গল্প:- "শৈশবের স্মৃতি" পর্ব - ০১

in আমার বাংলা ব্লগ7 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


pexels-safari-consoler-19263417.jpg

সোর্স

আজকে আপনাদের মাঝে অনেকদিন পর একটি গল্প নিয়ে চলে আসলাম। আশা করি আজকের এই গল্পটি আপনাদের অনেক ভালো লাগবে৷ এই গল্পের মধ্যে আমি ভিন্ন কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করব৷ শৈশবের সময় যে সকল বিষয়গুলো সবাই মুখোমুখি করে এসেছে সে বিষয়গুলো আমি গল্পের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব৷ আশা করি এই গল্পটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷

ছোট থেকে যখন কোন শিশু বড় হতে থাকে তখন তার প্রতি সকলের একটু বেশি যত্ন থাকে। সকলে চেষ্টা করে যাতে করে সে শিশু যেন খুবই ভালোভাবে এবং সুস্থভাবে বেড়ে উঠতে পারে৷ সকলে চেষ্টা করে তার প্রতি একটু আলাদা যত্নশীল হওয়ার জন্য৷ সেই শিশু ধীরে ধীরে বেড়ে ওঠার মধ্য দিয়ে একটি ভালো লাগাও কাজ করতে থাকে৷

ছোটবেলায় যখন মানুষ যখন ছোট শিশুকে কোলে নিয়ে আদর করত তখন সকলেরই অনেক ভালো লাগতো৷ যখন ছোটবেলা থেকে যদি ভালোভাবে এই আদর এবং ভালোবাসা পাওয়া যায় তাহলে তো আর কোন কথাই নেই৷ যখন কোন শিশু ছোটবেলা থেকেই ভালোভাবে আদর যত্ন পেয়ে বড় হতে থাকে তখন তার মনও সুস্থভাবে বেড়ে উঠতে থাকে। যদি শৈশবের সময় তার প্রতি কোন ধরনের যত্ন এবং মায়া কেউ না দেখায় তাহলে সেও একটি অসুস্থ পরিবেশে বেড়ে উঠতে থাকে৷

মানুষজনের একটি আলাদা ভালোবাসা কাজ করতে থাকে শিশুদের উপর ৷ শিশুরা যেন একটি আলাদা মায়ার বস্তু হয়ে যায়৷ শিশুকে দেখলে সকলের একটি আলাদা মায়া কাজ করতে থাকে৷ এই মায়ার মাধ্যমে শিশু সকলের ভালোবাসা পেতে থাকে এবং শৈশবকাল খুবই ভালোভাবেই চলে যায়৷

ঠিক তেমনই একজন শিশুর গল্প আজকে তুলে ধরব। সে সব সময় সকলের আনন্দ আদরে বড় হয়েছে৷ তার মা-বাবা, আত্মীয় স্বজন তাকে অনেক আদর করত৷ সব সময় তাকে বিভিন্ন ধরনের আনন্দ দিয়ে ভরিয়ে রাখত৷ সে যেন কখনোই কান্না করত না৷ সব সময় সে হাসিখুশি থাকত। তার মায়াবী চেহারার কারণে তারা সকলেই তার মায়ায় পড়ে যেত।

তার মায়াবী চেহারা দেখে তাকিয়ে থাকলে যেন একটি আলাদা প্রফুল্লতা কাজ করতে থাকে। সকলেই তাকে অনেক ভালবাসত৷ সে সব সময় সকলের সাথে ভালোভাবে মেলামেশা করতো৷ সকলেই তাকে ভালোবাসতো৷ তার কথাবার্তাও খুবই সুন্দর ছিল৷ আচার আচরণের মধ্যেও একটি আলাদা মায়া কাজ করতে থাকে৷

এরকমভাবে সে তার পরিবারের সাথে বড় হতে থাকে এবং সে সমাজেও অনেক ভালোভাবে পরিচিত হয়ে যায়৷ সে সবসময় সকলের সাথে ভালো আচরণ করা এবং ভালো ভালোবাসা দেখায়৷ যার ফলে তাকে সকলে অনেক ভালোবাসে এবং সে সকলের প্রিয় পাত্র হয়ে যায়৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।৷ অসংখ্য ধন্যবাদ৷

 7 months ago 

আপনার শৈশবের গল্পটা পড়ে অনেক ভালো লাগলো। সত্যিই তো যে শিশু সব সময় সব কিছু পায় সে অভাব কি কখনো বোঝে না।আস যপ শিশু অনেক কষ্ট বড় হয় সেই হয়তো এমন হতে পারবে না। আসলে আমাদের সবারই উচিত শিশুদেরকে আনন্দে রাখা তাহলে তাদের বুদ্ধি বিকশিত হবে। ধন্যবাদ ভাইয়া আপনার শৈশব স্মৃতি অনেক ভালো লেগেছে।ঁ়ৃ

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷

 7 months ago 

শিশুরা হচ্ছে একেবারে নিষ্পাপ। তাই তাদের প্রতি ছোটবেলা থেকেই অনেক যত্ন নিতে হয়। ভালোভাবে তাদের যত্ন নিলে, খুব সুন্দর ভাবে তাদের মানসিক বিকাশ ঘটে। তাদের যত্ন নেওয়ার পাশাপাশি তাদেরকে ভালো শিক্ষা দেওয়া প্রয়োজন। এতে করে শিশুদের ভবিষ্যৎ খুব ভালো হয়। পক্ষান্তরে শিশুদেরকে অবহেলা অযত্নে বড় করলে,তাদের ভবিষ্যৎ ততোটা ভালো হয় না। সুতরাং সবার উচিত শিশুদেরকে যত্ন করা।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য। আপনার এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42