ডিজিটাল আর্ট :- " সুর্যাস্তের মনোরম দৃশ্য "

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


Scenery.gif

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল ** সুর্যাস্তের মনোরম দৃশ্য**

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ফটোশপ ২০২২

প্রথমে এডোবি ফটোশপ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

প্রথমে ফটোশপে একটি পেজ নিয়ে নিলাম। এরপর এর মধ্যে একটি ব্যাকগ্রাউন্ড গ্রেডিয়েন্ট কালার দিয়ে দিলাম।

Screenshot 2024-02-27 160622.png

Screenshot 2024-02-27 160952.png

ধাপ-০২

এরপর নিচের দিকে একটি মাঠ এঁকে দিলাম৷ একইসাথে এর উপর কিছু ঘাস এঁকে দিলাম৷

Screenshot 2024-02-27 161229.png

Screenshot 2024-02-27 161652.png

ধাপ-০৩

এরপর এর মধ্যে একটি গাছ এঁকে দিলাম৷ একইসাথে এর মধ্যে একটি সূর্যও এঁকে দিলাম৷

Screenshot 2024-02-27 162203.png

Screenshot 2024-02-27 162438.png

ধাপ-০৪

এরপর সূর্যের পিছনের ডিজাইন বোঝানোর জন্য এর মধ্যে অনেকগুলো ক্ষুদ্র ও নিখুঁত কিছু ডিজাইন ফুটিয়ে তোলার চেষ্টা করলাম ।

Screenshot 2024-02-27 162717.png

Screenshot 2024-02-27 163024.png

ধাপ-০৫

এরপর এর চারপাশে আরো কয়েকটি ছোট ডিজাইন ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। একইসাথে শেষ পর্যায়ে এর মধ্যে সূর্যকে ভালোভাবে ফুটিয়ে তুললাম।

Screenshot 2024-02-27 163111.png

Scenery.gif

সর্বশেষ আউটপুট

Scenery.gif

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

দারুন আর্ট করেন আপনি। প্রায় আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে যাই । আজও কিন্তু বেশ মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর করে হাতের কারুকাজ দিয়ে ধাপে ধাপে আর্টটি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

সবার মতো আমিও চেষ্টা করলাম কিছুটা নিখুঁতভাবে এই আর্টটি তৈরি করার৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার ডিজিটাল চিত্রগুলো আমার খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে এই চিত্রগুলো অঙ্কন করে থাকেন। সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন, অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করি প্রতিনিয়ত কিছুটা নতুন ডিজাইন তৈরি করে নিজের দক্ষতাকে বৃদ্ধি করার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ সুন্দর একটি ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল আর্ট করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার এই ডিজিটাল আর্টে সূর্যের আশেপাশের পরিবেশের চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সূর্যের আশপাশের চিত্র ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম। এই সূর্যের আশপাশের চিত্র অংকন করতে অনেক সময় লেগেছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি বরাবরই খুব চমৎকার ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন। ডিজিটাল আর্ট সুর্যাস্তের মনোরম দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশনেও দারুন দেখতে লাগছে। বিশেষ করে পাখি গুলো দেখতে অসাধারন লাগছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

চেষ্টা করেছি কিছুটা কালারের সংমিশ্রণ দিয়ে এটিকে ভালোভাবে ফুটিয়ে তোলার৷ তাই অনেকবার রঙ বাড়াতে কমাতে হয়েছিল।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনার প্রতিদিন এর সাপোর্ট যখন আমি দেখি তখন আমি অনে খুশি হই৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুর্যাস্তের দৃশ্য অনেক ভালো লাগে। আর আপনি সেটা এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুণ একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক ধন্যবাদ৷ চেষ্টা করলাম কিছুটা সুন্দর ভাবে অংকন করে এর কিছু ধাপ উপস্থাপন করার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকে আপনি দারুন ডিজিটাল আর্ট করেছেন।সুর্যাস্তের মনোরম দৃশ্যর আর্ট দেখেও সত্যি অনেক ভালো লাগলো। তবে ডিজিটাল আর্টগুলো আমার কাছে সবসময় বেশি ভালো লাগে। আপনি প্রায় সময় বেশ চমৎকার চমৎকার ডিজিটাল আর্ট করে থাকেন। খুব সুন্দর করে সুর্যাস্তের মনোরম দৃশ্য আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 5 months ago 

আমার সবসময় এর আর্ট আপনার পছন্দ শুনে ভালো লাগলো৷ তবে আজকের এই আর্ট আরো ভিন্নভাবে তৈরি করার চেষ্টা করেছি৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অন্যরকম ভালো লাগে। এর আগেও আপনি চমৎকার কিছু ডিজিটাল আর্ট করেছেন। আজকে আপনি খুব সুন্দর করে সুর্যাস্তের মনোরম দৃশ্য ডিজিটাল আর্ট করেছেন। তবে ডিজিটাল আর্ট এর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। খুব সুন্দর করে সুর্যাস্তের মনোরম দৃশ্য ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

একদমই ঠিক বলেছেন। ডিজিটাল আর্ট এর মধ্যে আলাদা সৌন্দর্য লুকিয়ে থাকার কারণে আমি এই আর্ট তৈরি করার চেষ্টা করি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই ডিজিটাল আর্ট আমি করি না ভাই। কারণ এই আর্ট করা আমার কাছে অনেক বেশি কঠিন মনে হয়। তবে আপনি আপনার ডিজিটাল আর্টের ভিতর সূর্যাস্তের যে মনোরম দৃশ্য ফুটিয়ে তুলেছেন, সেটা অসাধারণ হয়েছে ভাই। বিশেষ করে কালারটা অনেক পারফেক্ট হয়েছে যার কারণে দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। তারপর আবার আর্টের মধ্যে পাখিগুলোর এলোমেলোভাবে উড়ে বেড়ানোর দৃশ্য দেখতেও বেশ দারুন লাগছে।

 5 months ago 

প্রথমে যখন অনেক দূর পর্যন্ত এঁকে নিলাম তা দেখে একটু ফাঁকা মনে হচ্ছিল৷ পরে যখন পাখি দিয়ে দিলাম তখন এই আর্ট পূর্ণতা পেয়ে গেল বলে আমি মনে করি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এলোমেলো ভাবে পাখি গুলো দেওয়ার কারনেই বেশি পরিপূর্ণতা পেয়েছে এই আর্ট টি ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago (edited)

হুম। ভাইয়া। একদম ঠিক বলেছেন। এগুলো দেওয়ার পরে আমার কাছেও অনেক সুন্দর মনে হচ্ছিল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48