গল্প:- এক বৃদ্ধ খারাপ লোক (পর্ব-০১)

in আমার বাংলা ব্লগ11 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


pexels-plato-terentev-6166322.jpg

Source

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একদম ভিন্ন ধরনের একটি গল্প নিয়ে চলে আসলাম৷ আশা করি আজকে আমি আপনাদের মাঝে যে গল্পটি শেয়ার করব সেই গল্পটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ একই সাথে এই গল্প সচরাচর শোনাও যায় না।

আজকে আমি আপনাদের মাঝে যে গল্প তুলে ধরবো সেটি হলো একজন বৃদ্ধ খারাপ লোকের একটি গল্প। আজকে আমি প্রথম পর্ব শেয়ার করলাম। আগামীতে আরো অনেকগুলো পর্ব শেয়ার করবো। আশা করি আজকের পর্বটি আপনাদের অনেক বেশি পছন্দ হবে। তাহলে শুরু করা যাক।

এখানে এই গল্পের মধ্যে একজন বৃদ্ধ লোক রয়েছে । সে এতটাই খারাপ যে সে যেকোনো ধরনের কাজ করতে পারতো এবং কোন কাজই তার ভালো ছিল না। সকল কাজই খারাপ। সে সব সময় মানুষকে খারাপ কাজে উদ্বুদ্ধ করতে এবং ভালো কাজ দেখলেই তার মাথার মধ্যে রক্ত অবস্থান করতো৷ আর সে শুধু খারাপ কাজ করতে চাইতো৷

এই বৃদ্ধ লোকটি যখন যুবকং ছিল তখন থেকেই তার এই খারাপ কাজের প্রতি আগ্রহ জন্মতে থাকে৷ সে সব সময় খারাপ কাজের দিকে আগ্রহী হয় এবং যতই খারাপ কাজ থাকে সেই সকল ধরনের খারাপ কাজ করতে থাকে। একই সাথে সে বৃদ্ধ হতে হতেও তার এই খারাপ কাজের কোন অবনতি হয়নি। আরো উন্নতি হতে যাচ্ছে।

যদি কোন ভালো মানুষ কোন ধরনের ভালো পরামর্শ কাউকে দেয় তখন সেই বৃদ্ধ ব্যক্তি তাকে এত ভালোভাবেই বোঝা যে তার কথা বিশ্বাস করা ছাড়া কোন উপায় থাকে না৷ সে তাকে খারাপ কাজের উদ্বুদ্ধ করে ফেলতে পারে। সে বৃদ্ধ হওয়ার কারণে সকলে তার কথা বিশ্বাস করে এবং মেনে নেয়।

সে বৃদ্ধা ব্যাক্তি হিসেবে যখন কাউকে উপদেশ দেয় অর্থাৎ খারাপ উপদেশ দেয় তখন মানুষ তার উপদেশকে ভালো ভাবে এবং তাদের জীবনে কাজে লাগাতে চায়৷ যখন তারা বুঝতে পারে যে এই উপদেশটি একদম খারাপ ছিল তখন তাদের জীবনে আফসোস করা ছাড়া কোন উপায় থাকে না।

আশা করি আজকে আমি আপনাদের মাঝে যে গল্পটি তুলে ধরেছি সেটি অনেকের কাছে অনেক বেশি পরিমাণে ভালো লাগবে। সমাজের মধ্যে এমন অনেক মানুষ আছে এর পরবর্তী পর্বগুলোতে আমি আরো বিস্তারিত বিষয় শেয়ার করব৷

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

টুইটারে ট্যাগ ব্যবহার ঠিক আছে, তবে টুইট করার শুরুতে দয়াকরে পোস্ট টাইটেল লিখেন। ধন্যবাদ 🙏

 11 months ago 

আমি অনেক দুঃখিত। আমি আগামীকাল থেকে টুইট করার সময় টাইটেল ব্যবহার করব। ধন্যবাদ ভাই৷

 11 months ago 

আপনার সব এর সাপোর্ট পেতে আমি অনেক বেশি পরিমাণে ভালোবাসি৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আপনার প্রতি সবসময় ভালোবাসা রইলো এভাবে সাপোর্ট করে পাশে থাকার জন্য৷

 11 months ago 

যেই মানুষটি সব সময় খারাপ কাজ করে গিয়েছে সেই মানুষটিও বৃদ্ধ বয়সে এসে কিছুটা ভালো হওয়ার চেষ্টা করে। কিন্তু এই বৃদ্ধ লোকটি দেখছি পুরো উল্টো। সারা জীবন খারাপ কাজ করে গেলেও বৃদ্ধ বয়সে তার মধ্যে কোন অনুশোচনা আসিনি। সে এখনো লোকজনকে খারাপ কাজের পরামর্শ দিয়ে যাচ্ছে। জানিনা মৃত্যুর আগে তার অনুশোচনা আসবে কিনা।

 11 months ago 

খুবই সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি।
আপনার মন্তব্যটি খুবই ভালো লেগেছে আমার।

 11 months ago 

আসলে সত্যি বলতে ভাইয়া মানুষ খারাপ কাজ করতে করতে এক সময় সে বড় ধরনের শয়তানে পরিণত হয়ে যায়।সে যেটাই করে সেটাই খারাপ হয়ে যায় এবং সে বরাবরই খারাপ লোক। খারাপ লোকের মিষ্টি কথা আর সেই কথায় অনেকে মজে গিয়েছে প্রথম থেকে শেষ পর্যন্ত মানে যৌবন থেকে বৃদ্ধ বয়স্ক পর্যন্ত। আসলে তার মধ্যে মানবতা জিনিসটা ছিল না।তাই এসে এমন অনেক ভালো মানুষকে খারাপ কাজে উৎসাহিত করেছেন এবং বুঝিয়েছেন। আপনার গল্পটি পড়ে অনেক ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি খুবই ভালোভাবে আমার এই পোস্ট পড়েছেন এবং খুবই সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো ।

 11 months ago 

যে লোকটা যুবক বয়স থেকে সারাজীবন খারাপ কাজে লিপ্ত ছিলো, তার কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। তবুও অনেক বৃদ্ধকে দেখি শেষ বয়সে ভালো হওয়ার চেষ্টা করে। সারাজীবনের খারাপ কাজের জন্য নিজের মধ্যে অনুশোচনা কাজ করে। তখন তওবা করে এবং যতোটা সম্ভব ভালো কাজ করার চেষ্টা করে। তবে এই লোকটা তো একেবারেই বাজে। তাইতো শেষ বয়সে এসেও কোনো উপলব্ধি নেই। আসলে সব মানুষ যেমন এক না,তেমনি সব মানুষের চিন্তা ভাবনাও এক না। যাইহোক পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 11 months ago 

সে যুবক বয়স থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত এখনো এরকমই করে আসছে।

 11 months ago 

খারাপ লোকটি যুবক বয়স থেকেই খারাপ কাজ করতে করতে বৃদ্ধ বয়সে এসেও নিজেকে শুধরে না নিয়ে, আরো বেশি পরিমাণে খারাপ কাজে লিপ্ত হয়ে গেল দেখছি। সেই সাথে অন্যদের কেউ বুঝিয়ে নিয়ে খারাপ কাজের দিকে ঠেলে দিত। বৃদ্ধ লোকটি দেখছি সত্যিই অনেক খারাপ।

 11 months ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আপনি একটি মন্তব্য তুলে ধরেছেন৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46