জেনারেল রাইটিং :- " ৮ গুন বেশি ভাড়া শুধু বাংলাদেশেই সম্ভব "

in আমার বাংলা ব্লগ28 days ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।



1000047077.jpg

Source

আজকে আবার আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং নিয়ে চলে আসলাম৷ আশা করি আজকের এই জেনারেল রাইটিং আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ যখন আমি এই জেনারেল রাইটিংটি তৈরি করার জন্য বসলাম তখন আমার মাথার মধ্যে অনেক কিছুই চিন্তা আসছিল৷ বিভিন্ন ধরনের চিন্তা থেকে আজকের এই জেনারেল রাইটিং শেয়ার করলাম৷ আশা করি আজকের জেনারেল রাইটিং আপনাদের অনেক ভালো লাগবে৷ তাহলে চলুন শুরু করা যাক৷ আজকের জেনারেল রাইটিং এর মূল বিষয়টি হলো আমাদের এই বাংলাদেশের কিছু অসাধু চালকদেরকে নিয়ে৷

আসলে আমাদের এই দেশে গাড়ির কোন অভাব নেই এবং মানুষেরও কমতি নেই। প্রতিনিয়তই মানুষের সংখ্যা যেভাবে বৃদ্ধি পেয়ে যাচ্ছে গাড়ির সংখ্যাও প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। একইসাথে যেভাবে প্রতিনিয়ত গাড়ির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এর ফলে মানুষজন এর চাপ গাড়ির উপরে অনেকটাই পড়ছে। তবে এই সমস্যাটা শহরে একটু বেশি। শহরে যত বেশি গাড়ি হোক না কেন মানুষের চাহিদামতো গাড়ি এখনও তৈরি হয়নি। যে গাড়িগুলো তৈরি হয়েছে সে গাড়িতে মানুষ এত ভরপুর থাকে যা বলে বোঝানো যাবে না।

প্রথমে বড় গাড়ি সম্পর্কে বলা যাক৷ অর্থাৎ আমাদের দেশে যে বাস, ট্রেনগুলো রয়েছে সেগুলোতে যেভাবে মানুষের চাপ রয়েছে সেরকম চাপ আর কোথাও নেই বললেই চলে। আর ঢাকা শহরের কথা তো কিছুই বলার নেই। সেখানে এত এত গাড়ি যে প্রতিদিনই জ্যামের কারণে মানুষদের বিভিন্ন ধরনের বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। একইসাথে সেই গাড়িতে এত পরিমাণে মানুষ থাকে যার ফলে মানুষের জীবনযাত্রা একেবারে অতিষ্ঠ হয়ে যায়। তবুও মানুষ বিভিন্ন সুবিধার কারণে সেখানে অবস্থান করে এবং সেখানকার সমস্যাগুলোর সাথে প্রতিনিয়ত তানের নিজেদেরকে মানিয়ে নিচ্ছে।

একইসাথে অন্যান্য যে সকল ছোট গাড়ি রয়েছে সেগুলো সম্পর্কে বলা যাক। মানুষ যারা বড় গাড়িতে উঠতে তেমন একটা পছন্দ করেন না অথবা ভয় পান তারা এই সকল ছোট গাড়িতে উঠে থাকেন৷ ছোট গাড়িগুলো যেভাবে প্রতিনিয়ত বৃদ্ধি পেয়ে যাচ্ছে এবং মানুষজনও এর প্রতি যেভাবে ঝুঁকে পড়ছে এর ফলে অনেকেরই অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়৷ একইসাথে সকলে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা উপভোগ করে যাচ্ছে৷ এবার আসল কথায় আসা যাক৷

কিছুদিন আগেই আমি আম্মুকে নিয়ে ঢাকায় গিয়েছিলাম ডাক্তার দেখানোর জন্য৷ সেখানে আমাদের বাসা থেকে যে হসপিটাল ছিল সেটি ছিল গ্রীন লাইফ মেডিকেল কলেজ হাসপাতাল। সেখানে যাওয়ার পথে এরকম একটি ঘটনা আমার সাথে ঘটেছিল৷ তাই সেরকমই একটি ঘটনা আমি আপনাদের মাঝে আজকে ফুটিয়ে তুললাম৷ আসলে এরকম ঘটনা ঘটলে নিজের মানসিক চিন্তাধারাও অনেকটাই পরিবর্তন হয়ে যায়৷ কারণ সেখানে আমাদের বাসা থেকে হাসপাতালে যাওয়ার দূরত্ব অনেকটাই ছিল এবং যখন আমরা বাসা দেখে হাসপাতালে গেলাম তখন ভাড়া ছিল মাত্র ১০০ টাকা৷

তবে যখনই হাসপাতালে একটু দেরি হয়ে গেল এবং অনেকটাই রাত হলো তখন মানুষজনের চাপ থাকে। গাড়িগুলো ধীরে ধীরে তাদের গন্তব্য স্থলে চলে যাচ্ছিল এবং গাড়ির সংখ্যাও ধীরে ধীরে কমছিল৷ তবে আমরা অনেক্ষন অবস্থান করার কারণে অনেকটাই ক্লান্ত ছিলাম এবং যখন গাড়ির জন্য অপেক্ষা করলাম তখন গাড়িও পাচ্ছিলাম না৷ কিছুক্ষন পরে একটি গাড়ি আসলো৷ তখন সেই গাড়ির ড্রাইভারকে যখন টাকার কথা বলা হলো তখন সে যে টাকা বলল তা নাই বলি৷ তার এই টাকার কথা শুনে আমি একবার হতাশ হয়ে গেলাম৷ এরপর আরো কিছুক্ষন অপেক্ষা করে বড় গাড়ি করে বাসায় চলে গেলাম৷ আসলে বাংলাদেশের এরকম ব্যবস্থা কখনো ঠিক হবার নয়৷ এদের মতো কিছু মানুষের কারণে প্রতিনিয়ত দেশের অর্থনীতিতে প্রভাব পড়ছে৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

20240414_130119.gif

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 27 days ago 

আপনাকে প্রতিদিনই অনেক ভালোবাসা জানাই আমাকে সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য।

 28 days ago 

ভাই আজকে আপনার লেখাগুলোর সাথে আমি সহমত পোষণ করছি। আসলে ভাই আমাদের দেশে বিভিন্ন অনিয়ম দূর করার জন্য আইন রয়েছে কিন্তু আইনগুলোর কার্যকর বাস্তবায়ন নেই। যার কারণে আমরা এরকম মারাত্মক ভোগান্তির শিকার হই। কিন্তু এই ভোগান্তি দূর করার কেউ নেই একটি স্বাধীন দেশে। গত কয়েক মাস আগে এরকম পরিস্থিতির সম্মুখীন আমিও হয়েছিলাম।

 27 days ago 

একেবারে ঠিক বলেছেন৷ তারা তাদের মন মতো ভাড়া দাবি করে এবং বিভিন্ন ক্ষেত্রে হয়রানির স্বীকার করে৷

 28 days ago 

বাংলাদেশে এমন কোন বিষয় নিয়ে যেটা সম্ভব নয়। আর গাড়ি ভাড়ার কথা কি বলবো ভাই সুযোগ-সন্ধানে চেপে বসে তারা। আর লোকাল গাড়িগুলোতে তো চলাচল করার কোন অবস্থায় নেই বাংলাদেশ। একটা নিয়ম শৃঙ্খলা বলে কথা রয়েছে কিন্তু এই চলাচলের ক্ষেত্রে সেই সব খোলা নাই। যেমন পথে চলাচল করা যায় না তেমন গাড়িতেও চলাচল সম্ভব নয়।

 27 days ago 

ধন্যবাদ আপনার গোছালো ও সুন্দর মন্তব্য আমার এই পোস্টে ফুটিয়ে তোলার জন্য।

 28 days ago 

আপনার এই কথার উওর টা আমি ঠিক কী দিব জানি না। বাংলাদেশের এই গাড়িচালক গুলোর মধ্যে কোন মানবতা নেই। সুযোগ পেলেই এরা কয়েকগুণ ভাড়া নিয়ে নেয়। মূলত এরা সুযোগের সৎ ব‍্যবহার করে। আবার অবস্থা টা এমন দাঁড়িয়েছে এতো পরিমাণ যানবাহন হয়েছে যে যানজট সৃষ্টি এমনেই হয়ে যাচ্ছে। আপনি আমি এখানে আর কী করব বলেন ভাই। আমরাই হলাম এগুলোর ভুক্তভোগী।

 27 days ago 

আসলে তারা তাদের মনমতো দাম দাবি করে৷ মনে করে তাদের এই প্রয়োজনের স্বীকার করে নিজেদের স্বার্থকে পূরণ করবে।

 28 days ago 

ভাইয়া ঢাকা শহরের গাড়িওলারা এমনি। তারা ‍সুযোগের অপেক্ষায় থাকে। পারলে আপনার কিডনি খুলে বিক্রয় করে দিতে পারে। ঢাকা শহরে কাছে কোথাও যাওয়ার জন্য কোন সিএনজিকে রিজার্ভ ভাড়া জিঙ্গেস করবেন। তাহলো ছোটখাটো একটা হার্ট এ্যাটার্ক হয়ে যাবে। ধন্যবাদ।

 27 days ago 

ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য৷ খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66858.35
ETH 3088.97
USDT 1.00
SBD 3.72