ভ্রমণ পোস্ট :- "স্বাধীনতা জাদুঘর" [বঙ্গবন্ধু কর্ণার] পর্ব - ১৯

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20230908_150607.jpg

Location

আজকে আবার আপনাদের মাঝে ভ্রমণের একটি পোস্ট নিয়ে চলে আসলাম। আশা করি আজকের এই পর্বটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে এবং এই ভ্রমণের পর্বটি একদমই আলাদা৷ পুর্ববর্তী পর্বগুলোতে যে বিষয়গুলো আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম সেগুলো ছিল স্বাধীনতা জাদুঘর এর ভিতরে যে সকল ঘটনাগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছিল সে বিষয়গুলো৷ তবে আজকে আমি এর অন্য একটি ঘটনা নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম৷ এই পর্বের মধ্যে আমি যখন অন্য একটি তলায় প্রবেশ করলাম সেখানে বঙ্গবন্ধু কর্ণার নামে একটি জায়গা দেখতে পেলাম৷ সেখানকার কিছু মুহূর্ত আপনার মাঝে শেয়ার করার চেষ্টা করব৷

1695056221691.jpg

Location

যখন আমরা নিচের দিকে হাঁটছিলাম তখন অনেকগুলো বিষয় সেখানে দেখতে পেলাম৷ এরপর হাঁটতে হাঁটতে যখন নিচের তলায় চলে গেলাম তখন শুধু নিচের দিকে প্রবেশ করতে লাগলাম৷ নিচের দিকে চলতে চলতে অনেক নতুন বিষয় দেখতে পেলাম৷ এভাবে নতুন বিষয়গুলো দেখতে দেখতে প্রথমেই আমরা যে বিষয়টি দেখতে পাই সেটি হচ্ছে, উপরে যে কাচের টাওয়ারটি ছিল তার একদম নিচ তলায় যেভাবে এটিকে স্থাপন করা হয়েছে সেটি এখানে দেখতে পেলাম। খুব সুন্দরভাবে এটিকে এখানে নির্মাণ কার্য পরিচালনা করা হয়েছিল এবং এখানে লাইট দ্বারাও এটিকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছিল৷ খুব সুন্দর দেখা যাচ্ছিল এটিকে।

20240210_125626.jpg

Location

এরপর আমরা কিছুক্ষণ সেখানে ঘুরতে ঘুরতে সেখানে যে গ্লাসের মধ্যে বিভিন্ন ধরনের তথ্যসমূহ দেওয়া হয়েছিল সে তথ্যসমূহ সেখানে দেখলাম। সবগুলো তথ্য একসাথে সেখানে খুব সুন্দরভাবে দেখতে পেরে খুব ভালো লাগলো। আমরা অনেকক্ষণ সেখানে সময় দিয়ে সবগুলো তথ্য দেখে নিলাম। সবগুলো তথ্য যখন সেখানে একসাথে দেখতে পাই তখন আমাদের জ্ঞানের সম্ভার অনেকটাই বৃদ্ধি পেতে থাকে৷

20230908_152620.jpg

Location

20240210_125550.jpg
Location

এরপর আমরা বঙ্গবন্ধু কর্ণারে প্রবেশ করলাম৷ সেখানে যখন আমরা প্রবেশ করছিলাম তখন শুধু আমরা দুজন ছিলাম সেখানে৷ আর কেউই ছিল না৷ আমরা দুজনে সেখানে অনেকক্ষণ ঘুরাঘুরি করলাম এবং সেখানে বিভিন্ন ধরনের জিনিস ছিল যা দেখে একদমই মুগ্ধ হয়ে গেলাম। সেগুলোকে খুব সুন্দরভাবে সেখানে লাগিয়ে রাখা হয়েছিল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শরীরের উপরের অংশটুকু খুব সুন্দরভাবে সেখানে স্থাপন করা হয়েছিল৷ সেটিকে খুব সুন্দর ভাবে লিখে দেখা হয়েছিল বঙ্গবন্ধু কর্ণার যা দেখে আমরা অনেকটাই মুগ্ধ হয়ে গেলাম এবং খুব দূর থেকেও এটিকে খুব ভালোভাবে দেখা যাচ্ছিল।

20240210_125452.jpg
Location

এখানে আরো অনেকগুলো বিষয় ছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সকল সার্টিফিকেট গুলো অর্জন করেছিলেন তা সেখানে ছিল৷ বিভিন্ন দেশ থেকে যে সকল ত্রাণ সমূহ এসেছিল যে সকল ঘটনা সেখানে ঘটেছিল সবগুলো সার্টিফিকেট এর মতো করে এখানে লেখা হয়েছিল৷ খুব সুন্দর একটি টফিও সেখানে ছিল৷ সবগুলো জিনিস সেখানে একসাথে দেখতে পেরে খুব ভালো লাগলো। আমরা দুজনে সেখানে খুব সুন্দর সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করলাম৷ এরপর আমরা দুজন আবার অন্য একটি জায়গায় চলে গেলাম৷

20230908_152512.jpg

Location

পরবর্তীতে আমরা যখন আবার সে বঙ্গবন্ধু কর্ণারে আসলাম তখনকার ঘটনা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম৷ প্রথমে আমরা যখন এসেছিলাম তখন সেখানে একজন মানুষও ছিল না৷ পরে যখন আবার সেখানে অবস্থান করলাম তখন মানুষ ভরপুর ছিল৷ তাদের জন্য এদিক থেকে ওদিকে যাওয়া সম্ভব হচ্ছিল না। তারা সকলে মিলে সেখানে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করছিল এবং প্রত্যেকেই ফটোগ্রাফি করছিল৷ এভাবে চলতে চলতে আমরা সেখান থেকে চলে গেলাম এবং আজকের পর্বে এখানে শেষ করলাম।
20230908_151129.jpg

Location

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।।।

 5 months ago 

বঙ্গবন্ধু কর্ণার ভ্রমণের মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক কিছু জানতে ও দেখতে পেলাম। বিশেষ করে বঙ্গবন্ধুর যে সকল সার্টিফিকেট অর্জন করেছিল সেগুলো এখানে রয়েছে। এটা জানতে পেরে আরো বেশি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷ অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

স্বাধীনতার জাদুঘর ভ্রমন করে বঙ্গবন্ধু কর্নার সম্পর্কে আপনার লেখাগুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। একই সাথে বঙ্গবন্ধু কর্নারের বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখে আরো বেশি ভালো লেগেছে আমার। অনেক সুন্দর একটি ভ্রমণের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনিও খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

স্বাধীনতা জাদুঘরের ভ্রমণ পোস্ট আজকে আপনি আমাদের মাঝে আবারো তুলে ধরেছেন দেখে খুশি হলাম। বেশ অনেকদিন ধরে আপনি অনেক সুন্দর সুন্দর তথ্য ও পাশাপাশি জাদুঘরের দারুন সব দৃশ্য দেখানোর চেষ্টা করে গেছেন। আর আপনার মাধ্যমে কিন্তু অজানা অনেক কিছু দেখার সুযোগ হয়েছে আমার। খুশি হলাম ভাই আপনার ১৯ তম পর্ব দেখে।

 5 months ago 

অনেক ভালো লাগলো আমার এই পোস্টের মাধ্যমে আপনি কিছু জানতে পেরেছেন শুনে।

 5 months ago 

ভাইয়া আপনার স্বাধীনতা জাদুঘর ভ্রমনের অনেক গুলো পর্ব আমি পড়েছি। আপনার ফটোগ্রাফি ও বর্ণনা দারুন ছিল। আজকে বঙ্গবন্ধু কর্ণারের মধ্যে অনেক তথ্য পেলাম। লাষ্টের ফটোগ্রাফিটার বিষয়ে কিছু বুঝলাম না। ধন্যবাদ।

 5 months ago 

লাষ্টের ফটোগ্রাফি হচ্ছে উপরে যে কাচের টাওয়ার ছিল তার নিচের অংশ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55