই ফুলের সৌন্দর্য অনেক বাড়িয়ে তুলে৷ একইসাথে অনেকগুলো ফুল এখানে একসাথে হওয়ার কারণে এটিকে অনেক সুন্দর দেখা যায়৷

20230126_100739.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। এই ফুলটি এখানে যখন অবস্থান করছিল তখ৷ এটি একটিমাত্র ফুল হিসেবে অবস্থান করছিল। এর উপরে খুবই সুন্দরভাবে শিশির কণা দেখা যাচ্ছিল৷ যখন এখানে শিশির কণাগুলো দেখা যাচ্ছিল তখন খুবই ভালো লাগলো এবং শিশির ভেজা ফুলটি দেখার মধ্যে একটা আলাদা শান্তি কাজ করতে থাকে এবং এই ফুলটি একদম পরিষ্কারভাবেই দেখা যাচ্ছিল৷

20230121_130253.jpg

Location

এবার যে ফুলের ফটোগ্রাফিটি আমি শেয়ার করব সেই ফুলের নাম আমার ঠিকমতো জানা নেই। তবে এই ফুলটিকে দেখলে যেন কেন আলাদা একটি ভালোবাসা কাজ করতে থাকে৷ এই ফুলটি খুবই সুন্দরভাবে এখানে অবস্থান করছিল এবং এই ফুলের মধ্যে পাপড়িগুলো খুবই ভালোভাবেই দেখা যাচ্ছিল। এই ফুলের পাপড়ির রংও কিছুটা লাল রঙের ছিল এবং কিছুটা ভিন্ন একটি রঙেরও সংমিশ্রণও দেখা যাচ্ছিল৷ খুবই ভালো লাগলো যখন এই ফুলটি এখানে অবস্থান করছিল৷

20230712_121643 (1).jpg

20230712_121643.jpg

Location

এবার আবার আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি নিয়ে চলে আসলাম। এই ফুলটি যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটি পুরোপুরি ফুটন্ত অবস্থায় না হলেও কিছুটা ফুটন্ত অবস্থায় ছিল৷ তবে এই ফুলের পাপড়িগুলোর রং এর মধ্যে অনেকটাই ভিন্নতা লক্ষ করা যায়৷

এই ফুলের মধ্যে যে রকম লাল রঙের পাপড়ি গুলো দেখতে পাওয়া যায় তার সাথে সাথেই এখানে হলুদ রঙের কিছুটা সংমিশ্রণ দেখতে পাওয়া যায়। যা এই ফুলটিকে অনেক বেশি পরিমাণে সৌন্দর্যমন্ডিত করে তোলে৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা নানার রকম ফুলের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

অনেক ধন্যবাদ আমাকে সবসময় সাপোর্ট করার জন্য৷
আপনার সাপোর্ট আমার অনেক ভালো লাগে৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পাওয়ায় আমি অনেক উপকৃত। অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য৷

 7 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো আপনার তোলা এই ফটোগ্রাফি গুলো। যেখানে ফুলের সুন্দর সুন্দর ফটো দেখতে পারলাম এ ব্লগের মাধ্যমে। শীতকালে পাথরকুচির ফুল দেখতে পাওয়া যায় তবে বিদেশের পাথরকুচির ফুলগুলো অনেকদিন দেখা হয় না। আজকে দেখতে পারলাম আপনার এই ফটোটার মাধ্যমে।

 7 months ago 

অনেক ভালো লাগলো আমার কাছ থেকে নতুন একটি ফুল পেরেছেন শুনে।

 7 months ago 

আপনার ফটোগ্রাফির দক্ষতা দিয়ে সুন্দর সুন্দর কিছু ফুলের দৃশ্য ফুটিয়ে তুলেছেন প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ সুন্দর লেগেছে ভাইয়া। চমৎকার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য।
সবসময় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ৷

 7 months ago 

আপনার ফটোগ্রাফির পোস্টের মাধ্যমে ভিন্ন ভিন্ন ফুলের সৌন্দর্য উপভোগ করলাম। সত্যি পোস্টটি অনেক সুন্দর হয়েছে।
শীতকালের আগমনের প্রকৃতির নতুন রূপে সেজে উঠেছে।
ফটোগ্রাফি গুলো সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।
খুব সুন্দর মন্তব্য৷

 7 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য৷
গোলাপ ফুল ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম৷

 7 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নাম না জানা ফুলের ফটোগ্রাফি গুলো ভালো হয়েছে। বিশেষ করে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।
অসংখ্য ধন্যবাদ৷

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমি প্রতিনিয়ত দেখি। অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজকে কেউ দেখতে পেরেছি। খুব সুন্দর করে সবগুলো ফটোগ্রাফি করলেন। ফুলের সৌন্দর্য একেবারে মন ছুঁয়ে গিয়েছে। সত্যি এরকম সুন্দর এবং মনোমুগ্ধকর ফুলের ফটোগ্রাফি দেখলে মনটা ভরে যায়। প্রত্যেকটা ফুলের বর্ণনা তুলে ধরেছেন সুন্দর করে, যার কারণে অনেক কিছুই জানতে পারলাম। নজর কাড়া ফটোগ্রাফি গুলো সুন্দর করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

অনেক খুশি হলাম আপনার এই মন্তব্য পড়ে৷
খুব সুন্দরভাবে মন্তব্য তুলে ধরেছেন৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67079.94
ETH 3266.85
USDT 1.00
SBD 2.64