লেভেল ৩ হতে আমার অর্জন - By @bijoy1

in আমার বাংলা ব্লগlast year (edited)

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।


IMG-20230801-WA0005.jpg

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করব আমার লেবেল তিন এর ফাইনাল লিখিত পরীক্ষা। এই পরীক্ষার প্রশ্নপত্র মধ্যে যে প্রশ্নগুলো রয়েছে সে প্রত্যেকটি প্রশ্নের উত্তর আমি আপনাদের মাঝে ভালোভাবে দেয়ার চেষ্টা করেছি। সকলের পছন্দের ও একজন জ্ঞানী প্রফেসর @alsarzilsiam
ভাইকে কৃতজ্ঞতা ও সম্মান জানিয়ে আমি আমার পোস্ট শুরু করলাম।

  • মার্কডাউন কি ?

➤ আমরা যখন পোস্ট করি তখন আমাদের পোস্টকে সুন্দর করার জন্য আমাদেরকে কিছু কোড ব্যবহার করতে হয়। এই কোডগুলো ব্যবহার করে আমরা আমাদের পোস্টটিকে খুবই সুন্দরভাবে সাজিয়ে নিতে পারি। আমরা আমাদের পোস্টকে সুন্দর ও মানসম্মত করার জন্য যে সকল কোড ব্যবহার করে থাকি সেগুলোই হচ্ছে মার্কডাউন।

  • মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

➤ মার্কডাউন কোড ব্যবহার করার গুরুত্ব অপরিসীম৷ আমরা যদি আমাদের পোস্টটিকে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করতে চাই তাহলে আমরা আমাদের পোস্টে মার্কডাউন ব্যবহার করব। যদি আমরা আমাদের পোস্টের লেখাগুলোকে খুবই সুন্দরভাবে উপস্থাপন করতে চাই অর্থাৎ প্যারাগ্রাফ আকারে উপস্থাপন করতে চাই তখন আমাদেরকে মার্কডাউন ব্যবহার করতে হয়। তার পাশাপাশি আমরা যদি আমাদের পোস্টের মধ্যে কোন লেখাকে হাইলাইট করতে চাই তখনও আমরা মার্কডাউন ব্যবহার করব।

পোস্টের মধ্যে কোন লেখাকে যদি আমরা রঙিন করতে চাই তখন আমরা মার্কডাউন ব্যবহার করব । পোস্টের মধ্যে কোন লেখা বা ছবিকে যদি আমরা ডানে-বামে নিতে চাই তখন আমরা মার্কডাউন ব্যবহার করব। পোস্টের মধ্যে যদি আমরা কোন ধরনের কলাম ব্যবহার করতে চাই তখন আমরা মার্কডাউন ব্যবহার করব। পোস্টের মধ্যে আমরা যদি কোন ধরনের সোর্স উল্লেখ করতে চাই তখন আমরা মার্কডাউন ব্যবহার করব। পোস্টের মধ্যে যদি আমরা কোন সংকেত বা কোন লেখাকে একই লাইনের উপরে অথবা নিচে নামাতে চাই তাহলে আমরা সুপারস্ক্রিপ্ট ও সাবস্ক্রিপ্ট করতে চায় তখন আমরা সুপারস্ক্রিপ্ট ব্যবহার করব।

  • পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

➤ লেখার শুরুতে চারটি স্পেস দিলেই মার্কডাউন কোডগুলো দৃশ্যমান হবে।

  • নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

➤ প্রশ্নে দেখনো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে তা আমি নিচে প্রকাশ করলাম।

| User | Post | Steem Power |
| ------ | ------ | ------- |
| User1 | 10 | 500 |
| User2 | 20 | 9000 |
  • সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

➤ সোর্স উল্লেখ করার নিয়ম হলো:

[সোর্স](লিংক)

কোনো লিংককে যদি আমরা পোস্টের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ছোট করতে চাই তখন আমরা উপরের নিয়মে উল্লেখ করব।

  • বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

➤ বৃহৎ হতে ক্ষুদ্র হেডার গুলোর কোড হলো:

# Header 1 = খুবই বড় সাইজ
## Header 2 = বড় সাইজ
### Header 3 = মিডিয়াম সাইজ
#### Header 4 = ছোট সাইজ
##### Header 5 = খুবই ছোট সাইজ
###### Header 6 = টিনি সাইজ
  • টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

➤ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি হলো:

<div class="text-justify">

এখানে আমাদের যথাযথ লিখা লিখব।

</div>
  • কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

➤ কনটেন্টের টপিস নির্বাচনে আমাদেরকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত সেই বিষয়ের উপর যে বিষয়টি আমরা খুবই ভালোভাবে জানি । যে বিষয়ের উপর আমাদের অনেক দক্ষতা রয়েছে সেরকম কোনো বিষয়কে আমরা আমাদের প্রতিভা ও সৃজনশীলতা দিয়ে প্রকাশ করতে পারব। এরকম কোন কনটেন্ট তৈরির ক্ষেত্রে আমাদের সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত।

  • কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

➤ কোন টপিকসের উপর ব্লগ লিখতে গেলে আমাদেরকে ওই ব্লগ এর টপিকসের উপর যথেষ্ট পরিমাণে জ্ঞান থাকতে হবে। যদি আমরা এমন কোন বিষয়ে লিখতে যাই যা সম্পর্কে আমাদের সামান্য পরিমাণও জ্ঞান নেই তাহলে সেটি কখনোই কন্টেন বলে গণ্য হবে না। যদি আমরা কখনো এমন ধরনের পোস্ট করি যে বিষয় সম্পর্কে আমাদের সঠিকভাবে কোন তথ্যই জানা নেই, আমরা নিজের মত করে আবোলতাবোল কোন কিছু লিখে দিয়ে পোস্ট করে দিলাম সেটা কখনো কন্টেন্ট হবে না।

আমরা যদি কোথাও ঘুরতে যাই সেই ঘুরতে যাওয়ায় বিষয় নিয়ে আমাদের লিখতে হবে। ভ্রমণের যে নিয়মগুলো রয়েছে সেই নিয়ম অনুযায়ী আমাদেরকে পোস্ট করতে হবে। আর আমরা যদি ভ্রমণের স্থানে গিয়ে ভ্রমণ সম্বন্ধিত কোন কথা পোস্টের মধ্যে না বলে ভিন্ন ধরনের কোন কথা বলি তাহলে সেটি কখনোই কন্টেন্ট হিসেবে গণ্য হবে না। তাই অবশ্যই আমাদেরকে যথেষ্ট পরিমাণে জ্ঞান অর্জন করতে হবে।

  • ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

➤ তাহলে আমি কিউরেশন রিওয়ার্ড পাব
3.5$[USD]

  • সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

➤ সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল হলো পোস্ট করার ৫ মিনিট পর ভোট দেওয়া অথবা পোস্ট পে-আউট হওয়ার ১২ ঘন্টা পূর্বে ভোট দেওয়া। এর ব্যতিক্রম করলে আমাদের যা হতে পারে তা হলো:

★ যদি আমরা ১ মিনিট পর ভোট দিই তাহলে আমরা ২০% পাবো, বাকি ৮০% রিওয়ার্ড পুলে চলে যাবে।

★ যদি আমরা ২ মিনিট পর ভোট দিই তাহলে আমরা পাবো ৪০% , বাকি ৬০% রিওয়ার্ড পুলে চলে যাবে।

★ যদি আমরা ৩ মিনিট পর ভোট দিই তাহলে আমরা পাবো ৬০% , বাকি ৪০% রিওয়ার্ড পুলে চলে যাবে।

★ যদি আমরা ৪ মিনিট পর ভোট দিই তাহলে আমরা পাবো ৮০%, বাকি ২০% রিওয়ার্ড পুলে চলে যাবে।

★ সর্বশেষে যদি আমরা ৫ মিনিট পর ভোট দিই তাহলে আমরা আমাদের পুরো ১০০% রিওয়ার্ড পাবো।

  • নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

➤ আমরা নিজে কিউরেশন না করে যদি @Heroism এ ডেলিগেশন করি তাহলে আমাদের বেশি আর্ন হবে। এর অনেকগুলো কারণ রয়েছে। এর মধ্যে কয়েকটি কারণ আমি আপনাদের বলব। আমাদের কাছে যদি অল্প কিছু পরিমাণে এসপি থাকে, আর আমরা সেই এসপি দ্বারা যদি অন্যদেরকে ভোট দেই তাহলে আমাদের কিউরেশন রিওয়ার্ড একদমই কম আসবে। কারণ আমাদের ভোটের রিওয়ার্ড যেরকম অন্যদের কাছে কম যাবে সেরকমই আমাদের কাছেও খুবই অল্প পরিমাণে আসবে।

আর যদি আমরা অল্প কিছু পরিমাণে হলেও অনেকজন মিলে @Heroism ডেলিগেশন করি তাহলে তার এসপি অনেক বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে যাবে। তার ভোটের পরিমাণও খুবই মানসম্মত হবে। তার ভোটের মাধ্যমে আমাদের কাছে অনেকটাই রিওয়ার্ড আসবে। তাই আমরা যদি @Heroism এ ডেলিভিশন করি তাহলে আমাদের বেশি আর্ন হবে।

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থান

https://maps.app.goo.gl/oFhN2EP48B12qTs79

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

সোর্স উল্লেখ করার নিয়ম কি

এটা সঠিক ভাবে উল্লেখ করতে হবে।

 last year 

দুঃখিত ভাইয়া৷ আমি এই বিষয়টি খেয়াল করিনি৷ আমি এখন ঠিক করে দিয়েছি৷ আপনি একটু দেখে নিলে ভালো হয়।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

সবগুলো বিষয় সুন্দরভাবে তুলে ধরেছেন। নিয়মিত ক্লাস করে বিষয় গুলো সম্পর্কে ধারণা নিন আর এগিয়ে যান। শুভকামনা রইলো ভাইয়া।

 last year 

প্রথমে আপনাকে অভিনন্দন জানাই আপনি খুব সুন্দরভাবে লেভেল থ্রি অতিক্রম করার জন্য। আপনি হঠাৎ দেখতে দেখতে লেভেল থ্রির পরীক্ষা দিয়ে দিলেন। অনেক সুন্দর ভাবে লেভেল থেকে শিখে পরীক্ষা গুলো দিলেন। দেখে বুঝা যাচ্ছে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন লেভেল থেকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58010.39
ETH 2457.12
USDT 1.00
SBD 2.34