"স্বরচিত অনু কবিতা"

in আমার বাংলা ব্লগlast month

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আজকে আপনাদের মাঝে আমি একটি অনু কবিতা পোস্ট শেয়ার করবো। পূর্ববর্তী সময়ে আমি আপনাদের মাঝে অনেক অনু কবিতা শেয়ার করেছিলাম যা আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি অনু কবিতা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করলাম।


Abb-jpg.png
সোর্স


আপনারা সকলেই জানেন যে গতকাল থেকেই আমাদের দেশে যে ঝড় রয়েছে তার তান্ডব শুরু হয়ে গিয়েছে৷ তার পূর্বেই ভারতে তান্ডব শুরু হয়ে গিয়েছিল৷ এরপর যখন সকাল থেকে একেবারে রাত পর্যন্ত এটি চলতে থাকলো তখন একেবারেই কষ্টের যেন কোন সীমা থাকে না৷ সকালবেলায় যখন এটি শুরু হতে থাকে তখন থেকেই বিদ্যুৎ চলে যায় এবং সারাদিনে বিদ্যুৎ আসার কোন নাম ছিল না৷ একইসাথে নেটওয়ার্কেরও সমস্যা হচ্ছিল এবং ওয়াইফাই এর কথা তো আর কি বলব। সে তো যে মূল অফিস রয়েছে সেখান থেকে শুরুতেই বন্ধ করে দেওয়া হয়েছিল৷ কারণ তাদের যেই মূল্যবান যন্ত্রপাতিগুলো রয়েছে সেগুলো নষ্ট হওয়ার ভয়ে তারা একেবারে শুরু থেকেই সচেতন হয়ে নেট বন্ধ করে দিয়েছিল৷ একইসাথে যে ডাটা নেটওয়ার্ক রয়েছে সেটি চালাতে অনেকটাই কষ্ট হয়ে যাচ্ছিল৷ কারণ এই ভিন্ন ধরনের আবহাওয়ার কারণে সকল ক্ষেত্রে ব্যাঘাত ঘটে।


যাইহোক না কেন, এতদিনে যে অস্বস্তির গরম ছিল সেই গরম একেবারেই নিমিষেই শেষ হয়ে গেল। যেভাবে এখন ঠান্ডা পড়ছে রাতের বেলা খুবই সুন্দর ঘুম হয়েছে এবং এরপর দিন যখন সকালবেলা উঠে এই অনু কবিতাগুলো তৈরি করার জন্য বসলাম তখন খুবই ভালো লাগছিল। এত সুন্দর একটি পরিবেশে বসে যখন অনু কবিতাগুলো তৈরি করলাম তখন মনের মধ্যে একটি আলাদা ভালোলাগা কাজ করছিল৷ এরকম ঠান্ডা পরিবেশ তেমন একটা সব সময় উপভোগ করা যায় না । আজকে অনেকদিন পরে এরকম সুন্দর একটি সময় উপভোগ করতে করতে যখন অনু কবিতাগুলো তৈরি করলাম তখন অনেকটাই ভালো লাগলো৷ এরপর এই অনু কবিতাগুলো ঠিক করে আপনাদের মাঝে শেয়ার করে দিলাম।


সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,যেখানে থাকছে নতুন নতুন কিছু অনুকবিতা।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছি আমি : @bijoy1


অনু কবিতা-১

হাত বাড়ালেই যদি কাছে পেতাম তোমায়,
তাহলে প্রতিটা মুহূর্ত আমি হাত বাড়াতাম,
চোখ মেললেই যদি দেখা পেতাম তোমার,
তাহলে চোখের পলক পড়তো না আর,
তবে নেই তুমি এ জীবনে, চলে গেলে বহুদূর,
তোমার অপেক্ষাতে আছি আমি নিশ্চুপ।


অনু কবিতা-২


আজ মানছে না মন কোনো বারণ,
কেন জানি দেখতে চাইছে ভীষণ,
এক পলকেই যেন শান্ত হবে এ মন,
দেখা দিবে কি একবার,ওগো প্রিয়জন।


অনু কবিতা-৩


রোদেলা আকাশে হঠাৎ মেঘের ঘনঘটা।
কারো কারো শহরটা হয়ে আছে রংচটা।
জন ভিড়ের শহরটায় স্বপ্নের হয় বেচাকেনা।
অবাঞ্চিত ঘটনারা মাঝে মাঝে দিচ্ছে হানা।


অনু কবিতা-৪


অন্ধকার রাতে তোমার অপেক্ষায় আমি।
তুমি আসবে শত মায়া নিয়ে,
আমি যে তারি প্রতীক্ষায় রাত কাটাই।
জোনাকির আলোয় দেখবো তোমার ছায়া।
শত আবেগ লুকিয়ে রেখে শুধু তোমায় কাছে চাওয়া।


অনু কবিতা-৫


এই জীবনে তোমায় পাই বা না পাই।
পরজনমে আমি তোমায় কাছে চাই।
বিধাতার কাছে আমার একটাই চাওয়া।
এই জনমে না হোক, পরজনমে তোমায় কাছে পাওয়া।




2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅনু কবিতা
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ২৮.০৫.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240306_081102.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আসলে কিছুদিন আগে অনেক অবস্থা খারাপ ছিল পরিবেশটার। এখন হয়তো এখন অনেকটা শান্ত হয়েছে। তবে আপনার আজকের অনু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো। অসাধারণ কিছু কবিতা লিখে থাকেন, আপনার অনু কবিতার ভাষাগুলোও আমার কাছে বেশি ভালো লাগে।

 last month 

ধন্যবাদ এরকম গোছানো একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 last month 

দারুন দারুন কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথম কবিতাটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলে যদি হাত বাড়ালেই তাকে ছোঁয়া যেত তাহলে হাত বাড়িয়ে রাখতাম।

 last month 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।

 last month 

গত দুইদিন যাবৎ বিরূপ আবহাওয়ার কারণে একদিকে যেমন কারেন্ট নেই অন্যদিকে তেমন নেটওয়ার্কেরও ভীষণ সমস্যা ছিল। আর কারেন্ট না থাকার ফলে মোবাইলে তো চার্জ ছিল না। সবমিলে বেহাল দশা। যাইহোক আপনি আজকে খুবই চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা গুলো পড়ে বেশ ভালো লেগেছে, ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

সবসময় আপনার সুন্দর মন্তব্য পড়ে আমি অনেক খুশি হই।

 last month 

আপনি দারুণ দারুণ কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগলো। এইরকম ছোট ছোট অনু কবিতা গুলো পড়তে বেশ ভালোই লাগে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ভাবে পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

বেশ অসাধারন একটি মন্তব্য শেয়ার করে আমার পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন গত কিছুদিন ধরে বেশ অস্বস্তি করাটা পরিবেশন তৈরি হয়েছিল। তবে বৃষ্টি আসাতে কিছুটা সুন্দর মুহূর্ত এসেছে মনে হচ্ছে। আজকে দেখছি বেশ কয়েকটা অনু কবিতা লিখেছেন। প্রত্যেকটা অন কবিতা ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে লিখেছেন বলে ভীষণ ভালো লেগেছে। এমনকি কবিতাগুলো পড়তেও আমার কাছে ভালো লেগেছে।

 last month 

সবসময় মন্তব্য করে অনুপ্রেরণা দিয়ে যাওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনার অনু কবিতাগুলো আমার অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন, অনু কবিতার ছন্দে মিল রয়েছে, যার কারণে পড়ে ভালো লাগলো।

 last month 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।
অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভালোবাসা সবসময় আপনার প্রতি আমাকে এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 last month 

খুব সুন্দর এক গুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটা কবিতা পড়ে খুবই ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর ছন্দ সাজিয়ে প্রত্যেকটা কবিতা লিখেছেন। আসলেই এরকম ওয়েদারে সব ক্ষেত্রেই কাজের ব্যাঘাত ঘটে। ঘূর্ণিঝড়ের কারণে আপনাদের ওদিকে বিদ্যুৎ এবং নেটওয়ার্কের বেশ সমস্যা দেখা দিচ্ছে তাহলে। যাই হোক অনু কবিতা গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

একদম ঠিক বলেছেন৷ আমাদের এখানে তো তিনদিন কোন ধরনের বিদ্যুৎই ছিল না৷ নেট এর সমস্যা তো আর কি বলব।

 last month 

আজকে দেখছি অনেকেই কবিতা পোস্ট করেছে। সবার কবিতায় পড়ার চেষ্টা করছি। ঝড় বৃষ্টি হবার কারণে সবার মনের মাঝে কেমন যেন একটা কবি কবি ভাব চলে এসেছে মনে হচ্ছে। আপনি তো খুবই সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া। আপনার লেখা প্রতিটি কবিতা সত্যি খুবই ভালো লাগলো পড়ে ধন্যবাদ।

 last month 

অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43