রেসিপি পোস্ট :- প্রথমবারের মত ডিমের পুডিং তৈরির রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


IMG-20230918-WA0001.jpg

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের সকলের সাথে আমার একটি রেসিপি পোস্ট শেয়ার করতে এলাম। আমার বাংলা ব্লগের কল্যাণে আমি অনেক কিছু নিজে নিজেই করেছি। আর সব সময় চেষ্টা করি নিজের কাজগুলোকে সঠিকভাবে আপনাদের সামনে উপস্থাপন করার।সেই হিসেবে আজ আমি একটা রেসিপি নিয়ে এলাম।যদিও আমি রান্না পারিনা, তবে আম্মু যখন রান্না করে তখন দেখি আর শেখার চেষ্টা করি।আর এই রেসিপিটা দেখলাম একদম সহজ।অল্প কিছু উপকরণে এই রেসিপি তৈরি করা যায়।একদম সহজ একটা রেসিপি, যে কেউই তৈরি করতে পারবে। যাইহোক,আমার আজকের এই রেসিপিটি দেখে আসুন,আশা করছি ভালো লাগবে।

উপকরণসমূহ

উপকরণ
পরিমাণ
তরল দুধ১ লিটার
ডিম৩ টি
চিনিপরিমান মতো

ধাপ -১

IMG-20230918-WA0006.jpg

প্রথমে তরল দুধ নিয়ে নিলাম৷ আর অনেকক্ষন যাবত এই তরল দুধকে জাল দিয়ে নিলাম।

ধাপ-২

IMG-20230918-WA0005.jpg

এবার একটি বাটিতে কিছু পরিমাণ পানি নিয়ে নিলাম। পানির মধ্যে কিছু পরিমাণমতো চিনি দিয়ে দিলাম এবং এই চিনিগুলোকে কিছুক্ষণ গরম করার পর এগুলোকে ক্যারামেলে পরিণত করলাম৷

ধাপ-৩

IMG-20230918-WA0003.jpg

প্রথমে যে এই দুধ ঠান্ডা করার জন্য রেখেছিলাম সেই দুধকে ছাকনি দিয়ে ছেঁকে নিয়ে আরো একটি বাটিতে রেখে দিলাম৷

ধাপ -৪

IMG-20230918-WA0000.jpg

এবার তিনটি ডিম নিয়ে নিলাম এবং এই ডিমকে ভেঙে গুলে নিলাম৷

ধাপ-৫

IMG-20230918-WA0004.jpg

এই গুলে নেওয়া ডিমের মধ্যে কিছুটা চিনি দিয়ে দিলাম। ডিম গুলোকে আস্তে আস্তে দুধের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৬

IMG-20230918-WA0002.jpg

এবার এই বাটিকে নিয়ে চুলায় বসিয়ে দিলাম। চুলায় অনেকক্ষণ যাবত আগুন দিয়ে দিলাম ৷

পরিবেশন

IMG-20230918-WA0001.jpg

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

পুডিং রেসিপি অনেক বার খাওয়া হয়েছে কিন্তু নিজে তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনি ডিম দিয়ে খুব সুন্দর পুডিং রেসিপি করেছেন দেখতে দারুণ লাগছে খেতে অনেক সুস্বাদু লাগবে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

নিজ থেকে তৈরি করে দেখতে পারেন৷ নিজে তৈরি করলে আরো সুস্বাদু হয়৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আমি আপনার সাপোর্ট পেতে সবসময় ভালবাসি।

 11 months ago 

আপনি আজকে চমৎকার একটি ডিমের পুডিং তৈরি করেছেন। এভাবে ডিমের পুডিং তৈরি করে খেতে বেশ ভালো লাগে। আরে খাবারগুলো স্বাস্থ্যসম্মত হয়ে থাকে যদি নিজের বাড়িতে এভাবে তৈরি করে খাওয়া যায়। ডিমের পুডিং তৈরি ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য৷

 11 months ago (edited)

পুডিংটার কালার বেশ চমৎকার দেখাচ্ছে। অনেকদিন পুডিং খাওয়া হয় না। তবে পুডিং টি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল।পুডিং টি যে বানিয়েছে তাকে বলবা আরো একটি বানানোর জন্য।ধন্যবাদ সবার মাঝে শেয়ার করার জন্য ।

 11 months ago 

আপনি পুডিং বানান ভুল লিখেছেন ভাই ।

ফুডিংটার

 11 months ago 

খুবই সুস্বাদু হয়েছে। আবার বানাবো আপনার জন্য।

 11 months ago 

ডিমের পুডিং, এই রেসিপিটি তো আমি কখনো খাইনি । তবে আপনার তৈরি রেসিপিটি দেখে মনে হল এটি তৈরি করা খুবই সহজ । দেখে মনে হচ্ছে রেসিপিটি খেতে বেশ ভালো হয়েছে। নিজে রান্না না পারলেও আপনার আম্মুর থেকে দেখে শিখে নিয়ে বেশ ভালোই তৈরি করেছেন রেসিপিটি । শুভ কামনা রইল ভাই আপনার জন্য।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য। আপনিও এই রেসিপি তৈরি করে দেখতে পারেন।

 11 months ago 

রান্না না পারাটা দোষের কিছু নয়, চেষ্টা করাটা অনেক বড় বিষয়। আমিও একটা সময় কিছুই রান্না পারতাম না, পরবর্তী সময়ে সব শিখে নিয়েছি। যাইহোক আপনার ডিমের পুডিং রেসিপি ভালো ছিল।
পরিবেশটা আর একটু সুন্দর করলে আরো ভালো কিছু হবে ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অবশ্যই আমি ধীরে ধীরে আরো সুন্দরভাবে শেয়ার করার চেষ্টা করব৷

 11 months ago 

যাহ,এইবার তো পুডিং খাওয়া হলো না।আমি কিছুদিন পর আসতেছি তখন যেন আমার জন্য পুডিং রেডি থাকে।যাইহোক,খুব ভালো হয়েছে এই রেসিপিটি।

 11 months ago 

অবশ্যই রেডি থাকবে।

 11 months ago 

চমৎকার ভাবে পুডিং করে শেয়ার করলেন। পুডিং খেতে ছোট বড় সবাই খুব পছন্দ করে।আমি প্রায়ই পুডিং বানাই।আপনর বানানো পুডিংটি খুব সুন্দর হয়েছে।আশাকরি খুব মজা করে খেয়েছেন।মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে তুলে ধরার জন্য৷

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সবসময় এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সবসময় এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48