ডিজিটাল আর্ট :- ফুলের ম্যান্ডেলা আর্ট:-১২

in আমার বাংলা ব্লগ9 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি আর্ট পোস্ট।

Final-Mandala-15-CC.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল ফুলের ম্যান্ডেলা আর্ট (১২)

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ১০

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

  • প্রথমে একটি স্টার নিয়ে নিলাম। এবার একই আকারের আরো দুইটি স্টার নিয়ে নিলাম।

Screenshot 2023-11-19 163225.png

Screenshot 2023-11-19 163245.png

ধাপ-০২

  • এবার একটি বৃত্ত নিয়ে নিলাম। একইসাথে আরো একটি বৃত্ত নিয়ে নিলাম৷ আর এর মাঝে কিছু ডিজাইন দিয়ে দিলাম।

Screenshot 2023-11-19 163258.png

Screenshot 2023-11-19 163309.png

ধাপ-০৩

  • এবার এর চারপাশে আরো অনেকগুলো বৃত্ত নিয়ে নিলাম। আর বৃগুলো বড় বৃত্তের সাথে সামঞ্জস্য করে দিলাম।

Screenshot 2023-11-19 163807.png

Screenshot 2023-11-20 163828.png

ধাপ-০৪

  • এবার চারপাশে ফুলের মতো ছোট ছোট কিছু ডিজাইন দিয়ে দিলাম।

Screenshot 2023-11-20 164525.png

Screenshot 2023-11-20 165549.png

ধাপ-০৫

  • চারপাশে আরো ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন করে দিলাম। একইভাবে চারপাশে তার সামজ্ঞস্যতা বজায় রাখার চেষ্টা করলাম। আলাদা রঙ দিয়ে শেষ করলাম।

Screenshot 2023-11-20 165713.png

Final-Mandala-15-CC.jpg

সর্বশেষ আউটপুট

Final-Mandala-15-CC.jpg

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

আপনার প্রতিদিন এর মুল্যবান সাপোর্ট পেতে আমি অনেক ভালোবাসি। অসম্ভব ভালোবাসা রইল।

 9 months ago (edited)

ভাইয়া তো দেখছি একজন দক্ষ গ্রাফিক্স ডিজাইনার। বেশ সুন্দর গ্রাফিক্স ডিজাইন করে আপনি একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার শেয়ার করা ম্যান্ডেলা আটটি অত্যন্ত সুন্দর হয়েছে। আর আপনার উপস্থাপনা ছিল চোখে পড়ার মত। সব মিলিয়ে খুব সুন্দর একটি পোস্ট করেছেন ভাইয়া।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য। আপনার এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা।

 9 months ago 

খুবই চমৎকার একটি ডিজিটাল ফুলের ম্যান্ডেলা অঙ্কন আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখি আমি মুগ্ধ হয়ে গেলাম। যদিও হাতেগোনা কয়েকজন এই ডিজিটাল অংকন কমিউনিটিতে শেয়ার করে থাকে আপনিও দেখছি তাদের মাঝেই একজন। শুরু থেকে শেষ অবধি চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য। আপনার মন্তব্য পড়ে আমি অনেক খুশি হয়েছি৷

 9 months ago 

আপনি ধারাবাহিকভাবে ডিজিটাল আর্ট করে থাকেন। আজকে ম্যান্ডেলার আর্টটি খুবই সুন্দর ছিল বিশেষ করে নকশা আকারে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন । এই ধরনের ডিজিটাল আর্ট দেখতে ভালোই লাগে যেটা নিজের ক্রিয়েটিভিটি থেকে করা। উপস্থাপনা চমৎকার ছিল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার ক্রিয়েটিভিটি সম্পর্কে মন্তব্য শেয়ার করার জন্য। আমি অনেক খুশি হলাম।

 9 months ago 

আপনি অনেক ভালো একজন ডিজাইনার তা বলা যায়। এত সুন্দর মান্ডালা ডিজাইন তৈরি করেছে আমি দেখে বেশ ভালো লাগলো। কালারফুল ডিজাইন হওয়ায় দেখতে আরেকটু বেশি সুন্দর লাগছে।

 9 months ago 

ধন্যবাদ আপনার মন্তব্য এর মধ্যে কালারের কথা উল্লেখ করার জন্য৷

 9 months ago 

আপনার অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ডিজিটাল ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনার এর আগেও ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দেখেছি। তবে আজকে আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। এবং ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুলের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেক ধন্যবাদ আমার আর্ট এর সুনাম করার জন্য৷
আমি অনেক অনুপ্রাণিত আপনার সুন্দর মন্তব্য পড়ে।

 9 months ago 

ওয়াও অসাধারন আপনার ডিজিটাল আর্টের ফুলের চমৎকার ম্যান্ডেলা আর্ট। ডিজিটাল আর্ট গুলো এমনিতে বেশ ভালো লাগে আমার কাছে। তবে আপনার ডিজিটাল আর্ট খুব চমৎকার হয়েছে। ডিজিটাল আর্ট এর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। অনেক সুন্দর করে ফুলের ম্যান্ডেলা আর্ট ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ডিজিটাল আর্ট এর ফুলের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54266.19
ETH 2288.06
USDT 1.00
SBD 2.31