" শখের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


Location

Location

আজকে আমমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেটি হল একটি কসমস ফুল৷ এই ফুলটি আমাদের সকলেরই পরিচিত৷ এই ফুলকে আমরা সকলে ভালবাসি৷ যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটিকে দেখে অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই । এই ফুল সাধারণত সব সময় দেখা যায় না৷ যখন এই ফুলটিকে প্রথম দেখতে পাই তখন এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছিল। এর চারপাশে অনেকগুলো সুন্দর সুন্দর ফুল ছিল যার ফলে এর মধ্যে একটা আলাদা ভালোলাগা কাজ করছিল৷ একইসাথে এর মধ্যে এরকম সুন্দর ফুল গুলো যখন এখানে অবস্থান করছিল এগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠছিল৷ এর পাপড়িগুলোর মধ্যে গোলাপি কিছু রং ছিল এবং মধ্যবর্তী স্থানের দিকে একটু সাদা রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়৷ একইসাথে এর মধ্যবর্তী সাথে ভিন্ন ধরনের একটি জিনিস ছিল। বিভিন্ন ধরনের রঙের সংমিশ্রণ এর ফলে এই ফুলটি অনেকটাই অসাধারণ দেখা যাচ্ছিল৷

Location

Location

এবার আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো সেটি হল একটি পিটুনিয়া ফুল৷ এই ফুল একদমই ভিন্ন ধরনের এবং ছোট অনেকগুলো পিটুনিয়া ফুল নিয়ে এটি ঘটিত যে এগুলো দূর থেকেও খুব স্পষ্ট ভাবে দেখা যায় না। কাছ থেকে দেখলে এগুলো খুব সুন্দরভাবে দেখা যায় এবং বুঝা যায় যে এটি কতটা ছোট৷ আমি যখন এটিকে দূর থেকে দেখি তখন এটিকে অন্য ফুল মনে করেছিলাম। এই ফুলকে আমি অনেক কাছ থেকে দেখি। তখন এই সুন্দর ফুলটি এতটাই ছোট ছিল এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছিল৷ যখন এই ফুলটি এখানে অবস্থান করছিল তখন অনেকগুলো ছোট ছোট ফুল একসাথে একটি গুচ্ছের মত করে একটি ফুল ধারণ করছিল৷ যা এর সৌন্দর্যকে যেন অনেকটাই বৃদ্ধি করে দিল৷ এটি গাছের মধ্যে একটিমাত্র ফুল হিসেবে অবস্থান করছিল৷ এই ছোট ফুলগুলো যখন একসাথে একটি গুচ্ছ হয়ে খুব সুন্দর ভাবে এখানে অবস্থান করছিল তখন এর সৌন্দর্য চারপাশের সৌন্দর্যকে অনেক বৃদ্ধি করে দিল৷

Location

আবার আপনাদের মাঝে নিয়ে আসলাম একটি পিটুনিয়া ফুল নিয়ে চলে আসলাম৷ তবে এই পিটুনিয়া ফুলটি একদমই ভিন্ন ধরনের৷ এই ফুল সাধারণত গোলাপি, বেগুনি লাল ইত্যাদি রঙের হয়ে থাকে৷ তবে আজকের যে ফুলটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম তা সাধারণত খুব একটা বেশি দেখা যায় না। খুব অল্প সময় এই রংগুলো দেখতে পাওয়া যায়। আমিও এই ফুলের রংটিকে প্রথম দেখতে পাই এবং এই ফুল হয়ত আগে কেউই দেখেননি। আমিও যখন এই ফুলটিকে প্রথম দেখতে পাই তখন এই ফুলের একটি ছবি আপনাদের জন্য নিয়ে আসি। এ ফুলটি যখন এখানে ছিল তখন এটিকে অনেক সুন্দর দেখা যাচ্ছিল৷ এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো একদমই বড় আকৃতির হয়ে এখানে অবস্থান করছিল এবং খুব সুন্দর ভাবে এখানে দেখা যাচ্ছিল। এই পাপড়িগুলোর রং কিছুটা গোলাপি এবং সাদা রঙের সংমিশ্রণ এ গঠিত। যখন এই সংমিশ্রনে এই ফুলটি এখানে গঠিত হলো তখন এর দিকে যেন সারাক্ষণই তাকিয়ে থাকতে ইচ্ছা করলো এবং যখন আমি এই ফুলটিকে এখানে দেখতে পাই তখন এটি এখানে খুব সুন্দরভাবে ফুটন্ত অবস্থায় ছিল।

Location

এবার আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফি শেয়ার করব সেটি একদম ভিন্ন ধরনের একটি ফটোগ্রাফি৷ এটি হলো একটি পাতার ফটোগ্রাফি যা দেখে আপনারা অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাবেন৷ এই পাতা সাধারণত বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য লাগানো হয়ে থাকে। যখন এই পাতাগুলো সম্পুর্ণ ফুটন্ত অবস্থায় হয়ে যাবে এবং এগুলো একদম অসাধারণ দেখা যাবে। তখন বাড়ির সৌন্দর্য অনেক বৃদ্ধি পেতে থাকবে। আমি যখন এই পাতাটিকে এখানে প্রথম দেখতে পাই তখন এই পাতা দেখে আমি একদমই মুগ্ধ হয়ে যাই। যখন এটি এখানে অবস্থান করছিল তখন এর মধ্যে রঙের সংমিশ্রণ খুব সুন্দরভাবে ফুটে উঠেছিল৷ একইসাথে এর মধ্যে অনেকগুলো পাতা একসাথে হয়ে একটি বড় ধরনের পাতা গঠন করে যার ফলে এর সৌন্দর্যও অনেকটাই বৃদ্ধি পেয়ে যায়। এটি একটি মাত্র পাতা হিসেবে এখানে অবস্থান করতে থাকে।

Location

এবার আমি আপনাদের সকলের পরিচিত একটি ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি আমাদের সকলের পরিচিত এবং এই ফুল আমাদের অনেকেরই অনেক বেশি পছন্দ। যখন এর পাপড়িগুলো এখানে ব্যবস্থা করছিল তখন এটি পাপড়ির সৌন্দর্য অনেক বেশি পরিমাণে বৃদ্ধি করে দিয়েছিল৷ এর মধ্যে অনেকগুলো পাপড়ি একসাথ হয়ে একটি ফুল গঠন করে যার ফলে এটিকে অনেক সুন্দর দেখা যায় এবং এই ফুলটির মধ্যে গোলাপি রঙের সংমিশ্রণও দেখতে পাওয়া যায়। এর মধ্যবর্তী স্থানে একদমই ভিন্ন ধরনের একটি জিনিস দেখতে পাওয়া যায়, যা সব ধরনের ফুলে তেমন একটা বেশি দেখা যায় না। যখন এটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটি গাছের মধ্যে খুব সুন্দর ভাবে ফুটন্ত অবস্থায় ছিল এবং এটি একটি মাত্র ফুল হিসেবে এখানে অবস্থান করাতে এটিকে অনেক সুন্দর দেখা যাচ্ছিল৷

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি ভিন্ন ধরনের একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। যখন এটি এখানে অবস্থান করছিল তখন এটিকে একদম মনোমুগ্ধকর দেখা যাচ্ছিল৷ একইসাথে এই ফুল সাধারণত সব সময় দেখা যায় না। এই ফুলটি পুরোপুরি ফুটন্ত অবস্থায় না হলেও খুব সুন্দরভাবে এটি এখানে অবস্থান করছিল । এর মধ্যে লাল রঙ অনেকটাই বেশি পরিমাণে দেখা যাচ্ছিল এবং লাল রঙের সংমিশ্রণও খুব সুন্দরভাবে এখানে ফুটে উঠছিল। একইসাথে এই ফুল অনেকটাই ছোট আকৃতির হওয়ার কারণে এই সৌন্দর্য অনেকটা বৃদ্ধি পেয়ে গেলে এবং এই লাল রংটি যখন এখানে সুন্দর ভাবে ফুটে উঠলো তখন এর দিকে সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। একইসাথে এই ছোট ফুলটি এতটাই সুন্দর যে তা তার সৌন্দর্য অনেকটা বেশি পরিমাণে ছড়িয়ে ছিটিয়ে দিচ্ছে৷ এখন চিন্তা করা যায় বড় ফুল হলে কত বেশি পরিমাণে এটি এর সৌন্দর্য বৃদ্ধি করে দিবে। আমি যখন এই ফুলটিকে ফুটন্ত অবস্থায় দেখতে পাই তখনই অনেক মুগ্ধ হয়ে যাই এবং এর একটি ছবি আমি আপনাদের জন্য নিয়ে আসি৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

হাইব্রিড জাতের কসমস ফুল দেখতে অসাধারন লাগতেছে। পেটুনিয়া ফুল আমার কাছে ও ভালো লাগে। ফটোগ্রাফি করা এখন সবার শখ হয়ে গিয়েছে। আমিও মাঝে মধ্যে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই পিটুনিয়া আমারও অনেক পছন্দ৷ আপনিও অনেক পছন্দ করেছেন শুনে খুব ভালো লাগলো৷

 5 months ago 

বাহ্ খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখলাম ভাইয়া।ফটোগ্রাফি দেখতে আমার খুব ভালো লাগে।আমার কাছে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতে ভালো লাগে। সেটা যে কোন ধরনের ফটোগ্রাফি হোক না কেন। আজ কিন্তু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফটোগ্রাফি আপনি অনেক পছন্দ করেন শুনে আমারও অনেক ভালো লাগলো৷

 5 months ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছোট ভাইয়া তবে আমার কাছে ১ নং এবং ২ নং ফটোগ্রাফি কি বেশি ভালো লেগেছে। তাছাড়াও প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক খুশি হলাম আপনার কাছে ১ ও ২ নং ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লেগেছে শুনে৷

 5 months ago 

অসাধারণ সব সৌন্দর্য উপভোগ করলাম ফুলের।
আমার দেখা ফটোগ্রাফি পোস্ট এর মধ্যে আজকে আপনার ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লাগলো।
মনে হচ্ছে যেন কোন ফুলের বাগান দিয়ে হেঁটে যাচ্ছি।
বিশেষ করে পিটুনিয়া কসমো এবং গোলাপ ফুল সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব ভালো লাগলো আপনার এই সুন্দর মন্তব্যটি পড়৷ আর আপনার কাছে পিটুনিয়া ও গোলাপ ফুল অনেক পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো৷

 5 months ago 

জাস্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি ছিল আজকের এগুলো। ছোট ছোট ফুলগুলো কি যে মায়াবী লাগছে ছবিতে। সবগুলোই খুব ভালো লেগেছে আমার।এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

খুব খুশি হলাম আপনার কাছ থেকে এ৷ ই সুন্দর মন্তব্যটি পড়ে। অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

আপনি এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে আমি তো মুগ্ধ হলাম। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য আপনি অনেক সুন্দর ভাবে সবার মাঝে তুলে ধরেছেন। আপনি যে ফুলগুলোর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, এগুলো আমার খুবই পছন্দের। কসমস ফুলের সৌন্দর্য দেখে তো আমি একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। আর গোলাপ ফুলের ফটোগ্রাফিটা ও আমার কাছে খুব ভালো লেগেছে। অন্যান্য সব ফুল গুলোর ফটোগ্রাফিও এক কথায় অসাধারণ ছিল। আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফির প্রশংসা যত করব তত কম হবে।

 5 months ago 

সবগুলো ফটোগ্রাফি আপনার অনেক ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো৷ তার মধ্যে গোলাপ ফুল বেশি ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম৷

 5 months ago 

খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম। পিটুনিয়া ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ ছিল, সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যখন আমি এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করছিলাম তখন আমিও অনেকটাই মুগ্ধ হয়ে গিয়েছিলাম৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

প্রতিদিনের আপনার এই সাপোর্ট আমার কাজের প্রতি অনেকটাই আগ্রহ আরো বাড়িয়ে তুলছে৷

 5 months ago 

বাহ অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছো। আসলে ফুলের ফটোগ্রাফি আমার খুব ভালো লাগে। আর কসমস ফুলগুলো দেখতে আসলেই সেই লেভেলের হয়েছে। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য।

 5 months ago 

খুব খুশি হলাম আপনার কাছ থেকে সুন্দর মন্তব্যটি পড়ে৷ আপনার এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50