📸 শখের ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ25 days ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। এই পোস্টটি হলো ফটোগ্রাফি পোস্ট৷ মূলত প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার। আর এই ফটোগ্রাফি গুলো অনেক আগেই করা। এগুলো মূলত ধীরে ধীরে আপনাদের মাঝে শেয়ার করি। যদিও খুব ভালোভাবে ফটোগ্রাফি হয়তো করতে পারিনা, কিন্তু চেষ্টা করি যেমনটা পারি। আজকে আমি আপনাদের মাঝে কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো৷ যা আপনাদের ভালো লাগবে বলে আমি আশা করি। যাইহোক,আপনাদের সাথে শেয়ার করি চলুন, আমার আজকের ফটোগ্রাফিগুলো।



📸১নং ফটোগ্রাফি📸


20240612_092317.jpg

20240612_092315.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

প্রথমেই আমি আপনাদের মাঝে যে ফটো শেয়ার করলাম সেটি হল একটি খরগোশের ফটোগ্রাফি। এই খরগোশের যখন আমি ফটোগ্রাফি করি তখন আমার কাছে অনেকটাই ভালো লাগছিল৷ কারণ এরকম খরগোশ দেখার সৌভাগ্য সবার হয়ে উঠে না৷ আমিও অনেকদিন পরে এই খরগোশ গুলো দেখলাম। আমাদের এখানেও কিছু সাদা খরগোশ ছিল যা এখন আর নেই। তবে যখন অনেকদিন পর এরকম সুন্দর কিছু খরগোশ দেখতে পেলাম তা দেখে খুবই ভালো লাগছে। এখানে এই খরগোশটির সাথে আরো অনেকগুলো খরগোশ ছিল৷ সবাই চুপচাপ সেখানে বসেছিল। খুব সুন্দর ভাবে তারা সেখানে ছিল৷ যখন আমি এগুলোকে দেখতে পাই তখন ভালোভাবে দেখতে পারিনি৷ এটি একটি খাঁচার মধ্যে বন্দি ছিল৷ তাই এর ফটোগ্রাফি করতে একটু অসুবিধা হয়ে যাচ্ছিল৷ তারপরেও চেষ্টা করেছি সর্বোচ্চ ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার৷



📸২নং ফটোগ্রাফি📸


20240518_103510.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

এখন একটি মেঘের ফটোগ্রাফি শেয়ার করলাম। এই মেঘকে একেবারে অন্যরকম ও অসাধারণ হওয়ার কারণে এর ফটোগ্রাফি শেয়ার করলাম। আসলে মেঘ এমনিতেই অসাধারণ হয়ে থাকে। নীল আকাশের মধ্যে যখন এই সাদা মেঘগুলো অবস্থান করে তখন তার থেকে সৌন্দর্যময় আর কিছুই হতে পারে না। যখন আমি এই নীল আকাশের উপরে এই সুন্দর সুন্দর মেঘগুলোর অবস্থান দেখতে পাই তখন এর ফটোগ্রাফি করে নেই এবং আপনাদের মাঝে শেয়ার করি। এই মেঘগুলো একেবারে বক্সের মতো করে অবস্থান করার কারনে খুব সুন্দরভাবে এখানে দেখা যাচ্ছিল৷ সবগুলো মেঘ একসাথে এখানে খুব ভালোভাবে অবস্থান করছিল যা দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় ছিল না৷



📸৩নং ফটোগ্রাফি📸


20240422_142836.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

এবার একটি জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। এই ফুল একবার ভিন্নভাবে এখানে অবস্থান করার কারণে এটি শেয়ার করলাম। এটি একেবারে উপর থেকে নিচের দিকে অবস্থান করার কারণে খুব সুন্দর দেখা যাচ্ছিল৷ এটিকে যেরকম সুন্দর দেখা যাচ্ছিল এর ফটোগ্রাফি করার ক্ষেত্রে অনেক কষ্ট করতে হয়ে যাচ্ছিল। কারণ এটি অনেকটাই উপরে ছিল৷ এর ফটোগ্রাফি করার জন্য আমাকে অনেক উপরে উঠতে হয়েছিল। যখন আমি এটিকে দেখি তখন এতটাই বেশি পরিমাণে রোদ ছিল যা বলে বোঝানো যাবে না। তখন মোবাইলের মধ্যে কিছুই দেখা যাচ্ছিল না৷ পরবর্তীতে যখন ছায়ায় এসে দেখি তখন দেখি যে ফুলটিকে অনেক সুন্দর দেখা যাচ্ছে।



📸৪নং ফটোগ্রাফি📸


20240412_172626.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

এবার একটি সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। এই ফুলটি আমরা অনেকেই দেখেছি। এই ফুলগুলো অনেকগুলো রঙের সংমিশ্রণে হয়ে থাকে। আজকে আমি যে ফুলটি আপনাদের মাঝে শেয়ার করলাম সে ফুলের মধ্যে কিছুটা লাল এবং কিছুটা অন্য রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়। যখন এখানে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায় তখন এটিকে অনেক বেশি পরিমাণে সৌন্দর্যময় দেখা যাচ্ছিল৷ একইসাথে এখানে অনেকগুলো ছোট ছোট ফুল একসাথে হয়ে একটি বড় ধরনের গুচ্ছ গঠন করে যা দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না। আমি যখন এই ফুলটিকে এখানে দেখতে পাই তখন এর দিকে আমি অনেক্ষন তাকিয়ে ছিলাম।



📸৫নং ফটোগ্রাফি📸


20240319_171100.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

এবার আরো একটি ভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। হয়তো আপনার অনেকেই এই ফুল দেখেছেন আবার অনেকে হয়তো দেখেননি । কারন এই ফুলগুলো সাধারণত সব সময় দেখা যায় না৷ আমি যখন এই ফুলটিকে এখানে দেখতে পাই তখন এটি একেবারে অন্যরকম হয়ে অবস্থান করছিল। যখন আমি এইখানে এটি দেখি তখন একেবারে মুগ্ধ হয়ে যাই৷ এই ফুলটি এখানে একেবারে ভিন্নভাবে অবস্থান করার কারণে আমি ফুলটিকে দেখে একেবারে মুগ্ধ হয়ে যাই। যেভাবে এটি এখানে অবস্থান করে এর সাদা রঙ প্রকাশ করছিল তা একেবারে অন্যরকম ছিল।



📸৬নং ফটোগ্রাফি📸


20240319_124009.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

এবার আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি আমরা অনেকেই দেখেছি এবং এই ফুল আমরা সব সময় দেখে থাকি৷ যখন আমি এই ফুলকে এখানে দেখতে পাই তখন একেবারে মুগ্ধ হয়ে যাই। কারন এই ফুল এতটা বিভিন্নভাবে এখানে অবস্থান করছিল যা বলে শেষ করা যাবেনা। যখন এটি এখানে দেখা যাচ্ছিল তখন এই ফুলের মধ্যে অনেকগুলো রঙ ভিন্ন ভিন্ন হয়ে দেখা যাচ্ছিল৷ যার ফলে এটিকে খুবই সুন্দর দেখা যাচ্ছিল। যখন আমি ভিন্ন অনেকগুলো রঙ এখানে দেখতে পাই তখন একেবারে মুগ্ধ হয়ে যাই৷ তাই এই ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি আপনাদের এই ফুলের ফটোগ্রাফি দেখে অনেকটা ভালো লাগবে।



📸৭নং ফটোগ্রাফি📸


20240319_121653.jpg


Location
Device Name- Samsung Galaxy M34 5g

এবার আমাদের সকলের পরিচিত একটি নয়নতারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। এই নয়ন তারা ফুলটি একেবারে ভিন্ন ধরনের। এর সাদা রঙগুলো খুব সুন্দর ভাবে এখানে দেখা যাচ্ছিল৷ এই ফুলটি অসাধারণভাবে এর সৌন্দর্য প্রকাশ করছিল। তখন আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম । যখন এই ফুলটিকে আমি এখানে দেখতে পাই তখন এর মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো খুব সুন্দর ভাবে অবস্থান করছিল। এই ছোট ছোট পাপড়িগুলোর কারণে এই ফুলটিকে খুব সুন্দর দেখা যাচ্ছিল। এই ফুল যেখানে অবস্থান করে এর সৌন্দর্য প্রকাশ করে তখন এর মধ্যে যে লাল রংটি ছিল সেটিও খুব সুন্দর ভাবে দেখা যাচ্ছিল। অনেকগুলো রঙের সংমিশ্রণ এর সৌন্দর্যকে অনেক বেশি পরিমাণে বৃদ্ধি করে তোলে৷



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ২২.০৬.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

আজকে এই পর্যন্তই। আশাকরি আপনাদের সবার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না। নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। ইনশা আল্লাহ দেখা হবে নতুন একটি পোস্টে।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240424_153132.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 25 days ago 

চোখ জুড়ানো বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক পরিচিত। তবে আপনার তোলা খরগোশের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে। এছাড়াও ফুলের ফটোগ্রাফী গুলো বেশ দারুন লেগেছে।

 23 days ago 

খুব খুশি হলাম আপনার মন্তব্যটি পড়ে৷ আপনার কাছে ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম।

 25 days ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আর বর্ণনা বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি আর রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে।

 23 days ago 

খুব সুন্দর হয়েছে আপনার মন্তব্যটি৷ খুব খুশি হলাম আপনার মন্তব্য পড়ে।

 25 days ago 

আপনি আজকে বেশ ভিন্ন কিছু ফটোগ্রাফি করেছেন। ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। খরগোশের ফটোগ্রাফি টা আমার কাছে দারুন লেগেছে। এছাড়াও ফুলের ফটোগ্রাফিরের মধ্যে গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

সবসময় এরকম সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 25 days ago 

আপনার শখের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন । বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফিটি দেখে যেন চোখ ফেরাতে পারছি না। খুবই ভালো লাগলো।

 23 days ago 

আপনার কাছে জবা ফুলের ফটোগ্রাফিটি ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম।

 25 days ago 

কমবেশি সবাই এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে যাদের মধ্যে আপনিও একজন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি মনোমুগ্ধকর লাগে আমার কাছে। এরকম ভাবে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলে, সেগুলোর দিক থেকে আর চোখ ফেরাতে ইচ্ছে করে না। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে আর কি বলবো। খরগোশটাকে দেখতে অনেক বেশি কিউট লাগতেছে। খরগোশ আমি অনেক পছন্দ করি। যার কারণে এটার ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। আর নীল আকাশের মাঝে সাদা মেঘ ভেসে বেড়াচ্ছে এই দৃশ্যটা তো আরো দারুন ছিল। এমনকি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছি।

 23 days ago 

খুবই সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছে আকাশের মাঝে সাদা মেঘ ভেসে বেড়ানোর ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 25 days ago 

আজকে আপনার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে আপনার তোলা অনেক সুন্দর সুন্দর বেশ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। যেগুলো দেখে আমার কাছে অনেক দারুন লেগেছে। সব সময় এত সুন্দর ফটোগ্রাফি করে থাকেন যে আপনি, দেখলেই আমার কাছে ভালো লাগে। খরগোশ, আকাশ এবং বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি খুব দারুণভাবেই করেছেন। কোনো ফটোগ্রাফির থেকে কিন্তু কোনোটা কম ছিল না। সবগুলোই আমার কাছে ভালো লেগেছে।

 23 days ago 

ধন্যবাদ সবসময় এরকম সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য এবং অনুপ্রেরণা দিয়ে যাওয়ার জন্য।

 25 days ago 

অনেক সুন্দর প্রানী,ফুল ও প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার শখের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ দারুন হয়েছে। সবগুলা ফটোগ্রাফি বেশ সুন্দর দেখতে তবে বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর ফটোগ্রাফি পোস্ট
আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

চেষ্টা করেছি ভিন্ন ভিন্ন কিছু নিয়ে এই ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার৷
আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 23 days ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। সু স্বাগতম ভাই

 25 days ago 

আপনার শেয়ার করা সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। খরগোশ আমার পছন্দের একটি প্রাণি। বিশেষ করে সাদা রঙের খরগোশ গুলো দেখতে অনেক বেশি কিউট লাগে। মেঘলা আকাশের ফটোগ্রাফি বরাবরই দারুন লাগে। তাছাড়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ছিলো। ধন্যবাদ সবমিলিয়ে এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 23 days ago 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছে সাদা রঙের খরগোশ ভালো লাগে শুনে খুব খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50